নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগই আমার পরিচয় । । ।

কথার ফুলঝুরি!

ও আমার চাঁদের আলো, আজ ফাগুনের সন্ধ্যাকালে ধরা দিয়েছ যে আমার পাতায় পাতায় ডালে ডালে॥

কথার ফুলঝুরি! › বিস্তারিত পোস্টঃ

৫০ তম পোস্টে ৫০ টি কথার মালা

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:৩২



১। সময় কি খুব দ্রুত যাচ্ছে নাকি আমার কোন তাল কিংবা খেয়াল নেই । দেখতে দেখতে সামুতে আমার ৪ মাস ৩ সপ্তাহ হয়ে গেল :||

২। নিজের বয়স বাড়ছে সেই চিন্তাটা কষ্টে রূপান্তরিত হয় যখন বাবা মা এর মুখটার দিকে তাকাই । একজন বাবা মা এর সবচেয়ে বড় সুখ সন্তানকে নিজের চোখের সামনে বড় হতে দেখা আর একজন সন্তানের কষ্ট বাবা মা কে বৃদ্ধ হতে দেখা ।

৩। আমাদের দেশে পাগলদের কোন পুনর্বাসন কেন্দ্র আছে কিনা আমার জানা নেই । থাকলে আমি রাস্তায় কোন পাগল দেখলেই তাকে সেখানে দেবার ব্যবস্থা করতাম । আমার একটি অদ্ভুত চিন্তা আছে মনে, তা হল, আমার পাগলদের সাইকোলজি জানতে খুব ইচ্ছে করে । এই যে রাস্তা ঘাঁটে কত পাগলকে দেখি এটা করে ওটা করে, ময়লা কাপর চোপড় পরে থাকে আমার খুব জানতে মন চায় এরা কেন পাগল হয়ে রাস্তা ঘাঁটে ঘুরছে কিংবা এরা আসলে মনে মনে কি ভাবে সারাক্ষণ। আমার মন চায় আমি নিজেও একদিনের জন্য পাগল হয়ে এ সকল প্রশ্নের উত্তর খুজি। আমার এ সকল চিন্তা ভাবনাও কি পাগল হওয়ার লক্ষন ? :|

৪। তাকে প্রথম দেখায় ভালোবেসে ছিলাম । প্রেমে পরেছি অনেক পরে । ভালোবাসতেই এত ব্যস্ত ছিলাম যে তার দিকে তাকানোর সময়ই পাইনি । একদিন সে পাশে বসেছিল তখন হঠাৎ তার দিকে তাকিয়ে তার প্রেমে পরে যাই। ভালোবাসি অনেকবার বলেছি কিন্তু তাকে যে আমার অনেক ভালো লাগে তা কখনো স্বীকার করিনি । তাকে আমার ভালো লাগেনা বলে দুষ্টুমি করতে আমার খুব ভালো লাগে। ইচ্ছে ছিল কোন একটি নির্দিষ্ট সময়ে তাকে বলবো তুমি আমার চোখে দেখা পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ ।

৫। আপনি যতক্ষণ কাউকে আপনার ১০০% দিতে পারবেন না ততক্ষণ তাকে নিজের সাথে জড়াবেন না । যে আপনার সাথে থাকবে আপনার শরীর, মন, মনোযোগ, প্রায়োরিটি সবকিছুর ১০০% পাওয়ার অধিকার তার আছে এবং একজন মানুষের জন্য এটা অনেক বেশী কষ্টের ও যন্ত্রণার যখন সে তার পাশের মানুষটি থেকে ১০০% পায়না । তাই যতক্ষণ না পুরনো সম্পর্কের সব দেনা পাওনা চুকোতে না পারছেন ততক্ষণ নতুন সম্পর্কে জড়িয়ে আরেকটা মানুষকে কষ্ট দিবেন না ।

৬। যদি কখনো সামুর ব্লগারদের মিলন মেলা হয় তাহলে ভাবছি আমি সেখানে আমার প্রপিকটার মত পোশাক পরে সাথে একটা ছাতা নিয়ে যাবো । অনেক মজা হবে যদি অন্য সবাইও যদি আর প্রপিক এর সাথে মিল রেখে সেখানে যায় :P

৭। ছোট বেলার মত এখনও ফুল কুড়াতে আমার খুব ভালো লাগে । ধানমন্ডি ৩২ নং দিয়ে যাওয়ার সময় আমি প্রায়ই বকুল ফুল কুড়াই।

৮। কোন ছেলে পরিস্থিতির খাতিরে একটি মেয়েকে কষ্ট দিতে পারবে কিন্তু সে যদি সেই মেয়েকে বিন্দুমাত্র ভালোবেসে থাকে তাহলে অবস্থা যত কঠিনই হোক না কেন, সে কখনো সেই মেয়েকে অসম্মান করতে পারবেনা কিংবা মেয়েটির সম্মান নষ্ট হবে এমন কিছু করতে পারবেনা ।

৯। কারও শরীরের আঘাত দেখলে আমরা সমবেদনা জানাই আহারে আহারে করি কিন্তু কারও মনে যে আঘাত, ক্ষত, তার কি কোন ব্যথা নেই ? যদি একটি দিনের জন্য আমাদের শরীরের ক্ষতের মত মনের ক্ষত গুলোও দেখা যেতো তাহলে আমরা দেখতে পেতাম কত মানুষ মনের ভেতরে গভীর আর কঠিন ক্ষত নিয়ে মুখে হাসি নিয়ে ঘুরে বেড়াচ্ছে আমাদের সামনেই আর আমরা কিছুই বুঝতে পারছিনা ।

১০। একজন ভালো ছেলে/মেয়ে আর একজন ভালো মানুষ কিন্তু এক নয়। ভালো ছেলে বা মেয়ে না হয়ে একজন ভালো মানুষ হওয়ার চেষ্টা করুন ।

১১। আমার পোস্ট সবার কাছে সবসময় ভালো লাগবে তা কিন্তু নয়। তবে ভালো না লাগার ক্ষেত্রে কিছু উল্টা পাল্টা শব্দ আছে সেগুলো না বলে ভালো লাগেনি বললেই আমি খুশী হই। উল্টা পাল্টা শব্দ দেখলে মেজাজ খারাপ হয়ে যায়, পোস্ট ভালো লাগেনি তার জন্য নয় সেই শব্দটির জন্য।

১২। কেউ আপনাকে বিশ্বাস করে তার মানে আপনাকে সে বিশ্বাস করার মত যোগ্য মনে করেছে। নিজের এই যোগ্যতা টা কে ধরে রাখার চেষ্টা করুন।

১৩। সবাই ফুল কুড়োতে জানে কিন্তু সবাই মালা গাঁথতে জানেনা । সবাই ভালোবাসতে জানে কিন্তু সবাই অপেক্ষা করতে জানেনা ।

১৪। রাতে খাওয়া দাওয়ার পর বাবা মা একসাথে টিভি দেখতে বসে আর গল্প করে। আমি মাঝে মাঝেই কিছুক্ষণ দাড়িয়ে থেকে সেই দৃশ্যটি দেখি, কি যে ভালো লাগে আমার কাছে সেই দৃশ্যটি । পৃথিবীর সবচেয়ে সুন্দর দৃশ্য গুলোর মধ্যে সেটি একটি ।

১৫। সততাই হচ্ছে সর্বোৎকৃষ্ট পন্থা । তবে সততা শুধুমাত্র টাকা পয়সার ক্ষেত্রে নয় সততা থাকা উচিত সব ক্ষেত্রে ।

১৬। হাজারটি নির্ঘুম রাতের চেয়ে হঠাৎ ঘুম ভেঙ্গে যাওয়া একটি নিঃসঙ্গ ভোর অনেক বেশী ভয়ংকর।

১৭। আমার বাসার ডাইনিং এর জানালা দিয়ে তাকালে বাইরে রাস্তা দেখা যায় । আমি প্রায়ই আনমনে সেই জানালার গ্রিল ধরে রাস্তার দিকে তাকিয়ে থাকি । কেন শুধুমাত্র রুপকথাতেই ঘোড়ায় চরা রাজকুমার টগবগিয়ে এসে বন্দী রাজকুমারী কে উদ্ধার করে নিয়ে যায়। কেন বাস্তবে নয় ।

১৮। ভদ্রতার খাতিরে চুপ থাকা আর দুর্বলতা কিন্তু এক জিনিস নয় । ভদ্রতার খাতিরে চুপ আছে বলে আপনি যাকে দুর্বল ভাবছেন, সীমা লঙ্ঘন করলে কাল কিন্তু সে জ্বলে উঠতে পারে যে কোন মুহূর্তে । তাই সাবধান ।

১৯। অসহায়ত্ব মাঝে মাঝে এমন কঠিন রুপ ধারন করে যে ইচ্ছে করে সারা দুনিয়ার আগুন ধরিয়ে দেই সবকিছু ভেঙ্গে চুরে ফেলি ।

২০। ক্লাস ফোরে থাকতে এক সহপাঠী কে ভালো লাগতো। ভালোলাগা ভালোবাসা কি তা তো আর বুঝতাম না তখন কিন্তু আমার ভালো লাগতো ছেলেটাকে । ওর নাম ছিল জনি। একদিন একটা চিরকুটে এমনিতেই আই লাভ ইউ জনি লিখেছিলাম, কিছুক্ষণ পর ফেলে দিতাম কিন্তু এক মামা আমি কি লেখছি তা দেখার চেষ্টা করছিল । অনেক চেষ্টা করেও আমার হাতের মুঠো এর ভেতরে রাখা সেই চিরকুটটি মামা বের করতে পারেনি । আল্লাহ, ভাবলেই ভয় লাগে মামা যদি দেখে ফেলত তাহলে আমার কি হত :((

২১। আমি প্রতিদিন ঠিক ৯`৩০ এ বাসা থেকে বের হই অফিসের উদ্দেশ্যে । তিন চারটি রিকশাওয়ালা পরিচিত হয়ে গিয়েছে। যেদিন যাকে সামনে পাই তার রিকশায় উঠি, তারাও আমাকে দেখলে এগিয়ে আসে। কিন্তু একদিন দেখি সবগুলো রিকশা দাড়িয়ে আছে এবং খুব স্বাভাবিক সবাই চাইবে আমি তার রিকশায় উঠি। আমি তখন সবাইকে পাশ কাটিয়ে গিয়ে অন্য একটি রিকশায় উঠলাম।

২২। আমার মাঝে মাঝে খুব ইচ্ছে করে আমি মরে যাওয়ার ভান করে দেখবো আমাকে কে কে ভালোবাসে, কে কে আমার জন্য কাঁদে । বাস্তবে এটা সম্ভব না হলেও ব্লগে কিন্তু সম্ভব। অনলাইন না হয়েও দেখা যায় কে কে আমাকে মিস করছে । বিষয়টা খুব মজা লাগে আমার কাছে :P

২৩। আচ্ছা আত্মসম্মান নাকি জীবন। কোনটার মূল্য বেশী ? যখন আপনার জীবন বিপন্ন তখন আপনি কোনটাকে বেছে নিবেন ? আত্মসম্মান নাকি জীবন ?

