নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগই আমার পরিচয় । । ।

কথার ফুলঝুরি!

ও আমার চাঁদের আলো, আজ ফাগুনের সন্ধ্যাকালে ধরা দিয়েছ যে আমার পাতায় পাতায় ডালে ডালে॥

কথার ফুলঝুরি! › বিস্তারিত পোস্টঃ

প্রথম দেখার ৭ টি বছর, চিরন্তন ভালোবাসা

০১ লা অক্টোবর, ২০১৯ দুপুর ১:৫৯



গত তিন মাস ধরেই ছেলেটি আমার ফেসবুকে আছে, যদিও সেটি আমার ফেক আইডি ।
বিবাহ বিডি ডট কম নামের ম্যাট্রিমনিয়াল সাইটে একটা আইডি আছে আমার। সেখানে ঘুরতে ঘুরতে একটি ছবিতে হঠাৎ চোখ আটকে গেলো ।
খুব সুন্দর স্নিগ্ধ টলটলে পানির এক নদীতে মাঝির মত বৈঠা ধরে নৌকা বাইছে সে । মুখে তার ভুবন ভোলানো হাসি । পরনে নীল রঙের বড় হাতের শার্ট আর হাতে ঘড়ি ।
নদী ও নৌকা আমার অসম্ভব রকমের ভালো লাগে আর সেই হাসি ও হাতের ঘড়ি সব মিলিয়ে আমাকে বেঁধে ফেলার যে পারফেক্ট আয়োজন ।
সাধারণত আমি নিজে থেকে কাউকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাইনা সেটি আমার নিজের আইডি হোক আর ফেক :P কিন্তু এবার যেন নিয়ম ভাঙতেই হল :| নিয়ম না ভাঙলে কি আর ভালোবাসা যায় :P
একটু দুষ্টুমি করার জন্য "আশা লতা" নামের একটি ফেক আইডি খুলেছিলাম । সেই আইডি থেকে তার নাম খুজে সাথে সাথেই পেয়ে গেলাম সেই একই নাম ও একই ছবি প্রোফাইলে। এক সেকেন্ডও আর দেরী না করে দিলাম সেন্ড করে রিকোয়েস্ট এবং সে অ্যাডও করে নিলো :D
তারপর একদিন কিংবা দুইদিন কিংবা আরও কিছুদিন অপেক্ষা না করে ওইদিনই আবারও নিয়ম ভেঙ্গে দিলাম একটা হাই। সে ওপাশ থেকে লিখলো হ্যালো । আমারতো দিল মে লাড্ডু ফুটছে তখন B-) কিন্তু হ্যালো লিখেই সে উধাও :| আধা ঘণ্টা হয়ে গেলো আর খবর নেই । আমার তখন ইগোতে লাগলো খুব মেজাজ খারাপ হয়ে গেলো, ভাবলাম আমার সাথে চ্যাট করার ইন্টারেস্ট নেই তার । নিজের উপর বিরক্ত হচ্ছিলাম কেন নিজে থেকে নক করতে গেলাম । অনেকক্ষণ পর সে লিখলো, সরি আম্মার সাথে একটু কাজ ছিল ।
আমার তখনও মেজাজ ঠিক হয়নি কি যেন একটি লিখলাম তারও লাগলো ইগোতে । তারপর সেখানেই সেদিনের মত কিসসা খতম । :|| আমার মেজাজ খারাপ তারও মেজাজ খারাপ । তারপর চলে গেলো দীর্ঘ তিন মাস । এর মধ্যে না আর কোন হাই হ্যালো আর না কোন কমেন্ট ।
তারপর একদিন রাতে হঠাৎই ওপাশ থেকে ম্যাসেজ এলো । "সামটাইমস আই ফিল লোনলি । আমার প্রোফাইলে ফোন নাম্বার আছে । চাইলে কল করতে পারো" ।
হঠাৎ এমন একটি ম্যাসেজে আমি ভ্যাবাচ্যাকা খেয়ে গেলাম শুধু লিখলাম ওকে।
পরেরদিন অফিসে বসে আছি লাঞ্চ এর পর । কোন কিছু না ভেবে দিলাম একটা ফোন । ওপাশ থেকে হ্যালো বললো, ব্যাকগ্রাউন্ডে গান বাজছে শুনতে পেলাম । আমারতো আরও ভালো লেগে গেলো :)
কথা শুরু করে সে সরাসরি আমাকে তুমি করে বলা শুরু করলো আর আমাকেও বললো তাঁকেও যেন আমি তুমি করে বলি । আমি বললাম আমি শুধুমাত্র আমার ফিউচার হাসবেন্ড কে তুমি করে বলবো আর কাউকে না আর সে বললো সে নাকি আবার কাউকে আপনি করে বলেনা । এমনিতেই প্রথম কনভারসেশন এর পর তিনমাস তাই আজ আর তর্কাতর্কি না বাড়িয়ে দেখা করার কথা বলেই ফেললাম । আমি জিগ্যেস করলাম কবে দেখা করবো, সে বললো তুমি চাইলে আজকেই দেখা করতে পারি । আমিও বললাম ঠিক আছে তাহলে আজ অফিসের পর সন্ধ্যা ৬ টায় আমি স্টার কাবাবের সামনে থাকবো , ধানমন্ডি আবাহনী মাঠের সামনে যেটা ।

