নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগই আমার পরিচয় । । ।

কথার ফুলঝুরি!

ও আমার চাঁদের আলো, আজ ফাগুনের সন্ধ্যাকালে ধরা দিয়েছ যে আমার পাতায় পাতায় ডালে ডালে॥

কথার ফুলঝুরি! › বিস্তারিত পোস্টঃ

নিশাচর

১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ১:০৩



রাত ১১-৫০ । বেস্ট ফ্রেন্ড কে অনলাইন এ ম্যাসেজ দিলাম

কি করিস ?
এইতো এখন ঘুমুতে যাবো। তুই কি করিস ?
মিস করি, তাকে :||

ফ্রেন্ড এর রিপ্লাই
দূরে গিয়া মর :|

ফ্রেন্ড এর কথামত দূরে গিয়ে মরতে না পারলেও আপাতত একটা হাহা আর একটা রাগান্বিত ইমু দিয়ে অফলাইন হয়ে গেলাম |-)

রাত হয় । শহর ঘুমায় । তারপরেও জেগে থাকে আমার মত কিছু নিশাচর ।

যখন লেখাটি লিখছিলাম তখন সময় ছিল রাত ১২-১০
এখন সময় রাত ১-০৫
এই মুহূর্তে ব্লগে অনলাইন এ আছেন ৪৭ জন ব্লগার (কিছু কম বেশী হতে পারে)
ও ভিজিটর আছেন ২৬৩৬ জন

আমার মত তারাও আজকে নিশাচর । কেউ একটু পর, কেউ আরও কিছুক্ষণ পর, কেউ অনেকক্ষণ পর, কেউবা যখন সূর্যি মামা উঁকি দিবে দিবে ভাব তখন সূর্যি মামার ভয়ে লুকোবে ।
রাত জাগে কারা ? রাত জাগার কথা বললেই সবার আগে নিশ্চয় বলবো নাইটগার্ড এর কথা =p~ তবে সত্যি হচ্ছে নাইটগার্ড এর নামের সাথে কাজের মিল সাধারণত থাকেনা । তারাই বরং ডিউটি ফেলে নাক ডেকে ঘুমায় আর মাঝে মাঝে একটু জেগে বাঁশি ফু দিয়ে বোঝায় তিনি ঘুমাননি ।

তবে আসলেই যারা রাত জাগে

লেখক লেখিকা- লেখার জন্য চাই নিরিবিলি আর শান্ত পরিবেশ । তবে আমার মত আনাড়ি আর ম্যাও প্যাঁও লেখক লেখিকারা না :P যারা আসলেই লিখতে পারে, লিখে তারা সাধারণত লেখার জন্য নিরিবিলি পরিবেশ চায় । আর রাতের চেয়ে নিরিবিলি পরিবেশ তো আর নেই । তাই লেখক লেখিকারা সাধারণত লেখালিখির জন্য বেছে নেয় রাতের নিরিবিলি পরিবেশ ।

সদ্য ব্রেক আপ হওয়া বেচারা বেচারি- যে সকল প্রেমিক বা প্রেমিকার সদ্য ব্রেক আপ হয়েছে তাদের জন্য তো রাতে ঘুমের দেখা পাওয়া আর অমাবস্যায় চাঁদের দেখা পাওয়া একই কথা :(( তারাও নিশাচর । সারারাত জেগে পুরনো স্মৃতিচারন করবে, মন খারাপ করবে, কান্নাকাটি করবে । প্রেমিক প্রেমিকার পুরনো ম্যাসেজ পড়বে, ছবি দেখবে, ফেসবুক প্রোফাইল দেখবে । এগুলো করতে করতে কখন যে সকাল হয়ে যাবে খেয়ালই থাকেনা ।

নতুন নতুন প্রেমে পরা যুগল- প্রেমের সাথে ঘুমের সম্পর্ক যেন কেমন । আই মিন, প্রেমে পরলেও ঘুম ভাগে আবার প্রেম ভাঙলেও ঘুম ভাগে । নতুন নতুন যারা প্রেম করা শুরু করবে তাদের তো সারারাত জেগে ফোনে ফিস ফিস না করলে সকালের ঘুমটা হবেনা :P সকালের ঘুমের কথা বললাম কারন তাদের রাত তো হয়ই ফোনে প্রেম করার জন্য । আর এই মোবাইল অপারেটর কোম্পানি গুলোও রাতে মন ভরে প্রেম করার জন্য তাদের কল রেটে দেয় ঈদ উপহার ।

নাইট ডিউটিরত ডাক্তার- নাইটগার্ড এর ফাঁকি দেওয়ার অপশন থাকলেও নাইট ডিউটিরত ডাক্তারের সাধারণত ফাঁকি দেওয়ার উপায় থাকেনা । কিছুক্ষণ পর পর দিতে হবে রাউন্ড আর থাকতে হবে এ্যালার্ট ।

ছাত্র ছাত্রী যাদের সামনে পরীক্ষা - আমার ছাত্র জীবনে আমি কখনো রাত জেগে পড়াশোনা করিনি । ঘুম আমার কাছে সবচেয়ে প্রিয় । তবে অনেক শিক্ষার্থী আছে পরীক্ষা সামনে আসলেই তারা রাত জেগে পড়াশোনা করতে পছন্দ করে কিংবা কেউ সিলেবাস শেষ করতে পারেনি বলে রাত জেগে পড়ে তা শেষ করে ।

বেকার যুবক- একজন বেকার যুবকের জন্য কখনো রাত মানে সিনেমা, কমপিউটার গেম আর প্রযুক্তির বিভিন্ন মাধ্যমের সাথে পার্টি কখনো নিজের ভবিষ্যৎ আর পরিবারের চিন্তায় নির্ঘুম রাত্রি যাপন :(

জীবন জীবিকা পরিবার ও বিভিন্ন কারনে চিন্তিত ও হতাশাগ্রস্থ মানুষ
- চিন্তা খুবই খারাপ জিনিস । আর চিন্তা হতাশা দুঃখ কষ্ট কেড়ে নেয় রাতের ঘুম । বেকার যুবক ছাড়াও পৃথিবীতে আরও অনেক মানুষ আছে যারা তাদের জীবনের বিভিন্ন সমস্যার কারনে হতাশাগ্রস্থ চিন্তাগ্রস্থ । আর সেই কারনে তারাও হয় নিশাচর :(

ফ্রিলান্সার - -- আরও এক প্রকার মানুষ আছে যারা কোন চিন্তা ভাবনা হতাশার কারনে রাত জাগে না । যাদের জীবন জীবিকাই নির্ভর করে রাত জাগার উপর । তারা ফ্রিলান্সার । যারা রাতে কাজ করে ।

আন্তর্জাতিক কল সেন্টার বা অফিসে রাতের চাকরী করা মানুষ - কিছু আন্তর্জাতিক কল সেন্টার আছে বা অফিস আছে যাদেরকে পৃথিবীর এমন কোন দেশের সাথে কাজ করতে হয় যেখানে তাদের সকাল আর আমাদের দেশে রাত । তাই এ সকল অফিসে কাজ করা মানুষগুলোকেও রাত জাগতে হয় ।

চোর -- রাতের সাথে যাদের সবচেয়ে বেশী বন্ধুত্ব চোর কিভাবে কিভাবে যেন তারাই বাদ পরে গিয়ছিল আমার লেখা থেকে :(( কিন্তু করুণাধারা আপু মনে করিয়ে দিয়েছেন :#) তাই চোরকেও অ্যাড করে নিলাম লেখায় ।

নির্ঘুম রাতের বিরক্তিকর কিছু বিষয় -

আইসক্রিমের বক্স নিয়ে প্রতারনা- রাতের বেলা জেগে থাকলে এটা ওটা খেতে মন চায় । তখন ফ্রিজে কি আছে খুজতে গিয়ে আইসক্রিমের বক্স দেখে খুশীতে ৩২ টি দাত বের হয়ে যাবে কিন্তু যখনই বক্সটা খুললেন, দেখলেন আপনার মা সেটাতে আদা রসুন বাটা কিংবা অন্য কিছু রেখে দিয়েছে :| প্রেমে ছ্যাকা খেয়ে হৃদয় ভাঙলেও মনে হয় এত কষ্ট লাগেনা । এই হার্টব্রেক অবশ্য আপনার রাত ছাড়াও দিনের অন্যান্য সময়েও হতে পারে =p~

ইন্টারনেট কানেকশন চলে যাওয়া- এখনকার সময়ে ইন্টারনেট না থাকা আর জীবন না থাকা যেন একই কথা । ভাবলেই অবাক লাগে যখন এই ইন্টারনেট ছিলনা তখন কিভাবে ছিলাম । তখনই বরং ভালো ছিলাম । কিন্তু যখন আপনার এমনিতেই রাতে ঘুম আসছেনা আপনি মোবাইলে কিংবা ল্যাপটপে এটা ওটা করে সময় কাটাচ্ছেন আর চলে গেল আপনার বাসার ইন্টারনেট কানেকশন । মেজাজটা যে কি লাগে তখন X((

