নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগই আমার পরিচয় । । ।

কথার ফুলঝুরি!

ও আমার চাঁদের আলো, আজ ফাগুনের সন্ধ্যাকালে ধরা দিয়েছ যে আমার পাতায় পাতায় ডালে ডালে॥

কথার ফুলঝুরি! › বিস্তারিত পোস্টঃ

নবীন বরণ !:#P

০৩ রা সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৪২



আমি যখন সামুতে আমার প্রথম লেখা পোস্ট করি তখন প্রথম পাতা কি জানতাম না। ভেবেছিলাম একটি লেখা লিখলেই বুঝি তা পোস্ট হবে সেখানে। প্রথম লেখা পোস্ট করার পর যখন সেখানে নিজের লেখা দেখতাম না, কি যে মন খারাপ লাগতো আর হতাশ লাগতো :( তারপরেও যখন নিজের লেখায় দু একটা মন্তব্য পেতে শুরু করলাম কি সে খুশী । :-B অনেক খুশী লাগতো যখন মন্তব্য পেতাম আর সিনিয়র দের কাছে থেকে উৎসাহ পেতাম (এখনও পাচ্ছি)। সেই উৎসাহকে পুঁজি করেই সামুতে আমার পথচলা !:#P যাক, আজকে আমি আমার নিজের কথা বলবো না, তবে যাদেরকে নিয়ে বলবো আমি নিজেওতো একদিন সেইখানে ছিলাম তাই কিছুটা স্মৃতিচারণ করলাম :P

আমাদের সামু একটা পরিবারের মত। এখানে থাকতে থাকতে একসময় সবাই সবার খুব প্রিয় হয়ে যায়। একদিন দুইদিন কাউকে না দেখলেই সবাই গিয়ে খোঁজ নেই। কেউ যদি অনেকদিন না আসে ব্লগে তখন তাকে নিয়ে পোস্টও দেই। কিন্তু নতুন যারা আসে তারা কেমন ফিল করে তা আমার জানা আছে, অবশ্য সবারই আছে । তবে আমিতো খুব বেশী পুরনো না তাই এই নতুন জায়গায় আসার পর সেই ভয় আর সংকোচ এর অনুভূতি গুলো এখনও তাজা ।

আমি আমার এ পোস্টের মাধ্যমে সামুর নতুন সদস্যদের বরণ করে নিতে চাই ফুলের শুভেচ্ছা দিয়ে !:#P

আসুন আমাদের সামু পরিবারের নতুন কিছু সদস্যদের সাথে পরিচিত হই আর সাথে সাথে তাদের ফুলের শুভেচ্ছা দিয়ে আমাদের সামু পরিবারে বরণ করে নেই ।


১। নাবিলা নিতু- ইনি আমাদের সামু ব্লগের বিউটিশিয়ান আপু নাবিলা আপু :P তাকে ইতোমধ্যে অনেকেই চিনি । আপু রূপচর্চা করতে খুব পছন্দ করেন । আমরা সবাই যখন কাজ করতে করতে আর ব্লগে লিখতে ও পড়তে পড়তে ক্লান্ত হয়ে যাব আর হারিয়ে যাবে আমাদের সৌন্দর্য, নাবিলা আপু তখন আমাদেরকে বিউটি টিপস দিবেন । তবে এখন কিন্তু মেয়েদের মত ছেলেরাও তাদের সৌন্দর্যের ব্যাপারে অনেক সচেতন :|| তাই নাবিলা আপুর ব্লগে সামুর আপু ও ভাইয়া সবাইকে স্বাগতম ।
নাবিলা আপু, হা, সৌন্দর্য নারীর অহংকার, তবে বাহ্যিক সৌন্দর্য সৃষ্টিকর্তার দান। আমরা বরং এটিকে ঘষে মেজে একটু ঠিক ঠাক রাখতে পারি, এইটুকু। তবে আসল সৌন্দর্য হচ্ছে মনের সৌন্দর্য তাই বাহিরের সাথে মনের ভেতরটাও হতে হবে সুন্দর । বাহিরটা যতই সুন্দর হোক মনটা যদি সুন্দর না হয় তবে সে সৌন্দর্য বৃথা ।

৩ সপ্তাহ ২ দিনে আপু পোস্ট করেছে ৬ টি আর ব্লগটি ১৮৪ বার দেখা হয়েছে (এই লেখা লেখার সময় পর্যন্ত)। আমার পাঠকদের নাবিলা আপুর ব্লগ বাড়িতে দাওয়াত দিলাম, আপুর অনুমতি ছাড়াই :P