আমি অফিস শেষ করে ঠিক ৬ টায় হাজির । তাঁকে কল দিলাম, কই আপনি ।
এইতো আমি রাস্তায়, আসছি ।
স্টার কাবাবের সামনে দাড়িয়ে অপেক্ষা করছি তার জন্য । ৬ঃ১৫ এর মত বাজে তখন সে কল দিলো এবং আমাকে বললো রাস্তায় জ্যাম আছে তার আসতে দেরী হবে আমি যেন একটু এগিয়ে ২৭ নম্বর জেনেটিক প্লাজায় চলে যাই ।
কি আর করার, দাড়িয়ে দাড়িয়ে অপেক্ষা করার চেয়ে না হয় ওখানেই যাই । কিছুটা বিরক্ত হয়ে রওনা দিলাম জেনেটিক প্লাজা ।
জেনেটিক প্লাজার সিঁড়িতে দাড়িয়ে আমি অপেক্ষা করছি আর রাস্তার এদিক ওদিক তাকাচ্ছি কোনদিক দিয়ে সে আসবে । আমি তার ছবি দেখেছি কিন্তু সে তখনো আমাকে দেখেনি কারন আমার ফেক ফেসবুক আইডি ছিল ।
সময় তখন ৬ঃ৪০ । এর মধ্যে আমি তাঁকে দুইবার কল দেই এবং দুইবারই সে এইতো চলে এসেছি বলে বলে আর আসেইনা :|
আমার বিরক্তির মাত্রা তখন চূড়ান্ত পর্যায়ে আর মেজাজও খারাপ।
৬ঃ৫০ এ আমি আর কোন ফোন না দিয়ে জেনেটিক থেকে বের হয়ে সোজা হাটা ধরলাম সাত মসজিদ রোডের দিকে । হাটতে হাটতে যখন মিনা বাজার পর্যন্ত চলে এসেছি আমি তখন এলো কাঙ্ক্ষিত সেই কল।
তুমি কই আমিতো চলে এসেছি ।
আপনার জন্য অপেক্ষা করতে করতে আমি চলে এসেছি। আপনি থাকুন আমি আসছি ।

তারপর আবার হাটা দিলাম সেই জেনেটিক প্লাজার উদ্দেশ্যে । যেতে যেতে আমার পুরনো এক কলিগ ফোন দিলে তার সাথে কথা বলতে বলতে আমি তখন জেনেটিক এর সামনে । একটু দূর থেকে দেখতে পেলাম লম্বা করে খয়েরী রঙ এর বড় হাতার শার্ট পরা মাথায় পাগড়ীর মত করে স্কার্ফ পেঁচানো এক যুবক দাড়িয়ে আছে । সেও দেখলাম আমার দিকেই তাকিয়ে আছে তার মানে আমাকে না দেখলেও চিনতে অসুবিধা হয়নি তার ।

কাছে গিয়ে আমি তাঁর চোখের দিকে তাকালাম । জ্বরের কারনে চোখ দুটো লাল হয়ে আছে আর কি যেন এক মায়া তাতে । লাভ অ্যাট ফার্স্ট সাইট বলে যে কথাটি আছে আমি কখনো তাতে বিশ্বাস করতাম না কিন্তু আমার ক্ষেত্রে যে সেটিই হলো । তবে পার্থক্য হচ্ছে সাধারণত এ ক্ষেত্রে কাউকে প্রথম দেখায় ভালো লাগে তার চেহারা দেখে, প্রেমে পরে যায় আর ভালোবাসে পরে। কিন্তু আমি যে প্রথম দেখায়ই তাঁকে ভালোবেসে ফেলেছি তাঁর মায়ায় পরেছি আর প্রেমে পরেছি অনেক পরে । তবে তাঁর মানে কিন্তু এই নয় যে প্রথম দেখায় তাঁকে আমার ভালো লাগেনি, আসলে ভালোবাসাতে বেশী মগ্ন ছিলাম তাই ভালোলাগা নিয়ে ভাবার সময়ই হয়নি ।
রবীন্দ্রনাথ ঠাকুরের সেই লাইনটির কথা আমার মনে পরে যায় "প্রহর শেষের আলোয় রাঙা সেদিন চৈত্র মাস তোমার চোখে দেখেছিলাম আমার সর্বনাশ"