অপ্রত্যাশিত ফেসবুক ফ্রেন্ড- কিছু অনর্থক অভ্যাস বা কাজকর্ম আছে যেগুলোর আসলেই কোন মানে নেই। রাতে ঘুম না আসলে অযথাই ফেসবুক নিউজফিডে ঘোরাঘুরি করা এমনই একটি কাজ । হয়তো কোন কারনে অনলাইন হলেন আর ওমনি দু একজন অতি আগ্রহী আর আপনার জন্য অনেক বেশী চিন্তিত কিছু মানুষ আপনাকে ম্যাসেজ দিবে। এত রাতে অনলাইনে কি কর? ঘুম আসেনা ? প্রেম করছ নাকি ? X(( আরে বাবা, রাতের বেলা অনলাইনে থাকা মানেই প্রেম করা ? তুই এত রাতে অনলাইনে ঘাস কাটছিস আমিও তাই । তোর সমস্যা? X(( আমার ইচ্ছে করে আমি এমন কোন রিপ্লাইই দেই রাতের বেলা এমন অপ্রত্যাশিত কিছু ফেসবুক ফ্রেন্ডকে । তবে আমি আবার একটু বেশীই কাটখট্টা । আমি ম্যাসেজ কে আনসিন করে ওভাবেই অনাদরে ফেলে রাখি :P তবে ফেসবুক না চালানোতে এই যন্ত্রণায় আর আমাকে পরতে হয়না। এ বিষয়টি সাধারণত মেয়েদের সাথে বেশী হয় । কারন আমার মনে হয় ছেলেরা মাঝরাতে কোন মেয়ের কাছে থেকে ম্যাসেজ পেলে বিরক্ত হওয়ার বদলে বরং খুশীই হয় :P

নির্ঘুম রাতে ভালো লাগার কিছু বিষয়

রাতের বেলায় বারান্দায় বসে বসে আকাশ দেখতে ও একাকী নিজের মনে ভাবা ভাবি করতে আমার খুব ভালো লাগে ।

লং ওয়াক আমার খুব পছন্দ । আমার খুব ইচ্ছে হয় আমার প্রিয় মানুষের সাথে রাতের বেলা লং ওয়াকে যেতে ।

রাতের বেলা পাশাপাশি বসে গল্প করতেও খুব ভালো লাগে ।

ভাই বোনরা মিলে এক সাথে রাতের বেলা সিনেমা দেখতেও দারুন লাগে ।

রাতের বেলা বাস জার্নি কিংবা ট্রেন জার্নি আমার খুব পছন্দ ।

কালকে শুক্রবার । বৃহস্পতিবার রাতটা আমার কাছে চাঁদ রাতের মত লাগে । পরেরদিন অফিস নেই, মোবাইলে অ্যালার্ম নেই, সকালবেলা জলদি ঘুম থেকে উঠে সময়মত অফিস যাওয়ার তাড়া নেই । কাল ইচ্ছে মত যতক্ষণ মন চায় ঘুমাবো :#) আমার মত অনেকেই আজকে নিশাচর । হয়তো কেউ অনেক রাত পর্যন্ত সিনেমা দেখবে, টিভি দেখবে, বই পড়বে কিংবা অন্য কিছু । তবে আমি সিনেমা, টিভি কিংবা বই কোনটার সাথেই থাকবো না । নির্ঘুম রাতে আমার কিছু প্রিয় অপ্রিয় সঙ্গি সাথী আছে আমি তাদের সাথেই থাকবো বরাবরের মত ।

ফেসবুকে মাঝে মাঝে কিছু বলদের দেখা মিলে যারা রাত দুপুরে এই টাইপ স্ট্যাটাস দেয় "বন্ধুরা কে কে জেগে আছো ? কে কি করছো ? এসো আড্ডা দেই ?" :||

মাঝরাতে আমি ব্লগে এই ধরনের পোস্ট দিলাম বলে দয়া করে কেউ আবার আমাকে ওইরকম বলদ ভাববেন না । কিছুদিন আগে লেখার টপিকটা মাথায় এসেছিল আজ তাকে পূর্ণতা দিলাম । তবে রাত আর রাতজাগা মানুষগুলো কে নিয়ে লেখার টপিক কিন্তু আমার কোন নির্ঘুম রাতে মাথায় আসেনি । এসেছিল এক একা বসে থাকা সন্ধ্যায় ।

রাতের বেলা সবচেয়ে বেস্ট সঙ্গী হচ্ছে চা । রাতের বেলা রাত ও রাতজাগা মানুষগুলোকে নিয়ে লেখা হবে আর চা হবেনা তা কি করে হয় ;)

মন্তব্য ৬২ টি রেটিং +৭/-০

মন্তব্য (৬২) মন্তব্য লিখুন

১| ১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ১:১৪

শাইয়্যানের টিউশন (Shaiyan\'s Tuition) বলেছেন: আমি কোন বিভাগেই নিজেকে মেলাতে না পেরে হতভম্ব!!!

তবে, আইসক্রিমের পার্ট-টা জোস হয়েছে!!! কত দিন যে এমন হয়েছে!!! মনে পড়তেই দাঁতগুলো বের হয়ে গেলো! :)

এক কাপ চাফি মনে হয় লাগবে আজ রাতে!

১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ১:২১

কথার ফুলঝুরি! বলেছেন: @আমি কোন বিভাগেই নিজেকে মেলাতে না পেরে হতভম্ব!!!-- হা হা হা ! তাহলে আপনি ভন্ড নিশাচর :P আপনি মনে হয় রাতে জেগে জেগে ঘুমান =p~

@তবে, আইসক্রিমের পার্ট-টা জোস হয়েছে!!! কত দিন যে এমন হয়েছে!!! মনে পড়তেই দাঁতগুলো বের হয়ে গেলো! :)-- উফ আর বলবেন না ভাইয়া, ব্রেক আপের কষ্টের চেয়েও বেশী কষ্ট লাগে তখন :(( এমন হতে হতে আমি আর এখন বেশী আশা নিয়ে আইসক্রিমের বক্স খুলিনা :P

@এক কাপ চাফি মনে হয় লাগবে আজ রাতে--- সে আর বলতে ;) চা ছাড়া কি রাত জাগা হয় ।

২| ১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ১:২৪

মনিরা সুলতানা বলেছেন: আমি হচ্ছি সময়ের সুবিধা নিয়ে নিশাচর ;)
চা কফি রাতে খাই না ।
সাথে রাখার জন্য ধন্যবাদ ।

১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ১:২৮

কথার ফুলঝুরি! বলেছেন: @আমি হচ্ছি সময়ের সুবিধা নিয়ে নিশাচর-- হা হা ! মনিরা আপু সুবিধা পার্টি =p~ সুবিধা যদি পেয়েই যাই তবে তা নিতে অসুবিধা কোথায় ;)

@চা কফি রাতে খাই না --- আমার তো সকাল, সন্ধ্যা আর রাত জাগলে বেস্ট পার্টনার হচ্ছে চা B-)


@সাথে রাখার জন্য ধন্যবাদ ।-- আপনাকেও ধন্যবাদ ও ভালোবাসা মনিরা আপু । হ্যাপি ফ্রাইডে :-B

৩| ১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ১:৩৪

শাইয়্যানের টিউশন (Shaiyan\'s Tuition) বলেছেন:
@তাহলে আপনি ভন্ড নিশাচর
হা, হা, হা! নিজেকে ভন্ড ভাবতে ভালোই লাগছে। ভন্ড হওয়ার অনেক সুবিধা! ;) আমাকে আসলে আমার ব্যবসার কাজে মাঝে মাঝে নিশাচর হওয়া লাগে। বিদেশী পার্টনারদের এখন দিন। তবে, আমি ফ্রিল্যান্সার নই।

@ব্রেক আপের কষ্টের চেয়েও বেশী কষ্ট লাগে তখন
সমবেদনা রইলো। প্রেম আসলে একদিন না একদিন ব্রেক-আপ হবেই। কখনো মৃত্যুর আগে, আবার কখনো মৃত্যুর পরে, পার্থক্য এটাই।

@সে আর বলতে
হে, হে, হে। ঐ যে বললাম, ভন্ড হওয়ার অনেক সুবিধা!!!