নাবিলা নিতু

২। নিউজপ্রিন্ট-- ইনি সংবাদপত্র, আই মিন, নিউজপ্রিন্ট । ভাপু নিজেকে একজন নীরব দর্শক হিসেবে পরিচয় দিয়েছেন :P তবে ভাপু, একেবারে নীরব না হয়ে যদি মাঝে মাঝে কিছু বলেন তাহলে খুশী হবো :D ভাপু যে ভালো আছেন এবং আমার মত মনের আনন্দের জন্য লিখেন তা জেনে ভালো লাগলো । আমাদের সবারই উচিত সবকিছুতে আগে নিজের আনন্দ ও ভালোলাগাটা খুজে নেওয়া। আমরা যা কিছুই করবো যদি তাতে আমাদের ভালোলাগা থাকে তাহলে তাঁর ফলাফলটা অনেক বেশী ভালো হয়। আশা করবো ভাপু তাঁর ভালোলাগা থেকে আমাদেরকে নতুন আর সুন্দর লেখা উপহার দিবেন ।

ভাপুর ব্লগের বয়স মাত্র ৫ দিন তবে এই ৫ দিনে ভাইয়া ৫ টি লেখা প্রকাশ করেছেন আর ব্লগটি ভিসিট করা হয়েছে ৩৬ বার (এই লেখা লেখার সময় পর্যন্ত)



নিউজপ্রিন্ট

৩। নাহিদ আহসান- ইনি আমাদের পরিবারের আরও একজন নবীন সদস্য। দুই ঘণ্টায় (গতকালের সময়ে) তিনি একটি লেখা পোস্টও করে ফেলেছেন আর পেয়ে গিয়েছেন ২ টি মন্তব্য যার মধ্যে আরও একজন নবীনও আছেন । নাহিদ ভাইয়া প্রকৃতির রহস্য ভেদ করার চিন্তা ভাবনায় আছেন :P তবে ভাইয়া, পৃথিবীর সবচেয়ে বড় রহস্য হচ্ছে একজন মানুষের মন। কিন্তু ভুলেও সেই রহস্য ভেদ করার চিন্তা ভাবনা করবেন না, তাহলে পাগল হয়ে যাবেন :( ভাইয়া বলেছেন "মিথ্যে হাসির অন্তরালে লুকিয়ে থাকা এক রহস্যময় ব্যক্তিত্ব। রহস্যময়তার এ গভীরতা জানার সামর্থ্য অস্তিত্বহীন। একটু রাগী, প্রবল স্বপ্নবাজ। স্বপ্নদ্রষ্টা। ভালো মানুষ হবার চেষ্টা করে যাচ্ছি।" । ভাইয়া পৃথিবীতে দিন দিন ভালো মানুষের সংখ্যা কমে যাচ্ছে। আপনার ভালো মানুষ হবার চেষ্টা আছে জেনে ভালো লাগলো। আশা করি আপনি সফল হন এবং রাখুন সবার জন্য দৃষ্টান্ত, একজন ভালো মানুষ হিসেবে । কি ভাইয়া, পেরেছিনা আপনাকে সারপ্রাইজ দিতে ? ;)

২ ঘণ্টা ৩৫ মিনিটে ভাইয়ার ব্লগটি দেখা হয়েছে ১৬ বার (এই লেখাটি লেখার সময় পর্যন্ত)



নাহিদ আহসান

৪। তানজিম রিফাত- রিফাত ভাইয়ার ব্লগে বয়স ১ দিন ১৬ ঘণ্টা কিন্তু এরই মধ্যে তিনি ৫ টি লেখা পোস্ট করে ফেলেছেন :|| ভাইয়া আপনার মনে হয় অনেকগুলো লেখা আছে, তাই শুধু মন চায় কখন পোস্ট করবো কখন পোস্ট করবো :P হাহা। আমারও এমন হয় মাঝে মাঝে । তবে যে কোন পথেই ভাইয়া একটু ধীরে চলা ভালো তাতে হোঁচট খাওয়ার সম্ভাবনা থাকেনা । তবে ভাইয়া যেন হোঁচট না খায় এই শুভকামনা ও দোয়া 8-| এখন কিন্তু আর আপনি ভাইয়া অপরিচেয় নন, আমি কিন্তু ইতোমধ্যে আপনাকে সবার সাথে পরিচয় করিয়ে দিয়েছি ;) রিফাত ভাইয়া, "আমার পরিচয়? সে তো বিনিয়োগ বই কিছুই নয়!" আমি না বিষয়টি বুঝিনি :( পরিচয়ের সাথে বিনিয়োগ এর সম্পর্ক কি? রিফাত ভাইয়া, আপনি নিশ্চয় অকস্মাৎ আমার লেখায় আপনার নামটা দেখে চমকে গিয়েছেন ;)

এই ১ দিন ১৬ ঘণ্টায় রিফাত ভাইয়ার ব্লগটি ১১ বার ভিসিট করা হয়েছে (লেখাটি লেখার সময় পর্যন্ত )