সামনে গিয়ে আমি ফোন রেখে দিয়ে কথা বলা শুরু করলাম । সে বললো তার জ্বর এসেছে, ঘেমে গিয়েছে অনেক গরম লাগছে ভেতরে গিয়ে বসি কোথাও । আমি কোন রেস্টুরেন্টে বসতে চাইলাম না তাই একটু ঠাণ্ডা হওয়ার জন্য জেনেটিক প্রথম তলা আর দ্বিতীয় তলা রাউন্ড দিলাম । সে আমাকে বললো তুমি চাইলে আমাকে তুমি করে বলতে পারো । আমি শুধু একটু মুচকি হাসলাম কিছু বললাম না ।
তারপর জেনেটিক প্লাজার পেছনের দরজা দিয়ে বের হয়ে একটা দোকান থেকে মিরিন্ডা কিনে দিলো সে সাথে আমার বাসার জন্য কিছু কিনে দিতে চাইলো। আমি না করলাম । সে আমার মিরিন্ডা আমার হাতে দিয়ে তারটার বোতলের মুখের পলিথিনের কভারটা খুলে দিতে বললো তার নাকি আঙ্গুলে ব্যাথা । আমার কাছে বিষয়টি ভালো লাগলো প্রথম দেখাতেই সে কোন রকম ইতস্তত বোধ না করে আমাকে বোতলের মুখ খুলে দিতে বললো ।
তারপর আমরা মিরিন্ডা খেতে খেতে আর গল্প করতে করতে জেনেটিক এর পেছন দিয়ে হাটতে হাটতে লালমাটিয়া আড়ং এ ঢুকলাম । সেখানে একটি মাটির মূর্তি দেখিয়ে বললো সেটি তার খুব পছন্দ হয়েছে আর এই মূর্তি সম্পর্কে দু একটা কথা । এক ফাঁকে জিগ্যেস করলো আমি খিচুড়ি রান্না করতে পারি কিনা তার নাকি খিচুড়ি খুব পছন্দ ।
এভাবে আরও দু একটি কথায় কথায় আমরা আড়ং থেকে বের হয়ে আবার একই পথে জেনেটিকে ফিরে আসলাম । তারপর সে আমাকে বাসা পর্যন্ত রিকশা করে দিলো ও রিকশায় উঠার আগে হ্যান্ড শেকও করলো । আমি চলে গেলাম বাসায় ।
-------------------------------------------------------------------------------------------------------------------------
সময়টা বেশিদিন আগের নয় । মাত্র সাতটি বছর । তবে আমার কাছে মনে হয় এইতো সেদিন । জন্মদিনের মাসেই যেন নতুন করে জন্ম হলো আমার । ভালোবাসা, প্রেম, পাগলামি এগুলো নিয়ে ব্যাঙ্গ করা আমি নিজেই ডুব দিলাম তাঁর ভালোবাসায় । তাঁরপর থেকে সেই ভালোবাসার সমুদ্রে মনের সুখে সাতার কেটে যাচ্ছি তো যাচ্ছি ।
কখনো আমাদের প্রথম দেখার এই বিশেষ দিনটি নিয়ে কিছু করা হয়নি । তাঁর মনেও নেই তারিখটির কথা। ছেলেদের সাধারণত এসব মনেও থাকেনা :| তবে আমি প্রায়ই আমাদের পরিচয় ও দেখা হবার সেই দিনটির কথা ভাবি । হয়তো সেও ভাবে কিন্তু আমি জানিনা :P
তবে আজ ব্লগে সেই ঘটনা শেয়ার করার লোভ সামলাতে পারলাম না :P
মজার বিষয় হচ্ছে, প্রথম দেখার সেই দিনটির মত এখনও হয় এদিক থেকে ওদিক আর অপেক্ষা। তবে এখন কিন্তু আর আমি বিরক্ত হয়ে উল্টো পথে হাটা ধরিনা। ভালোবাসি যে তাই......
আজকের এই বিশেষ দিনে তাঁকে বলতে চাই "তুমি চাঁদ হয়ে এসে জ্যোৎস্না ঢেলে দিলে অন্ধকারে আমার"