২৪। কাউকে উপদেশ দেওয়া খুব সহজ কিন্তু সেটি নিজের ক্ষেত্রে মানা খুব কঠিন ।

২৫। ভাগ্যিস চোখের পানির কোন রঙ নেই । তাহলে যে মানুষগুলো প্রতিরাতে নীরবে চোখের পানি ঝরিয়ে সকাল বেলা আবার স্বাভাবিক ভাবে হাসিমুখে জীবন যাপন শুরু করে তারা ধরা পরে যেতো ।

২৬। অতীত থাকা দোষের কিছুনা কিন্তু অতীত যদি বর্তমান থাকে তখন সমস্যা । তাই বর্তমান ও ভবিষ্যৎ জীবনের শান্তির জন্য কিছু অতীতকে অতীত হিসেবে রাখাই ভালো কারন এমন অনেক বিষয় আছে যেগুলো মন কখনো বুঝতে চায়না আপনি যতই সঠিক হন না কেন ।

২৭। অন্যদের কথা অবশ্যই ভাববেন কিন্তু অতিরিক্ত কোন কিছুই ভালো না । আপনি যত অন্যদের কথা বেশী চিন্তা করবেন তত আপনি আপনার নিজের জন্য ভাবার সময় কম পাবেন । তাই অন্যদের কথা কম ভাবুন আগে নিজের কথা ভাবুন । আপনি নিজেই যদি নিজেকে ভালো না বাসেন অন্যরা কেন আপনাকে ভালোবাসবে ? পৃথিবীতে তারাই সুখে থাকে যারা অন্যের কথা কম ভাবে ।

২৮। একটি ছেলেকে কখনো তার অর্থনৈতিক অবস্থা এবং একটি মেয়েকে তার বাহ্যিক গরন নিয়ে কিছু বলবেন না । দুটোই অনেক বেশী কষ্টদায়ক ।

২৯। আমি জানিনা কার কি তবে আমার নিজের দুইটা রুপ । আই মিন আমি কারও সাথে অনেক ফ্রেন্ডলি আবার কারও সাথে খুব কাটখোট্টা, কারও জন্য আমি কাঁদার মত নরম আবার কারও জন্য পাথর , কারও সাথে আমি হাসিখুশী আবার কারও সাথে খুব ভাবগম্ভীর, আমি খুব সহজ আবার খুব কঠিন।

৩০। আপনি যদি একজন ছেলে হন তাহলে আমি কোন মেয়ের গায়ে হাত তুলিনা এটা বলে বড়াই করার সাথে সাথে দয়া করে এটিও বলেন যে আমি কোন মেয়েকে হার্ট করিনা । কাউকে মনে আঘাত না করে একটা চর থাপ্পর দিয়ে দেন সেটি অনেক ভালো । শরীরের ক্ষত সেরে যায় কিন্তু মনের টা সারেনা ।

৩১। আজকালকার যুগের ছেলে মেয়েরা যারা গার্ল ফ্রেন্ড বয় ফ্রেন্ড কে গফ কিংবা বফ বলে ডাকে তাদের চাইতে গরু ছাগলও অনেক ভালো ।

৩২। আচ্ছা, আপনার কাছে সূর্যোদয় ভালো লাগে নাকি সূর্যাস্ত? পাহাড় নাকি সমুদ্র ? আমার কাছে সূর্যোদয় ও সমুদ্র।

৩৩। বাবা মা এর সবচেয়ে আদরের সন্তান মনে হয় জীবনে বেশী কষ্ট পায় ।

৩৪। আমার বরাবরই ইচ্ছে ছিল আমি অনেক পড়াশোনা করবো, মাস্টার্স করবো এম বি এ করবো । যখন এইচ এস সি পাশ করলাম তার পর পর খুব মন চাইতো বিয়ে করবো, সংসার করবো :P কোন বিয়ের প্রপোজাল আসলে বাবা মা নিষেধ করে দিত এই বলে যে মেয়ে পড়াশোনা করবে আর আমি হতাম হতাশ :( এমন করতে করতে আমাকে ভার্সিটি তে ভর্তি করিয়ে দিল আর আমার সেই সময়ের সব সপ্ন ভেঙ্গে গেল :((

৩৫। আচ্ছা, নিচের ছবির সাদা ছোট ফুলটির নাম টা কি কেউ বলতে পারবে ? আমি অনেক চেষ্টা করেও নামটি মনে করতে পারছিনা যার জন্য একটি গল্প কমপ্লিট করতে পারছিনা যে গল্পটি আমি অক্টোবরের ১ তারিখে পোস্ট করতে চাই ।



৩৬। যে কোন কাজ বেশী পারলেও জ্বালা । তখন আপনি কাজ ভালো ও সুন্দর মত করতে পারবেন বলে অনেক কাজ যেটা আসলে আপনার না সেটিও তখন আপনার ঘারে এসে পরবে যেমনটি আমার সাথে হয় আমার অফিসে X((

৩৭। কোন আপন মানুষের মৃত্যু দুনিয়ার সবচেয়ে কঠিন বিষয় । আমি সবসময় দোয়া করতাম আমার বাবা মা বোনদের আগে যেন আমি মরে যাই । তারপর আবার ভাবতাম আমি মরে গেলে আমার সন্তানের কি হবে, তখন আমি দিধাগ্রস্থ হয়ে পরতাম । আমার কেন যেন মনে হচ্ছে আমার সেই দোয়া কবুল হবে ।

৩৮। গতকাল সকালে উত্তরা যাচ্ছিলাম তখন রৌদ্রজ্জ্বল আকাশটি কে দেখে এত সুন্দর লাগছিল যে আমি অপলক দৃষ্টিতে তাকিয়ে ছিলাম আর আকাশ দেখতে দেখতে যাচ্ছিলাম। সৃষ্টিকর্তার সবচেয়ে সুন্দর সৃষ্টি হচ্ছে আকাশ ।

৩৯। পোস্ট এর কোয়ানটিটি এর চাইতে কোয়ালিটি আসল। হাবিজাবি ১০০০ পোস্ট এর চাইতে মানসম্মত ১০০ টি পোস্ট অনেক বেশী ভারী।

৪০। আমার অনেক গুলো উদ্ভট ইচ্ছের মধ্যে একটি হচ্ছে, আমার শ্বশুরবাড়িতে একটি গাছ থাকবে আর আমি মাঝে মাঝে সেই গাছে উঠে বসে পা ঝুলিয়ে বসে থাকবো । গান শুনবো, গল্পের বই পড়বো, ভাবাভাবি করবো । :P

৪১। আমার মানুষের জন্য এত মায়া কেন বুঝিনা । কাল রাস্তা দিয়ে এক লোক একটি ভারী বোঝা মাথায় নিয়ে যাচ্ছিলো, সেটি দেখে আমার অনেক মায়া লাগছিল তার জন্য । রিকশায় গেলে রিকশাওয়ালার জন্য মায়া লাগে, রাস্তায় যে ফেরিওয়ালা তার জন্য লাগে, ভিক্ষুক কে দেখলে মায়া লাগে। আর তখন আল্লাহ কে শুকরিয়া জানাই আমাকে তিনি অনেক ভালো রেখেছেন তার জন্য ।

৪২। আমাদের মনে অনেক ছোট ছোট ভয় আছে, যেমন অফিসের বসের সামনে কথা বলতে ভয় পাওয়া, নিজের চাওয়ার কথা বলতে ভয় পাওয়া, বাসায় ছেলে দেখছে বিয়ের জন্য নিজের সম্পর্কের কথা বাসায় বলতে ভয় পাওয়া, এমন অনেক ভয় আছে। এ সকল ভয় গুলো কে জয় করে ফেলুন দেখবেন অনেক শান্তি লাগছে আর হাল্কা লাগছে। কেন শুধু মাত্র কিছু ভয়ের দাসী হয়ে থাকবেন ।

৪৩। অফিসে একটি মেয়ে আছে, সে সবার মুখে মুখে কথা বলে । অনেকের সাথে তার তর্কাতর্কী হয়েছে কিন্তু সে আমার সাথে এখনও কিছু করার সাহস করেনি । আমাকে কিছুটা ভয় পায় সে, আমাকে ভয় পাবার বিষয়টা আমি ইনজয় করি । ভেতরে ভেতরে মজা লাগে আমার :P কেউ ভয় পেয়ে সমীহ করলে ভালোই লাগে ।

৪৪। আল্লাহর রহমতে এখন পর্যন্ত আমি যেখানে গিয়েছি, স্কুল, কলেজ, কর্মক্ষেত্র, পরিবার সবাই আমাকে পছন্দ করে, ভালোবাসে কিন্তু একটি জায়গায় আমার আফসোস রয়ে গিয়েছে । সেটি পুরন না হলে বাকিসব অর্থহীন :(

৪৫। সবার ক্ষেত্রে এমনটি হয় কিনা আমি জানিনা কিন্তু আমি কেন জানি বিরহ ছাড়া কবিতা লিখতে পারিনা । কবিতা লেখার জন্য কলম ধরলেই সেটি অটোমেটিক বিরহে রুপ নেয় । হিন্দি রকস্টার সিনেমায় এমন বিষয়টি ছিল, হৃদয়ে ব্যথা থাকতে হবে ।

৪৬। আমি একদিন ভাবছিলাম। সামু যদি কোন ভার্সিটি হত এবং সেখানে নতুন কেউ আসলে তাকে রেগিং করা হত তাহলে আমাদের কোন সিনিয়র নতুনদেরকে কি সব বলত করতে । :P

৪৭। অনেকে বলে ছেলেরা নাকি সুন্দর মেয়েদের পেছনে ছোটে আর মেয়েরা টাকাওয়ালা ছেলে । যদিও ব্যতিক্রম আছে । আগে বিষয়টি বিশ্বাস করতাম না কিন্তু এখন করি ।

৪৮। আমি জানিনা সামুতে আমার ৫০ বছর পূর্তি হওয়া পর্যন্ত আমি বেঁচে থাকবো কিনা তবে যদি থাকি তাহলে আমি সেদিন আমার সব সহব্লগারদের দাওয়াত দিব । তবে ততদিন কারা কারা থাকবে সামুতে কিংবা এই পৃথিবীতে তা জানিনা :(

৪৯। কেউ যদি আগুন হয় তাহলে আপনি পানি হয়ে যান, পারলে বৃষ্টি । একমাত্র পানিই পারে আগুন নেভাতে ।

৫০। আমার হাফ সেঞ্চুরি পোস্টটা এমন করতে চেয়েছিলাম ৫০ তম পোস্টে ৫০ কে নিয়ে ৫০ টি কথা কিন্তু ৫০ কে নিয়ে ১০ টির মত কথা লিখে হাল ছেড়ে দিয়েছি :((

মন্তব্য ১০০ টি রেটিং +১৫/-০

মন্তব্য (১০০) মন্তব্য লিখুন

১| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:৩৮

চাঁদগাজী বলেছেন:


কোনকিছু বাদ পড়েনি তো?

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:৫৫

কথার ফুলঝুরি! বলেছেন: @কোনকিছু বাদ পড়েনি তো? -- হা সেটাই ভাবছিলাম চাঁদগাজী সাহেব, বাদ পরে গেল নাকি কিছু :||

তবে বাদ পরলেও সমস্যা নেই । বাদ পরা কথাগুলো ১০০ তম পোস্টে অ্যাড করে দিব :P

২| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:৪৪

শামচুল হক বলেছেন: ৫০তম পোষ্টে পঞ্চাশ রকম কথা। সুন্দর আইডিয়া।

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:৫৬

কথার ফুলঝুরি! বলেছেন: @৫০তম পোষ্টে পঞ্চাশ রকম কথা। সুন্দর আইডিয়া। -- আইডিয়াটা আসলে এমন ছিল "৫০ তম পোস্টে ৫০ কে নিয়ে ৫০ টি কথা" কিন্তু ১০ টি পর্যন্ত লিখে আর পারিনি :( তাই এটি লিখেছি ।

৩| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:৪৯

চাঁদগাজী বলেছেন:


নিজের ভালোবাসা, প্রেমের কথা মিডিয়ায় না বলাটাই উচিত

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৩

কথার ফুলঝুরি! বলেছেন: @নিজের ভালোবাসা, প্রেমের কথা মিডিয়ায় না বলাটাই উচিত -- হা ঠিক বলেছেন চাঁদগাজী সাহেব :P এসব কথা সামাজিক মিডিয়াতে প্রকাশ করা আমিও একদম পছন্দ করিনা । তবে এটা তো মিক্সড লেখা তাই দু একটি লিখে ফেলেছি :P তবে প্রেম ভালোবাসার সব বিষয় কিন্তু নিজের না, কিছু আসে পাশের মানুষের থেকে নেওয়া :P

৪| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:৫০

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
কেউ ভয় পেলে যার মজা লাগে, তারে কি করে কই সাধু !
কথার ফুলঝুড়ি শুধু কথায় আছে যাদু !!
সবাই যদি ভালোবাসে ভয় শূন্যমনে
তৃপ্ত হয় ভালোলাগে, এ কথা কে না যানে!!

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৭

কথার ফুলঝুরি! বলেছেন: @কেউ ভয় পেলে যার মজা লাগে, তারে কি করে কই সাধু !
কথার ফুলঝুড়ি শুধু কথায় আছে যাদু !!
সবাই যদি ভালোবাসে ভয় শূন্যমনে
তৃপ্ত হয় ভালোলাগে, এ কথা কে না যানে!!
-- হা আসলেই মজা লাগে ভাইয়া কেউ আমাকে ভয় পেলে :P


কথার ফুলঝুরিকে নিয়ে চমৎকার ৪ টি লাইন এর জন্য অসংখ্য ধন্যবাদ নুরু ভাইয়া 8-| খুব ভালো লেগেছে কথাগুলো ।

৫| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:৫৭

হাসান জাকির ৭১৭১ বলেছেন: ৫০ টি শিশির ভেজা শিউলী ফুলের শুভেচ্ছা।
তে দাওয়াতটা সবাইকে এখনই দিতে পারেন, নইলে পরে হয়ত সুযোগই পাবেন না..........

