নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি পেশায় একজন শিক্ষক, প্রশিক্ষক, সংবাদকর্মী, সমাজসেবক এবং প্রযুক্তিবিদ। শিক্ষা, প্রশিক্ষণ, প্রযুক্তি, এবং সমাজের উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে আমি বিভিন্ন পত্রিকায় কলাম লিখে থাকি।

ছোট কাগজ কথিকা

আমি পেশায় একজন শিক্ষক, প্রশিক্ষক, সংবাদকর্মী, সমাজসেবক এবং প্রযুক্তিবিদ। শিক্ষা, প্রশিক্ষণ, প্রযুক্তি, এবং সমাজের উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে আমি বিভিন্ন পত্রিকায় কলাম লিখে থাকি।

ছোট কাগজ কথিকা › বিস্তারিত পোস্টঃ

একদম সত্য কথা

২৪ শে জানুয়ারি, ২০১৭ দুপুর ২:৪০

আজহার অপু:

গতকাল আরিফ ভাইয়ের ওয়ালে একটা স্ট্যাটাস দেখি তা ছিল, কিছু কিছু মানুষের হাতে যদি আপনি ব্ল্যাক ডায়মন্ড ও তুলে দেন। তবুও তারা বলবে, "দিলেন তো দিলেন, কালোই দিলেন! সাদা রঙের ছিল না?"
.
স্ট্যাটাসটি দেখার পর আমার একটা ঘটনা মনে পড়ে যায়। তা হল, বেশ ক'দিন আগে আমার এক দূরসম্পর্কের নানী হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন এবং তার এক হাত অনেকটা অবস হয়ে যায়। তারপর আমি তাকে নিয়ে মেডিকেল গেলাম ডাক্তার চেকাপ করার পর অনেকটি টেষ্ট দেয় পরদিন নানীকে সাথে করে আবার মেডিকেল গেলাম এবং ডাক্তােরর রুমে ঢুকলাম ডাক্তার রিপোর্ট দেখার পর আমাকে বলল,
--আপনার মা এতদিন ধরে অসুস্থ আর আপনি উনাকে বাসায় বসিয়ে রাখছেন! আর কদিন দেরি হলেতো উনার এক সাইট পুরাটা অবস হয়ে যেতো।
-সরি মেম উনি আসলে আমার দূরসম্পর্কেরর নানী।
--দূরসম্পর্কেরর নানী মানে?? উনার ছেলে মেয়ে কোথায়?
-উনার মেয়ের বিয়ে হয়ে গেছে আর উনার এক ছেলে সে বিশাল ব্যবসায়ী তার কাছে এসবের সময় নেই।
--আশ্চর্য! উনার ছেলের সময় নেই আর আপনি দূরসম্পর্কের নাতিন হয়ে উনাকে নিয়ে মেডিকেল আসছেন। আল্লাহ আপনার ভালো করুন। অষুধ লিখে দিচ্ছি তবে নিয়মিত খেতে হবে মিস করা যাবে না।
-ধন্যবাদ মেম।
.
বাসায় আসার পর সন্ধ্যার সময় নানীর আপন এক ভাই ফোন দিল এবং বলল এই মেডিকেলের চাইতে ঢাকার মেডিকেলগুলো অনেক ভালো অদিকের কোনো মেডিকেলে নিয়ে গেলে ভালো হতো।
.
মনে মনে চিন্তা করলাম এতই যখন অদিকে মেডিকেল ভালো তাহলে এতদিন আপনি কোথায় ছিলেন আর আপনিতো উনার আদরের ভাই তাছাড়া আপনার ভাগ্নায়বা কেন তার মাকে নিয়ে ডাক্তারের কাছে গেল না।
.
আসলেই সমাজে এমন কিছু মানুষ আছে যাদেরকে কলিজা কেটে রান্না করে খাওয়ালেও বলবে লবন কম।

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.