মন্তব্য ৪০ টি রেটিং +১০/-০

মন্তব্য (৪০) মন্তব্য লিখুন

১| ০১ লা অক্টোবর, ২০১৯ দুপুর ২:২১

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: ছুটে চলা ট্রেন মাঝে মাঝে লাইন বদল করে।আবার ছুটে চলে। কালকে 'প্রাক্তন' সিনেমা দেখতে দেখতে এই জিনিসটা লক্ষ্য করলাম। পরিচালক খুব সুন্দ ভাবে দেখিয়েছেন।


আপনার লেখা ভালো লাগলো।

০১ লা অক্টোবর, ২০১৯ বিকাল ৩:২৭

কথার ফুলঝুরি! বলেছেন: @ছুটে চলা ট্রেন মাঝে মাঝে লাইন বদল করে।আবার ছুটে চলে। কালকে 'প্রাক্তন' সিনেমা দেখতে দেখতে এই জিনিসটা লক্ষ্য করলাম। পরিচালক খুব সুন্দ ভাবে দেখিয়েছেন--- হুম, খুবই সুন্দর একটি সিনেমা । অনেকদিন পর কোন সিনেমা দেখে কেঁদেছিলাম । ঋতুপর্ণা চমৎকার অভিনয় করেছেন ।

@আপনার লেখা ভালো লাগলো।
-- জেনে ভালো লাগলো সৌরভ ভাইয়া । এটা আমার আর আমার মদন চাঁদের প্রথম দেখা হবার ঘটনা, আজ আবার সেই বিশেষ দিনটি কিনা :P দোয়া করবেন আমাদের জন্য ।

আপনার জন্য অনেক শুভকামনা ।

২| ০১ লা অক্টোবর, ২০১৯ দুপুর ২:২৬

বিজন রয় বলেছেন: সত্যিই এটা আপনার জীবনের!!
ইগো আর মেজাজ খারাপের বিষয়টি ভাল লাগল।

শুভকামনা রইল।

০১ লা অক্টোবর, ২০১৯ বিকাল ৩:৩১

কথার ফুলঝুরি! বলেছেন: @সত্যিই এটা আপনার জীবনের!!-- জ্বী বিজন রয় ভাইয়া , আমার নিজের জীবনের ঘটনা । আর সেদিনের জেনেটিক প্লাজার সিড়িতে দাড়িয়ে থাকা সেই মানুষটিই আমার আজকের মদন চাঁদ 8-|

@ইগো আর মেজাজ খারাপের বিষয়টি ভাল লাগল।--- হাহা ! হ্যাঁ, বিষয়টি মজার ছিল :)

আপনার জন্যও অনেক শুভকামনা ভাইয়া ।

৩| ০১ লা অক্টোবর, ২০১৯ বিকাল ৩:১৯

নীল আকাশ বলেছেন: এই সেই বিখ্যাত মদন কুমার? এই সম্মোধন শুনলে কিন্তু ছেলে নির্ঘাত মাইন্ড করবে!
প্রথম দিকে পড়ার সময় মনে হচ্ছিল কোন গল্প লিখেছেন। শেষে বুঝলাম, ডাল মে কুছ ক্যালা হ্যায়!
সাত বছর অনেক দীর্ঘ সময়। সুন্দর এই সর্ম্পক টিকে থাকুক বিশ্বাস আর সমোঝতায়।
সাত বছর পূর্তিতে অভিনন্দন রইল।
লেখা ভালো হয়েছে।
সেদিল রাজীব ভাই বলল রাপা প্লাজার কথা আর আজকে শুনলাম জেনেটিক প্লাজার কথা। ভালো বেশ ভালো।
শুভ কামনা রইল।

০১ লা অক্টোবর, ২০১৯ বিকাল ৩:৪৬

কথার ফুলঝুরি! বলেছেন: @এই সেই বিখ্যাত মদন কুমার? এই সম্মোধন শুনলে কিন্তু ছেলে নির্ঘাত মাইন্ড করবে!--- সাবধান ভাইয়া, তিনি কিন্তু আমার ব্লগের খোঁজ পেয়ে গিয়েছেন :P সম্বোধনটি আসলে মদন চাঁদ B-) সে নিজেও একজন কবি তবে একদমই রেগুলার না । এই সম্বোধনের পেছনে কিন্তু কারন আছে ভাইয়া, সেটা না হয় নাই বললাম । সে জানার পর হেসেছিল তবে মাইন্ড করেননি । আমার মোবাইলে তাঁর নাম মদন চাঁদ দিয়েই সেভ করা :P


@প্রথম দিকে পড়ার সময় মনে হচ্ছিল কোন গল্প লিখেছেন। শেষে বুঝলাম, ডাল মে কুছ ক্যালা হ্যায়!--- হা হা! ঘটনাটা ইন্টারেস্টিং । এই ঘটনা ফলো করে একটি গল্প অনেকখানি লিখেছিলামও তবে তা প্রকাশ করা হয়নি ।