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১০

কথার ফুলঝুরি! বলেছেন: @৫০ টি শিশির ভেজা শিউলী ফুলের শুভেচ্ছা-- অনেক ধন্যবাদ জাকির ভাইয়া । শিউলি ফুল আমার খুব ভালো লাগে ।

@দাওয়াতটা সবাইকে এখনই দিতে পারেন, নইলে পরে হয়ত সুযোগই পাবেন না-- হিহি :P না, দাওয়াতটা শুধুমাত্র সামুতে আমার ৫০ বছর হলেই তবে দিব । আর তার আগে যদি মরে যাই তাহলে কি আর করার :(

৬| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১২

মেহেদী হাসান হাসিব বলেছেন: ৫০ তম পোস্টে ৫০ টি কথার মালা
৫০ টা শুভেচ্ছা ৫০ বার জানাচ্ছি। :#)

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২৪

কথার ফুলঝুরি! বলেছেন: @৫০ তম পোস্টে ৫০ টি কথার মালা
৫০ টা শুভেচ্ছা ৫০ বার জানাচ্ছি। :#)
- হাহা ! আপনাকেও ৫০ বার ধন্যবাদ মেহেদী ভাইয়া । :P

৭| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২৩

রূপক বিধৌত সাধু বলেছেন: চাঁদগাজী বলেছেন:
নিজের ভালোবাসা, প্রেমের কথা মিডিয়ায় না বলাটাই উচিত।" আমি যে ইতিমধ্যে সবকিছু বলে দিয়েছি; এ জাতি কি আমায় মেনে নেবে?

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২৮

কথার ফুলঝুরি! বলেছেন: @ চাঁদগাজী বলেছেন:
নিজের ভালোবাসা, প্রেমের কথা মিডিয়ায় না বলাটাই উচিত।" আমি যে ইতিমধ্যে সবকিছু বলে দিয়েছি; এ জাতি কি আমায় মেনে নেবে?
-- জাতির এক অংশ, যারা অন্য মানুষের প্রেমের কথা শুনতে পছন্দ করে তারা আপনাকে মেনে নিতে পারে :P

৮| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২৯

নীল আকাশ বলেছেন: আগে পানি খেয়ে আসি ;) ৫০ টি কথার মালা দেখে ভয় পেয়েছি। গলা শুকিয়ে গেছে।
একটু পরে আবার আসছি!

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৩৩

কথার ফুলঝুরি! বলেছেন: @আগে পানি খেয়ে আসি ;) ৫০ টি কথার মালা দেখে ভয় পেয়েছি। গলা শুকিয়ে গেছে। -- ঠাণ্ডা পানি খাবেন কিন্তু ভাইয়া ।

@একটু পরে আবার আসছি! -- ওকে :P

৯| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৩৮

আকিব হাসান জাভেদ বলেছেন: পড়তে পড়তে চেতনা কেমন জানি করছে । কখনো কখনো শিতল বাক্য আবার কখনো মুগ্ধ ভালোবাসা । বাক্য গঠনে প্রতিটি শব্দই ভাবুক। ৫০ বছর কেনো আপনি আজীবন বেচেঁ থাকেন সামুতে । তবে ৫০ বছর পর আমার বয়স হবে ৭৯ বছর । আপনার টা জানা হলো না । জানাবেন ।

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৫১

কথার ফুলঝুরি! বলেছেন: @পড়তে পড়তে চেতনা কেমন জানি করছে । কখনো কখনো শিতল বাক্য আবার কখনো মুগ্ধ ভালোবাসা । বাক্য গঠনে প্রতিটি শব্দই ভাবুক-- আমারতো ফুল ভালো লাগে ভাইয়া, তাই আমার কথাকে ফুল হিসেবে নিয়ে সব রকমের কথা দিয়ে মালা গেঁথেছি ।

@৫০ বছর কেনো আপনি আজীবন বেচেঁ থাকেন সামুতে --- আপনার শুভকামনার জন্য ধন্যবাদ জাভেদ ভাইয়া । যদিও আমি নিজেকে লেখক মনে করিনা কিন্তু যাই হোক, আমার লেখার মধ্যে আমি বেঁচে থাকবো মরার পরেও ।

@তবে ৫০ বছর পর আমার বয়স হবে ৭৯ বছর । আপনার টা জানা হলো না । জানাবেন । -- হাহা =p~ ওটা না হয় অজানাই থাকলো ;)

১০| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৩৯

সনেট কবি বলেছেন: ভাল লিখেছেন।

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:০০

কথার ফুলঝুরি! বলেছেন: @ভাল লিখেছেন-- আমার কথার মালা সনেট কবির কাছে ভালো লেগেছে জেনে খুশী হলাম 8-|

ধন্যবাদ ও শুভকামনা কবি ।

১১| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৪৯

নীল আকাশ বলেছেন: ঠাণ্ডা পানি খেয়ে এসেছি। ;)
প্রথমেই আপনার আগের পোষ্টে উপদেশ কেন দিয়েছি সেটা বলছি। আপনার গল্পটা ভালো হয়েছে। কিন্তু কিছু মন্তব্য পড়ে খারাপ লেগেছে তাই আরেকটু ভালো লেখার জন্য টিপস দিয়েছি। একজন গল্পকার অনেক কষ্ট করে একটা লেখা লেখে। কেউ কি ইচ্ছে করে খারাপ লেখে? আশা করি এর পরের বার আরো সুন্দর করে প্রেমের গল্প লিখতে পারবেন । শুভ কামনা রইল।

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:০৩

কথার ফুলঝুরি! বলেছেন: @ঠাণ্ডা পানি খেয়ে এসেছি। ;)-- হাহাহা =p~

@প্রথমেই আপনার আগের পোষ্টে উপদেশ কেন দিয়েছি সেটা বলছি। আপনার গল্পটা ভালো হয়েছে। কিন্তু কিছু মন্তব্য পড়ে খারাপ লেগেছে তাই আরেকটু ভালো লেখার জন্য টিপস দিয়েছি
-- হাহা । গল্প লেখা অনেক কঠিন, ভাইয়া :( আমার কবিতাই ভালো :P

@একজন গল্পকার অনেক কষ্ট করে একটা লেখা লেখে। কেউ কি ইচ্ছে করে খারাপ লেখে? আশা করি এর পরের বার আরো সুন্দর করে প্রেমের গল্প লিখতে পারবেন । শুভ কামনা রইল
--- আমাকে সাপোর্ট দেবার জন্য ধন্যবাদ নীলআকা৩৯ ভাইয়া । আমি চেষ্টা করবো গল্পে ইম্প্রুভ করতে।

১২| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:০৩

পদাতিক চৌধুরি বলেছেন: বাহা! একেবারে শৈশব থেকে হরেক চাওয়া পাওয়া। ১৪ নং বিমুগ্ধ ভালোলাগা ও পারিবারিক সংহতিকে শ্রদ্ধা । ২০ নং - জনির কেসটা তাহলে অঙ্কুরেই নষ্ট হল। ৩৪ নং - টা বেশ লাগলো। হায়রে! আমার বোনের শেষ পর্যন্ত ভার্সিটিতে পড়তে হলো। এবড় অন্যায়। এপ্রসঙ্গে বলি, আমার মিসেস কর্মরত হওয়ার কারনে বাচ্চা রাখার জন্য গ্রামে একটি মেয়ের সন্ধান পাই। খোঁজ নিয়ে দেখি মেয়েটি প্রাথমিকে আমার ক্লাসমেটের কন্যা। প্রথম সন্তান বিয়ে দেওয়ার পর এটি দ্বিতীয় সন্তান ক্লাস নাইনে পড়ে। আমার বাচ্চার তখন আড়াই বছর বয়স হবে। ওর বড় মেয়ের আবার বড় ছেলের বয়স তখনই সাত বছর। আমার একসময়ের সহপাঠী আমাকে সেদিন আপনি বলেও কথা বলছে। আমি ওকে এক ধমক দিয়ে কাধে হাত দিয়ে পরিবেশটা স্বাভাবিক করে চলে আসি। পরে অবশ্য আয়া সেন্টার থেকে লোক নিয়ে সমস্যা মেটাই।

আর সময় নেই।

শুভকামনা প্রিয়বোনকে।


২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:২৫

কথার ফুলঝুরি! বলেছেন: @১৪ নং বিমুগ্ধ ভালোলাগা ও পারিবারিক সংহতিকে শ্রদ্ধা ।-- হা ভাইয়া, বাবা মা ও পরিবার আল্লাহ এর সবচেয়ে বড় আশীর্বাদ ।

@২০ নং - জনির কেসটা তাহলে অঙ্কুরেই নষ্ট হল-- হি হি হি :P ওই বয়সে কি কিছু বুঝতাম নাকি ভাইয়া । বড়দের দেখে লিখেছিলাম আর কি :P

@৩৪ নং - টা বেশ লাগলো। হায়রে! আমার বোনের শেষ পর্যন্ত ভার্সিটিতে পড়তে হলো। এবড় অন্যায়
-- হাহা =p~ সেই স্বপ্ন ভেঙে ভালোই হয়েছে ভাইয়া। তাইতো পড়াশোনা কমপ্লিট করতে পেরেছি । তখন সেই স্বপ্ন না ভাংলে পড়াশোনা করার স্বপ্ন যে পূরণ হতো না । বাবা মা যা করেছে ভালোই করেছে ।

@এপ্রসঙ্গে বলি, আমার মিসেস কর্মরত হওয়ার কারনে বাচ্চা রাখার জন্য গ্রামে একটি মেয়ের সন্ধান পাই। খোঁজ নিয়ে দেখি মেয়েটি প্রাথমিকে আমার ক্লাসমেটের কন্যা। প্রথম সন্তান বিয়ে দেওয়ার পর এটি দ্বিতীয় সন্তান ক্লাস নাইনে পড়ে। আমার বাচ্চার তখন আড়াই বছর বয়স হবে। ওর বড় মেয়ের আবার বড় ছেলের বয়স তখনই সাত বছর। আমার একসময়ের সহপাঠী আমাকে সেদিন আপনি বলেও কথা বলছে। আমি ওকে এক ধমক দিয়ে কাধে হাত দিয়ে পরিবেশটা স্বাভাবিক করে চলে আসি। পরে অবশ্য আয়া সেন্টার থেকে লোক নিয়ে সমস্যা মেটাই।
-- ওরে বাবা বলেন কি ভাইয়া :|| আপনার ছেলে্র বয়স মাত্র আড়াই আর আপনার সহপাঠীর এই অবস্থা ? তার নিশ্চয় বাল্য বিবাহ হয়েছিলো ।


@আর সময় নেই।-- অনেক বিজি থাকার পরেও পথে ঘাটে ভাইয়া ছোট বোনের লেখা নিয়মিত পড়েন, তার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনাদের এমন ভালোবাসার জন্যই সামুকে এত ভালোবাসি আমিও ।


