নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবনের শেষ প্রান্তে এসে দেখবেন আপনার মন বাদে সব জায়গাতেই সুখ ছিলো!

মোঃ খোকন মিয়া

মোঃ খোকন মিয়া › বিস্তারিত পোস্টঃ

প্রয়োজনীয় কিছু বাংলা ওয়েবসাইট। জেনে রাখুন, হয়তো আপনার কখনো কাজে আসতে পারে।

১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৩:১৪

ইন্টারনেটের আজকের এই যুগে ওয়েবসাইট গুলো যেন আমাদের নীত্য সঙ্গি হয়ে উঠেছে। বিনোদন থেকে শুরু করে ব্যবসা বানিজ্য পর্যন্ত ছেয়ে গেছে এই ওয়েবসাইট গুলো দিয়ে। আর এই দিক থেকে পৃথিবীর অন্যান্য দেশগুলো যেমন এগিয়ে ঠিক তেমনি ভাবে বাংলাদেশও কোন ভাবে পিছিয়ে নেই। আর আজকের আলোচনায় আমরা এমনই কয়েকটি বাংলাদেশি ওয়েবসাইট নিয়ে আলোচনা করব যা হয়তো আপনার কাজে লাগতে পারে। তাহলে চলুন শুরু করা যাক আমাদের আজকের আলোচনা।

বাংলা ব্লগ গুলো
১। Somewhereinblog.net লিংক
বাঁধ ভাঙার আওয়াজ সম্পর্কে আমরা সকলেই কম বেশি জানি। আমার দেখা বাংলা ভাষায় তৈরি সব থেকে বড় ব্লগ হলো এই বাঁধ ভাঙার আওয়াজ বা some where in blog. এখানে সবাইকেই স্বাধীনতা দেওয়া হয় তাদের নিজ নিজ মতামত প্রকাশ করার জন্যে। আর আপনি যখন এই পোস্টটি এই ওয়েবসাইটেই পড়ছেন তখন আশা করি আপনাকে এর থেকে বেশি কিছু বলে আর বুঝানোর প্রয়োজন হবে না।
২। সচলায়তন লিংক
বাংলা ব্লগ গুলোর মধ্যে থেকে এই সচলায়তন ব্লগটিও আমার খুব ভালো লেগেছে। বেশিরভাগ ব্লগের মতো এখানেও আপনাকে আপনার নিজস্ব মতামতের সুযোগ দেওয়া হয়। যা আসলেই অনেক চমৎকার একটি বিষয়।
৩। সাইবার বাংলা লিংক
এটিও সাধারণ সব ব্লগের মতোই একটি বাংলা ব্লগ। তবে এর বিশেষ একটি গুন আমার খুব ভালো লেগেছে। আর তা হলো এর পেমেন্ট দেওয়ার সিস্টেমটি। এই ব্লগটি তার সকল ব্লগারকে লেখায় আরো উৎসাহিত করার জন্যেই রেখে দিয়েছে এই লেখার বিনিময়ে টাকা দেওয়ার উপায়টি। অর্থাৎ আপনি যদি এখানে আপনার একটি লেখা প্রকাশ করেন তাহলে তার বিনিময়ে আপনি পেয়ে যাচ্ছেন সুনামের পাশাপাশি বাড়তি একটু আয়ের সুযোগ।
ব্লগ ওয়েবসাইট গুলোর মধ্যে থেকে আমার এই গুলোই ভালো লেগেছে। আপনারও ভালো লাগার বাংলা ব্লগগুলোর কথা জানিয়ে দিতে পারেন কমেন্ট সেকশনে। পরের আপডেটে সেগুলো পেয়ে যেতে পারেন এই লিস্টে।
বাংলা প্রশ্নোত্তর ওয়েবসাইট
১। বিস্ময় লিংক
প্রায় ১.৫ লক্ষ্য ব্যবহার কারীর সাথে বাংলা ভাষায় এটি একটি সমৎকার প্রশ্নোত্তর ওয়েবসাইট। আপনার মনে থাকা যেকোন প্রশ্ন ছড়িয়ে দিতে পারেন আপনি এই ওয়েবসাইটে। এখানে আপনার প্রশ্নের উত্তর দেওয়ার জন্যে প্রতিনিয়তই অপেক্ষায় আছে অনেক অনেক ব্যবহার কারী।
২। বেশতো লিংক
বিস্ময়ের মতো এটিও একটি প্রশ্নোত্তর ওয়েবসাইট। এখান থেকে প্রশ্ন উত্তর বিভাগে যে কেউ যেকোন বিষয়ে বিভিন্ন প্রশ্ন করতে কিংবা উত্তর দিতে পারেন। আপনার কিছু জানার থাকলে এখানে প্রশ্ন করতে পারেন আর কিছু জানানোর থাকলে উত্তর দিতে পারেন।
৩। প্রশ্ন লিংক
যদিও ওয়েবসাইটটি তেমন একটা বেশি জনপ্রিয় না। তবুও আমার ক্ষুদ্র দৃষ্টিতে দেখতে পাওয়া এটি প্রশ্নোত্তর সাইট গুলোর মধ্যে থেকে তৃতীয় আছে।
আপনার জানামতে আরো কোন প্রশ্নোত্তর সাইট থাকলে অবশ্যয় সেটা কমেন্ট করে জানাবেন।
আজকের আলোচনা এতটুকুই রাখলাম, হাজারো বাংলা ওয়েবসাইট থেকে আমার এই জানাশুনা খুবই ক্ষুদ্র। তাই হয়তো আরো অনেক ওয়েবসাইট বাদ দিয়ে গেছি। আপনার জানা শুনা এমন কোন ওয়েবসাইট থাকলে অবশ্যয় তা আমাদের জানার এবং দেখার সুযোগ করে দিবেন।
সবাইকে ধন্যবাদ দিয়ে শেষ করছি আমার আজকের আলোচনা। ভুল ক্রুটি মার্জনীয়।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৩:৩৩

বোকা পুরুষ বলেছেন: ভালো

১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৩:৩৬

মোঃ খোকন মিয়া বলেছেন: আপনার মতামতের জন্যে আপনাকে ধন্যবাদ

২| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৩:৫৬

আর্কিওপটেরিক্স বলেছেন: Good post :)

১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৫:৩৮

মোঃ খোকন মিয়া বলেছেন: আপনাকে ধন্যবাদ।

৩| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৫:৪৯

মাকার মাহিতা বলেছেন: দরকারী পোষ্ট...।

১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:৫০

মোঃ খোকন মিয়া বলেছেন: অসংখ্য ধন্যবাদ

৪| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:৩৪

রাজীব নুর বলেছেন: দরকারী পোষ্ট।

১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:৫০

মোঃ খোকন মিয়া বলেছেন: অনেক অনেক ধন্যবাদ ভাই

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.