@সাত বছর অনেক দীর্ঘ সময়। সুন্দর এই সর্ম্পক টিকে থাকুক বিশ্বাস আর সমোঝতায়।
সাত বছর পূর্তিতে অভিনন্দন রইল।
-- হ্যাঁ ভাইয়া অনেক দীর্ঘ সময় তবে মাঝে মাঝে কম মনে হয় । মনে হয় আরও আগে দেখা হলে ভালো হতো । দোয়া করবেন ভাইয়া আমাদের জন্য ।

@লেখা ভালো হয়েছে।-- ধন্যবাদ :#)


@সেদিন রাজীব ভাই বলল রাপা প্লাজার কথা আর আজকে শুনলাম জেনেটিক প্লাজার কথা। ভালো বেশ ভালো।
-- রাজীব ভাই এর রাপা প্লাজার কথা পড়া হয়নি তবে আপনার শবনম কে নিয়ে গল্পের রাপা প্লাজার কথা মনে আছে 8-|

৪| ০১ লা অক্টোবর, ২০১৯ বিকাল ৩:৩৪

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: হ্যাপি অ্যানিভার্সারি

০১ লা অক্টোবর, ২০১৯ বিকাল ৪:১৫

কথার ফুলঝুরি! বলেছেন: @হ্যাপি অ্যানিভার্সারি--- অনেক ধন্যবাদ সৌরভ ভাইয়া 8-|

৫| ০১ লা অক্টোবর, ২০১৯ বিকাল ৩:৩৭

ঠাকুরমাহমুদ বলেছেন: নিরাপদ সড়ক চাই। - ইলিয়াস কাঞ্চন।
একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না - আবদুল মাতলুব আহমাদ।

০১ লা অক্টোবর, ২০১৯ বিকাল ৪:২৬

কথার ফুলঝুরি! বলেছেন: সুশীল লেখকদের নিয়ে একটি সুন্দর সামু ব্লগ চাই - ঠাকুরমাহমুদ :P

৬| ০১ লা অক্টোবর, ২০১৯ বিকাল ৩:৪৫

কাজী ফাতেমা ছবি বলেছেন: বাহ দারুন তো
সুন্দর কাটুক আপনাদের জীবন

০১ লা অক্টোবর, ২০১৯ বিকাল ৪:৩৭

কথার ফুলঝুরি! বলেছেন: @বাহ দারুন তো-- আসলেই আপু দারুন ঘটনা 8-|

@সুন্দর কাটুক আপনাদের জীবন--অনেক ধন্যবাদ ছবি আপু 8-| আপনার জন্য অনেক শুভকামনা ।

৭| ০১ লা অক্টোবর, ২০১৯ বিকাল ৩:৫৪

চাঁদগাজী বলেছেন:



আপনারা এখন বিবাহিত?

০১ লা অক্টোবর, ২০১৯ বিকাল ৪:৩৯

কথার ফুলঝুরি! বলেছেন: না চাঁদগাজী সাহেব, এখনও না । তবে পরিকল্পনা চলছে । আপনার দোয়া প্রার্থী, আমার নানা ভাই ও দাদা ভাই কেউ নেই তাদের হয়ে দোয়া করে দিয়েন আমাদের জন্য 8-|

৮| ০১ লা অক্টোবর, ২০১৯ বিকাল ৪:২৪

মোঃ মাইদুল সরকার বলেছেন:
প্রথমে মনে করেছি গল্প। তারপর মনে হলো সত্যি ঘটনা।

এমনই করে প্রেমে পরে নর-নারী
কি দরকার দেখার কার আছে বাড়ি-গাড়ি
শুধু সুন্দর মন
থাকুক পাশে ভালোবেশে সারা জীবন।

সুন্দর ও রঙিন হোক আপনাদের সময়গুলো।

০১ লা অক্টোবর, ২০১৯ বিকাল ৫:২৪

কথার ফুলঝুরি! বলেছেন: @প্রথমে মনে করেছি গল্প। তারপর মনে হলো সত্যি ঘটনা।-- হাহা ! গল্প মনে হওয়াটা স্বাভাবিক কারন প্রথমে ওইরকম কোন ইঙ্গিত ছিলো না যে সত্যি ঘটনা ।

@এমনই করে প্রেমে পরে নর-নারী
কি দরকার দেখার কার আছে বাড়ি-গাড়ি
শুধু সুন্দর মন
থাকুক পাশে ভালোবেশে সারা জীবন।
-- একদম সত্যি কথা :P


@সুন্দর ও রঙিন হোক আপনাদের সময়গুলো।--- অনেক ধন্যবাদ ভাইয়া 8-| আপনার জন্যও রইলো অনেক শুভকামনা ।