১৩| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:২৫

নীল আকাশ বলেছেন: আপনার লেখা পড়ার পরে আমার যা মনে হয়েছে..........
১। কেউ কখনো এমনি এমনি পাগল হয় না। প্রত্যেক পাগলের পাগল হবার পিছনে খুব করুন একটা কাহিনী থাকে। যদি পারেন সেটা জানা চেস্টা করবেন। জীবনে আমাদের কত কিছুি না শেখার আছে?
২। ৪৩% ভালোবাসা প্রথম দেখাতেই হয়। আপনি যদি কাউকে সত্যিকারেই ভালবেসে থাকেন তাকে পাবার সম্ভাবনা ৭০%।
৮৯% মেয়েই ছেলেদের চোখের ভাষা বুঝতে পারে।
৩। মিলন মেলায় আপনার কথা মতো আমাকে তো হাবল টেলিস্কোপ টা নিয়ে আসতে হবে? আমাকে কি দেবে?
৪। প্রেমে পড়লে সূযো্র্দয় আর ছ্যাকা খেলে সুর্যাস্ত ভালো লাগে। কোথায় যেন পড়েছিলাম!
৫। মৃত্যু সব সময় খুবই বেদনাদায়ক হয়ে থাকে। কাছের মানুষ জনকে ছেড়ে যেতে মন চায় না।
৬। সত্যিকারের ভালবাসা টাকা পয়সা কিংবা সুন্দর তার উপর নির্ভর করে না। আমি জীবনে অনেক দেখেছি।
৭। রাগিং জিনিসটা বাংলাদেশে নষ্ট করে ফেলেছে।
৮। ছেলে হোক কিংবা মেয়ে গায়ে হাত তোলা অতন্ত্য কুরুচিপুর্ন কাজ। ব্যবহারেই বংশের পরিচয়।
৯। আমি সব সময়ই বলি বিরহ হলো কবিদের জন্য ক্যাটালিষ্ট। জীবনে থেকে নেয়া। বিশ্বাষ করুন। ;)
১০। আপনি শ্বশুর বাড়িতে গাছে উঠে পা ঝুলিয়ে বসে থাকলে আমাকে জানাবেন। আমি ছবি তুলে সামু তে পোষ্ট দিব। গল্প কবিতা দরকার হলে সনেট ও লিখে দিতে পারবো। যেটা চান আপনি। :P
১১। জীবনের সব স্বপ্ন সময়ের সাথে সাথে রিলেটিভ হয়ে থাকে। তবে বিয়ে করতে (যদি এখনও না করে থাকেন) ভুলবেন না। এই লাইফ টা একেবারে অন্য রকম।
১২। আপনার ব্যবহার সময় আর পরিস্থিতির সাথে পরিবর্তন হওয়া উচিত।
১৩। চোখের পানির রং মনে হয় আমার সবুজ হতো। আমি সবুজ রং যে পরিমানে পছন্দ করি!
১৪। জীবনে যদি কাওকে সত্যিই মন থেকে ভালবাসো, তাহলে তাকে হারিয়ে যেতে দিওনা। কারণ চোখের জল হয়তো মুছতে পারবে, কিন্তু হৃদয়ের কান্নার জল কোনো ভাবেই মুছতে পারবেনা। — হুমায়ুন আহমেদ
১৫। ভালবাসার একটা সংগা আমি লেখার বা দেবার চেস্টা করেছি। জানিনা কেমন হয়েছে.......।
ভালবাসা একটা অনুভূতি। হৃদয়ের খুব গোপন একটা অনুভূতি। কাউকে ভালবাসলে শুধুমাত্র তাকে ঘিরেই আলাদা একটা জগৎ তৈরি করা, একটা স্বপ্নের জন্ম দেওয়া, স্বপ্নটা ভবিষ্যতের, একসাথে পথচলার। ভালবাসা মানে শুধু দুজনে মিলে ভাল কিছু সময় উপভোগ করা নয়, বরং জীবনের প্রতিটা মুহুর্তে দুজন দুজনের পাশে থাকা। জীবনের সবচেয়ে খারাপ সময়ে ভালবাসার মানুষটার হাত ছেড়ে দেয়া নয়, বরং হাত দুটো আরো শক্ত করে চেপে ধরার নামই ভালবাসা ।
কেমন হয়েছে.......।??? ভাবছি আমার কোন একটা লেখার মধ্যে কপি পেষ্ট মেরে দিব।

টাইপ করতে করতে হাত ব্যাথা হয়ে গিয়েছে। আর পারবো না। আজকে সারাদিন সবার প্রতি উত্তর দিয়েছি।
আজ এই পর্যন্ত থাক।

শুভ কামনা রইল।

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:১৮

কথার ফুলঝুরি! বলেছেন: ওরে বাবা :|| আপনার মন্তব্য দেখে এখন যে আমারও মনে হচ্ছে একটু ঠাণ্ডা পানি খেয়ে আসি :P যাক ভাইয়া, আপনি কষ্ট করে আমার লেখা পড়েছেন, আবার অনেক চমৎকার মন্তব্য করেছেন তার জন্য ধন্যবাদ অশেষ 8-|

ধন্যবাদ পর্ব শেষ :P এবার আসি আসল কথায়

@১। কেউ কখনো এমনি এমনি পাগল হয় না। প্রত্যেক পাগলের পাগল হবার পিছনে খুব করুন একটা কাহিনী থাকে। যদি পারেন সেটা জানা চেস্টা করবেন। জীবনে আমাদের কত কিছুি না শেখার আছে?
-- সেই কাহিনী তো জানার ইচ্ছা হয় । বেশী জানতে ইচ্ছা হয় তাদে্র মনের ভাবনাগুলো ।


@ ৪৩% ভালোবাসা প্রথম দেখাতেই হয়। আপনি যদি কাউকে সত্যিকারেই ভালবেসে থাকেন তাকে পাবার সম্ভাবনা ৭০%।৮৯% মেয়েই ছেলেদের চোখের ভাষা বুঝতে পারে-- হা আপনার লেখায় পেয়েছি এই তথ্য :P যাক, তাকে পাবার সম্ভাবনা তাহলে আছে ৭০% B-) কিন্তু ৯৯ % হলো না কেন :( আমার তো তার চোখের দিকে তাকানোর সাহসই নেই, চোখের ভাষা বুঝবো কি করে :P

@৩। মিলন মেলায় আপনার কথা মতো আমাকে তো হাবল টেলিস্কোপ টা নিয়ে আসতে হবে? আমাকে কি দেবে?-- আসলেই তো :|| আপনি এক কাজ করতে পারেন ভাইয়া। নীল রঙ আর সাথে ছবি আকার বোর্ড ও সরঞ্জাম নিয়ে আসতে পারেন আর বোর্ডে ৩৯ সংখ্যাটি লেখা থাকবে নীল রঙ দিয়ে :D

৪। প্রেমে পড়লে সূযো্র্দয় আর ছ্যাকা খেলে সুর্যাস্ত ভালো লাগে। কোথায় যেন পড়েছিলাম! -- কথাটি যে বলেছে একদম ঠিক । কারন, যত পুরনো হোক, তার জন্য আমার মনে সবসময় সেই প্রথম প্রেমে পড়ার মত অনুভূতি থাকে তাই হয়তো আমার সবসময় সূর্যোদয় ভালো লাগে ।

@৫। মৃত্যু সব সময় খুবই বেদনাদায়ক হয়ে থাকে। কাছের মানুষ জনকে ছেড়ে যেতে মন চায় না।-- মনতো চায়না তবুও যেতে হবে :( কিন্তু আমি সবার আগে যেতে চাই ।

@৬। সত্যিকারের ভালবাসা টাকা পয়সা কিংবা সুন্দর তার উপর নির্ভর করে না। আমি জীবনে অনেক দেখেছি।
-- আমিও দেখেছি, নিজেকেই ।

@৭। রাগিং জিনিসটা বাংলাদেশে নষ্ট করে ফেলেছে
-- আল্লাহ বাঁচিয়েছে, ওমন অভিজ্ঞতা হয়নি :||

@৮। ছেলে হোক কিংবা মেয়ে গায়ে হাত তোলা অতন্ত্য কুরুচিপুর্ন কাজ। ব্যবহারেই বংশের পরিচয়।-- কারও হৃদয়ে আঘাত করার চাইতে গায়ে হাত দেওয়া অনেক ভালো। শরীরের আঘাত সেরে যায় কিন্তু মনের টা সারেনা ।

@৯। আমি সব সময়ই বলি বিরহ হলো কবিদের জন্য ক্যাটালিষ্ট। জীবনে থেকে নেয়া। বিশ্বাষ করুন। ;) -- হাহাহা । বিশ্বাস করলাম :P

@১০। আপনি শ্বশুর বাড়িতে গাছে উঠে পা ঝুলিয়ে বসে থাকলে আমাকে জানাবেন। আমি ছবি তুলে সামু তে পোষ্ট দিব। গল্প কবিতা দরকার হলে সনেট ও লিখে দিতে পারবো। যেটা চান আপনি। :P-- গল্প, কবিতা কিংবা সনেট দেওয়ার আগে শ্বশুর, শাশুড়ি ও জামাইকে মানিয়ে শ্বশুর বাড়িতে ওমন একটা গাছের ব্যাবস্থা করে দিয়েন :P

@১১। জীবনের সব স্বপ্ন সময়ের সাথে সাথে রিলেটিভ হয়ে থাকে। তবে বিয়ে করতে (যদি এখনও না করে থাকেন) ভুলবেন না। এই লাইফ টা একেবারে অন্য রকম
-- বিয়ের সাথে আড়ি নিয়েছি X((

@১২। আপনার ব্যবহার সময় আর পরিস্থিতির সাথে পরিবর্তন হওয়া উচিত। -- কথা ঠিক ।

@১৩। চোখের পানির রং মনে হয় আমার সবুজ হতো। আমি সবুজ রং যে পরিমানে পছন্দ করি!-- আমি বলবো চোখের পানির রংও রক্তের মত লাল হওয়া উচিত। তাহলে মানুষ বুঝবে যে মনে কতখানি আঘাত পেলে কান্না আসে ।

@১৪। জীবনে যদি কাওকে সত্যিই মন থেকে ভালবাসো, তাহলে তাকে হারিয়ে যেতে দিওনা। কারণ চোখের জল হয়তো মুছতে পারবে, কিন্তু হৃদয়ের কান্নার জল কোনো ভাবেই মুছতে পারবেনা। — হুমায়ুন আহমেদ
-- কথাটি আসলে এমন হওয়া উচিত ছিল যে, "কেউ আপনাকে সত্যিই মন থেকে ভালোবাসলে তাকে হারিয়ে যেতে দিও না" । যে আপনাকে ভালোবাসে তাঁকে ধরে রাখার ক্ষমতা আপনার আছে কিন্তু যে আপনাকে ভালোবাসেনা আপনি নিজে তাকে যতই ভালোবাসেন না কেন তাকে ধরে রাখার ক্ষমতা আপনার নেই ।

@১৫। ভালবাসার একটা সংগা আমি লেখার বা দেবার চেস্টা করেছি। জানিনা কেমন হয়েছে.......।
ভালবাসা একটা অনুভূতি। হৃদয়ের খুব গোপন একটা অনুভূতি। কাউকে ভালবাসলে শুধুমাত্র তাকে ঘিরেই আলাদা একটা জগৎ তৈরি করা, একটা স্বপ্নের জন্ম দেওয়া, স্বপ্নটা ভবিষ্যতের, একসাথে পথচলার। ভালবাসা মানে শুধু দুজনে মিলে ভাল কিছু সময় উপভোগ করা নয়, বরং জীবনের প্রতিটা মুহুর্তে দুজন দুজনের পাশে থাকা। জীবনের সবচেয়ে খারাপ সময়ে ভালবাসার মানুষটার হাত ছেড়ে দেয়া নয়, বরং হাত দুটো আরো শক্ত করে চেপে ধরার নামই ভালবাসা ।
কেমন হয়েছে.......।???
-- হাহা ! সংজ্ঞা খারাপ হয়নি। কিন্তু আমার কাছে ভালোবাসার কোন সংজ্ঞা নেই । আমার কাছে ভালোবাসা মানে "আমার বিশেষ কবি"।


@টাইপ করতে করতে হাত ব্যাথা হয়ে গিয়েছে। আর পারবো না। আজকে সারাদিন সবার প্রতি উত্তর দিয়েছি।
আজ এই পর্যন্ত থাক।
-- চমৎকার মন্তব্য এর জন্য ধন্যবাদ সবার আগেই দিয়েছি ।

১৪| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:২৯

মনিরা সুলতানা বলেছেন: আরেয়ে বাহ !!!
কী দারুণ সাজিয়েছেন কথা মালা !!!
ভালোলাগা :)

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:২২

কথার ফুলঝুরি! বলেছেন: @আরেয়ে বাহ !!!
কী দারুণ সাজিয়েছেন কথা মালা !!!
ভালোলাগা :)
-- মনিরা আপুর কাছে আমার কথার মালা ভালো লেগেছে জেনে খুশী হলাম :D

ধন্যবাদ ও শুভকামনা রইলো প্রিয় মনিরা আপু ।

১৫| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৪০

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: অত্যন্ত প্রাণবন্ত একটা পোস্ট। কখনো বিষাদে মন ছেয়ে গেছে, কখনো ফিক করে হেসে উঠেছি। কখনো আপনার মায়াভরা পেলব মনের রূপ ভেসে উঠেছে, আবার রাগী চেহারার কথাও কিন্তু বলেছেন। কিছু কিছু সিকোয়েলে আপনার প্রজ্ঞার স্বাক্ষরও রয়েছে।

পড়তে পড়তে সবগুলো পয়েন্টের উপরই আলোচনা করার ইচ্ছে হচ্ছিল। সেটা ভবিষ্যতের জন্য তোলা থাক।