১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ১:৪১

কথার ফুলঝুরি! বলেছেন: @হা, হা, হা! নিজেকে ভন্ড ভাবতে ভালোই লাগছে। ভন্ড হওয়ার অনেক সুবিধা!-- আমরা সবাইই ভন্ড । কোন না কোন দিক দিয়ে ;)

@আমাকে আসলে আমার ব্যবসার কাজে মাঝে মাঝে নিশাচর হওয়া লাগে। বিদেশী পার্টনারদের এখন দিন। তবে, আমি ফ্রিল্যান্সার নই।
-- শীতকালে যেমন কিছু বিশেষ সবজি পাওয়া যায় তেমন আপনি তাহলে শীতকালীন নিশাচর =p~ যদিও এখনও শীতকাল আসেনি ।

@@ব্রেক আপের কষ্টের চেয়েও বেশী কষ্ট লাগে তখন
সমবেদনা রইলো। প্রেম আসলে একদিন না একদিন ব্রেক-আপ হবেই। কখনো মৃত্যুর আগে, আবার কখনো মৃত্যুর পরে, পার্থক্য এটাই।
--- ব্রেক আপ :|| খুবই ভয়ংকর একটি শব্দ :(

৪| ১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ১:৪১

চাঁদগাজী বলেছেন:


আমি কিছু একটা পড়ছি, ঘুমানোর সঠিক কোন সময় নেই!

১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ১:৪৬

কথার ফুলঝুরি! বলেছেন: @আমি কিছু একটা পড়ছি, ঘুমানোর সঠিক কোন সময় নেই!-- মোবাইল, ল্যাপটপ কিংবা পিসি তে কিছু না পড়ে যদি বই কিংবা খবরের কাগজ পড়ে থাকেন তাহলে আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি আগামি আধা ঘণ্টার মধ্যে আপনি ঘুমিয়ে যাবেন :P

ছোট বেলায় পড়ার টেবিলে বসলেই ঘুম আসতো । আর এখনও রাতের বেলা বই পড়তে বসলেই ঘুম চলে আসে ।

আমার বাবাকে সেই ছোট বেলা থেকে দেখে আসছি ঘুমের আগে তার বই পড়া চাই । প্রায়ই তিনি বই পড়তে পড়তে ঘুমিয়ে পরেন অথবা ঝিমান । আর আমরা তা নিয়ে মজা করি =p~

৫| ১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ১:৫০

শাইয়্যানের টিউশন (Shaiyan\'s Tuition) বলেছেন:
@শীতকালে যেমন কিছু বিশেষ 'সবজি' পাওয়া যায় তেমন আপনি তাহলে শীতকালীন নিশাচর
উহু!!! আমি থ্রি জি, ফোর জি কিংবা 'জি জি হুজুর' টাইপ মানুষ নই। :|


@ব্রেক আপ খুবই ভয়ংকর একটি শব্দ
আমি অন্য অনেকের মানুষের মতো বলবো না 'এটা ভুলে যান'। বরং, বলবো, এটাকে যত ভাবে সম্ভব মনে রাখুন। এটা আপনাকে সামনে ভুল থেকে শিক্ষা নেওয়ার আলো যোগাবে।

১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ২:১০

কথার ফুলঝুরি! বলেছেন: @উহু!!! আমি থ্রি জি, ফোর জি কিংবা 'জি জি হুজুর' টাইপ মানুষ নই। :|-- তা আমি বুঝতে পেরেছি । কারন হুজুররা নিশাচর না :P

@ব্রেক আপ খুবই ভয়ংকর একটি শব্দ
আমি অন্য অনেকের মানুষের মতো বলবো না 'এটা ভুলে যান'। বরং, বলবো, এটাকে যত ভাবে সম্ভব মনে রাখুন। এটা আপনাকে সামনে ভুল থেকে শিক্ষা নেওয়ার আলো যোগাবে।
-- :|

৬| ১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ২:০৬

কাওসার চৌধুরী বলেছেন:



আমি তো কোন ক্যাটাগরিতে পড়ি না; তবুও জেগে আছি!! তবে কেউ এক কাপ কড়া শিকারের চা দিলে খুশি হতাম। নিজে বানিয়ে খাওয়ার ইচ্ছা হচ্ছে না। পোস্ট চমৎকার হয়েছে, কথাপু।

১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ২:১৩

কথার ফুলঝুরি! বলেছেন: @আমি তো কোন ক্যাটাগরিতে পড়ি না; তবুও জেগে আছি--- আপনি কি তাহলে ব্লগ পাহারা দিচ্ছেন ভাইয়া :P

@তবে কেউ এক কাপ কড়া শিকারের চা দিলে খুশি হতাম। নিজে বানিয়ে খাওয়ার ইচ্ছা হচ্ছে না
---কেন জানি সবসময়ই চা নিজে বানিয়ে খাওয়ার চাইতে অন্য কেউ বানিয়ে দিলে তা বেশী ভালো লাগে । তবে আমার আবার বিশেষ কাউকে নিজে বানিয়ে দিতে ভালো লাগে :P

@পোস্ট চমৎকার হয়েছে, কথাপু। -- ধন্যবাদ ভাইয়া । 8-|

৭| ১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ২:২০

কাওসার চৌধুরী বলেছেন:



সবাই ঘুমিয়ে থাকলে ব্লগ পাহারা দেবে কে?
"তবে আমার আবার বিশেষ কাউকে নিজে বানিয়ে দিতে ভালো লাগে :P" বাহ!! এমন সোনার টুকরো মেয়েরাই তো বাঙালি জাতির অলঙ্কার!! এই কিসিমের মাইয়ারা খুব "স্বামী ভক্ত" হয়!!

১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ২:২৫

কথার ফুলঝুরি! বলেছেন: @সবাই ঘুমিয়ে থাকলে ব্লগ পাহারা দেবে কে? --- হা হা হা ! আসলেই ভাইয়া মাঝে মাঝে যে সব ফ্লাডিং হয় মনে হয় আসলেই কারও রাতের বেলা ব্লগ টা পাহারা দেওয়া উচিত :|

@"তবে আমার আবার বিশেষ কাউকে নিজে বানিয়ে দিতে ভালো লাগে :P" বাহ!! এমন সোনার টুকরো মেয়েরাই তো বাঙালি জাতির অলঙ্কার!! এই কিসিমের মাইয়ারা খুব "স্বামী ভক্ত" হয়!! --- হি হি । লজ্জা দিলেনগো ভাইয়া :P তবে কথা আংশিক সত্যি । আমি শুধু আমার বিশেষ কবি আমার মদন চাঁদের ভক্ত ;) বাকি সবাইকে আমি মেরে একদম তক্তা বানিয়ে দিব =p~

৮| ১৯ শে অক্টোবর, ২০১৮ ভোর ৪:৪৫

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: তবে আসলেই যারা রাত জাগে : আমি আর আমার ভালবাসা

লেখক লেখিকা: এটা বলে নিজেকে বাচাতে চাঁও,উপর আলার কাছে ঠেকা থাকবা , সত্যি কথাটা কও পাখি !!!
সদ্য ব্রেক আপ হওয়া বেচারা বেচারি : হ্যাঁ তাদের জন্য কষ্ট বটে ! তবে ব্রেক আপ আধুনিক যুগে ডালভাত ।
নতুন নতুন প্রেমে পরা যুগল-:
: ভাই ঐ বয়স তো নাই তবে, কাল একটা নিউ কাপল দেখেছিলাম খুব মজা পাইছি ।
নাইট ডিউটিরত ডাক্তার- : এদের সর্ম্পকে আমার খুব খারাপ ধারনা, হয় ঘুমায় নয়তো নার্সের সাথে প্রেম করে ।
ছাত্র ছাত্রী যাদের সামনে পরীক্ষা : তারা জোরে গলা ছেড়ে পড়ে,পাশের পড়শীরা ভাবে, আাহা.... এ আবার কেমন গানের গলা ?
বেকার যুবক- : হতে সাবধান, মদ গাজাঁতো খাবেই, সময় সুযোগ পেলে জীবনটা হ্যারিকেন বানায়ে দেবে ।
জীবন জীবিকা পরিবার ও বিভিন্ন কারনে চিন্তিত ও হতাশাগ্রস্থ মানুষ -: কিছুক্ষন পূর্বে একজন ফোন দিয়ে কান্নাকাটি
করছিলো, কি করবে ? কোন সাহায্য না পেলে আত্নহত্যাও করতে পারে ।
ফ্রিলান্সার -: সারাদিনের কালেকসন নিয়ে চিন্তিত , এর কোনটা থেকে টাকা পয়সা আসবে, তা মাথায় আসছে না ।
আন্তর্জাতিক কল সেন্টার বা অফিসে রাতের চাকুরী করা মানুষ -
: আজতো বান্ধবী ফোন করছেনা,সময়টা কি ভাবে কাটাই ?

