নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বর্ষার ফুল চাঁদ ভালোবেসে হয়ে গেছে একাকার চাঁদের আলো জড়িয়ে সে যে গড়েছে অলংকার ।

কথার ফুলঝুরি!

ও আমার চাঁদের আলো, আজ ফাগুনের সন্ধ্যাকালে ধরা দিয়েছ যে আমার পাতায় পাতায় ডালে ডালে॥

কথার ফুলঝুরি! › বিস্তারিত পোস্টঃ

ভাই কত নিসে ? :D

১১ ই আগস্ট, ২০১৯ রাত ১০:৪২




রাস্তায় গরু ছাগলের দেখা মিলুক আর নাই মিলুক, হাম্বা হাম্বা কিংবা ম্যা ম্যা সুর শোনা যাক আর না যাক যদি শুনতে পাওয়া যায় "ভাই কত নিসে?" কিংবা "দাম কত ভাই" তাহলেই বুঝতে হবে যে "কোরবানির ঈদ ইজ নকিং অ্যাট দি ডোর" :D

কোরবানির পশু কিনে বাড়ি ফিরছেন কিংবা বাসায় কোরবানির গরু বেধে রেখেছেন অথচ কারও কাছে থেকে এ প্রশ্নের সন্মুখীন হননি এমন মানুষ খুজে পাওয়া মুশকিল =p~

কোরবানির ঈদ মানেই ছেলেদের হাটে গরু কিংবা ছাগল কিনতে যাওয়া। তবে হাটে গিয়ে কিন্তু কেউ বিড়াট গরু ছাগলের হাট আর গরু ছাগলের বিড়াট হাট নিয়ে দ্বিধাগ্রস্থ হয়ে পরবেন না যেন =p~ দুটোই কিন্তু সঠিক । একটা হাটে বিড়াট বিড়াট গরু ছাগল পাওয়া যায় আর আরেকটা হাট নিজেই বিরাট ;)

অনেকে মহানন্দে হাটে যায় আবার কিছু আলসে মানুষ নিজে না গিয়ে বড় কিংবা ছোট ভাই অথবা বাবার কাঁধে দায়িত্ব গছিয়ে দিয়ে নিজে বাড়ীতে ঘুমায় তবে তাঁদের চেয়ে আলসে মানুষ অনলাইনে গরু অর্ডার করে হোম ডেলিভারি নেয় যদিও আমার স্বচক্ষে কিংবা স্বকানে এমন কোন ঘটনার দেখা মেলেনি কিন্তু ফেসবুকে এমন একটি পেজের দেখা খুব সম্ভবত পেয়েছিলাম । একদিক দিয়ে চিন্তা করলে বিষয়টি খুব ভালো তবে হাটে গিয়ে গরু কেনার মধ্যেও এক ধরনের আনন্দ আছে তবে সেই আনন্দের বারোটা বাজবে যদি হাটে গিয়ে দু চারটি গরুর শিঙের গুঁতো কিংবা লাত্থি খাওয়া হয় :(( আর গরু কিনে বাড়ি ফেরার পথে গরুর পেছনে পেছনে যারা দৌড়ে বাড়ি ফিরে তাঁদের আনন্দটা খুব সম্ভবত দ্বিগুণ আর যদি গরু মহাশয় দেয় ভো দৌড় :|| সেই বিষয়ে আর নাই বললাম B:-)

আমার পরিচিত কোন মেয়ে নেই যে কখনো গরুর হাটে গিয়েছে । আপনাদের পরিচিত যদি কেউ থেকে থাকে তাহলে তাকে অবশ্যই জিজ্ঞাসা করবেন হাঁটে গিয়ে তিনি পিংক কালারের গরু খুঁজেছিল কিনা কারন ইদানিং এ নিয়ে খুব ট্রল করা হচ্ছে যে |-)