অনেক অনেক শুভেচ্ছা এবং ৫০তম পোস্টের জন্য অভিনন্দন।

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৩৪

কথার ফুলঝুরি! বলেছেন: @অত্যন্ত প্রাণবন্ত একটা পোস্ট। কখনো বিষাদে মন ছেয়ে গেছে, কখনো ফিক করে হেসে উঠেছি। কখনো আপনার মায়াভরা পেলব মনের রূপ ভেসে উঠেছে, আবার রাগী চেহারার কথাও কিন্তু বলেছেন। কিছু কিছু সিকোয়েলে আপনার প্রজ্ঞার স্বাক্ষরও রয়েছে-- যাক, ভাইয়ার কাছ থেকে প্রশংসা বানী পেয়ে অনুপ্রানিত ও খুশী হলাম :-B মানুষের মনতো এমন ই ভাইয়া, আনন্দ, হাসি, বে্দনা, দুষ্টুমি, সবকিছুর সমাহার ।


@পড়তে পড়তে সবগুলো পয়েন্টের উপরই আলোচনা করার ইচ্ছে হচ্ছিল। সেটা ভবিষ্যতের জন্য তোলা থাক। -- আমার কথাগুলো নিয়ে আপনার বক্তব্য আমার জানতে ইচ্ছা হচ্ছে :(

@অনেক অনেক শুভেচ্ছা এবং ৫০তম পোস্টের জন্য অভিনন্দন।-- ধন্যবাদ, ভাইয়া 8-|


(একটি কথা ভাইয়াকে বলবো বলবো করেও বলা হচ্ছে না । প্রথম সিনেমা দেখা নিয়ে একটি পোস্ট দিয়েছিলেন। সেখানে যে এলাকার কথা বলেছেন আমিও কিন্তু সেই এলাকার মেয়ে, ভাইয়া । আই মিন, নবাবগঞ্জ :P আরেকজন ভাইয়া আছেন আমার দেশী, সাজ্জাদ হোসেন ভাইয়া। তার সাথে আপনাকেও পেলাম :-B )

১৬| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৪২

চাঙ্কু বলেছেন: কপিনন্দন, বিরহী কুবি!!

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৪২

কথার ফুলঝুরি! বলেছেন: @কপিনন্দন, বিরহী কুবি!-- হিহি =p~ ধন্যবাদ পাঙ্কু ভাইয়া :P আমার কেন জানি হঠাৎ আপনাকে পাঙ্কু ভাইয়া বলে ডাকতে ইচ্ছা হল । এটা কন্টিনিউ করবো যদি কিছু মনে না করেন :P

১৭| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:২৪

জাহিদ অনিক বলেছেন: প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরি করে ফেলেছেন--- হেলমেট না খুলেন, অন্তত ব্যাট উঁচিয়ে দেখাবেন তো ;)
শুভেচ্ছা ফুলঝুরি।
৫০ টা বানী পরে পড়ে নেব

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৪৬

কথার ফুলঝুরি! বলেছেন: @প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরি করে ফেলেছেন--- হেলমেট না খুলেন, অন্তত ব্যাট উঁচিয়ে দেখাবেন তো ;)-- না মানে ইয়ে, ব্যাট টা যে কোথায় রাখলাম ভুলে গিয়েছি ;)


@শুভেচ্ছা ফুলঝুরি। -- ধন্যবাদ জাহিদ ভাইয়া ।


@৫০ টা বানী পরে পড়ে নেব-- পড়ে কেমন লাগলো জানালে খুশী হব :-B

১৮| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:৩৬

রাজীব নুর বলেছেন: ৩ নং পাগলের সুস্থ করার জন্য সরকারি বেসরকারি অনেক প্রতিষ্ঠান আছে। ঢাকা, পাবনা মানে সব জাগাতেই আছে।
আমিও কিন্তু পাগল। সত্যি বলছি। রাস্তায় আমার চলাফেরা দেখলেই বুঝবেন।

৬ নং সামুর সদস্যদের নিয়ে একটা মিলন মেলার ব্যবস্থা আপনিই করুন না। সবার আগে আমি থাকব।

২২ নং মরার কথা বলবেন না। ভয় লাগে। কষ্ট হয়।

৩৯ নং মনে হয় আমার কথা মনে করেই লিখেছেন?

৪১ নং আমার মতো অবস্থা দেখি আপনার!!

৪৮ নং কবে মরে যাই ঠিক নাই। তাই আমাকে অন্তত আগে দাওয়াত খাইয়ে দেন।

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১২:০০

কথার ফুলঝুরি! বলেছেন: @৩ নং পাগলের সুস্থ করার জন্য সরকারি বেসরকারি অনেক প্রতিষ্ঠান আছে। ঢাকা, পাবনা মানে সব জাগাতেই আছে -- হা ভাইয়া, কিন্তু টাকা ছাড়া চিকিৎসা হয় এমন থাকলে ভালো হতো।

@আমিও কিন্তু পাগল। সত্যি বলছি। রাস্তায় আমার চলাফেরা দেখলেই বুঝবেন-- হাহা । বলেন কি এসব =p~ আর যাই হন ভাইয়া পাগল হবেন না । পাগলদে্র দেখার কেউ নেই :(

@৬ নং সামুর সদস্যদের নিয়ে একটা মিলন মেলার ব্যবস্থা আপনিই করুন না। সবার আগে আমি থাকব।
-- ওয়াও। সত্যিই থাকবেন ভাইয়া :-B তেমনটি করতে পারলে অনেক খুশী হতাম । কিন্তু এখনও কি অত বড় কিছু করার মত সাহস হয়েছে আমার B:-)

@২২ নং মরার কথা বলবেন না। ভয় লাগে। কষ্ট হয়।
-- হা ভাইয়া, ভয়ানক কঠিন সত্যি। মৃত্যু :(

@৩৯ নং মনে হয় আমার কথা মনে করেই লিখেছেন?
-- হাহা কি যে বলেন না ভাইয়া =p~ বিশ্বাস করেন আর না করেন ভাইয়া ওইটা আমার নিজের কথা মনে করেই লিখেছি =p~ মাত্র চার মাসে ৫০ তম পোস্ট। কি না কি লিখি যদি কেউ কিছু বলে বসে তাই :P

@৪১ নং আমার মতো অবস্থা দেখি আপনার!! -- হ্যা রে ভাইয়া :( কিন্তু এত বেশী মায়া তো ভালো না ।

@৪৮ নং কবে মরে যাই ঠিক নাই। তাই আমাকে অন্তত আগে দাওয়াত খাইয়ে দেন।
-- আচ্ছা দেখি, ৫০ থেকে ০ টা বাদ দিয়ে দিতে পারি কিনা :P

১৯| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:৪৩

ব্লগার_প্রান্ত বলেছেন: আপু শুভেচ্ছা নিয়েন :)

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১২:০৫

কথার ফুলঝুরি! বলেছেন: এ আমি কাকে দেখছি গো :|| আমার হাফ সেঞ্চুরি পোস্টে প্রান্ত ভাইয়া । অনেক খুশী হলাম প্রান্ত ভাইয়া, তোমাকে পেয়ে B-)

@আপু শুভেচ্ছা নিয়েন -- ধন্যবাদ ভাইয়া B-)

তোমাকে ব্লগে মিস করি ভাইয়া :( কিন্তু সবার আগে পড়াশোনা । ব্লগিং ও গোয়েন্দাগিরী পরেও করা যাবে ;)

২০| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:১৭

নজসু বলেছেন: মিলন মেলা হলে আমি কিভাবে যাবো? :||

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১২:০৭

কথার ফুলঝুরি! বলেছেন: @মিলন মেলা হলে আমি কিভাবে যাবো? :||-- নো টেনশন । এই পিচ্চি বাবুটা কে আমরা কোলে করে নিয়ে যাবো =p~

২১| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:১৭

নজসু বলেছেন: ৫০ তম পোষ্টে অভিনন্দন।

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১২:০৮

কথার ফুলঝুরি! বলেছেন: @৫০ তম পোষ্টে অভিনন্দন।-- জি ধন্যবাদ B-)

২২| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:৪৫

আহমেদ জী এস বলেছেন: কথার ফুলঝুরি!



৩ নম্বরে আপনার যে লক্ষনের কথা বললেন তা ৪, ৬, ১১, ১৭, ১৯, ২২, ২৯ নম্বর কথামালাতেই স্পষ্ট । আর ৪০ নম্বর কথায় তা ফুল প্রুফড ফাইনাল হলো । পাগলীরাই তো গাছে উঠে পা দুলিয়ে দুলিয়ে নাচে ... :P বিয়ের কথাতেই তাদের এমন ভুতে ভর করে, এটা গ্রাম-গঞ্জের সবাই জানে । :)

আর বাকী কথামালা সম্পর্কে সহ ব্লগাররা সব কিছু বলে গেছেন । আমি আবার তা বলতে গেলে পাগল ভেবে বসতে পারেন তাই কাট মারছি ।

তবে আপনি যে হিসেবে পাকা, তার প্রমান ৫০তম পোস্টে ৫০টি কথামালা দেখেই বোঝা যায় । একটাও কম বেশি নেই ।

পাহাড় আর সমুদ্রের মতো ভালো লাগলো লেখাটি ।

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১২:১৬

কথার ফুলঝুরি! বলেছেন: @৩ নম্বরে আপনার যে লক্ষনের কথা বললেন তা ৪, ৬, ১১, ১৭, ১৯, ২২, ২৯ নম্বর কথামালাতেই স্পষ্ট । আর ৪০ নম্বর কথায় তা ফুল প্রুফড ফাইনাল হলো । পাগলীরাই তো গাছে উঠে পা দুলিয়ে দুলিয়ে নাচে ... :P বিয়ের কথাতেই তাদের এমন ভুতে ভর করে, এটা গ্রাম-গঞ্জের সবাই জানে ---ওরে সর্বনাশ :|| তাহলে অবস্থা আরও খারাপ হবার আগেই বাসায় বলতে হবে পাবনার বাসের টিকেট কাটতে । কারন আমি যাহা বলেছি মনের কথা বলেছি, সত্যি বলেছি :((


@আর বাকী কথামালা সম্পর্কে সহ ব্লগাররা সব কিছু বলে গেছেন । আমি আবার তা বলতে গেলে পাগল ভেবে বসতে পারেন তাই কাট মারছি । -- থাক, আর পাগল দরকার নেই ব্লগে =p~

@তবে আপনি যে হিসেবে পাকা, তার প্রমান ৫০তম পোস্টে ৫০টি কথামালা দেখেই বোঝা যায় । একটাও কম বেশি নেই
-- হুম, গণিত কম বুঝলেও হিসেবে পাকা ;)

@পাহাড় আর সমুদ্রের মতো ভালো লাগলো লেখাটি-- বরাবরের মত আপনার মন্তব্যটিও অনেক ভালো লেগেছে আহমেদ জী এস ভাইয়া ।

২৩| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:১২

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: লাইক দিয়ে প্রিয়তে নিলাম।




তুমি রাতে প্রতিউত্তর করোনা বলে বিস্তারিত মন্তব্য করলাম না।
ভালো থেকো সুখে থেকো,
বিয়ে হলে খবর দিও। :(

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:৩৩

কথার ফুলঝুরি! বলেছেন: @লাইক দিয়ে প্রিয়তে নিলাম-- কেউ লাইক দিলে কিংবা পোস্ট প্রিয় তে নিলে কেন নটিফিকেশন পাইনা :((

@তুমি রাতে প্রতিউত্তর করোনা বলে বিস্তারিত মন্তব্য করলাম না। --- আমি কখনো আগের মন্তব্য রেখে পরের মন্তব্য এর প্রতিউত্তর করিনা, আজ প্রথম করলাম । কারন আজ আমি রাতে যতক্ষণ জেগে আছি ততক্ষণ প্রতিউত্তর করবো, তাই ।


@ভালো থেকো সুখে থেকো,
বিয়ে হলে খবর দিও।
-- আমার বিবাহ নিয়ে মানুষের চিন্তার শেষ নেই । তাদের দলে দেখি কাজিন ও যোগ দিল :||

২৪| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:৩৫

পদাতিক চৌধুরি বলেছেন: মন্তব্য তখন শেষ হয়নি,

৪০ নং টা বেশ আকর্ষণীয় লাগলো। গঙ্গার ধারে যখন প্রথম চাকরী সূত্রে আসি, নদী পারাপারের সময় দেখতাম মাঝে মাঝে নদীতে চলমান মহিষের পিঠে মহিষবালক নিশ্চিন্তে শুয়ে জলের উপর দিয়ে চলে যাচ্ছে। আমার জীবনে এরকম গঙ্গায় চলমান মহিষের পিঠে উঠে কিছুদূরে যাওয়ার স্বপ্ন আজও রয়ে গেছে। জানিনা কবে এ আাশা পূরণ হবে।