নির্ঘুম রাতের বিরক্তিকর কিছু বিষয় - :

আইসক্রিমের বক্স নিয়ে প্রতারনা- : আমার প্রতারনা হওয়ার সুযোগ নাই, আইসক্রিমের বক্স থাকে ডীপে ।
ইন্টারনেট কানেকশন চলে যাওয়া : গত ৩/৪ দিন চলছে, বিরক্ত হয়ে নেটেও আসি নাই, ব্লগে তাই কম আসা হয়েছে ।
অপ্রত্যাশিত ফেসবুক ফ্রেন্ড- :
জবাব দেই না, তবে চমকপ্রদ কিছু থাকলে মন্তব্য করি ।

নির্ঘুম রাতে ভালো লাগার কিছু বিষয় :
১) একাকী গল্প করি
২) প্রিয় কাউকে ফোন দিয়ে মজা করি, খুব অবাক হয় !
৩) জোৎসা রাতে , প্রিয় মানুষের হাত ধরে হাঁটতে ভাল লাগে
৪) রাতে চা নিজে তৈরী করে খেতে পসন্দ করি, এই মাত্র এক কাপ চা খেলাম ।
মাঝরাতে আমি ব্লগে এই ধরনের পোস্ট দিলাম বলে দয়া করে কেউ আবার আমাকে ওইরকম বলদ ভাববেন না ।
মহিলা কাউকে দয়া করে বলদ ভাব্ব না, তবে একটা আকার যোগ করে দেব ।
.................................................................................................
এত কিছুর পরও আমার থাকল ++

১৯ শে অক্টোবর, ২০১৮ সকাল ১১:০০

কথার ফুলঝুরি! বলেছেন: @তবে আসলেই যারা রাত জাগে : আমি আর আমার ভালবাসা-- ইহার মানে কি ? :| এ নিশ্চয় অন্য এক ভালোবাসা ;)

@লেখক লেখিকা: এটা বলে নিজেকে বাচাতে চাঁও,উপর আলার কাছে ঠেকা থাকবা , সত্যি কথাটা কও পাখি !!!--- সত্যি কথার ভাত নেই তাই মিথ্যাই সই :P

@সদ্য ব্রেক আপ হওয়া বেচারা বেচারি : হ্যাঁ তাদের জন্য কষ্ট বটে ! তবে ব্রেক আপ আধুনিক যুগে ডালভাত ।-- কথা সত্য আধুনিক যুগে ব্রেক আপ ডাল ভাত । কেন যে আমি আধুনিক যুগের হলাম না :((

@নতুন নতুন প্রেমে পরা যুগল-: : ভাই ঐ বয়স তো নাই তবে, কাল একটা নিউ কাপল দেখেছিলাম খুব মজা পাইছি ।-- হা হা ! প্রেমের কি কোন বয়স আছে নাকি B-) আমিতো প্রতিদিনই প্রেমে পরি, তবে ঘুরে ফিরে ওই একজনেরই ;) তবে আজ পর্যন্ত ওই রাত জেগে ফোনে ফিস ফিস করে প্রেম করার অভিজ্ঞতা অর্জন করতে পারলাম না :((

@নাইট ডিউটিরত ডাক্তার- : এদের সর্ম্পকে আমার খুব খারাপ ধারনা, হয় ঘুমায় নয়তো নার্সের সাথে প্রেম করে ।-- হা হা হা ! আহারে বেচারি ডাক্তার সাহেবের বউ :P আর ডাক্তারনির বেচারা স্বামী =p~

@ছাত্র ছাত্রী যাদের সামনে পরীক্ষা : তারা জোরে গলা ছেড়ে পড়ে,পাশের পড়শীরা ভাবে, আাহা.... এ আবার কেমন গানের গলা ?
--- হা হা ! তাদেরকেই খুজছে বাংলাদেশ । ক্লোজ আপ ওয়ান :D

@বেকার যুবক- : হতে সাবধান, মদ গাজাঁতো খাবেই, সময় সুযোগ পেলে জীবনটা হ্যারিকেন বানায়ে দেবে ।
-- কথা পুরোপুরি সত্যি নহে :| তবে বেকার যুবকের সাথে প্রেম করলে একটাই সমস্যা, তাদের রাত শুরু হয় সকাল ৭ টায় :((

@জীবন জীবিকা পরিবার ও বিভিন্ন কারনে চিন্তিত ও হতাশাগ্রস্থ মানুষ -: কিছুক্ষন পূর্বে একজন ফোন দিয়ে কান্নাকাটি
করছিলো, কি করবে ? কোন সাহায্য না পেলে আত্নহত্যাও করতে পারে ।
-- তাকে বলেন রাত জেগে আপনাকে ফোন দিয়ে কান্না কাটি না করে তাহাজ্জুদ নামাজ পরে আল্লাহর কাছে কান্না কাটি করতে । সাহায্য ও সমস্যা সমাধানের মালিক একমাত্র তিনি ।

@ফ্রিলান্সার -: সারাদিনের কালেকসন নিয়ে চিন্তিত , এর কোনটা থেকে টাকা পয়সা আসবে, তা মাথায় আসছে না ।--এরা ভিন গ্রহের বাসিন্দা :||


@আন্তর্জাতিক কল সেন্টার বা অফিসে রাতের চাকুরী করা মানুষ - : আজতো বান্ধবী ফোন করছেনা,সময়টা কি ভাবে কাটাই ?
-- অন্য কারও বান্ধবী কে ফোন দিয়ে দুষ্টুমি করে জ্বালাতন করতে পারেন =p~

@আইসক্রিমের বক্স নিয়ে প্রতারনা- : আমার প্রতারনা হওয়ার সুযোগ নাই, আইসক্রিমের বক্স থাকে ডীপে ।-- সবার বাসায়ই আইসক্রিমের বক্স ডিপে থাকে তবে আমাদের মা খালারা একসাথে অনেকদিনের জন্য আদা রসুন বেটে সংরক্ষন করেন কিনা তাই উহাকেও সেই ডিপেই জায়গা করে দেন :||


@ইন্টারনেট কানেকশন চলে যাওয়া : গত ৩/৪ দিন চলছে, বিরক্ত হয়ে নেটেও আসি নাই, ব্লগে তাই কম আসা হয়েছে ।
-- কিছুদিন আগে পর্যন্তও বাবা রাত ১২-৩০ হলে ওয়াই ফাই অফ করে দিত । আমি আর আমার বোন দেখি নেট কানেকশন নেই । পরে সেই আবার চুপি চুপি গিয়ে ওয়াই ফাই অন =p~

@অপ্রত্যাশিত ফেসবুক ফ্রেন্ড- : জবাব দেই না, তবে চমকপ্রদ কিছু থাকলে মন্তব্য করি ।-- আমারতো এক ঘুষিতে নাক ফাটিয়ে দিতে ইচ্ছে করে । তবে ২য় বার আর কেউ সাহস পায়না :P


@নির্ঘুম রাতে ভালো লাগার কিছু বিষয় :
১) একাকী গল্প করি
২) প্রিয় কাউকে ফোন দিয়ে মজা করি, খুব অবাক হয় !
৩) জোৎসা রাতে , প্রিয় মানুষের হাত ধরে হাঁটতে ভাল লাগে
৪) রাতে চা নিজে তৈরী করে খেতে পসন্দ করি, এই মাত্র এক কাপ চা খেলাম
-- ১ নং ও ৩ নং আমারও খুব পছন্দ । তবে ৩ নং টা পুরন হয়নি :(

@মাঝরাতে আমি ব্লগে এই ধরনের পোস্ট দিলাম বলে দয়া করে কেউ আবার আমাকে ওইরকম বলদ ভাববেন না ।
মহিলা কাউকে দয়া করে বলদ ভাব্ব না, তবে একটা আকার যোগ করে দেব ।
-- ওই হইল =p~ ফেসবুকের ওইসব বলদ গুলোকে ইচ্ছে করে ধাক্কা দিয়ে ড্রেনে ফেলে দেই :P

@এত কিছুর পরও আমার থাকল ++-- প্লাসটা রাতে দিলেও আমি পেলাম সকালে । ওই ফাঁকিবাজি করে ঘুমিয়ে গিয়েছিলাম কিনা :P

৯| ১৯ শে অক্টোবর, ২০১৮ ভোর ৪:৪৯

চাঙ্কু বলেছেন: আপনি যে সেকেন্ড ক্যাটাগরিতে আছেন, সেইটা ব্যাখ্যা করার জন্য বন্যবাদ :D

তবে হ্যা, রাত জাগলে কেউ যদি জিগায়, এত রাতে নেটে কি কর? তখন মনে হয় নেট ভেঙ্গে প্রশ্নকারীর মাথা ফাটাই!!

ব্লগে আগে একটা ইমসোমনিয়া ক্লাব ছিল; এখন আছে কিনা কে জানে!!