যাই হোক এবার আসি আসল কথায় । ব্লগে সবাইকে ঈদ মোবারক জানানোটাই হচ্ছে মুল উদ্দেশ্য । ফেসবুকের মত ব্লগেতো আর শুধু দুটি শব্দে ঈদ মোবারক জানানো যায়না তাই দু চারটে কথা লেখা 8-| আর কলমও যে থামতে চায়না লেখা শুরু করলে যেন বহুদিন পর বন্ধুকে কাছে পেয়ে হড়বড়িয়ে মনের কথা বলে যায় (আমি সবসময় আগে খাতায় লিখি তারপর টাইপ করি) । খাতা কলমের বন্ধুত্বটাই যে এমন তবে মাঝখানে পেন্সিল এসে কি একটু বাগড়া বাজিয়ে দিলো না B:-/ B:-/

কোরবানি দেওয়া হোক আর নাই হোক, কোরবানির পশুর দাম যাই হোক, তার চামড়ার রং পিংক হোক বা না হোক কোরবানির ঈদ হোক সবার জন্য আনন্দের ।

লেখাটি চোখে পরুক আর না পরুক, চোখে পরলে লেখা পড়ুক আর নাই পড়ুক, পড়লে মন্তব্য করুক আর নাই করুক, আমার সকল সহব্লগার (ব্লগার শব্দটি আমার ভালো লাগেনা আবার লেখক শব্দটিও ব্যাবহার করা যায়না, কারন ব্লগে লিখলেও সবাই লেখক না, লেখক যে আরও বড় ধরনের কিছু। সেক্ষেত্রে কি করনীয় ভেবে পাইনা, কেউ পেলে জানাবেন অবশ্যই :|| :|| ) যে যেখানে যে অবস্থায় আছেন সবাইকে ঈদ মোবারক ।

ঈদ উপলক্ষ্যে একটি বিশেষ অনুরোধ তাঁদের প্রতি যারা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো তে এক্টিভ আছেন । তারা নিশ্চয় জানেন যে কোন দিবসে শুভেচ্ছা জানানোর ক্ষেত্রে এখন আবার ফরওয়ার্ডিং সংস্কৃতি চলছে, সংস্কৃতি ফরওয়ার্ড না কিন্তু বার্তা ফরওয়ার্ড :P বিশেষ দিবস ছাড়াও সারাবছরই চলে এই সংস্কৃতি । এই যেমন এই মেসেজটি ২০ জন কে ফরওয়ার্ড করলে সুখবর পাবেন কিংবা ফরওয়ার্ড করলে খুশী হবো :|
একটু কষ্ট করে দুইটা কথা লিখে, কিংবা দু এক মিনিট ফোন করে মন থেকে ঈদ মোবারক জানান এবং তাদেরকেই জানান যাদের সাথে মোটামোটি নিয়মিত যোগাযোগ হয় কিংবা খোঁজ খবর নেওয়া হয় । সারাবছর কোন খোঁজ খবর থাকেনা কই থেকে হুট করে এসে হাজির হয়ে কোন ফটো কিংবা ভিডিও ফরওয়ার্ড করে ঈদ মোবারক জানানোর মানে কি /:) শুভেচ্ছা কি শুধুমাত্র এই দুইটা শব্দেই সীমাবদ্ধ?
শুধুমাত্র একটা টাচে যে এক মিনিটে ৫০ জন মানুষকে ঈদ মোবারক জানানো যায় তা সবাই জানে । আমি এ ফরওয়ার্ডিং ঈদ মোবারক এর নাম দিলাম "অনুভূতিহীন ঈদ মোবারক" বা "অনুভূতিহীন ঈদের শুভেচ্ছা" (ইহা আমার একান্তই নিজস্ব মতামত, কাহারও দ্বিমত থাকিতেই পারে)

সবশেষে আর একবার সবাইকে অনুভুতিপ্রবন ঈদ মোবারক জানিয়ে লেখা থেকে বিদায় নিলাম ।

মন্তব্য ২৬ টি রেটিং +৪/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ১১ ই আগস্ট, ২০১৯ রাত ১০:৫৭

স্রাঞ্জি সে বলেছেন: খুব ছোটকালে বড়দের মতো করে আমি জিগ্যেস করলাম। ও ভাইয়া গরু কতো নিছে। ওরা খুব সুন্দর উত্তর দিল আমা৷ পঞ্চাশ, পঞ্চাশ। আমি তো অবাক।


তো ঈদ মোবারক আপনাকেও। ভালো আছেনতো????