৯| ০১ লা অক্টোবর, ২০১৯ বিকাল ৪:৩৯

নীল আকাশ বলেছেন: উনাকে ব্লগে নতুন একাউন্ট করে ঢুকিয়ে দিন। একবার ঢুকে পড়লে মজা পেয়ে যাবে।
আপনার মদন চাঁদের মুখ থেকেও গল্পের বাকি অপ্রকাশিত অংশও শুনি :P

০১ লা অক্টোবর, ২০১৯ বিকাল ৫:৩২

কথার ফুলঝুরি! বলেছেন: @উনাকে ব্লগে নতুন একাউন্ট করে ঢুকিয়ে দিন। একবার ঢুকে পড়লে মজা পেয়ে যাবে।--- হা হা ! কি বলেন ভাইয়া , তিনি যে আমার সিনিয়র ব্লগার । ব্লগে তাঁর বয়স আট বছরেরও বেশী তবে তিনি অনেক অনিয়মিত। অনেকদিন পর পর লিখেন । হঠাৎ মন চাইলে । তবে আমাদের মত ব্লগে পোস্ট করার জন্য তিনি লিখেন না, কিছু লিখলে তা পোস্ট করেন । আমাদের মত রেগুলার ব্লগীং করার প্রতি তাঁর আগ্রহ আছে বলে আমার মনে হয়না আর সময়তো নেইই ।
আমি কিন্তু তাহার পিছু পিছু ব্লগে প্রবেশ করি :P

@আপনার মদন চাঁদের মুখ থেকেও গল্পের বাকি অপ্রকাশিত অংশও শুনি :P--- হা হা ! ইহা অসম্ভব :|| বিশিষ্ট অনন্ত জলিল সাহেব আসলেও সম্ভব নহে ।

১০| ০১ লা অক্টোবর, ২০১৯ বিকাল ৪:৪২

নীল আকাশ বলেছেন:

০১ লা অক্টোবর, ২০১৯ বিকাল ৫:৩৯

কথার ফুলঝুরি! বলেছেন: একদমই সত্যি কথা 8-|

১১| ০১ লা অক্টোবর, ২০১৯ বিকাল ৪:৪৯

মোঃ ইকবাল ২৭ বলেছেন: এই পর্যন্ত তো ঠিক আছে। পরেরটা জানতে পারবো কি?

০১ লা অক্টোবর, ২০১৯ বিকাল ৫:৪৭

কথার ফুলঝুরি! বলেছেন: না ইকবাল ভাইয়া, এই পর্যন্তই থাক 8-|

১২| ০১ লা অক্টোবর, ২০১৯ বিকাল ৫:৩৯

নীল আকাশ বলেছেন: উনি কি সামু ব্লগে আছেন?
সাড়ে সর্বনাশ! নির্ঘাত এই লেখা পড়ছেন। দুষ্টামি করার জন্য আবার ক্ষেপে না যায়!
আমি এখান থেকে ভাগলাম।

০১ লা অক্টোবর, ২০১৯ বিকাল ৫:৫০

কথার ফুলঝুরি! বলেছেন: @উনি কি সামু ব্লগে আছেন?---ইয়েস এবং আমি ছদ্মনাম নিয়েও ধরা খেয়ে গিয়েছি |-)


@সাড়ে সর্বনাশ! নির্ঘাত এই লেখা পড়ছেন। দুষ্টামি করার জন্য আবার ক্ষেপে না যায়!
আমি এখান থেকে ভাগলাম
--- হা হা ! আরে নাহ ভাইয়া, ওইরকম কিছু হবেনা :D

১৩| ০১ লা অক্টোবর, ২০১৯ সন্ধ্যা ৭:৪০

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় ছোট বোনের জীবনের রংধনু শেয়ার করাতে সুবিধা হল। দূর থেকে ভাইয়াদের কাজ অনেক কমে গেলো।তবে সাত বছরের সময়কে একটু বেশি হয়ে গেল বৈকি। যাইহোক নতুন জীবনের জন্য অগ্রিম শুভেচ্ছা রইলো। পাশাপাশি প্রাণ খুলে আশীর্বাদ করছি আগামী দিনগুলো যেন আরো বর্ণময় আরো মঙ্গলময় হয়ে ওঠে।
জীবনের গল্প; পোস্টে ভালোলাগা। ++

অফুরান শুভেচ্ছা দুইজনকেই।

০১ লা অক্টোবর, ২০১৯ রাত ১০:৫৮

কথার ফুলঝুরি! বলেছেন: @প্রিয় ছোট বোনের জীবনের রংধনু শেয়ার করাতে সুবিধা হল। দূর থেকে ভাইয়াদের কাজ অনেক কমে গেলো।---- হুম, ভাইয়াদের কাজ এখন শুধু ছোট বোনের জন্য দোয়া করা 8-|