১৯ শে অক্টোবর, ২০১৮ সকাল ১১:১৩

কথার ফুলঝুরি! বলেছেন: @আপনি যে সেকেন্ড ক্যাটাগরিতে আছেন, সেইটা ব্যাখ্যা করার জন্য বন্যবাদ :D-- পাঙ্কু ভাইয়া । রাতের বেলা নিশাচর পোস্ট দিয়ে নিজেই ফাঁকিবাজি করে ঘুমিয়ে গিয়েছিলাম :P ভাইয়া, ব্রেক আপ হওয়াতো স্বাস্থ্ের জন্য খুবই ভালো । কিছু মেয়ে দেখি কিভাবে ওজন কমাবে, কি করবে না করবে এই নিয়ে কত টেনশন । তাদের বলবো, ব্রেক আপ করতে তাহলে ছ্যাকা খাওয়ার কষ্টে খাওয়া দাওয়া সব লাটে উঠবে আর সাথে সাথে ওজন ও =p~ তবে আজকালকার যুগের ছেলে মেয়েরা না ভালোবাসে না তারা ব্রেক আপ হওয়ার কষ্ট বুঝে । আজকে একজন যাবে কাল আরেকজন । এদের ওজন কমবে কি, বরং আজ এই রেস্তোরা কাল ওই রেস্তোরা করতে করতে বয়ফ্রেন্ড এর মানি ব্যাগ খালি আর নিজের ওজন বাড়ানো =p~

@তবে হ্যা, রাত জাগলে কেউ যদি জিগায়, এত রাতে নেটে কি কর? তখন মনে হয় নেট ভেঙ্গে প্রশ্নকারীর মাথা ফাটাই!!
-- হা হা ! ভাইয়াও দেখি আমার মত গুন্ডা টাইপ :P


@ব্লগে আগে একটা ইমসোমনিয়া ক্লাব ছিল; এখন আছে কিনা কে জানে!! -- থাকলে ভালো হত । আমি অ্যাড হতাম সেখানে তবে তাহলে চাকরী বাকরি ছেড়ে দেওয়া লাগতো :||

১০| ১৯ শে অক্টোবর, ২০১৮ সকাল ৭:৪৬

পদাতিক চৌধুরি বলেছেন: অনেকদিন পরে প্রিয় বোনের বেশ মজার পোস্ট পেলাম। আমি আমার ছাত্রজীবনে কখনও রাতজেগে পড়াশোনা করিনি, তবে ব্লগিং করতে গিয়ে রাগ জাগতে হয়েছে কয়েকবার। তবে রাতে খোলা আকাশের নীচে দাঁড়িয়ে প্রকৃতিকে উপলব্ধি করতে বেশ লাগে।

আমার এক ছাত্র একবার এমন চুল কেটে স্কুলে এসেছিল যে আমি ওকে ক্লাসে ঢুকতে দিইনি। পরে বাবাকে সঙ্গে নিয়ে যেটা বললল, ছেলেটি রাতে একটি বারে কাজ করে। ওর মত আরও অনেকে রাতে এরকম পেশার সঙ্গে যুক্ত। হোটেল ম্যানেজারের নির্দেশে কাস্টমার যাতে সহজে ওদেরকে চিনতে পারে তাই বিশেষ ড্রেস কোডের পাশাপাশি বিশেষ ভাবে চুলও কাটাতে হয়। আমি মানবিকতার খাতিরে শুধু ঐ ছেলেটিকে কনসিডার করি। ওর কাছে শুনেছিলাম, কোনও কাস্টমার মাল খেয়ে বমি করলে তার রেট আলাদা। ধরে গাড়িতে তুলে দিলে তারও আলাদা রেট। যাইহোক রাতের শহরে একদল লোক পয়সা উড়াতে যায়। আরেক দল কিছুটা পেয়ে বেঁচে থাকে।


আজ সন্ধ্যেতে আমার ট্রেন আছে। আগামীকাল সকালে নামবো। আপাতত বেশ কয়েকদিন শহরের বাইরে আরকি।


শুভকামনা ও ভালোবাসা প্রিয় বোনকে।



১৯ শে অক্টোবর, ২০১৮ সকাল ১১:২৬

কথার ফুলঝুরি! বলেছেন: @অনেকদিন পরে প্রিয় বোনের বেশ মজার পোস্ট পেলাম।--- আরও কিছু কিছু মজার মজার টপিক মাথায় আছে ভাইয়া :P তবে মাঝে মাঝে একদমই ভালো লাগেনা লিখতে । তখন খোলসের ভেতর ঢুকে থাকি :(

@আমি আমার ছাত্রজীবনে কখনও রাতজেগে পড়াশোনা করিনি, তবে ব্লগিং করতে গিয়ে রাগ জাগতে হয়েছে কয়েকবার। তবে রাতে খোলা আকাশের নীচে দাঁড়িয়ে প্রকৃতিকে উপলব্ধি করতে বেশ লাগে।
--- আমিও সেম ভাইয়া । রাত জেগে পড়িনি কখনো । সবার আগে ঘুম । আমি এখনও ব্লগিং এর জন্য রাত জাগিনি । এই যেমন, কালই এই পোস্ট দিয়ে কিছুক্ষণ পরে ঘুমিয়ে গেলাম :P খোলা আকাশের নিচে রাতে আমারও খুব ভালো লাগে ভাইয়া ।

@আমার এক ছাত্র একবার এমন চুল কেটে স্কুলে এসেছিল যে আমি ওকে ক্লাসে ঢুকতে দিইনি। পরে বাবাকে সঙ্গে নিয়ে যেটা বললল, ছেলেটি রাতে একটি বারে কাজ করে। ওর মত আরও অনেকে রাতে এরকম পেশার সঙ্গে যুক্ত। হোটেল ম্যানেজারের নির্দেশে কাস্টমার যাতে সহজে ওদেরকে চিনতে পারে তাই বিশেষ ড্রেস কোডের পাশাপাশি বিশেষ ভাবে চুলও কাটাতে হয়। আমি মানবিকতার খাতিরে শুধু ঐ ছেলেটিকে কনসিডার করি। ওর কাছে শুনেছিলাম, কোনও কাস্টমার মাল খেয়ে বমি করলে তার রেট আলাদা। ধরে গাড়িতে তুলে দিলে তারও আলাদা রেট। যাইহোক রাতের শহরে একদল লোক পয়সা উড়াতে যায়। আরেক দল কিছুটা পেয়ে বেঁচে থাকে।--- শেষের লাইনটি অর্থবহ ভাইয়া । আপনার এই ঘটনার মত অনেক ঘটনা জড়িয়ে থাকে এক একটি রাতের সাথে । প্রতিটি রাতের আলাদা আলাদা গল্প ।

@আজ সন্ধ্যেতে আমার ট্রেন আছে। আগামীকাল সকালে নামবো। আপাতত বেশ কয়েকদিন শহরের বাইরে আরকি।-- ভাইয়ার পুজার ছুটি তাহলে মজা করেই কাটছে । আরও অনেক বেশী আনন্দে কাটুক পরিবারের সবাইকে নিয়ে এই শুভকামনা বোনের পক্ষ থেকে ।

১১| ১৯ শে অক্টোবর, ২০১৮ সকাল ৯:৪০

নজসু বলেছেন: পোষ্টের খুঁটিনাটি সব পড়লাম।
ভালো লেগেছে।
যুক্তিযুক্ত হয়েছে।
সব ঠিক।
সব সঠিক।
তবে, একটানা রাত জাগার পক্ষে আমি নই।
কারণ-
শারীরিক ও মানসিক স্বাস্থ্য ঠিকঠাক রাখতে পর্যাপ্ত ঘুমের কোনো বিকল্প নেই।

১৯ শে অক্টোবর, ২০১৮ সকাল ১১:৩০

কথার ফুলঝুরি! বলেছেন: @পোষ্টের খুঁটিনাটি সব পড়লাম।
ভালো লেগেছে।
যুক্তিযুক্ত হয়েছে।
সব ঠিক।
সব সঠিক।
--পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ সুজন ভাইয়া । ভালো লেগেছে জেনেও খুশী হলাম আবার সব ঠিকও লেগেছে :#)

@তবে, একটানা রাত জাগার পক্ষে আমি নই।কারণ-
শারীরিক ও মানসিক স্বাস্থ্য ঠিকঠাক রাখতে পর্যাপ্ত ঘুমের কোনো বিকল্প নেই।
-- হা, ঘুমের কোন বিকল্প নেই আসলেই । তবে কেউ যদি ইচ্ছে করে রাত জাগে তাহলে সে চাইলেই ঘুমোতে পারে কিছুক্ষণ বা কিছুদিন । কিন্তু রাতের বেশীরভাগ মানুষই ইচ্ছে করে নিশাচর হয়না । আর যারা রাতের বেলা ঘুম আসেনা বিভিন্ন কারনে, একমাত্র সেই বুঝে তার কি কষ্ট ।

১২| ১৯ শে অক্টোবর, ২০১৮ সকাল ৯:৫৭

শামীম আরান বলেছেন: নিশাচরী হতে মন চাইছে। কিন্তু রাত রাগতে বড় ভয়।
অন্ধকারের নেশা কেন টানে না!!
আবার দিনের সাদা আলোয় গুটিয়ে যাই।
ভীতুরা মনে হয় সব জায়গায়ই ভীতু!