তানজিম রিফাত

৫। এডলপ হিটলার- সাবধান সহব্লগারগন ব্লগে কিন্তু হিটলারের আগমন ঘটিয়াছে :P এমনিতেই ব্লগে মাঝে মাঝে যে যুদ্ধ চলে তাতে তো ভয়ই লাগে :|| তাঁর উপর হিটলার ভাপু যদি ব্লগে তাঁর নামটা কে সার্থক করতে চায় তাহলে যে সামুতে প্রথম বিশ্বযুদ্ধ বেধে যাবে তাতে কোন সন্দেহ নেই :P যাই হোক, এসব যুদ্ধে যেন কেউ রক্তাক্ত না হয় এটাই কামনা 8-| হিটলার ভাইয়া দেখলাম তাঁর ব্লগে ১৪ টি লেখা পোস্ট করে রেখেছেন এক সপ্তাহে, কিন্তু মন্তব্য মাত্র ৪ টি । আমার সহব্লগারদের বলছি, নামে হিটলার হলেও ভাপু তাঁর ব্লগে কিছু সুন্দর লেখা পোস্ট করে রেখেছেন। সময় করে প্লিজ লেখাগুলো পড়ে মন্তব্য করবেন । আমি অবশ্য কোন মন্তব্য এখনও করিনি, চমকে দিতে চেয়েছি, অবশ্য যদি এই লেখাটি ভাপুর চোখে পরে :( এডলপ হিটলার ভাপু বলেছেন "সত্যকে কলমের কালিতে দর্পণের ন্যায় প্রলিফলিত করি.." আমরা সেই দিনটির অপেক্ষায় রইলাম যেদিন আপনার কলমের কালিতে সত্য দর্পণের ন্যায় প্রতিফলিত হবে।

১ সপ্তাহ ৬ দিনে ভাপু ১৪ টি লেখা পোস্ট করেছেন এবং ব্লগটি ৬৫ টি বার দেখা হয়েছে (এই লেখাটি লেখার সময় পর্যন্ত)



এডলপ হিটলার

৬। শাহরিয়ার ইসলাম খাঁন- ইনি আমাদের আজকের পর্বের সবচেয়ে নবীন সদস্য । ইনিও রেহাই পেলেন না আমার হাত থেকে :P শাহরিয়ার ইমন ও শাহরিয়ার কবীর ভাইয়ার সাথে আরও একজন শাহরিয়ার যোগ হল B-) ভাইয়া নিজেকে একজন ভালো মানুষ হিসেবে পরিচয় দিয়েছেন। এখন বলতে পারছিনা ভাইয়া আসলে আপনি কেমন মানুষ, তবে আপনার সাথে বন্ধুত্ব করার পর তা বুঝতে পারবো । হা, আমরা সবাই চাই আপনার সাথে বন্ধু হতে 8-|
আমি যখন শাহরিয়ার ইসলাম ভাইয়াকে পেলাম তখন সামুতে তাঁর বয়স মাত্র ৪৩ মিনিট (গতকাল)। তবে এই ৪৩ মিনিটেই তিনি একটি সুন্দর কবিতা পোস্ট করে ফেলেছেন এবং ব্লগটি ২ বার দেখা হয়েছিল (এই লেখাটি লেখার সময় পর্যন্ত)
আমি আমার পাঠকদের ভাইয়ার ব্লগ বাড়ি ঘুরে আসার আমন্ত্রণ জানাচ্ছি, আবারও তার অনুমতি ছাড়াই কিন্তু :P



শাহরিয়ার ইসলাম খাঁন

আমার আজকের লেখায় আমাদের সামু পরিবারের নতুন সদস্যদের জানাই শুভেচ্ছা স্বাগতম । হ্যাপি ব্লগিং ।

নতুনদের জন্য "আপন দেবনাথ" লেখা একটি কবিতা

এসেছে শত পুষ্পের দল
করছি তাদের বরন।
হাতে হাতে শোভা পাবে
তাদের দেওয়া মন ।
বিশাল এই পৃথিবীতে
সৃষ্টি হয়েছে সব,
সেই সৃষ্টির বরনে হচ্ছে কলরব।
প্রতিদিনেই নবীন বাড়বে,
প্রবীন হবে সবাই।
আদর্শকে পুজি করে
থাকব মোরা ভাই-ভাই।
রোগে শোকে কাতর হলে,
সবাই আসবে দলে-দলে
করবে সবই জয়।
আমরা তোমাদের পাশে থাকব,
নেইকো যে আর ভয় ।
----------

(এই লেখাটি লিখতে গিয়ে ব্লগের অনলাইন এ ঢু মেরেছিলাম :|| আর আমার কাছে নতুন লাগে এমন সব ব্লগ বাড়ী ঘুরেছি :P কিছু নতুন পেয়েছি আর পেয়েছি এমন কিছু নিক, ব্লগের যাদের বয়স ৫/৭/ এমন কি ১০ বছর। কারও লেখা আছে কিছু কারও কিছুই নেই :|| এ এক মজার অভিজ্ঞতা । এ সব ব্লগার দের নিয়ে না হয় অন্যদিন লিখবো । তবে তারা যে রকমের সিনিয়র আমার তো ভয় হয় তাদের নিয়ে লিখতে, যদি বকা টকা দেয় । আমিতো আবার নিরীহ প্রাণী এবং বকা খেলে কিন্তু আমার কান্না করে দেওয়ার অভ্যাস আছে :(( )