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১০:২০

কথার ফুলঝুরি! বলেছেন: @৪০ নং টা বেশ আকর্ষণীয় লাগলো-- হাহা =p~ ভাইয়া, ওইটা কিন্তু আমি সত্যি সত্যি চাই :P

@গঙ্গার ধারে যখন প্রথম চাকরী সূত্রে আসি, নদী পারাপারের সময় দেখতাম মাঝে মাঝে নদীতে চলমান মহিষের পিঠে মহিষবালক নিশ্চিন্তে শুয়ে জলের উপর দিয়ে চলে যাচ্ছে। আমার জীবনে এরকম গঙ্গায় চলমান মহিষের পিঠে উঠে কিছুদূরে যাওয়ার স্বপ্ন আজও রয়ে গেছে। জানিনা কবে এ আাশা পূরণ হবে। --- ভাইয়া, এটা কি শোনালেন :(( নদী আমার অনেক অনেক পছন্দ । আমিও চাই ওমন মহিষের পিঠে উঠে নদী পার হতে। আমি মহিষের পিঠে চরে নদী পার হচ্ছি, পা দুটো নদীর পানিতে ভেজা, ভাবতেই কি মজা লাগছে :-B আপনার এ আশা জলদি পূরণ হোক আমি দোয়া করলাম ।

২৫| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৫৫

নীল আকাশ বলেছেন: @১০। আপনি শ্বশুর বাড়িতে গাছে উঠে পা ঝুলিয়ে বসে থাকলে আমাকে জানাবেন। আমি ছবি তুলে সামু তে পোষ্ট দিব। গল্প কবিতা দরকার হলে সনেট ও লিখে দিতে পারবো। যেটা চান আপনি। :P-- গল্প, কবিতা কিংবা সনেট দেওয়ার আগে শ্বশুর, শাশুড়ি ও জামাইকে মানিয়ে শ্বশুর বাড়িতে ওমন একটা গাছের ব্যবস্থা করে দিয়েন :P

এখন ও অফিস থেকে বের হতে পারিনি। শেষ মন্তব্য টা করেই যাই! আমাকে বিয়েতে দাওয়াত দিবেন, আমি নিজ খরচে একটা ভালো জাতের বড়সড় কচু গাছ লাগিয়ে, ইউরিয়া সার দিয়ে আসবো। পরে গেলে অন্তত ব্যথা পাবেন না। নতুন বৌ পরে যেয়ে কিছু হলে আপনার শ্বশুর, শাশুড়ি ও জামাই মিলে শেষমেশ আমার নামে মার্ডার কেস দিয়ে দিবে। :P

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১০:২৯

কথার ফুলঝুরি! বলেছেন: @এখন ও অফিস থেকে বের হতে পারিনি। শেষ মন্তব্য টা করেই যাই! -- এত রাত পর্যন্ত অফিস :||


@আমাকে বিয়েতে দাওয়াত দিবেন, আমি নিজ খরচে একটা ভালো জাতের বড়সড় কচু গাছ লাগিয়ে, ইউরিয়া সার দিয়ে আসবো। পরে গেলে অন্তত ব্যথা পাবেন না। নতুন বৌ পরে যেয়ে কিছু হলে আপনার শ্বশুর, শাশুড়ি ও জামাই মিলে শেষমেশ আমার নামে মার্ডার কেস দিয়ে দিবে
-- হাহা। ওকে, আদৌ যদি বিয়ে শাদী করি তাহলে দাওয়াত দিব :P কিন্তু কচু গাছে তো পা ঝুলিয়ে বসা যায়না :((

২৬| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১২:৪৩

সত্যপথিক শাইয়্যান বলেছেন:
''তুমি সিড়ি বেয়ে আকাশে উঠতে চাইছো, অথচ পুরো বিশ্ব ব্রহ্মাণ্ড তোমার দুয়ারে এসে হাজির!''

আমার এই বাণীটা আপনার ৫০-তম পোস্টের জন্যে শুভেচ্ছা স্বরূপ থাকলো।

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১০:৩৮

কথার ফুলঝুরি! বলেছেন: ''তুমি সিড়ি বেয়ে আকাশে উঠতে চাইছো, অথচ পুরো বিশ্ব ব্রহ্মাণ্ড তোমার দুয়ারে এসে হাজির!'

আমার এই বাণীটা আপনার ৫০-তম পোস্টের জন্যে শুভেচ্ছা স্বরূপ থাকলো।
--- সত্যপথিক শাইয়্যান ভাইয়া, আমি যে ভাষা হারিয়ে ফেললাম কি বলবো । আমি কি আসলেই এই বানীটি পাওয়ার যোগ্য ? আমাকে যে আপনি তার যোগ্য মনে করেছেন তার জন্য ধন্যবাদ ভাইয়া । আপনারা মাঝে মাঝে আমাকে এমন বেশী ভালোবাসেন যে আবেগাপ্লুত হয়ে যাই আমি ।

২৭| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১২:৫১

নতুন নকিব বলেছেন:



বিপুল পরিশ্রমের অসামান্য পোস্ট! +++

দ্রুত পেরিয়ে যাক সেঞ্চুরি এবং তারও পরের সোনালী সোপানগুলো। জীবনটাও হোক সাজানো গোছানো সুন্দর এবং পরিপাটি।

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১০:৪১

কথার ফুলঝুরি! বলেছেন: @বিপুল পরিশ্রমের অসামান্য পোস্ট! +++-- ওয়াও, প্লাস B-) আসলেই একটু বেশী পরিশ্রম করতে হয়েছে নকিব ভাইয়া । তবে অনেক খুশী লাগে যখন পরিশ্রম সার্থক হয় :-B


@দ্রুত পেরিয়ে যাক সেঞ্চুরি এবং তারও পরের সোনালী সোপানগুলো। জীবনটাও হোক সাজানো গোছানো সুন্দর এবং পরিপাটি।-- আপনার শুভকামনার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া ।

২৮| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১:০৫

সুমন কর বলেছেন: অভিনন্দন !! শুভকামনা রইলো। +।

এক সাথে এতো কিছু !!! বেশ। ২১ আর ৪০ মজার !!

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১০:৪৮

কথার ফুলঝুরি! বলেছেন: @অভিনন্দন !! শুভকামনা রইলো। +। -- প্লাস পেয়ে আমি বেজায় খুশী, সুমন ভাইয়া B-) ধন্যবাদ আপনাকে আমাকে শুভকামনা জানানোর জন্য ।

@এক সাথে এতো কিছু !!! বেশ। ২১ আর ৪০ মজার !! -- হিহি । হুম, অনেক কথা। তারপরেও অনেক কথা বাকী রয়ে গেল :(( ওইগুলো ১০০ তম পোস্টে দিয়ে দিব, যদি আপনারা ধৈর্য নিয়ে পড়েন :P

২৯| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ২:১১

সূর্যালোক । বলেছেন: আছে পাবনা মানসিক হাসপাতাল । সেখানে চেষ্টা করলে ডা.ভালো পরামর্শ দিতে পারবে । কৌতূহলটা ভাল আপনার ।তাঁদের নিয়ে কাজ দারুণ হবে । পোস্টটি পড়ে শেষ করেনি ।
সুন্দর লেখা+

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১০:৫৭

কথার ফুলঝুরি! বলেছেন: @আছে পাবনা মানসিক হাসপাতাল । সেখানে চেষ্টা করলে ডা.ভালো পরামর্শ দিতে পারবে । কৌতূহলটা ভাল আপনার ।তাঁদের নিয়ে কাজ দারুণ হবে-- ইচ্ছাটা সত্যিই হয় ভাইয়া। রাস্তায় এইসব পাগল গুলোকে দেখলে মায়া লাগে । কিন্তু ইচ্ছা থাকলেও একার পক্ষে সম্ভব নয় অনেক কিছু ।


@সুন্দর লেখা+ -- অনেক খুশী হলাম ভাইয়া সাথে অনুপ্রানিত, প্লাস পেয়ে B-)

৩০| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৩:৫৩

কাওসার চৌধুরী বলেছেন:



চার মাসে ৫০টি পোস্ট; ৫০টি ভাবনা, ৫০টি নতুন অভিজ্ঞতা৷আর ৫০তম পোস্ট তো আগের সবগুলো পোস্টকে ছড়িয়ে গেল৷চমৎকার সুন্দর, সময়োপযোগী আর পরিশ্রমী এ পোস্টের জন্য ধন্যবাদ আপু৷আপনার প্রতিটি বিষয়ে আলোচনার দাবী রাখে৷তবে, বিশেষ করে ৩, ৭, ৮, ১২, ২৩, ৩৪, ৩৬, ৩৮, ৪২, ৪৭ ও ৪৯ বেশি ভাল লেগেছে৷আগামীতে আরো সুন্দর পোস্টের প্রত্যাশা রইলো ৷

শুভ রাত্রি, আপুনি ৷

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:১১

কথার ফুলঝুরি! বলেছেন: @চার মাসে ৫০টি পোস্ট; ৫০টি ভাবনা, ৫০টি নতুন অভিজ্ঞতা৷আর ৫০তম পোস্ট তো আগের সবগুলো পোস্টকে ছড়িয়ে গেল৷চমৎকার সুন্দর, সময়োপযোগী আর পরিশ্রমী এ পোস্টের জন্য ধন্যবাদ আপু৷-- ভাইয়া, আমি ব্লগে ৫০, ৫০০, ৫০০০ যতদূর যাইনা কেন তার জন্য সবসময় আপনাদের অনুপ্রেরনা আমাকে সাহস জুগিয়েছে ও জোগাবে । আপনাদের ভালোবাসা ও সাপোর্ট ছাড়া কোনদিনও সম্ভব নয় সাফল্য। আর আপনি তো সবার থেকে একটু বেশী স্পেশিয়াল, কারন সামুতে আমার একদম শুরুর গুরু যে আপনি :-B

@আপনার প্রতিটি বিষয়ে আলোচনার দাবী রাখে-- হিহি । বেশী পাণ্ডিত্য করে ফেলেছি মনে হয় :P


@বিশেষ করে ৩, ৭, ৮, ১২, ২৩, ৩৪, ৩৬, ৩৮, ৪২, ৪৭ ও ৪৯ বেশি ভাল লেগেছে-- আমার কথার মালা যে ভালো লেগেছে তার জন্য খুশী আমি । এগুলো সব আমার মনের কথা, ভাইয়া ।


@আগামীতে আরো সুন্দর পোস্টের প্রত্যাশা রইলো ৷
- আমি চেষ্টা করবো ভাইয়া, আপনাকে হতাশ না করতে । সবার আগে গল্প লেখায় প্লাস পেতে হবে তারপর বাকী কিছু :P B-)


@শুভ রাত্রি, আপুনি -- শুভ রাত্রি জানাতে পারিনি তাই শুভ সকাল ভাইয়া ।

৩১| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ ভোর ৬:২০

শিখা রহমান বলেছেন: আরেহ!! কথার ফুলঝুরি দেখি আজ আসলেই কথার ঝুড়ি খুলে বসেছে। :)

লেখার সুবর্ণ জয়ন্তীর শুভেচ্ছা। ভালোবাসা আর শুভকামনা রইলো। তোমার লেখা আরো অনেক অনেক বছর ব্লগকে সমৃদ্ধ করুক।

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:২১

কথার ফুলঝুরি! বলেছেন: @আরেহ!! কথার ফুলঝুরি দেখি আজ আসলেই কথার ঝুড়ি খুলে বসেছে। :)-- শিখা আপু, আমি যখন লেখার আইডিয়া টা পাই তখন ভাবছিলাম কেউ একজন নিশ্চয় এমন একটি মন্তব্য করবে যে আমি কথার ফুলের ঝুড়ি নিয়ে এসেছি :P সেই মানুষটা তুমিই হলে । আমি খুশী :#)


@লেখার সুবর্ণ জয়ন্তীর শুভেচ্ছা। ভালোবাসা আর শুভকামনা রইলো। তোমার লেখা আরো অনেক অনেক বছর ব্লগকে সমৃদ্ধ করুক।--- আমাকে শুভকামনা ও শুভেচ্ছা জানানোর জন্য অনেক ধন্যবাদ শিখা আপু । ভালোবাসা রইলো তোমার জন্য ও !:#P

৩২| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ৮:৪৪

সোহানী বলেছেন: ওরে বাপরে ৫০ টা কথা পড়তে পড়তে কাহিল। যাহোক শুভকামনা। ভালো লাগলো কথা (মনের) মালা। সাথে ৫০ তম পোস্ট ৫০টি বাবনা..................