@তবে সাত বছরের সময়কে একটু বেশি হয়ে গেল বৈকি-- এটাতো শুধুমাত্র আমাদের প্রথম দেখার কাহিনী গেলো ভাইয়া । সাত বছর অনেক লম্বা সময় হলেও তা পার করা সহজ ছিলোনা । অনেক কঠিন পথ পাড়ি দিয়ে সৃষ্টিকর্তার দয়ার আর আপনাদের দোয়ায় আজ এখানে ।

@যাইহোক নতুন জীবনের জন্য অগ্রিম শুভেচ্ছা রইলো। পাশাপাশি প্রাণ খুলে আশীর্বাদ করছি আগামী দিনগুলো যেন আরো বর্ণময় আরো মঙ্গলময় হয়ে ওঠে।-- --- অনেক ধন্যবাদ ভাইয়া 8-|

১৪| ০১ লা অক্টোবর, ২০১৯ রাত ৮:০৯

ডার্ক ম্যান বলেছেন: প্রথমে গল্প মনে হয়েছিল । আপনাদের জন্য শুভ কামনা ।
বিয়ে না করেও যদি সুন্দর সময় কাটানো যায় সেটা করুন । বিয়েতেই প্রেমের সমাপ্তি ।

০২ রা অক্টোবর, ২০১৯ সকাল ১০:৩৩

কথার ফুলঝুরি! বলেছেন: @আপনাদের জন্য শুভ কামনা ।--- অনেক ধন্যবাদ ভাইয়া ।

@বিয়ে না করেও যদি সুন্দর সময় কাটানো যায় সেটা করুন । বিয়েতেই প্রেমের সমাপ্তি
--- ব্যাস্ততার কারনে একসাথে সুন্দর সময় আর কাটানো হয়না তারপরেও একে অপরের পাশে থাকলে ভালোবাসলে কাছে না থাকলেও প্রতিটি মুহূর্তই যে সুন্দর ।

আর দিল্লিকা লাড্ডু ? সে তো খেলেও পস্তাতে হবে আর না খেলেও তাই :P

১৫| ০১ লা অক্টোবর, ২০১৯ রাত ৮:২২

রাজীব নুর বলেছেন: সহজ সরল ভাষায় খুব সুন্দর লিখেছেন।
পড়েই বুঝা যায় একটা লাইনও মিথ্যা নয়।

০২ রা অক্টোবর, ২০১৯ সকাল ১০:৩৫

কথার ফুলঝুরি! বলেছেন: @সহজ সরল ভাষায় খুব সুন্দর লিখেছেন।-- ধন্যবাদ ভাইয়া 8-|


@পড়েই বুঝা যায় একটা লাইনও মিথ্যা নয়।-- লেখাটি পড়ার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া । আসলেই তাই একটি লাইনও মিথ্যা নয় ।

১৬| ০১ লা অক্টোবর, ২০১৯ রাত ৮:৩৭

আহমেদ জী এস বলেছেন: কথার ফুলঝুরি!




বাহ... এইতো বেশ ভালোবাসার ফুলঝুরি ছড়িয়ে গেলেন। প্রথমে ভেবেছিলুম ঝরঝরে এক গল্প পরে মন্তব্যের ঘরগুলোতে এসে জানলুম কড়কড়ে এক সত্য প্রেমের কাহিনী ।
সাতটি বছর যেন সাতটি তারার মিটিমিটি জ্বলা। মনে হলো এ যেন জীবনানন্দ দাশের কবিতার এক উপাখ্যান -

পৃথিবীর সব রূপ লেগে আছে ঘাসে
পৃথিবীর সব ঘুঘু ডাকিতেছে হিজলের বনে
আকাশ ছড়ায়ে আছে শান্তি হয়ে আকাশে আকাশে
পৃথিবীর সব প্রেম আমাদের দু'জনার মনে............


শরতের এই মধুময় দিনে বলি- পৃথিবী যে সুন্দরের জন্যে অপেক্ষা করে তেমন সুন্দর হয়ে নয় বরং আপনার পৃথিবীকে যেন সুন্দরতায় ভরে দিতে পারে তেমন করেই যেন সে আসে!