বি ঃ দ্রঃ নতুনদের বরণ করে নেওয়ার আমার এ অভিযান জারি থাকবে B-) তবে যাদেরকে লেখায় অন্তর্ভুক্ত করতে পারিনি দুঃখ করবেন না। আপনার নামটি আমার চোখে পরেনি তাই :( । হয়তো বা পরের পর্বে আপনার নামটি থাকতেও পারে ;) ইচ্ছে থাকলেও চিরুনি অভিযান চালানো সম্ভব হয়নি :( তাই সব নতুনদের জন্য শুভকামনা )

মন্তব্য ৪২ টি রেটিং +৪/-০

মন্তব্য (৪২) মন্তব্য লিখুন

১| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:০৫

বাকপ্রবাস বলেছেন: :) :D B-)

০৩ রা সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:১০

কথার ফুলঝুরি! বলেছেন: কি ব্যাপার, বাকপ্রবাস ভাইয়া বাকরুদ্ধ হয়ে গেলো কেন =p~ :P

২| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:১৭

লায়নহার্ট বলেছেন: {নবীন বরণ করার ফলে নবীনেরা উৎসাহ পেলে, ভালো হয়}

০৩ রা সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:২৩

কথার ফুলঝুরি! বলেছেন: @{নবীন বরণ করার ফলে নবীনেরা উৎসাহ পেলে, ভালো হয়} -- আমার পোস্টের উদ্দেশ্য সেটাই, লায়নহার্ট ভাইয়া, নতুনদের কে উৎসাহ দেওয়া, যদিও আমিও নতুন :P তবে আমি যাদের বরণ করে নিব তারা অবশ্যই আমার থেকে জুনিয়র হবে । হিহি, আমি দেখি সামুতে সিনিয়র হয়ে গিয়েছি ;) :P

৩| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:৩৩

মোছাব্বিরুল হক বলেছেন:
নবিনের আগমনে মুখরিত হোক আমাদের ব্লগ পাড়া,
সঠিক দিশার লেখনিতে সব হৃদয়ে পড়ুক সাড়া।

ধন্যবাদ এমন আয়োজনের জন্য।

০৩ রা সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:৪৩

কথার ফুলঝুরি! বলেছেন: @নবিনের আগমনে মুখরিত হোক আমাদের ব্লগ পাড়া,
সঠিক দিশার লেখনিতে সব হৃদয়ে পড়ুক সাড়া
-- বাহ ! নতুনদের উদ্দেশে আপনার চমৎকার দুটি লাইন এর জন্য ধন্যবাদ মোছাব্বিরুল হক ভাইয়া।

শুভকামনা রইলো আপনার জন্যও 8-|

৪| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:০৮

রাজীব নুর বলেছেন: এইসব কি পোষ্ট?
গদ্য পদ্য, ফিচার প্রবন্ধ এইসব লিখেন।

০৩ রা সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:২১

কথার ফুলঝুরি! বলেছেন: @এইসব কি পোষ্ট?-- এইটা সামু ব্লগের নবীন সদস্যদের উৎসাহ ও অনুপ্রেরনা দেওয়ার একটি ক্ষুদ্র প্রচেষ্টা মাত্র, আর কিছুনা।

নতুন কাউকে অনলাইন এ দেখে তাদের ব্লগ বাড়িতে গিয়ে অনেকে তাদের লেখায় মন্তব্য করে উৎসাহ দেয় আর আমি সেটি করতে চেয়েছি একটি পোস্ট এর মাধ্যমে, সাথে তাদের পরিচয় । আমার এ সামান্য প্রচেষ্টায় যদি তাদের কাছে থেকে ভালোকিছু পাই তাহলে আশা করি আপনি আমি সহ সবাই খুশী হব ।

@গদ্য পদ্য, ফিচার প্রবন্ধ এইসব লিখেন-- এখানে আসার আগে আমি তাইই জানতাম ভাইয়া, যে ব্লগে শুধুমাত্র গদ্য পদ্য, ফিচার প্রবন্ধ এইসব নিয়ে লেখা হয় কিন্তু দিনে দিনে আমার ধারনা ভুল প্রমানিত হয়েছে । পোস্ট কাকে বলে, কত প্রকার ও কি কি, প্রত্যেক প্রকারের সংজ্ঞা এবং উদাহরণ সবই দেখেছি ।

৫| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:১২

কাওসার চৌধুরী বলেছেন:



নতুন যারা এখনো সেফ হন নাই; উনাদের জন্য শুভ কামনা রইলো৷আর যারা সেফ হয়েছেন তারা যাতে ভালো ভালো পোস্ট লেখে সামুকে আরো সমৃদ্ধ করেন এই কামনা করি৷সামু হোক জ্ঞান চর্চার মাধ্যম৷নতুনদের নিয়ে পোস্ট লেখার জন্য ধন্যবাদ আপু ৷