________________________________________________
যে কোন বাংলা বইয়ের পিডএফ এর জন্য ভিজিট করুন
Bangla Pdf book

১৯ শে অক্টোবর, ২০১৮ সকাল ১১:৩৩

কথার ফুলঝুরি! বলেছেন: @নিশাচরী হতে মন চাইছে। কিন্তু রাত রাগতে বড় ভয়।
অন্ধকারের নেশা কেন টানে না!!
আবার দিনের সাদা আলোয় গুটিয়ে যাই।
ভীতুরা মনে হয় সব জায়গায়ই ভীতু!
-- আমি যে ক্যাটাগরি গুলোর কথা বলেছি আপনি যদি তার মধ্যে একজন হন তাহলে একটু ভয়েরই কথা ;) মাঝে মাঝে দু একদিন রাত জাগা আনন্দের কিন্তু যারা চাইলেও ঘুমোতে পারেনা তারা বুঝে তার কি যন্ত্রণা । ভাইয়া মনে হয় ভূত ভয় পান তাই রাত জাগাতেও ভয় =p~

@যে কোন বাংলা বইয়ের পিডএফ এর জন্য ভিজিট করুন
Bangla Pdf book
-- ধন্যবাদ । সময় সুযোগ পেলে অবশ্যই যাবো ।

১৩| ১৯ শে অক্টোবর, ২০১৮ সকাল ১০:২৯

সনেট কবি বলেছেন: চমৎকার পোষ্ট

১৯ শে অক্টোবর, ২০১৮ সকাল ১১:৩৫

কথার ফুলঝুরি! বলেছেন:
আমাদের প্রিয় সনেট কবি নিশ্চয় নিশাচর না । তবে তিনি রাত জাগলে নিশ্চয় তা আল্লাহর ইবাদত করার জন্য জাগবেন 8-|

@চমৎকার পোষ্ট -- লেখা ভালো লাগায় অনুপ্রানিত, কবি ।

১৪| ১৯ শে অক্টোবর, ২০১৮ সকাল ১০:৩৫

এ.এস বাশার বলেছেন: আপুনি তুমি কোন ক্যাটাগরিতে আছো জানতে ইচ্ছা করছে B-) ;)
বৃহস্পতিবার আমার রাত জাগা হয়না কারন শুক্রবার আমার অফিস করতে হয়... :(( :((


তোমার দুষ্ট মিষ্ট ইচ্ছার সাথে আমারও কিছু কিছু মিল আছে...
১) রাতে জার্নি করতে আমারও খুব ভালো লাগে
২) রাতে কোন বেস্ট ফ্রেন্ড পেলে জমিয়ে গল্প করা তবে খুব বেশি গ্যাদারিং ভালো লাগে না...
৩) রাত ১২ টার পর আলো দেয়া রাস্তায় বা সমুদ্র/নদীর পাড়ে হাঁটতে ও বসে থাকতে ভালো লাগে....

১৯ শে অক্টোবর, ২০১৮ সকাল ১১:৪৭

কথার ফুলঝুরি! বলেছেন: @আপুনি তুমি কোন ক্যাটাগরিতে আছো জানতে ইচ্ছা করছে B-) ;)--এখনও বুঝতে পারেননি ভাইয়া, আপুনি কোন ক্যাটাগরিতে আছে ;) তবে যে ক্যাটাগরিতেই থাকিনা কেন রাত জাগার উপায় নেই । তা না হলে সকালে অফিসে গিয়ে কাজের বারোটা বাজবে :((

@বৃহস্পতিবার আমার রাত জাগা হয়না কারন শুক্রবার আমার অফিস করতে হয়... -- তাহলে নিশ্চয় আপনার অন্যদিন অফডে । তবে যত যাই বলেন শুক্রবারের মজা আর কোন দিন অফডে থাকলে পাওয়া যায়না । কিন্তু আমার অবশ্য অন্যদিন অফ থাকলেই ভালো । কারন শুক্রবারের বিকেলগুলো ভালো লাগেনা :(


@তোমার দুষ্ট মিষ্ট ইচ্ছার সাথে আমারও কিছু কিছু মিল আছে...
১) রাতে জার্নি করতে আমারও খুব ভালো লাগে
২) রাতে কোন বেস্ট ফ্রেন্ড পেলে জমিয়ে গল্প করা তবে খুব বেশি গ্যাদারিং ভালো লাগে না...
৩) রাত ১২ টার পর আলো দেয়া রাস্তায় বা সমুদ্র/নদীর পাড়ে হাঁটতে ও বসে থাকতে ভালো লাগে....
-- বাহ ! ভাই এর সাথ বোনের মিল আছে জেনে ভালো লাগলো ।

১৫| ১৯ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১২:০১

রাজীব নুর বলেছেন: ভালো বলেছেন।
মোটিভেশন স্পিকার হয়ে যান।

১৯ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১২:১৩

কথার ফুলঝুরি! বলেছেন: @ভালো বলেছেন।
মোটিভেশন স্পিকার হয়ে যান।
-- হা হা ! মন্দ বলেননি ভাইয়া । তবে আমরা কথার ফুলঝুরিযে শুধু আমার প্রিয় ব্লগেই ফুটে আর কোথাও না :P আমার কিন্তু ভাইয়া অন্য মানুষকে ভালো পরামর্শ দিতে পারি বলে সুনাম আছে । শুধু সেগুলো নিজের ক্ষেত্রে ফলাতে পারিনা :((

১৬| ১৯ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১:৪২

লাবণ্য ২ বলেছেন: আমি চাই একটু রাত জেগে থাকি; কিন্তু পারি না।প্রচন্ড ঘুম পায় আমার।চমৎকার পোস্ট লিখেছেন আপু।

১৯ শে অক্টোবর, ২০১৮ দুপুর ২:১৯

কথার ফুলঝুরি! বলেছেন: @আমি চাই একটু রাত জেগে থাকি; কিন্তু পারি না।প্রচন্ড ঘুম পায় আমার-- রেগুলার যদি ঘুম না হয় রাতে সেটা খুবই বিরক্তিকর, আপু । তবে মাঝে মাঝে দু একরাত জাগা ভালো লাগে ।

@চমৎকার পোস্ট লিখেছেন আপু। -- লেখা ভালো লাগায় অনুপ্রাণিত, লাবণ্য আপু 8-|

১৭| ১৯ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:৩০

আহমেদ জী এস বলেছেন: কথার ফুলঝুরি!




রাতজাগা এক পাখীর মতো গান গেয়ে গেলেন ।
নিদ নাহি আঁখি পাতে... নিদ নাহি আখি পাতে ......
https://youtu.be/9h9ZIkxRaJU?t=77

১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ১০:১৮

কথার ফুলঝুরি! বলেছেন: @রাতজাগা এক পাখীর মতো গান গেয়ে গেলেন ---- বাহ ! কি চমৎকার বলেছেন ভাইয়া ।

"বঁধুয়া নিদ নাহি আঁখিপাতে।
আমিও একাকী, তুমিও একাকী আজি এ বাদল রাতে"

আমারও প্রিয় আইয়ুব বাচ্চুর এই গানটি মনে পড়ল ---

"সেই তারা ভরা রাতে আমি পারিনি বোঝাতে তোমাকে আমার
মনের ব্যথা, তুমি তো বলেছ শুধু তোমার সুখের কথা।"

১৮| ১৯ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৭:৫৫

ব্লগার_প্রান্ত বলেছেন: আমি রাত সাড়ে এগারোটার মধ্য ঘুমিয়ে পড়ি, সক্কালবেলা উঠে পড়ি

১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ১০:২১

কথার ফুলঝুরি! বলেছেন: @আমি রাত সাড়ে এগারোটার মধ্য ঘুমিয়ে পড়ি, সক্কালবেলা উঠে পড়ি-- আমার প্রান্ত ভাইয়াও তাহলে কোন ক্যাটাগরি তে পরেনা :P কেন ভাইয়া, পরীক্ষার আগে কি রাত জেগে পড়া হয়না ?

১৯| ১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ৯:৪৫

বলেছেন: আমিও কোন বিভাগেই নিজেকে মেলাতে না পেরে হতভম্ব!