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:৩০

কথার ফুলঝুরি! বলেছেন: @ওরে বাপরে ৫০ টা কথা পড়তে পড়তে কাহিল--- হাহা । আমি লিখতে লিখতে কাহিল আর আপনি পড়তে পড়তে =p~


@যাহোক শুভকামনা
- শুভকামনা জানানোর জন্য ধন্যবাদ সোহানী আপু ।


@ভালো লাগলো কথা (মনের) মালা। সাথে ৫০ তম পোস্ট ৫০টি ভাবনা..................
-- আমার কথার মালা ভালো লেগেছে জেনে খুশী ও অনুপ্রানিত হলাম আপু ।

আপনার জন্যও রইলো অনেক ভালোবাসা ও শুভকামনা ।

৩৩| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ৯:৪৯

মোঃ মাইদুল সরকার বলেছেন: দিন দিন যত নতুন ব্লগার আসছে তত ভিন্নরকম পোস্ট আসছে এ বিষয়টা খুব ভাল লাগছে।

৪,৬,১৩,২০,৩৩,৪৮ ভাল লেগেছে।

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:৩৪

কথার ফুলঝুরি! বলেছেন: @দিন দিন যত নতুন ব্লগার আসছে তত ভিন্নরকম পোস্ট আসছে এ বিষয়টা খুব ভাল লাগছে।-- হা ভাইয়া, নতুন নতুন ব্লগারদের নতুন নতুন ভাবনা আর লেখায় আরও সমৃদ্ধ হোক আমাদের সামু । তবে তার জন্য সিনিয়রদের অবদান অনেক বেশী। তারা আমাদের নতুনদের ভালোবাসা, পরামর্শ আর সাপোর্ট দিয়ে যেভাবে বরন করে নেয় আমরা নতুনরাও তাই অটো গুড হয়ে যাই :#)

@৪,৬,১৩,২০,৩৩,৪৮ ভাল লেগেছে-- আপনার ভালোলাগার কথা গুলো আমিও আরেকবার পড়লাম ।

৩৪| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১০:১৭

রাজীব নুর বলেছেন: পোষ্ট টি এখন আরেকবার পড়লাম।

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:৩৬

কথার ফুলঝুরি! বলেছেন: @পোষ্ট টি এখন আরেকবার পড়লাম। -- ভালো লাগলো যে ভাইয়ার কাছে আমার কথার মালা ভালো লেগেছে যে তিনি আবার কথাগুলো পড়েছেন !:#P

৩৫| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:১৫

মোস্তফা সোহেল বলেছেন: আপনি কথা বেশি কথা বলতে পছন্দ করেন।তানা হলে কি আর গড়গড় করে এক সাথে পঞ্চাশটি কথা বলতে পারতেন!
তবে কথা যদি ভাল হয় তবে বেশি কথা বলা দোষের নয়।এভাবে বেশি কথা বলে যান আর আমাদের উপহার দিন একের পর এক অসম্ভব ভাল লেখা।
অল্প সময়ে অনেক পোষ্ট দিয়েছেন।অভিনন্দন।

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:৪৪

কথার ফুলঝুরি! বলেছেন: @আপনি কথা বেশি কথা বলতে পছন্দ করেন।তানা হলে কি আর গড়গড় করে এক সাথে পঞ্চাশটি কথা বলতে পারতেন!-- হাহা ! সবসময় পছন্দ করিনা কথা বলতে :P মাঝে মাঝে একদমই ভালো লাগেনা :( নির্ভর করে আমার মনের উপর এবং বাস্তবে সামনের মানুষটির উপর :P ২৯ নং পয়েন্টে বলেছি আমার দুইটা রুপ ;)

@তবে কথা যদি ভাল হয় তবে বেশি কথা বলা দোষের নয়।এভাবে বেশি কথা বলে যান আর আমাদের উপহার দিন একের পর এক অসম্ভব ভাল লেখা
-- হাহা ! হা তা অবশ্য ঠিক, কেউ সুন্দর সুন্দর কথা বললে তা শুনতে বা পড়তেও ভালো লাগে । আমার কথা যে আপনাদের কাছে ভালো লাগে তার জন্য আমি খুশী B-)

@অল্প সময়ে অনেক পোষ্ট দিয়েছেন।অভিনন্দন। -- হা, অনেক। তবে কথা হচ্ছে পোস্টের মান কেমন সংখ্যা না , তাই তো ৩৯ নং পয়েন্টে ওই কথাটা বলেছি :P আমি চাই অল্প হলেও মানসম্মত লেখা লিখতে ।

আমাকে অভিনন্দন জানানোর জন্য ধন্যবাদ মোস্তফা সোহেল ভাইয়া ।

৩৬| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১২:১২

তারেক ফাহিম বলেছেন: ৫০তম পোষ্টে ৫০ ধরনের কথামালা সরাসরি প্রিয়তে গেল।

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১:৫৭

কথার ফুলঝুরি! বলেছেন: @৫০তম পোষ্টে ৫০ ধরনের কথামালা সরাসরি প্রিয়তে গেল।-- অনেক ভালো লাগলো তারেক ভাইয়া যে আমার কথার মালা আপনার প্রিয় পোস্টে জায়গা করে নিতে পেরেছে B-)

৩৭| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১২:১৬

তারেক ফাহিম বলেছেন: চলতিমাসেই এ নিয়ে ৭টি পোষ্ট B-) বাকি সাত দিনে আরও দু-একটি পাব?

শততম পোষ্ট আপনার জন্য কোন ব্যাপরই না ;)

শুভকামনা আপনার জন্য।

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:১৯

কথার ফুলঝুরি! বলেছেন: @চলতিমাসেই এ নিয়ে ৭টি পোষ্ট B-) বাকি সাত দিনে আরও দু-একটি পাব?-- হাহাহা ! খালি কি পোস্টের পর পোস্ট দিলেই হবে । তা যেন আপনাদের ভালোও লাগে সেটিও তো ভাবতে হবে । ৩৯ নং এ বলেছি ;) :P
অনেক লেখা কিংবা টপিক অর্ধেক লিখে রেখেছি, সময়ের অভাবে সেগুলো নিয়ে বসতে পারছিনা :( তবে বাকী সাতদিনে আর একটি লেখা দিব হয়তো :-B

@শততম পোষ্ট আপনার জন্য কোন ব্যাপরই না ;)-- দেখা যাক, ততদিন যদি বেঁচে থাকি :P তবে শততম পোস্টে ১০০ টি কথা লিখলে পরবেন তো ? নাকি ক্লান্ত হয়ে যাবেন পড়তে পড়তে :P


@শুভকামনা আপনার জন্য।
-- আপনার জন্যও ভালোবাসা ও শুভকামনা তারেক ফাহিম ভাইয়া ।

৩৮| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১২:৪৬

এ.এস বাশার বলেছেন: কথার ফুলঝুরি! আপনার লেখা যত পড়ছি ততই অবাক হচ্ছি....!! এই ছোট ছোট কথাগুলোর গভিরতা যে এত বেশি সেটা বলে বুঝাতে পারবনা শুধু উপলব্ধি করছি! :| এখন আমার খুব জানতে ইচ্ছে করছে আপনার সম্পর্কে। অসাধারন কথামালা পছন্দের তালিকায় রাখলাম। ভালো থাকবেন আপু।

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:২৫

কথার ফুলঝুরি! বলেছেন: @কথার ফুলঝুরি! আপনার লেখা যত পড়ছি ততই অবাক হচ্ছি....!! এই ছোট ছোট কথাগুলোর গভিরতা যে এত বেশি সেটা বলে বুঝাতে পারবনা শুধু উপলব্ধি করছি!-- হ্যাঁ বাশার ভাইয়া, অল্প কথা হলেও গভীরতা অনেক ব। জীবন সম্পর্কিত কথা বলেই হয়তো। আমার কথার মালা যে আপনার কাছে ভালো লেগেছে তা জেনে ভালো লাগলো ।

@এখন আমার খুব জানতে ইচ্ছে করছে আপনার সম্পর্কে।-- হাহাহা :P আমার সম্পর্কে জানলে হয়তো আর ভালো লাগবেনা তখন, আমার কথা কিংবা আমাকে :P তাই না জানাই ভালো । আমি আপনাদের কাছে কথার ফুলঝুরি হয়েই থাকতে চাই আজীবন ।


@অসাধারন কথামালা পছন্দের তালিকায় রাখলাম। ভালো থাকবেন আপু। -- আমার কথার মালা আপনার পছন্দের তালিকায় যে জায়গা পেয়েছে তার জন্য খুশী । আপনিও অনেক ভালো থাকবেন বাশার ভাইয়া । পাশে থাকার জন্য ধন্যবাদ । শুভকামনা আপনার জন্য ।

৩৯| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১২:৫৫

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: আমার মাঝে মাঝে খুব ইচ্ছে করে আমি মরে যাওয়ার ভান করে দেখবো আমাকে কে কে ভালোবাসে, কে কে আমার জন্য কাঁদে । বাস্তবে এটা সম্ভব না হলেও ব্লগে কিন্তু সম্ভব। অনলাইন না হয়েও দেখা যায় কে কে আমাকে মিস করছে । বিষয়টা খুব মজা লাগে আমার কাছে
মাথায় দুষ্ট বুদ্ধি থাকলে এমন ভাবনা আসতেই পারে
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
কোন ক্রিকেটার বন্ধু আছে নাকি , যে কারনে হাফ সেন্চুরী হলো !!!
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,

,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
ভাবনায় ভালোলাগা

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:৪০

কথার ফুলঝুরি! বলেছেন: @মাথায় দুষ্ট বুদ্ধি থাকলে এমন ভাবনা আসতেই পারে--- হি হি :P দুষ্টু বুদ্ধি তো একটু আছে বৈকি ;) তবে ওমনটি আর বলা যাবেনা, কারন তাহলে ছোটবেলা্র সেই রাখাল বালক আর বাঘের গল্পের মত অবস্থা হবে আমার । যদি কোনদিন কোন কারনে সত্যি সত্যি হারিয়ে যাই সামু থেকে, তখন সবাই ভাববে যে আমি ইচ্ছে করে লুকিয়ে থেকে দুষ্টুমি করছি B:-)

@কোন ক্রিকেটার বন্ধু আছে নাকি , যে কারনে হাফ সেন্চুরী হলো !-- ক্রিকেটার বন্ধু নেই । তবে ক্রিকেটার ক্রাশ ছিল একসময় ;) শহীদ আফ্রিদী, সোয়েব মালিক, রাহুল দ্রাবিড় :-B আহ! আজও মনে পড়ে, বল করার সময় শহীদ আফ্রিদীর উরু উরু সেই চুলগুলো :P


@ভাবনায় ভালোলাগা--- :#)

৪০| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১:১৫

তারেক_মাহমুদ বলেছেন: পুরোটা পড়িনি কিছু কিছু পড়েছি, অনেক অভিনন্দন আপনাকে।

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:৪৮

কথার ফুলঝুরি! বলেছেন: @পুরোটা পড়িনি কিছু কিছু পড়েছি-- কিছু কিছুও যে পড়েছেন তার জন্য ধন্যবাদ তারেক ভাইয়া ।


@অনেক অভিনন্দন আপনাকে-- দোয়া করবেন ভাইয়া, যেন আপনাদের মত ভালো লিখতে পারি এবং আপনাদের সবার ভালোবাসা পাই ।

৪১| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১:৫৭

রাকু হাসান বলেছেন:

এ কি অনেক ভাবুক মনে হচ্ছে B:-) । আচ্ছা তারপ কি বলা হয় ‘তুমি পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ;)
৪৭ নাম্বারটা আমিও বিশ্বাস করি । :) । না অন্য গুলো নিয়ে কথা বলবো না ,কথা হবে । ৪৮ নাম্বার নিয়ে ।
৫০ বছর পূর্ণ হোক । তখন হয়তো বুড়ি হয়ে যাবেন :P । চশমা দিয়ে ব্লগ পড়বেন । ব্লগে দাদি হিসাবে ভালো পরিচিতি ,সম্মান ও জনপ্রিয় পাবেন । ওয়াও চোখের সামনে ভাসছে সব B-)
সামুর সব ব্লগারদের দাওয়াত ,চমৎকার :) । আচ্ছা সময়টা কি কমিয়ে আনা যায় না,বিশেষ বিচেনায় ? ;) আমি দাওয়াতে আসতে চাই :P

কথার ফুলঝুরির কথামালা ,ফুলের মালা সব অনেক ভালো হয়েছে । :-B

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:০৯

কথার ফুলঝুরি! বলেছেন: @এ কি অনেক ভাবুক মনে হচ্ছে ---আমার ভাবতে ভালো লাগে B-)


@আচ্ছা তারপর কি বলা হয় ‘তুমি পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ ।-- তারপর বলা হয়, আমি মিথ্যা বলেছি, তোমাকে আমার একটুও ভালো লাগেনা ;)

@৫০ বছর পূর্ণ হোক । তখন হয়তো বুড়ি হয়ে যাবেন :P । চশমা দিয়ে ব্লগ পড়বেন । ব্লগে দাদি হিসাবে ভালো পরিচিতি ,সম্মান ও জনপ্রিয় পাবেন । ওয়াও চোখের সামনে ভাসছে সব
-- হাহা । দারুন হবে :D কিন্তু তার অনেক আগেই হয়তো মরে যাবো । ৩৭ নং এ বলেছি :( তবে এখনই কিন্তু আমি ব্লগে একজনের নানী হয়ে গিয়েছি :P

@সামুর সব ব্লগারদের দাওয়াত ,চমৎকার :) । আচ্ছা সময়টা কি কমিয়ে আনা যায় না,বিশেষ বিচেনায় ? ;) আমি দাওয়াতে আসতে চাই :P-- হা, রাজীব নুর ভাইয়াও সেম কথা বলছিল । ভাবছি, ৫০ থেকে ০ টা বাদ দিয়ে দেই :-B

@কথার ফুলঝুরির কথামালা ,ফুলের মালা সব অনেক ভালো হয়েছে । :-B--- B-) :-B

৪২| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:৩৫

অন্তরন্তর বলেছেন: লিখায় লাইক দিলে আর মন্তব্য করার দরকার আছে কি?