১১ ই আগস্ট, ২০১৯ রাত ১১:১০

কথার ফুলঝুরি! বলেছেন: হাহা ! অবাক হয়েছিলেন কেন ভাইয়া ? গরুর দাম শুনে নাকি তারা ছোট একটা মানুষেরওপ্রশ্নের উত্তর দিয়েছেন তাই ।

তারাও প্রশ্নের উত্তর দিতে দিতে ক্লান্ত তাইতো শুধু পঞ্চাশ বলেই ক্ষান্ত =p~

আলহামদুলিল্লাহ ভাইয়া ভালো আছি আল্লাহর দয়ায় 8-|

২| ১১ ই আগস্ট, ২০১৯ রাত ১১:০৫

চাঁদগাজী বলেছেন:


বাংলাদেশের প্রতিটি মানুষকে আল্লাহ প্রতি বছর হযরত ইব্রাহিম (আ: )'এর মতো পরীক্ষা করেন; কারণ, তিনি তাদেরকে হযরত ইব্রাহিমের (আ: )'এর সমান ভালোবাসেন।

১২ ই আগস্ট, ২০১৯ রাত ১২:০৭

কথার ফুলঝুরি! বলেছেন: তবে আমরা যে ভুলতেই বসেছি যে কোরবানির আসল উদ্দেশ্য হচ্ছে ত্যাগ এবং আল্লাহ সুবহানা তাআলার সন্তুষ্টি ।

৩| ১২ ই আগস্ট, ২০১৯ রাত ১২:১০

নীল আকাশ বলেছেন: আমি তো আপনার নাম ব্লগে প্রায় ভুলেই গিয়েছিলাম!
মনে করেছিলাম বিয়ে শাদি করে সুখের সংসার করা শুরু করে দিয়েছেন, এমনকি আমাকে পর্যন্ত দাওয়াত দেন নি!

এতদিন পরে দেখে ভালই লাগলো। তা আছেন কেমন? এবারের জন্মদিনের প্ল্যান কি?

চাঁদ উঠুক না উঠুক, বৃষ্টি হোক বা না হোক, এই বর্ষায় কদম ফুল ফুটুক না ফুটুক, কালকের জন্য শুভ ঈদের শুভেচ্ছা রইল!

ভাল থাকুন, অনেক দিন হলো আপনার কবিতা পড়ি না। লেখা লিখি ছেড়ে দিয়েছেন নাকি?
শুভ কামনা রইল!

১২ ই আগস্ট, ২০১৯ রাত ১২:৫৬

কথার ফুলঝুরি! বলেছেন: @আমি তো আপনার নাম ব্লগে প্রায় ভুলেই গিয়েছিলাম!-- হাহা ! না ভুলেননি তো ভাইয়া, কারন কিছুদিন আগেই আপনার মন্তব্য পেয়েছি লেখায় B-)

@মনে করেছিলাম বিয়ে শাদি করে সুখের সংসার করা শুরু করে দিয়েছেন, এমনকি আমাকে পর্যন্ত দাওয়াত দেন নি-- সুখে শান্তির সংসার করলেও সামুকে ভুলে যাবোনা, তবে হ্যাঁ মাঝে মাঝে ডুব জরুর দিবো =p~



@এতদিন পরে দেখে ভালই লাগলো। তা আছেন কেমন? এবারের জন্মদিনের প্ল্যান কি?
-- চাই আগের মত রেগুলার হতে কিন্তু হয়ে ঊঠেনা । আলহামদুলিল্লাহ ভালো আছি ভাইয়া । গত জন্মদিনেতো আমার মদন চাঁদের সাথে পরিচয় করিয়ে দিয়েছিলাম
এবার না হয় স্বয়ং মদন চাঁদকে নিয়ে জ্যোৎস্না দেখলাম !:#P