আমাকে একটি কথা দাও যা আকাশের মতো
সহজ মহৎ বিশাল,
গভীর; – সমস্ত ক্লান্ত হতাহত গৃহবলিভুকদের রক্তে
মলিন ইতিহাসের অন্তর ধুয়ে চেনা হাতের মতন,
আমি যাকে আবহমান কাল ভালোবেসে এসেছি সেই নারীর।
সেই রাত্রির নক্ষত্রালোকিত নিবিড় বাতাসের মতো:
সেই দিনের – আলোর অন্তহীন এঞ্জিন চঞ্চল ডানার মতন
সেই উজ্জ্বল পাখিনীর – পাখির সমস্ত পিপাসাকে যে
অগ্নির মতো প্রদীপ্ত দেখে অন্তিমশরীরিণী মোমের মতন।

১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ১০:৪৩

কথার ফুলঝুরি! বলেছেন: @আমিও কোন বিভাগেই নিজেকে মেলাতে না পেরে হতভম্ব!-- হা হা হা ! লতিফ ভাইয়া, আপনিও নিজের জন্য কোন ক্যাটাগরি খুজে পেলেন না =p~ আপনি সহ বাকীদের জন্য কিছু ভাবতে হবে :-0

জীবনানন্দ দাশ আমার প্রিয় একজন কবি

"তবু তোমাকে ভালোবেসে
মুহূর্তের মধ্যে ফিরে এসে
বুঝেছি অকূলে জেগে রয়
ঘড়ির সময়ে আর মহাকালে যেখানেই রাখি এ হৃদয় ।”

২০| ১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ১০:২০

নীল আকাশ বলেছেন: রাত হচ্ছে ঘুমের সময়। ঘুমের ব্যাপারে কোন কম্প্রোমাইজ নেই। রাতে খাবার পরে ২ বাচ্চাকে ঘুম পাড়াতে যেই সময় টুকু লাগে, তারপর ডাইরেক্ট একশন, মানে ঘুম। বিছানায় কাত হওয়া আর আমার ঘুমের মধ্যে সময়ের পার্থক্য হচ্ছে সব্বোর্চ ১৫ সেকেন্ড।
হ্যাপি ব্লগিং।

১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ১০:৪৭

কথার ফুলঝুরি! বলেছেন: @রাত হচ্ছে ঘুমের সময়। ঘুমের ব্যাপারে কোন কম্প্রোমাইজ নেই-- ঘুম সবার আগে B-) কিন্তু রাতের বেলার কিছু যে সব ভালো লাগার বিষয় তার কাছে ঘুম কিছুইনা :D


@রাতে খাবার পরে ২ বাচ্চাকে ঘুম পাড়াতে যেই সময় টুকু লাগে, তারপর ডাইরেক্ট একশন, মানে ঘুম। বিছানায় কাত হওয়া আর আমার ঘুমের মধ্যে সময়ের পার্থক্য হচ্ছে সব্বোর্চ ১৫ সেকেন্ড।--- বাহ ! কি দারুন । এমন যদি আমিও পারতাম, ১৫ সেকেন্ডের মধ্যে ঘুম :|

২১| ১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ১০:৫৫

করুণাধারা বলেছেন: আমি নিজেও রাত জাগি না, তাই যাকে পাই তাকেই উপদেশ দেই রাতে তাড়াতাড়ি ঘুমাতে যেতে। নিশাচরের লিস্টি থেকে একজন বাদ গেছে ফুলঝুরি! চোর, চোরেরা রাত জেগে গৃহস্থ ঘুমাবার অপেক্ষা করে।

১৯ শে অক্টোবর, ২০১৮ রাত ১১:১২

কথার ফুলঝুরি! বলেছেন: @আমি নিজেও রাত জাগি না, তাই যাকে পাই তাকেই উপদেশ দেই রাতে তাড়াতাড়ি ঘুমাতে যেতে---হা হা ! আর আপু, আমি নিজে রাত জাগি কিন্তু অন্যকে উপদেশ দেই তাড়াতাড়ি ঘুমোতে =p~

@নিশাচরের লিস্টি থেকে একজন বাদ গেছে ফুলঝুরি! চোর, চোরেরা রাত জেগে গৃহস্থ ঘুমাবার অপেক্ষা করে। -- আরে তাইতো :| চোরেরা তো সবথেকে বড় নিশাচর =p~ তাদের কথাই আমি ভুলে গেলাম :(( থাক, আমার করুণাধারা আপু তো মন্তব্বে অ্যাড করে দিল 8-|

২২| ২০ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১:২১

সূর্যালোক । বলেছেন: !:#P

২০ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৪৩

কথার ফুলঝুরি! বলেছেন: আপনি ভাইয়া নাকি আপু তা নিয়ে খুব লুকোচুরি খেলা হচ্ছে তাইনা, সূর্যালোক ভাপু :-B আমার মনে হচ্ছে আপনি আপু । কারন এমন দুষ্টু বুদ্ধি একমাত্র আমাদের মেয়েদের মনেই আসতে পারে ;)

২৩| ২০ শে অক্টোবর, ২০১৮ দুপুর ২:২৭

ফারিহা হোসেন প্রভা বলেছেন: আপু আপনার পছন্দের সাথে আমার পছন্দের অনেক মিল খুজে পেলাম। তবে মনের মানুষ নেই। :(
কেমন আছেন আপু?

২০ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৪৭

কথার ফুলঝুরি! বলেছেন: @আপু আপনার পছন্দের সাথে আমার পছন্দের অনেক মিল খুজে পেলাম। তবে মনের মানুষ নেই। :(-- আপুতো, তাই বুঝি মনের মিল আছে 8-| আপুর ছবি দেখে তো আপুকে অনেক পিচ্চি মনে হয়েছে, এই বয়সে মনের মানুষ না পড়াশোনা চাই :P

আর মনের মানুষ ? সে ও চলে আসবে সময় হলে । তখন ইচ্ছে মত রাত জাগা যাবে তার সাথে ;)

@কেমন আছেন আপু?
-- আলহামদুলিল্লাহ ভালো আছি ফারিহা আপু । আপনিও ভালো থাকবেন, শুভকামনা ও ভালোবাসা অনেক, আপুটার জন্য ।

২৪| ২০ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:১১

রাকু হাসান বলেছেন:



ভালো বিশ্লেষণ ।কোনো এক ক্যাটাগরির মধ্যে আছি । তবে বলা যাবে না :P ;)
নানিজান আপনি কোনটায় আছেন কন দেহি :P

২০ শে অক্টোবর, ২০১৮ রাত ৯:১৭

কথার ফুলঝুরি! বলেছেন: @কোনো এক ক্যাটাগরির মধ্যে আছি । তবে বলা যাবে না -- হাহা ! কাকু যদি কোন ক্যাটাগরি তে পড়ে কিন্তু তা বলা যাবেনা তাহলে নিশ্চয় কাকু ৩ নং ক্যাটাগরি তে পরে =p~


@নানিজান আপনি কোনটায় আছেন কন দেহি
-- নানীর মত চাকুরীজীবীদের একটাই ক্যাটাগরি, কামলাগিরি :(( সকালে ঘুম থেকে উঠে সময়মত অফিস যেতে হবে, কাজ করতে হবে এই জ্বালায় আবার রাত জাগা |-)

২৫| ২০ শে অক্টোবর, ২০১৮ রাত ৯:৩৯

রাকু হাসান বলেছেন:


না গো নানী |-) । সেই কপাল কি আমার আছে :(( কষ্ঠিত হয়ে গেলাম :-<

২০ শে অক্টোবর, ২০১৮ রাত ৯:৫৭

কথার ফুলঝুরি! বলেছেন: @না গো নানী |-) । সেই কপাল কি আমার আছে :(( কষ্ঠিত হয়ে গেলাম -- নানী দোয়া করে দিয়েছে । এবার হবে ইনশাআল্লাহ :#) মিষ্টিটা যেন সবার আগে নানীই পায় ।

২৬| ২০ শে অক্টোবর, ২০১৮ রাত ১০:০৭

রাকু হাসান বলেছেন:


হাহাহহাহা
হাহাহহাহা B-) :) :P =p~ :#) B-)) িঅগ্রিম দিয়ে দিলাম

২০ শে অক্টোবর, ২০১৮ রাত ১১:১৬

কথার ফুলঝুরি! বলেছেন: @হাহাহহাহা B-) :) :P =p~ :#) B-)) িঅগ্রিম দিয়ে দিলাম -- প্রেমের কথা শুনে খুশীতে ৩২ টা দাত বের হয়ে গিয়েছে সাথে অগ্রিম মিষ্টি =p~ প্রেম করা ভালো কাকু, তবে ছ্যাকা খাওয়া থেকে সাবধান :|

২৭| ২১ শে অক্টোবর, ২০১৮ রাত ৮:২৯

সূর্যালোক । বলেছেন: লুকোচুরি লুকোচুরি গল্প - তারপর হাতছানি অল্প ;) :-
চায় চায় উড়তে উড়তে - মন চায় উড়তে উড়তে।
হাটি-হাটি পা-পা শুরু হয় - ভয় হয় শুধু হয় ভয় হয়।
চায় চায় উড়তে উড়তে - মন চায় উড়তে উড়তে :-*






২২ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১:০৫

কথার ফুলঝুরি! বলেছেন: লুকোচুরি খেলা চলে সারাবেলা
কখনো দেখা কভু অদেখা ;)

২৮| ২২ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১:১৭

বিজন রয় বলেছেন: সে কি! কেন? মুড আসে না কেন? পড়ালেখা নিয়ে ব্যস্ত? হ্যাঁ, তা হতে পারে। কিন্ত এর ভিতর দিয়েই তো নতুন সৃষ্টি করতে হবে।
যে নতুন সৃষ্টি করে তাকে তো মুড আবিস্কার করে নিতেই হবে।

আচ্ছা, আমি দুই লাইন লিখে দিলাম, এবার এটি আপনি শেষ করেন..............