০৩ রা সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:২৭

কথার ফুলঝুরি! বলেছেন: ভাইয়া, এখানে আসার পর সেই প্রথম থেকে আজ পর্যন্ত আপনার কাছে থেকে যে উৎসাহ ও অনুপ্রেরনা পেয়ে আসছি তা সত্যিই অতুলনীয় । একজন নতুনের জন্য এটি খুব প্রয়োজন, নিজের অভিজ্ঞতা থেকে বলছি। আমিও তাই তাদেরকে উৎসাহ দেওয়ার জন্য কিছু একটি করার চেষ্টা করলাম ।

৬| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৯

শাহরিয়ার কবীর বলেছেন:
"নতুনদের নিয়ে এরকম পোস্ট দিলে নতুন ব্লগারদের লেখার আরো উৎসাহ বাড়বে।

নতুন সব ব্লগারদের জন্য শুভকামনা রইল।

০৩ রা সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৩০

কথার ফুলঝুরি! বলেছেন: যাক আপনিও যে রাজীব নুর ভাইয়ার মত বলেননি এইসব কি পোস্ট খুশী হলাম :P


@নতুনদের নিয়ে এরকম পোস্ট দিলে নতুন ব্লগারদের লেখার আরো উৎসাহ বাড়বে
-- আমারও উদ্দেশ্য সেটিই । তবে এখন তাদের চোখে পড়লে হয় লেখাটি :( ভাবছি তাদের ব্লগবাড়িতে গিয়ে দাওয়াত আর সাথে সারপ্রাইজ দিয়ে আসি :D

নাতীকে ধন্যবাদ B-)

৭| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:০২

ভুয়া মফিজ বলেছেন: নতুনদেরকে ব্লগে সু-স্বাগতম।
আশা করছি উনারা হারিয়ে যাবেন না (কারো মাল্টি হলে অবশ্য ভিন্ন কথা ;))

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১০:৩০

কথার ফুলঝুরি! বলেছেন: @নতুনদেরকে ব্লগে সু-স্বাগতম-- তাদের পক্ষ থেকে ভুয়া ভাইয়াকে ধন্যবাদ B-)


@আশা করছি উনারা হারিয়ে যাবেন না
--- আমিও এমনটি আশা করছি ।

@কারো মাল্টি হলে অবশ্য ভিন্ন কথা
-- মাল্টি বলে অবশ্য মনে হয়নি :P দেখা যাক কি হয় ;)

যাক, আমার পোস্টটি যে ভাইয়ার কাছে ভুয়া লাগেনি তাতে খুশী হলাম :-B

৮| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৮ সকাল ৮:০৪

পদাতিক চৌধুরি বলেছেন: বেশ ভালো উদ্যোগ। ধন্যবাদ জানাই আমার বোনকে। গতকাল একটু ব্যস্ততার কারনে ব্লগে আসা হয়নি। ব্লগের এই নবীন বরণ উৎসব মন্দ নয়। তবে উল্লিখিত ব্লগাররা যদি ওনাদের উপস্থিতি জানান দিতেন আরও মধুর হত। এনিওয়ে প্রচেষ্টা চলতে থাকুক।


শুভকামনা ছোটোবোনকে।

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১০:৩৪

কথার ফুলঝুরি! বলেছেন: @বেশ ভালো উদ্যোগ। ধন্যবাদ জানাই আমার বোনকে-- উদ্যোগ ভালো লেগেছে জেনে খুশী হলাম ভাইয়া। আমার এবং নবীনদের পক্ষ থেকে আপনাকেও ধন্যবাদ ।


@গতকাল একটু ব্যস্ততার কারনে ব্লগে আসা হয়নি
-- তারপরেও যে আজ এসেই বোনের খোঁজ নিয়েছেন ভালো লাগলো ভাইয়া। 8-|

@তবে উল্লিখিত ব্লগাররা যদি ওনাদের উপস্থিতি জানান দিতেন আরও মধুর হত--- হা ভাইয়া ঠিক বলেছেন, যাদের জন্য এসব করলাম তারা যদি না থাকে তাহলে কেমন হয় :( আজ সকালে আপনাদের মন্তব্য পড়ার পর এই নবীন সবাইকে দাওয়াত দিয়ে আসলাম । দেখা যাক তাদের উপস্থিতি পাওয়া যায় কিনা :|

৯| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৮ সকাল ৮:২৬

স্রাঞ্জি সে বলেছেন:
এই ব্লগ নবীন বরণ উদ্যোগটা কিন্তু মন্দ হয়নি।

আমিও ভাবতেছি নতুন আরেকটা নিক নিয়ে এই নবীন বরণ পোস্টে জায়গা করেনি। :P কিন্তু যে নিজুর মত কট্যামো এত কিছু নাই। শুধু একটা মোবাইলেই ব্লগ ইউজ করি। B:-)

যাই হোক, এখন কথা হচ্ছে এই পোস্ট টা ধীরেধীরে তলে যাচ্ছে। যাদের নিয়ে লিখলেন তাঁদের চোখে এই পোস্ট টি পরবে কিনা জানি না।

যাক এবার,

আপনার প্রতি শুভকামনা রইল। ভাল থাকবেন।

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:০২

কথার ফুলঝুরি! বলেছেন: @আমিও ভাবতেছি নতুন আরেকটা নিক নিয়ে এই নবীন বরণ পোস্টে জায়গা করেনি-- হাহা। নতুন নিক খুললে প্লিজ ছেলে নিক নিবেন, ওকে :P