@ভাল থাকুন, অনেক দিন হলো আপনার কবিতা পড়ি না। লেখা লিখি ছেড়ে দিয়েছেন নাকি?
-- ছাড়িনি ভাইয়া, অনেক কিছুই মাথায় আসে তবে মনের মত কিছু লিখতে গেলে সময়ের প্রয়োজন, যেটা আর হয়ে উঠেনা :(

ঈদের শুভেচ্ছা জানানোর জন্য ধন্যবাদ, ভাইয়া । দোয়া করবেন যেন চাঁদ উঠে জ্যোৎস্নার আলো নিয়ে, বৃষ্টি নামে এবং কদম ফুলও ফোটে 8-|

৪| ১২ ই আগস্ট, ২০১৯ রাত ১২:১৩

নীল আকাশ বলেছেন: পড়ার পর এই মন্তব্য মুছে দেবেন।
বর্ষার ফুল চাঁদ ভালোবেসে হয়ে গেছে একাকার,
চাঁদের আলো গায়ে জড়িয়ে গড়েছে অলংকার ।

১২ ই আগস্ট, ২০১৯ রাত ১২:৪৭

কথার ফুলঝুরি! বলেছেন: হাহা ! পড়লাম কিন্তু মুছলাম না :D থাকুক, ব্লগের সিনিয়র হিসেবে আপনি, কাউসার ভাই, ও পদাতিক ভাই, লতিফ ভাই আমাকে গল্প ও অন্যান্য লেখার ক্ষেত্রে অনেক পরামর্শ দেন, সেগুলোর মত এটাও থাকুক 8-| আমার ভালো লাগে অনেক আপনাদের সাজেশন এবং ফলো করার চেষ্টাও করি তবে কোন লেখা পোস্ট করে ফেলার পরযে আমার আর তা পরিবর্তন করার ইচ্ছে হয়না :|

৫| ১২ ই আগস্ট, ২০১৯ ভোর ৬:০১

বলেছেন: ভাই দাম কত?? সত্যি তো কত শুনেছি এইসব।

আমাদের এসব লোক দেখানো কুরবানী কখনো বন্ধ হবে না, লোক দেখানো ইবাদত, নামাজসহ সকল বকধার্মিকদের আল্লাহ হেফাজত করুন।

অনেকটা রম্য লেখা কিন্তু বিষয়বস্তু বেশ চিন্তাশীল ---
আপনার মদনকুমারকে নিয়ে ঈদের আনন্দে কাটুক সারাবেলা।।

১২ ই আগস্ট, ২০১৯ সকাল ১১:৫১

কথার ফুলঝুরি! বলেছেন: @আমাদের এসব লোক দেখানো কুরবানী কখনো বন্ধ হবে না, লোক দেখানো ইবাদত, নামাজসহ সকল বকধার্মিকদের আল্লাহ হেফাজত করুন। --- লতিফ ভাই, ঠিক বলেছেন । সবকিছুর মত কোরবানিও এখন লোক দেখানো । কোরবানির পশুর দাম নিয়েও প্রতিযোগিতা । তবে সবার ক্ষেত্রে তা একরকম না । অনেকেই কোরবানির আসল উদ্দেশ্যকেই সামনে রেখে কোরবানি দেয় । আল্লাহ তাঁদের মত বাকীদেরকেও হেদায়েত দান করুন।


@অনেকটা রম্য লেখা কিন্তু বিষয়বস্তু বেশ চিন্তাশীল
--- বাহ ! আপনার মন্তব্যে অনুপ্রেরনা পেলাম কারন রম্য লেখা খুব কঠিন লাগে । ব্লগে কয়েকটা লেখা দেখেছি খুবই উন্নতমানের । আমি রম্য লেখা লিখতে পারিনা । আমার যখন যা মনে আসে লেখি সেটা রম্য কিংবা বিরহ যাই হোক ।