এই লেখা কিন্তু সাবলীল আর স্বচ্ছ হয়েছে। অনেক ভালো লাগলো।

০২ রা অক্টোবর, ২০১৯ সকাল ১০:৪০

কথার ফুলঝুরি! বলেছেন: @বাহ... এইতো বেশ ভালোবাসার ফুলঝুরি ছড়িয়ে গেলেন। প্রথমে ভেবেছিলুম ঝরঝরে এক গল্প পরে মন্তব্যের ঘরগুলোতে এসে জানলুম কড়কড়ে এক সত্য প্রেমের কাহিনী ।--- হুম, সত্যি কাহিনী B-)


@শরতের এই মধুময় দিনে বলি- পৃথিবী যে সুন্দরের জন্যে অপেক্ষা করে তেমন সুন্দর হয়ে নয় বরং আপনার পৃথিবীকে যেন সুন্দরতায় ভরে দিতে পারে তেমন করেই যেন সে আসে!
--- বাহ খুব চমৎকার বলেছেন ভাইয়া । সে আছে বলেই আমার পৃথিবী সুন্দর ।


@এই লেখা কিন্তু সাবলীল আর স্বচ্ছ হয়েছে। অনেক ভালো লাগলো।-- যাক, জেনে খুশী ও অনুপ্রানিত হলাম আহমেদ জী এস ভাইয়া 8-|

১৭| ০১ লা অক্টোবর, ২০১৯ রাত ১০:০৪

বলেছেন: আহা প্রেম....
দুজনেই সম্পর্কের সফল পরিণয় কবে হবে ???


ভালোবাসার সম্পর্কের সমাপ্তি সুখকর রঙিন নাকি বিভীষিকাময় সেটা জানার অপেক্ষায় রইলুম .....................................

০২ রা অক্টোবর, ২০১৯ সকাল ১০:৪৬

কথার ফুলঝুরি! বলেছেন: @আহা প্রেম....-- হুম আপনাদের ফুলঝুরি আপুর মনে সৃষ্টিকর্তা একঝুরি প্রেম দিয়ে দিয়েছেন :P


@দুজনেই সম্পর্কের সফল পরিণয় কবে হবে ???--- দেখা যাক ভাইয়া । সবই আল্লাহর ইচ্ছা । শুধু আপনাদের দোয়া প্রার্থী 8-|


@ভালোবাসার সম্পর্কের সমাপ্তি সুখকর রঙিন নাকি বিভীষিকাময় সেটা জানার অপেক্ষায় রইলুম-- ভালোবাসার সম্পর্কের তো কোন সমাপ্তি নেই ভাইয়া । বিয়ের মাধ্যমে শুধু একটি নতুন সম্পর্ক যোগ হয় মাত্র কিন্তু কোন সমাপ্তি নয় 8-|

১৮| ০২ রা অক্টোবর, ২০১৯ রাত ৩:৫২

জুনায়েদ বি রাহমান বলেছেন: বোনডির জীবনের গল্প জেনে ভালো লাগছে।

শুভকামনা রইলো।

০২ রা অক্টোবর, ২০১৯ সকাল ১০:৪৭

কথার ফুলঝুরি! বলেছেন: @বোনডির জীবনের গল্প জেনে ভালো লাগছে।-- থ্যাংকু থ্যাংকু ভাইডি B-)

@শুভকামনা রইলো।
-- অনেক ধন্যবাদ ভাইয়া সাথে আপনার জন্যও রইলো অনেক শুভকামনা 8-|

১৯| ০২ রা অক্টোবর, ২০১৯ দুপুর ১:০২

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: @সহজ সরল ভাষায় খুব সুন্দর লিখেছেন।-- ধন্যবাদ ভাইয়া 8-|
@পড়েই বুঝা যায় একটা লাইনও মিথ্যা নয়।-- লেখাটি পড়ার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া । আসলেই তাই একটি লাইনও মিথ্যা নয় ।

কেউ কেউ ইচ্ছা করলেও লিখতে পারে না।

০২ রা অক্টোবর, ২০১৯ দুপুর ২:৫৭

কথার ফুলঝুরি! বলেছেন: @কেউ কেউ ইচ্ছা করলেও লিখতে পারে না।--- কথাটি সত্যি ভাইয়া । মানুষের কিছু কিছু গুন সেটা সৃষ্টিকর্তা প্রদত্ত ।

২০| ০৩ রা অক্টোবর, ২০১৯ দুপুর ১:০৯

সেলিম আনোয়ার বলেছেন: অভিনন্দন । শুভকামনা নিরন্তর । বেশ লিখেছে ন ।

০৩ রা অক্টোবর, ২০১৯ দুপুর ২:৫৬

কথার ফুলঝুরি! বলেছেন: @ অভিনন্দন । শুভকামনা নিরন্তর । ---- অনেক ধন্যবাদ ভাইয়া 8-|


@বেশ লিখেছেন ।
-- অনুপ্রেরনা 8-|

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.