নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি পেশায় একজন শিক্ষক, প্রশিক্ষক, সংবাদকর্মী, সমাজসেবক এবং প্রযুক্তিবিদ। শিক্ষা, প্রশিক্ষণ, প্রযুক্তি, এবং সমাজের উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে আমি বিভিন্ন পত্রিকায় কলাম লিখে থাকি।

ছোট কাগজ কথিকা

আমি পেশায় একজন শিক্ষক, প্রশিক্ষক, সংবাদকর্মী, সমাজসেবক এবং প্রযুক্তিবিদ। শিক্ষা, প্রশিক্ষণ, প্রযুক্তি, এবং সমাজের উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে আমি বিভিন্ন পত্রিকায় কলাম লিখে থাকি।

ছোট কাগজ কথিকা › বিস্তারিত পোস্টঃ

সিলেটের মেয়ে আমিনার নামে আমেরিকায় মসজিদ নির্মাণ!

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:৩১

বাংলাদেশী আমিনা(২২) গত বছর তার গ্রাজুয়েশন এর দিন হঠাত করে মস্কিষ্কে প্রচন্ড রক্তক্ষনের কারনে মারা যান । ইউ টা গ্রাজুয়েট আমিনা অকাল মৃত্যুতে সারা আমেরিকায় শোকের ছায়া নেমে এসেছিল । বাংলাদেশের সিলেট জেলার বিয়ানীবাজারের সামসুল আহমদের মেধাবী কন্যা আমিনা ছিল স্থানীয় আরলিংটনের মুসলিম কমিউনিটির প্রিয় মুখ । আমিনা গ্রাজুয়েশনের দিন তার সাটিফিকেট নেবার পর ক্যাম্পাসে কয়েকবার বমি করে, তার পর বাসায় এসে ঘুমিয়ে পড়ে। তার সেই ঘুম ছিল শেষ ঘুম, ঘুমের মধ্যে সে মৃত্যু বরণ করে ।
তার স্মৃতির প্রতি সম্মানাথে আরলিটনের বাংলাদেশী কমিউনিটি একটি মসজিদ নির্মানের প্রস্ততি নেওয়া হয় । টেস্কাসেরর আরলিংটন একটি জনবহুল বাংলাদেশই অধ্যুষিত এলাকা । সাউথ ওয়েষ্ট আরলিংটনে মুসলিম ঘনবসতি বৃদ্ধি পাওয়ায় আরলিংটনের মুসলিম কমিউনিটির প্রিয় মুখ মরুহুমা আমিনা আহমদের স্মরণে তার পিতা সামসুল আহমদ একটি মসজিদ নির্মানের উদ্যোগ নিয়েছেন ।
সিলেটের বিয়ানীবাজারের বাসিন্দা সামসুল আহমদের মেয়ে ইউটা গ্রেজুয়েট মরহুমা আমিনার নামানুসারের মসজিদে আমিনা তৈরীর প্রাথমিক কাজ সম্পন্ন করেছেন । মসজিদে আমিনা’র জন্য ৯,৩২ একর জায়গা নির্ধারন করা হযেছে । ৫০০ জন পুরুষ ও ৩০০ জন মহিলার নামাজের ব্যবস্তাসহ ২০০ পার্কিংয়ের ব্যবস্তা রয়েছে
মসজিদে আমিনার জন্য যে কোন ধরনের অনুধান আহবান করা হচ্ছে। যে কোন ধরনের অনুদান ট্রাস্ক ক্রেডিট পাবে । সাউথ ওয়েষ্ট আরলিংটনের মুসলিম জনগোষ্টির জন্য একটি মসজিদ অতি জরুরী হয়ে পড়েছে , তাই সকল ধর্মপ্রান মুসলিম ভাই বোনদের কাছে মসজিদ নির্মানের ভূমি ও মসজিদ নির্মানের জন্য অনুদান আহবান করা হচ্ছে ! সামসুল আহমদ সেন্ট্রাল ফ্লোরিডার ওরলান্ডোতে মসজিদ আল আজিজ প্রতিষ্টা করেছিলেন ২০০৫ সালে। সামসুল আহমদ ৪৫ বছর থেকে আমেরিকায় বসবাস করছেন । যোগাযোগ: সামসুল আহমদ, ৮১৭ ৯৮৩ ৪০১০ মসজিদ আমিনা ৪১১২ পিস উড ড্রা্ইভ আরলিংটন টেক্সাস ৭৬০১৬ ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.