@আপনার মদনকুমারকে নিয়ে ঈদের আনন্দে কাটুক সারাবেলা।।
--- ধন্যবাদ, ভাইয়া 8-| আমার মদন চাঁদের পক্ষ থেকেও ঈদের শুভেচ্ছা জানাচ্ছি ।

৬| ১২ ই আগস্ট, ২০১৯ সকাল ৭:১৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: বড়ই আচানক ঘটনা। আফসোস।

১২ ই আগস্ট, ২০১৯ সকাল ১১:৫৪

কথার ফুলঝুরি! বলেছেন: হা হা ! কেমন আছেন দেশী ভাই ? আশা করি প্রবাসে ঈদ ভালোই কেটেছে । একটা কোরবানির ঈদ করেছিলাম মালয়েশিয়াতে ।

৭| ১২ ই আগস্ট, ২০১৯ সকাল ৯:১৭

পদাতিক চৌধুরি বলেছেন: অনেকদিন পরে শুভাশিসের ডালি নিয়ে প্রিয় বোন হাজির।
নাহ! এতদিন কোনো এক অজ্ঞাত কারণে ব্লগ থেকে নিজেকে দূরে রাখলেও আজ আর সম্ভব হলো না।
ঈদের মহানন্দে প্লাবনে প্লাবিত,
আমরা আমোদিত।
সম্প্রীতির বার্তা পৌঁছে যাক
দেশ থেকে দেশান্তরে।
ইদুজ্জোহা পালিত হোক হেসে খেলে সারম্বরে।

১২ ই আগস্ট, ২০১৯ দুপুর ১২:০০

কথার ফুলঝুরি! বলেছেন: @অনেকদিন পরে শুভাশিসের ডালি নিয়ে প্রিয় বোন হাজির-- হ্যাঁ, আর সেই সাথে প্রিয় ভাইকে মন্তব্যে পেয়ে মন আনন্দে উদ্বেলিত !:#P কাওসার ভাই ও নিজাম ভাইকে মিস করি :(

@নাহ! এতদিন কোনো এক অজ্ঞাত কারণে ব্লগ থেকে নিজেকে দূরে রাখলেও আজ আর সম্ভব হলো না।
--- আমার প্রিয় সহব্লগার ও ব্লগ থেকে একেবারে দূরে সরে থাকা কোনভাবেই সম্ভব না । কোন কারন নেই ভাইয়া, লিখতে গেলে মনের মত হতে হবে লেখা আর মনের মত করে লেখার জন্য সময়ের প্রয়োজন, সেই সময়টা ইদানীং পাইনা তাই লেখা হয়না তবে মাঝে মাঝেই এসে ঢুঁ মেরে দেখে যাই আপানদের :D

৮| ১২ ই আগস্ট, ২০১৯ সকাল ৯:৪৮

ইসিয়াক বলেছেন: ঈদ মোবারক

১২ ই আগস্ট, ২০১৯ দুপুর ১২:০০

কথার ফুলঝুরি! বলেছেন: ঈদ মোবারক ইসিয়াক ভাইয়া 8-|

৯| ১২ ই আগস্ট, ২০১৯ সকাল ১০:৫৭

মোঃ ইকবাল ২৭ বলেছেন: আগে কুরবানির গরু কিনে আনার সময় পথে পথে দাম জিজ্ঞাসা করলে বলতে বিরক্ত হতো না, যতবার যতজনে জিজ্ঞাসা করত ততবার বলত। এখন দেখছি দাম জিজ্ঞাসা করলেই অনেকে বিরক্ত,অনেকে ক্লান্ত বা ব্যঙ্গসুরে দাম বলে।আমাদের সংস্কৃতি আসলে বিলুপ্তির পথে।গরুর সাইজ দিয়ে প্রমাণ করতে ব্যস্ত যে কে কত বড় প্রভাবশালী তারই শোডাউন।