দুঃখগ্রস্থ হতে চাইনি, একটি সুখগ্রাহী বিদায় দৃশ্যের অপেক্ষায়,
যেখানে প্রতীক্ষা করে পরস্পরের অাস্থার প্রতিদান,

.....................................
.....................................
শেষ করুন আপনি।

আমি মুড এনে দিলাম কিন্ত......

২২ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১:৫৮

কথার ফুলঝুরি! বলেছেন: @সে কি! কেন? মুড আসে না কেন? পড়ালেখা নিয়ে ব্যস্ত? হ্যাঁ, তা হতে পারে।--পড়ালেখার পার্ট শেষ ভাইয়া B-) আর এখনযে কোন পার্টে আছি তা নিজের বোধগম্য নহে /:)

@কিন্ত এর ভিতর দিয়েই তো নতুন সৃষ্টি করতে হবে।
যে নতুন সৃষ্টি করে তাকে তো মুড আবিস্কার করে নিতেই হবে।
-- হা ঠিক বলেছেন ভাইয়া । কিন্তু কবিতা হোক আর যাই হোক মুড না থাকলে সেই সৃষ্টি মনমতো হবেনা । আর আমার মতো যারা শখের লেখিকা তাদের তো মুডটাই সব :P মাঝে মাঝে লেখার ভুত চাপে মাথায় তখন খালি মন চায় এটা ওটা পোস্ট করি, কিন্তু আবোল তাবোল লেখা তো আর ব্লগে পোস্ট করা যায়না :P তখন সময়ের অভাব বোধ করি :( আর মাঝে মাঝে কিচ্ছু ভালো লাগেনা তখন খোলসের ভেতর ঢুকে থাকি ।


@আচ্ছা, আমি দুই লাইন লিখে দিলাম, এবার এটি আপনি শেষ করেন..............

দুঃখগ্রস্থ হতে চাইনি, একটি সুখগ্রাহী বিদায় দৃশ্যের অপেক্ষায়,
যেখানে প্রতীক্ষা করে পরস্পরের অাস্থার প্রতিদান,
.....................................
.....................................
শেষ করুন আপনি।

আমি মুড এনে দিলাম কিন্ত......
-- অফিসে বসে কাজেরই মুড পাচ্ছিনা আজকে, আবার কবিতা :( তবে লাইন দুটি খুব ভালো লেগেছে । টুকে রাখলাম, অন্যদিন এটাকে পূর্ণতা দিব । তবে তা আপনার লেখার লেভেল অনুযায়ী যাবেনা :P

২৯| ২২ শে অক্টোবর, ২০১৮ দুপুর ২:০৫

বিজন রয় বলেছেন: হা হা হা ...... এখনি লিখতে হবে তা বলিনি, টুকে রেখেছেন, এখন সময় নিয়ে লিখবেন, তাড়াহুড়ো করবেন না। যতসময় লাগুক লিখবেন। কারো লেভেল অনুযায়ী হওয়ার দরকার নেই।

আপনার নিজের মতো হলেই হবে।

অপেক্ষায় রইলাম.....
শুভকামনা।

২২ শে অক্টোবর, ২০১৮ দুপুর ২:৩৫

কথার ফুলঝুরি! বলেছেন: @হা হা হা ...... এখনি লিখতে হবে তা বলিনি, টুকে রেখেছেন, এখন সময় নিয়ে লিখবেন, তাড়াহুড়ো করবেন না। যতসময় লাগুক লিখবেন। কারো লেভেল অনুযায়ী হওয়ার দরকার নেই।

আপনার নিজের মতো হলেই হবে।
-- হি হি :P তবে আপনি যে লাইন দুটো লিখেছেন তা একদম আমার মনের সাথে মিলে গিয়েছে। আমার জন্য সুবিধা হবে লিখতে :)


@অপেক্ষায় রইলাম.....-- দেখা যাক কত বছর লাগে :( আমিতো ভাবনায় আছি অনির্দিষ্ট কালের জন্য খোলসের ভেতর না ঢুকে যাই :(

৩০| ২২ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৩:০৪

শিখা রহমান বলেছেন: কয়েকদিন ব্লগে আসিনি। এই ফাঁকেই দেখি ফুলঝুরি তার কথার ফুলঝুরি নিয়ে হাজির। :)

বরাবরের মতো প্রাণবন্ত লেখা। নিশাচরদের শ্রেণীবিভাগ দেখে চিন্তায় পড়ে গেলাম। আমি লিখলেও রাতে কম লিখি। রাত জেগে বই, গল্প, কবিতা পড়তে ভালো লাগে। আমি ছাত্র-ছাত্রী নই, তবে রাত জেগে পরীক্ষার খাতা কাটি। :(

তবে তোমার সাথে নির্ঘুম রাতের ভালোলাগার বিষয়গুলো কয়েকটা মিলেছে, বিশেষ করে প্রথমটা। রাত জেগে অকারণে এলোমেলো ভাবাভাবি আমার হবি বলা যায়। :)

ভালো থেকো ফুলঝুরি। ঘুমহারা রাতে স্বপ্নেরা পাশে থাকুক তোমার!!

২২ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:৪৮

কথার ফুলঝুরি! বলেছেন: @কয়েকদিন ব্লগে আসিনি। এই ফাঁকেই দেখি ফুলঝুরি তার কথার ফুলঝুরি নিয়ে হাজির। :)-- আমার যাকে বেশী ভালো লাগে শুধু তার কাছেই আমার কথার ফুলঝুরি ছুটে আপু :#) আপনাদেরকে ভালোবাসি তাই আপনাদের কাছে আসলেও আমার কথার ফুলঝুরি ছুটে !:#P কিন্ত মাঝে মাঝে আবার সব কথা হারিয়ে যায় শিখা আপু :(

@বরাবরের মতো প্রাণবন্ত লেখা। নিশাচরদের শ্রেণীবিভাগ দেখে চিন্তায় পড়ে গেলাম। আমি লিখলেও রাতে কম লিখি। রাত জেগে বই, গল্প, কবিতা পড়তে ভালো লাগে। আমি ছাত্র-ছাত্রী নই, তবে রাত জেগে পরীক্ষার খাতা কাটি। :(-- আপনিও তাহলে আমার লেখার কোন ক্যাটাগরি তে পরেননি আপু :(( তবে রাত জেগে আপনি যে কাজ করেন, খাতা দেখা, উফ ভাবলেই ভয় লাগে B:-)

@তবে তোমার সাথে নির্ঘুম রাতের ভালোলাগার বিষয়গুলো কয়েকটা মিলেছে, বিশেষ করে প্রথমটা। রাত জেগে অকারণে এলোমেলো ভাবাভাবি আমার হবি বলা যায়। :)-- আমার সাথে প্রিয় আপুর ভালোলাগা গুলো মেলাতে আমি বেজায় খুশী !:#P তবে আপু, যখন জীবনে অনেক বেশী সমস্যা ও কষ্ট থাকে, তখন রাত জেগে সেইসব ভাবনা ভাবতে একদমই ভালো লাগেনা :(


@ভালো থেকো ফুলঝুরি। ঘুমহারা রাতে স্বপ্নেরা পাশে থাকুক তোমার!!-- হা আপু, ঘুমহারা রাতে আমার স্বপ্নগুলোই যে আমার সাথে থাকে । আপনিও অনেক ভালো থাকবেন আপু ।

৩১| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ দুপুর ১২:১৬

আর্কিওপটেরিক্স বলেছেন: রাজকন্যার জন্য ঘুম আসেনা ;)

০৪ ঠা ডিসেম্বর, ২০১৮ বিকাল ৩:৩৬

কথার ফুলঝুরি! বলেছেন: @রাজকন্যার জন্য ঘুম আসেনা ;)-- ঘুম পাড়ানি মাসী পিসি আর্কিওপটেরিক্স ভাইয়ার বাড়ি এসো, খাট নেই পালঙ্ক নেই আর্কিওপটেরিক্স ভাইয়ার চোখে বস ;) এবার ঘুম আসবে :D

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.