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:১৮

কথার ফুলঝুরি! বলেছেন: @লিখায় লাইক দিলে আর মন্তব্য করার দরকার আছে কি?-- হাহা ! এমনটি তো কখনো ভেবে দেখিনি :|| তবে আমি মন্তব্য করলে বেশী খুশী হই। তাতে ভাব বিনিময় করা যায় একে অপরের সাথে ।

আপনার নিকটা সুন্দর অন্তরন্তর ভাপু (তবে আমার মনে হচ্ছে আপনি একজন ভাইয়া )

৪৩| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:০০

আকবার বলেছেন: যে নিজেকে চেনে সুখ আর বেদনার মাঝে, সে এগিয়ে যায় পরিপূর্ণতার দিকে।

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:২৩

কথার ফুলঝুরি! বলেছেন: @ যে নিজেকে চেনে সুখ আর বেদনার মাঝে, সে এগিয়ে যায় পরিপূর্ণতার দিকে।--- চিনতে পেরেছি কিনা জানিনা তবে আমি এগিয়ে যাচ্ছি অপূর্ণতার দিকে ।

৪৪| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:৩৮

পদ্ম পুকুর বলেছেন: বাহ, খুব দ্রুতই হাফ সেঞ্চুরি করে ফেললেন!

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:২৫

কথার ফুলঝুরি! বলেছেন: @বাহ,, খুব দ্রুতই হাফ সেঞ্চুরি করে ফেললেন!-- হাহা ! হ্যাঁ পদ্ম পুকুর ভাইয়া, তবে শহীদ আফ্রিদীর মত দ্রুত পারিনি :((

আপনার নিকটি ভালো লেগেছে ভাইয়া 8-|

৪৫| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৩০

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: তেমাকে দেব বলে তিনটা মন্তব্য লিখেছিলাম। দুপুর থেকে বসে আছি ৫০তম মন্তব্য করব। একবার ভাবলাম বসে না থেকে একাই ১০টা মন্তব্য করে হাফ সেন্চুরি করি। সন্ধ্যায় মেজাজ হট। অংশিক মন্তব্য ড্রাফটে রেখে বাঁকিটা মুছে ফেলেছি।


ধূর সালা!! ৫০ এর গুষ্টি মারি।।



পুনশ্চঃ
(ঐ মন্তব্য আর দিতে পারবো না।) X(

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৩৮

কথার ফুলঝুরি! বলেছেন: @তোমাকে দেব বলে তিনটা মন্তব্য লিখেছিলাম। দুপুর থেকে বসে আছি ৫০তম মন্তব্য করব। একবার ভাবলাম বসে না থেকে একাই ১০টা মন্তব্য করে হাফ সেন্চুরি করি। সন্ধ্যায় মেজাজ হট। অংশিক মন্তব্য ড্রাফটে রেখে বাঁকিটা মুছে ফেলেছি।=== ওহো রে কাজিন :( আপনি আমার ৫০ তম পোস্টে ৫০ তম মন্তব্য করতে চান, তাও সেই দুপুর থেকে বসে ছিলেন :( এতো ভালোবাসেন কেন আমাকে আপনারা :( আমি এই পোস্ট এর পরে আর কোন পোস্ট করবো না যতক্ষণ না ৪৯ তম মন্তব্য হয় । ৪৯ হলে তারপর ৫০ তম মন্তব্য এর জন্য আপনাকে দাওয়াত দিয়ে আসবো । আপনি ৫০ তম মন্তব্য করলে পোস্ট ড্রাফট এ নিয়ে রাখব, তাহলে আপনার ৫০ এর পর আর কেউ এটাতে মন্তব্য করতে পারবেনা :P কেমন আইডিয়া কাজিন B-)

৪৬| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১২:২৭

রাকু হাসান বলেছেন: তাহলে ব্লগের জাতীয় নানী !! :P

২৪ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১০:২৪

কথার ফুলঝুরি! বলেছেন: @তাহলে ব্লগের জাতীয় নানী !! --- নেহি :(( জাতীয় না :((

৪৭| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:২১

বলেছেন: ২৩ ২৪ নাং আপনার মতামত কি ?

২৫ শে সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১২:১০

কথার ফুলঝুরি! বলেছেন: @২৩ ২৪ নাং আপনার মতামত কি ?-- ২৩ নং খুবই কঠিন একটি প্রশ্ন ভাইয়া । যখন কারও কাছে আমার জন্য কিছুটা হলেও মায়া, ভালোবাসা, কেয়ার, অনুভূতি কিংবা তার মাঝে বিন্দুমাত্র হলেও বিবেক থাকবে তখন জীবনকে বাঁচানোর জন্য, জীবনের খাতিরে জীবনকে ভালোবেসে ও সেই ব্যক্তিকে ভালোবেসে তার কাছে নিজের আত্মসম্মান কে বিসর্জন দেওয়া যায় কিন্তু যখন কারও কাছে আমার জন্য বিন্দুমাত্র মায়া, ভালোবাসা, কেয়ার, অনুভূতি কিংবা তার নিজের কোন বিবেক থাকবেনা এবং যদি কোন কিছু মাত্রাতিরিক্ত হয়ে যায় তখন জীবন যায় যাক আত্মসম্মান আগে । আপনার মতামত টা জানতে পারলে খুশী হতাম লতিফ ভাইয়া ।

২৪ নং, কথা তো একদম সত্যি ভাইয়া । একজন মানুষকে যে কোন বিষয়ে উপদেশ দেওয়া অনেক সহজ কিন্তু আপনি নিজে যখন সেই পরিস্থিতিতে পরবেন তখন বুঝবেন আসলেই তা কতটা কঠিন।

৪৮| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৪৯

ফারিহা হোসেন প্রভা বলেছেন: ৫০ কে নিয়ে আর কত কথাই বা লিখা যায়। আপনি অনেক ভালো লিখেছেন। সামু ব্লগারদের মিলন মেলা চাই। B-)
শুভকামনা রইলো।

২৫ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:৫৫

কথার ফুলঝুরি! বলেছেন: @৫০ কে নিয়ে আর কত কথাই বা লিখা যায়-- হা ফারিহা আপু, আমার ইচ্ছে ছিল ৫০ তম পোস্টে আমি ৫০ কে নিয়ে ৫০ টি কথা লিখবো :|| কিন্তু ১০ টি কথা লিখে আর পারিনি :(( তাই আমার মনের ৫০ টি কথা লিখে ফেললাম ।

@ সামু ব্লগারদের মিলন মেলা চাই। B-)-- আমিও চাই আপু, কিন্তু এখনও আমার এ উদ্যোগটা নেওয়ার মত সাহস হয়নি তবে অন্য কেউ যদি উদ্যোগ নেয় আমি অনেক খুশী হব :-B

৪৯| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:০৫

বলেছেন: মার্ক টোয়েনের সেই অবিস্মণীয় উক্তি, Truth is stranger than fiction অর্থাৎ সত্য কল্প কাহিনীকেও হার মানায়
সম্মান অর্জনের জন্য আগে নিজেকে সম্মান করতে শিখতে হবে। আত্মসম্মানবোধ না থাকলে তাকে অন্য কেউ কখনো সম্মান করে না। উপরন্তু, আত্মসম্মান হলো আত্মউন্নয়নের চাবিকাঠি।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১০:২৬

কথার ফুলঝুরি! বলেছেন: @মার্ক টোয়েনের সেই অবিস্মণীয় উক্তি, Truth is stranger than fiction অর্থাৎ সত্য কল্প কাহিনীকেও হার মানায়--- কথাটি ১০০% সত্যি ভাইয়া । আমাদের আসে পাশে এমন অনেক সত্য আছে যেগুলো আসলেই যে কোন কল্প কাহিনী কে হার মানাবে ।

@সম্মান অর্জনের জন্য আগে নিজেকে সম্মান করতে শিখতে হবে। আত্মসম্মানবোধ না থাকলে তাকে অন্য কেউ কখনো সম্মান করে না। উপরন্তু, আত্মসম্মান হলো আত্মউন্নয়নের চাবিকাঠি।-- এটিও সত্যি । একজন মানুষ সে নিজে যদি নিজেকে ভালো না বাসে, নিজে যদি নিজেকে সম্মান না করে অন্যরা কেন তাকে ভালোবাসবে বা সম্মান করবে ।

৫০| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:২৬

স্রাঞ্জি সে বলেছেন:


এই ব্লগ টা যেদিন দিছেন.... সেদিন পড়ে পেলছিলাম....



তখন ভাবছিলাম কি ৫০টি কথামালায় ৫০ টি মন্তব্য ৫০ প্রতিমন্তব্য থাকবে।

আর সেই ৫০ নং মন্তব্য আমি দখলে রাখব......

আর এই শুভক্ষণ আজ হলো =p~ এই মুহুর্তে হলো :)

পোস্টে +++

মনের অনেক ভাবনা উপরে গুণীজনদের মন্তব্যে চলে এসেছে.... :-B

সবিশেষ আল বিদা.... শুভকামনা, ভাল থাকবেন।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:২২

কথার ফুলঝুরি! বলেছেন: @এই ব্লগ টা যেদিন দিছেন.... সেদিন পড়ে পেলছিলাম....
তখন ভাবছিলাম কি ৫০টি কথামালায় ৫০ টি মন্তব্য ৫০ প্রতিমন্তব্য থাকবে।
আর সেই ৫০ নং মন্তব্য আমি দখলে রাখব......
আর এই শুভক্ষণ আজ হলো =p~ এই মুহুর্তে হলো :
-- আমিও তাই ভাবছিলাম যে আমার স্রাঞ্জি আপু, থুক্কু স্রাঞ্জি ভাইয়ার কোন মন্তব্য নেই কেন আমার পোস্টে । আজ তার উত্তর পেয়ে গেলাম :#) আপনি যা চেয়েছিলেন তাহা আমার কাজিন মন্ডল ভাইও চেয়েছিল (৪৫ নং মন্তব্য ও প্রতিউত্তর টি পড়েন) :P কিন্তু কাজিন তো ফেল পড়ে গেল =p~ এখন আমি ভাবছি এই পোস্টটি ড্রাফটে নিয়ে নিব তাহলে আর কেউ ৫১ তম মন্তব্য করতে পারবেনা এবং ৫০ তম পোস্টে ৫০ টি মন্তব্যই থাকবে :-B কিন্তু আপনি কখন আসবেন আর প্রতিউত্তর টি পড়বেন ততক্ষণে যদি কেউ মন্তব্য করে বসে :((


@পোস্টে +++ -- :D


@সবিশেষ আল বিদা.... শুভকামনা, ভাল থাকবেন।
-- কাভি আলবিদা না কেহ না ;) আপনিও ভালো থাকিবেন B-) এবং কথার ফুলঝুরি কে সবসময় এমন করেই ভালোবাসিয়েন :P

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.