১২ ই আগস্ট, ২০১৯ দুপুর ১২:০৬

কথার ফুলঝুরি! বলেছেন: @আগে কুরবানির গরু কিনে আনার সময় পথে পথে দাম জিজ্ঞাসা করলে বলতে বিরক্ত হতো না, যতবার যতজনে জিজ্ঞাসা করত ততবার বলত। এখন দেখছি দাম জিজ্ঞাসা করলেই অনেকে বিরক্ত,অনেকে ক্লান্ত বা ব্যঙ্গসুরে দাম বলে।--- যদিও এই অভিজ্ঞতা আমার নেই তবে রাস্তাঘাটে বের হলে বোঝা যায় অনেক কিছু । আগে কোরবানি ঈদের আগের কয়দিন কেমন একটা রমরমা হই হুল্লোড় একটা উৎসব উৎসব ভাব থাকতো ইদানীং যেন তা হারিয়ে যাচ্ছে আসলেই ।


@আমাদের সংস্কৃতি আসলে বিলুপ্তির পথে।গরুর সাইজ দিয়ে প্রমাণ করতে ব্যস্ত যে কে কত বড় প্রভাবশালী তারই শোডাউন।--- সবকিছুতে এখন একটা মেকি মেকি ভাব । করার দরকার করছি এমন কিছু ।

১০| ১২ ই আগস্ট, ২০১৯ দুপুর ১:৪৯

রাজীব নুর বলেছেন: কেমন আছেন?

ভাই কত?? এই প্রশ্নটার মধ্যেও অনেক আণন্দ লুকিয়ে আছে।
ঈদ মোবারক।

১২ ই আগস্ট, ২০১৯ রাত ১১:২৮

কথার ফুলঝুরি! বলেছেন: @কেমন আছেন? --- আলহামদুলিল্লাহ আল্লাহ এর দয়ায় ভালো আছি ভাইয়া 8-|

@ভাই কত?? এই প্রশ্নটার মধ্যেও অনেক আণন্দ লুকিয়ে আছে। -- হ্যাঁ, ঠিক বলেছেন ভাইয়া ।
হাঁটে গিয়ে কোরবানির পশু কেনা, তার দেখাশোনা করা ও কোরবানি দেওয়া সব মিলিয়ে ছেলেরাই বেশী উপভোগ করে কোরবানির ঈদ এর আনন্দ ।

আপনাকেও আবার ঈদ মোবারক, সাথে সুরভি ভাবী ও আমাদের সোনামণির জন্য ভালোবাসা !:#P

১১| ১২ ই আগস্ট, ২০১৯ রাত ৯:০০

রাজীব নুর বলেছেন: সবার মন্তব্যের উত্তর দিয়েছেন। আমার মন্তব্যের উত্তর তো দিলেন না।

১২ ই আগস্ট, ২০১৯ রাত ১১:২৯

কথার ফুলঝুরি! বলেছেন: ভাইয়ার মন্তব্য এর উত্তর দিবনা তা কি করে হয় B-)

দুপুরের পর থেকে একটু বিজি ছিলাম ভাইয়া ।

১২| ১২ ই আগস্ট, ২০১৯ রাত ১১:৪৭

আহমেদ জী এস বলেছেন: কথার ফুলঝুরি!




কেউ মন্তব্য করুক আর না করুক, ধরে নেবেন সহব্লগাররা সবাই-ই মন্তব্য করেছেন । একদম টাটকা অনুভূতি মাখিয়ে।
তা আপনি বা আপনার তিনি কত দিয়ে কিনলেন? সে গরুর গলায় মালাটালা পড়িয়েছিলেন ? 8-| :||
যতো দিয়েই কিনুন আর না কিনুন, মালা পড়িয়েছিলেন কি পড়ান নি তা নিয়ে বলতে চান আর না-ই চান, ধরে নিচ্ছি প্রতিমন্তব্যে কথার ফুলঝুরি ছুটিয়ে ঈদের গরুর মতো দু'একটা গুঁতো দেবেনই। :P

