নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি পেশায় একজন শিক্ষক, প্রশিক্ষক, সংবাদকর্মী, সমাজসেবক এবং প্রযুক্তিবিদ। শিক্ষা, প্রশিক্ষণ, প্রযুক্তি, এবং সমাজের উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে আমি বিভিন্ন পত্রিকায় কলাম লিখে থাকি।

ছোট কাগজ কথিকা

আমি পেশায় একজন শিক্ষক, প্রশিক্ষক, সংবাদকর্মী, সমাজসেবক এবং প্রযুক্তিবিদ। শিক্ষা, প্রশিক্ষণ, প্রযুক্তি, এবং সমাজের উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে আমি বিভিন্ন পত্রিকায় কলাম লিখে থাকি।

ছোট কাগজ কথিকা › বিস্তারিত পোস্টঃ

একডজন সংলাপ

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৫১

ভালোবাসার মানুষের মন জয় করা সহজ কথা নয়; আর ভালোবাসা দিবসে যে সেটি সহজ হয়ে যাবে এমন ভাবারও কারণ নেই। এমন অনেকেই আছেন যারা ভ্যালেন্টাইনস ডে'তেই জুটি বেঁধেছিলেন। মনের মানুষের আশায় যারা এখনো দিন গুনছেন তাদের জন্য এক অনন্য সুযোগ আজকের ভ্যালেন্টাইনস।

ভালোবাসার মানুষকে চাইলেই তো আর পাওয়া যায় না; এজন্য নিজের মনের কথা ভালবাসার মানুষের কাছে প্রকাশ করতে হয়। নানাভাবে তাকে বোঝাতে হয় তার প্রতি ভাললাগার বিষয়টি। আর এখানেই বেশিরভাক প্রেমিক-প্রেমিকা মার খেয়ে যান।

কীভাবে নিজের মনের কথা প্রকাশ করবেন সেটা ভেবেই দিন পেরিয়ে যায়। মনের মানুষকে আর মনের কতা বলা হয়ে উঠে না। বাচনভঙ্গি বা শব্দ চয়নের কারণেও অনেক সময় মনের কথা আরও বেশি মূর্ত হয়ে উঠতে পারে।

এটা সর্বজনবিদিত যে, ঠিক সময়ে ঠিক কথাটি বলতে পারলে অনেক ক্ষেত্রেই ভালোবাসার মানুষের মন জয় করা সহজ হয়ে। আজকের এই বিশেষ দিনে কেমন হতে পারে মনের মানুষটির মন জয়ের সংলাপ; সেটাই দেখে নেওয়া যাক এবার-

১. তোমাকে ছাড়া একটি দিনও কাটাতে পারি না। তুমি কি তা বুঝতে পার? আমি কিন্তু ঠিকই বুঝতে পারি। সত্যিই আমি অনেক ভালোবাসি তোমাকে।

২. তোমার সঙ্গে দেখা না হলে জীবনটা কেমন হতো, উফ ভাবতেই পারি না।

৩. আমি প্রায়ই তোমাকে একটি কথা বলতে চাই কিন্তু পারি না; আমি আজ সেটাই জানাতে চাই- ভালোবাসি, ভালোবাসি এবং ভালোবাসি শুধু তোমাকে।

৪. পৃথিবীর কাছে হয়তো তুমি শুধুই একজন মানুষ, কিন্তু আমার কাছে তুমিই আমার পৃথিবী।

৫. তুমি আমার আত্মাজুড়ে, আছ পুরো হৃদয়জুড়ে। আমি তোমাকেই ভালোবাসি।

৬. ভালোবাসি তোমার হাসি, ভালোবাসি তোমার চোখ, ভালোবাসি তোমার মুখ, ভালোবাসি তোমার হৃদয়, ভালোবাসি তোমার আত্মা, আমি আসলে তোমাকেই ভালোবাসি।

৭. চল সম্পূর্ণরূপে যুক্তিহীন হই; চল একে অপরের প্রেমে পড়ি।

৮. ভালোবাসা যদি এমন হয় যে তা নিজের চেয়ে অন্যের সুখই বেশি দেখে। তাহলে আমি তোমাকেই ভালোবাসি।

৯. তুমি আমার জীবন, আমার সুখ, আমার আনন্দ। এককথায় তুমি আমার সবকিছু। আমি তোমাকে ভালোবাসি।

১০. হৃদয়কে পাঠালাম তোমার কাছে, এক ক্ষুদ্র বার্তা এটি। তাকে নিরাপদ ও সুরক্ষিত রেখ।

১১. আজ, আগামীকাল ও চিরদিন তোমাকে শুধু তোমাকেই ভালোবাসি।

১২. ভালোবাসা তো আসলে একটা চাকরি; আর আমি তো ক্যারিয়ারকেই ভালবাসি। সুতরাং, আমি তোমাকেই ভালোবাসি।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.