যাই হোক, এখন কথা হচ্ছে এই পোস্ট টা ধীরেধীরে তলে যাচ্ছে। যাদের নিয়ে লিখলেন তাঁদের চোখে এই পোস্ট টি পরবে কিনা জানি না।
-- হুম, ঠিক কথা :( যাদের জন্য লিখলাম তারাই যদি না দেখে তাহলে কেমন হল । সকালে আপনাদের মন্তব্য দেখার পর তাদেরকে দাওয়াত দিয়ে এসেছি :P দেখা যাক কি হয় ।

১০| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৮ সকাল ৮:৩৫

চাঙ্কু বলেছেন: নতুনদেরকে ব্লগে স্বাগতম। এখন তারা শরীর থেকে হাত-পা খুলে লেখা শুরু করলেই হয়!

উদ্যোগটা ভালু আছে। আন্নেরে পেলাচ।

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:০৮

কথার ফুলঝুরি! বলেছেন: @নতুনদেরকে ব্লগে স্বাগতম। -- তাদের পক্ষ থেকে চাঙ্কু ভাইয়াকে ধন্যবাদ B-)

@এখন তারা শরীর থেকে হাত-পা খুলে লেখা শুরু করলেই হয়!
-- হাহা =p~ হুম সেটাই হচ্ছে আসল কথা । মন খুলে লিখবে হাত পা খুলে টাইপ করবে =p~

@উদ্যোগটা ভালু আছে। আন্নেরে পেলাচ-- খুশী হইলাম পেলাচে :-B এখন যাদের জন্য এত কষ্ট করলাম তাদের পাইলেই হয় :||

১১| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:৪৫

স্রাঞ্জি সে বলেছেন:

হাহা। নতুন নিক খুললে প্লিজ ছেলে নিক নিবেন, ওকে :P
আরে এটা কিন্তু ছেলে নিক ছিলই বটে। কিন্তু সবাই আমাকে আপু বানাই পেলছে...... যাক এখন সবার বিভ্রান্তি দূর হলো। আর প্রান্ত যে কাণ্ড করে পেলছিল আমাকে নিয়ে, হাহা। তা মনে পড়লে এখনো হাসি চেপে ধরে রাখতে পারি না......

- ভাল আছেন????

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১২:০০

কথার ফুলঝুরি! বলেছেন: @আরে এটা কিন্তু ছেলে নিক ছিলই বটে। কিন্তু সবাই আমাকে আপু বানাই পেলছে...... যাক এখন সবার বিভ্রান্তি দূর হলো-- হা, সেটাই তো আমিও তো আপনাকে ভাইয়াই বলতাম কিন্তু মাঝখান থেকে কি হয়ে গেল আপু :|| তবে তসলিমা নাসরিন কে নিয়ে আপনার লেখা দেখে আমি কিন্তু সিরিয়াসলি মেয়ে ভেবেছিলাম আপনাকে :P

@প্রান্ত যে কাণ্ড করে পেলছিল আমাকে নিয়ে, হাহা। তা মনে পড়লে এখনো হাসি চেপে ধরে রাখতে পারি না...... ব্লগের ছোট্ট ডোরেমন ভাইয়াটা কে মিস করি খুব :(

@ভাল আছেন???? -- জি আলহামদুলিল্লাহ আল্লাহ ভালো রেখেছেন 8-|

১২| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১:৫৭

আকতার আর হোসাইন বলেছেন: নতুনরা উৎসাহিত হবে, তারা অন্তত দু এক দিন সামুতে ঢু মেরে তারপত হারিয়ে যাবে না যদি তাদের এইভাবে উৎসাহিত করা হয় সব সময়..।


ধন্যবাদ আপনাকে.।

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:৪৩

কথার ফুলঝুরি! বলেছেন: @নতুনরা উৎসাহিত হবে, তারা অন্তত দু এক দিন সামুতে ঢু মেরে তারপত হারিয়ে যাবে না যদি তাদের এইভাবে উৎসাহিত করা হয় সব সময়.-- চেষ্টা করেছি মাত্র ভাইয়া, বাকিটা এখনও জানিনা। তাদেরকে পোস্টটির জন্য দাওয়াত দিয়েছি কিন্তু এখনও কাউকে পাইনি :( দেখা যাক কি হয় । দু একজন ইতোমধ্যে অনেক লেখা পোস্টও করে ফেলেছে অল্পদিনেই এবং খুব খারাপও না সেগুলো