কলম থামতে চায়না ? তাহলে তো সে কলম ঈদের ২লাখ টাকার ষাড়ের মতো গুঁতো দিতে পিছে পিছে ছুটবেই! :-P আমারটাও ছোটে, কিছুতেই দড়ি ধরে রাখতে পারিনে। মনে হয় কলেমা-টলেমা পড়ে ফুঁ দিয়ে কলমের দৌঁড় থামাতে হবে... :||

আমিও আপনার মতো "সহব্লগার" লেখায় স্বাচ্ছন্দবোধ করি। আসলেই শুধু "ব্লগার" লিখলে পরে কেমন কেমন যেন গরুর হাটের গরুর মতো তাচ্ছিল্যকর মনে হয়। :( আসলে এই পরিবারের সবাই, সবাইকে খানিকটা হলেও আন্তরিক সম্বোধন করবেন এটাই শোভনীয়। রাগ-বিদ্বেষ, ঝগড়া-কাইজ্জা যতোই থাক এই কোরবানীর ঈদের ত্যাগের মহিমার মতো আমরাও যেন বিদ্বেষ ত্যাগ করে মহিয়ান হতে পারি।

দূর থেকে ঈদের সকল শুভেচ্ছা আপনাকেও। শুভেচ্ছা সকল সহব্লগারদের।

১৩ ই আগস্ট, ২০১৯ রাত ১২:০৮

কথার ফুলঝুরি! বলেছেন: @কেউ মন্তব্য করুক আর না করুক, ধরে নেবেন সহব্লগাররা সবাই-ই মন্তব্য করেছেন । একদম টাটকা অনুভূতি মাখিয়ে।--- যাক, মন্তব্যের যাদুকরকে লেখায় পেয়ে ভালো লাগলো সাথে খুব সুন্দর অনুভুতি মাখানো মন্তব্য, মন ভরিয়ে দেয় 8-|

@তা আপনি বা আপনার তিনি কত দিয়ে কিনলেন? সে গরুর গলায় মালাটালা পড়িয়েছিলেন ?[sb-- হাহা ! দামে কি বা যায় আসে ? কোরবানির আসল উদ্দেশ্য ত্যাগ এবং আল্লাহ এর সন্তুষ্টি । সেটি সঠিক ভাবে হল কিনা তাই হচ্ছে দেখার বিষয় । আমি মনে করি গরু ছাগলের গলায় মালা শোভা পায়না 8-|

@যতো দিয়েই কিনুন আর না কিনুন, মালা পড়িয়েছিলেন কি পড়ান নি তা নিয়ে বলতে চান আর না-ই চান, ধরে নিচ্ছি প্রতিমন্তব্যে কথার ফুলঝুরি ছুটিয়ে ঈদের গরুর মতো দু'একটা গুঁতো দেবেনই। :P--- গুঁতো দেওয়া গরুর কাজ সেটা গরুই করুক =p~

@আমারটাও ছোটে, কিছুতেই দড়ি ধরে রাখতে পারিনে। মনে হয় কলেমা-টলেমা পড়ে ফুঁ দিয়ে কলমের দৌঁড় থামাতে হবে.-- আচ্ছা, তাহলে একদিন সময় করে আপনার ব্লগ বাড়ীতে যেতেই হয় আপনার কলমের দৌড় দেখতে :#)

@আমিও আপনার মতো "সহব্লগার" লেখায় স্বাচ্ছন্দবোধ করি। আসলেই শুধু "ব্লগার" লিখলে পরে কেমন কেমন যেন গরুর হাটের গরুর মতো তাচ্ছিল্যকর মনে হয়--- আমার আসলে ব্লগার শব্দটিই ভালো লাগেনা ।

আবারও ঈদ মোবারক ভাইয়া 8-|

১৩| ১৩ ই আগস্ট, ২০১৯ দুপুর ১:৩৬

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: ভাল লিখেছেন। ঈদের শুভেচ্ছা নিন।

১৩ ই আগস্ট, ২০১৯ দুপুর ২:২৫

কথার ফুলঝুরি! বলেছেন: ধন্যবাদ ভাইয়া 8-| ঈদ মোবারক ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.