@ধন্যবাদ আপনাকে-- আপনাকেও ধন্যবাদ আকতার ভাইয়া, আমার এবং নবীনদের পক্ষ থেকে 8-|

অনেকদিন পর ভাইয়াকে পোস্টে পেয়ে ভালো লাগলো ।

১৩| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৪৮

নীল আকাশ বলেছেন:
নতুনদের আগমন শুভেচ্ছা স্বাগতম। নতুন লেখদের নতুন নতুন লেখায় সামু হয়ে উঠুক আরো প্রানবন্ত।
নতুন সবাই কে নিচের লেখাটা পড়ে আসার জন্য অনুরোধ রইল........
সামু ব্লগের সহজ পাঠ!! (অনভিজ্ঞদের জন্য) [http://www.somewhereinblog.net/blog/gameChanger/30079740]
পরিশেষে পুরানো সবাইকে নতুনদের নতুন নতুন লেখাকে ক্ষমা সুন্দর দৃষ্টি তে দেখার জন্য অনুরোধ করছি।
সময়ের সাথে সাথে তারা সব কিছুই শিখে যাবে...........
কারন আমরা সবাই একদিন তাদের মতোই শুরু করেছিলাম সামু তে............।

০৫ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ৯:৩৪

কথার ফুলঝুরি! বলেছেন: @নতুনদের আগমন শুভেচ্ছা স্বাগতম। নতুন লেখদের নতুন নতুন লেখায় সামু হয়ে উঠুক আরো প্রানবন্ত।-- আমার এবং নবীনদের পক্ষ থেকে নীলআকা ভাইয়া কে ধন্যবাদ।

@নতুন সবাই কে নিচের লেখাটা পড়ে আসার জন্য অনুরোধ রইল- মনে হচ্ছে লেখাটি উপকারী । আমিও পড়বো একটু সময় করে নেই, আমিও যে নতুনই :P

@পরিশেষে পুরানো সবাইকে নতুনদের নতুন নতুন লেখাকে ক্ষমা সুন্দর দৃষ্টি তে দেখার জন্য অনুরোধ করছি।
সময়ের সাথে সাথে তারা সব কিছুই শিখে যাবে...........
কারন আমরা সবাই একদিন তাদের মতোই শুরু করেছিলাম সামু তে.
-- বাহ! খুব সুন্দর একটি কথা বলেছেন ভাইয়া। হা, আশা করি নতুনরাও ভালো করবে । আমরা আছি তাদের পাশে যেমন করে আমাদের সিনিয়ররাও ছিলেন এবং এখনও আছেন আমাদের পাশে ।

১৪| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:৪৩

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: কই! যাদের জন্য পোস্ট, ওদের একজনও তো হাজির হল না। ওদের ছাড়া নবীন বরণ অনুষ্ঠান শুরু হবে কীভাবে??


ব্লগে অ্যাকটিভ না হলে, নতুনদের আর মন্তব্য করবো না। ওরা সেফ হলেই বা কি না হলেই বা কি!!X(

০৬ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১০:৪৪

কথার ফুলঝুরি! বলেছেন: @কই! যাদের জন্য পোস্ট, ওদের একজনও তো হাজির হল না। ওদের ছাড়া নবীন বরণ অনুষ্ঠান শুরু হবে কীভাবে??--- হা, কথাতো ঠিক ছিল কাজিন , কারোরই দেখা পাচ্ছিলাম না :( নবীনদের ছাড়া নবীন বরন অনুষ্ঠান কিভাবে হয় :(

তবে, আমি প্রতিউত্তর করতে করতে ইতোমধ্যে দুইজনের দেখা পেয়ে গিয়েছি B-) আশা করি বাকিদেরও পাবো ।

@ব্লগে অ্যাকটিভ না হলে, নতুনদের আর মন্তব্য করবো না। ওরা সেফ হলেই বা কি না হলেই বা কি!!X(
-- হাহা। নতুনদের কে ভয় দেখাচ্ছেন কেন :P ধরে নিচ্ছি এটা মন্ডল বাড়ির পাঁজি ছেলের নবীনদেরকে শুভকামনা জানানোর একটি ভিন্নধর্মী প্রক্রিয়া :P


(দেরিতে প্রতিউত্তরের জন্য দুঃখিত কাজিন :( অনেক বেশী বিজি ছিলাম)

১৫| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:৫৮

ভাইয়ু বলেছেন: নতুনদের উৎসাহ জোগাতে দারুন পদক্ষেপ৷ ভালই লাগলো++
এদিকে মন্ডল মিয়ার ফাপর দেখে আমার কাপড় খুলে যাবার অবস্থা!!! /:)

০৬ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১০:৫৬

কথার ফুলঝুরি! বলেছেন: @নতুনদের উৎসাহ জোগাতে দারুন পদক্ষেপ৷ ভালই লাগলো++--- নতুনদের সাথে সাথে আমিও উৎসাহিত হলাম আপনার প্লাস পেয়ে B-) নবীন এবং আমার পক্ষ থেকে ধন্যবাদ আপনাকে ভাইয়ু ভাইয়া । তবে আমিও নতুন কিন্তু :P কিন্তু আমার নবীন বরন অনুষ্ঠানের নবীনদের থেকে আমি সিনিয়র B-)



১৬| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:৫৯

তানজিম রিফাত বলেছেন: শুধু চমকে যাইনি! আঁতকে উঠেছি! ধন্যবাদ অনেকের সাথে পরিচয় করিয়ে দেয়ার জন্য :) আর হ্যা ধীরেই চলবো এখন থেকে :P হাত নিশপিশ করতেছিলো অ-নে-ক দিন পর আবার লেখালিখি কমিউনিটিতে ঢুকে!

০৬ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:৫৭

কথার ফুলঝুরি! বলেছেন: @শুধু চমকে যাইনি! আঁতকে উঠেছি-- হাহা । ভাইয়া আঁতকে যান এমনটি কিন্তু চাইনি :P


@আর হ্যা ধীরেই চলবো এখন থেকে :P হাত নিশপিশ করতেছিলো অ-নে-ক দিন পর আবার লেখালিখি কমিউনিটিতে ঢুকে! -- হাহা ওটা তো মজা করে বলেছি :P আমাকেও একজন সিনিয়র ভাইয়া পরামর্শ দিয়েছিল তা বলে, আমিও সেটি কপি করলাম :P কিন্তু ভাইয়া কি আগেও ছিলেন সামুতে ? অনেকদিন পর আবার মানে ? তাহলে ভাইয়া তো নতুন না :||

১৭| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:০০

তানজিম রিফাত বলেছেন: আর বিনিয়োগ বই কিছু নয়! ব্যাপারটা ব্যাখ্যা করে একটা লেখা শীঘ্রই লিখবো! পড়ার আহবাণ রইলো! ;)

০৬ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:৫৮

কথার ফুলঝুরি! বলেছেন: @আর বিনিয়োগ বই কিছু নয়! ব্যাপারটা ব্যাখ্যা করে একটা লেখা শীঘ্রই লিখবো! পড়ার আহবাণ রইলো! ;)-- অপেক্ষায় রইলাম । লেখাটা পোস্ট করলে দাওয়াত দিবেন কিন্তু অবশ্যই B-)

১৮| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ৯:৪২

স্রাঞ্জি সে বলেছেন:


অবশেষে.... একজন দেখা দিল। #:-S

০৬ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১২:৫২

কথার ফুলঝুরি! বলেছেন: @অবশেষে.... একজন দেখা দিল। --- হাহা :P জি, এবার আমার নবীনবরন অনুষ্ঠান সার্থক B-) আপনাকে প্রতিমন্তব্য করতে করতে আরও একজনের দেখা মিলেছে B-)

১৯| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:২৪

নিউজপ্রিন্ট বলেছেন: ধন্যবাদ, অনেক অনেক ধন্যবাদ,
ধন্যবাদ, অনেক অনেক ধন্যবাদ,
ধন্যবাদ, অনেক অনেক ধন্যবাদ,
ধন্যবাদ, অনেক অনেক ধন্যবাদ,
ধন্যবাদ, অনেক অনেক ধন্যবাদ,
ধন্যবাদ, অনেক অনেক ধন্যবাদ,
ধন্যবাদ, অনেক অনেক ধন্যবাদ,


আমি ভাইয়া হই আপনার, আমি সরকারী একটি প্রতিষ্ঠানে চাকুরীতে আছি ।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১:০০

কথার ফুলঝুরি! বলেছেন: ওমা এ দেখি ধন্যবাদ বৃষ্টি :P যাক তানজিম রিফাত ভাইয়ার সাথে আপনাকেও পেয়ে খুশী হলাম ।



@আমি ভাইয়া হই আপনার, আমি সরকারী একটি প্রতিষ্ঠানে চাকুরীতে আছি । -- হাহা । আপনি আমার ভাপুর অর্থ ধরে ফেলেছেন :P আপনার সম্পর্কে জেনে ভালো লাগলো নিউজপ্রিন্ট ভাইয়া । শুভকামনা আপনার জন্য ।

২০| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:৪২

এ.এস বাশার বলেছেন: বাহঃ নবিনদের নিয়ে এত সুন্দর পোস্ট ,,,,,
হৃদয় ছুয়ে গেল....তরুনদের উৎসাহ যোগাবে এই লেখা...
কথার ফুলঝুরি! এর জন্য শুভকামনা...

নবিনদের সবাইকে প্রীতি ও শুভেচ্ছা জানা্ই...

০৮ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:২১

কথার ফুলঝুরি! বলেছেন: @বাহঃ নবিনদের নিয়ে এত সুন্দর পোস্ট ,,,,,
হৃদয় ছুয়ে গেল....তরুনদের উৎসাহ যোগাবে এই লেখা...
-- নবীনদের উৎসাহ দেওয়ার আমার অতি ক্ষুদ্র প্রচেষ্টা মাত্র। আমিও আশা করি তারা উৎসাহিত হবে।

আমার এবং নবীনদের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ বাশার ভাইয়া ।

২১| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:৩৪

এডলপ হিটলার বলেছেন: ভাইয়া,নবীনদের এত সুন্দরভাবে অনুপ্রাণিত করার জন্য অনেক ধন্যবাদ অাপনাকে ...

১০ ই সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১৮

কথার ফুলঝুরি! বলেছেন: আমার দাওয়াত গ্রহন করার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া ।

শুভকামনা আপনার জন্য ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.