নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সেবার মাধ্যমে বন্ধুত্ব

ব্লগিং করে আনন্দ , সত্য সুন্দর শেয়ার করতে চাই

আহলান

ব্লগার

আহলান › বিস্তারিত পোস্টঃ

আগামী শনিবার দিবাগত রাত পবিত্র মেরাজের রাত .....

১৪ ই মে, ২০১৫ দুপুর ২:৪৮

আগামী রবি বার (শনিবার দিবাগত রাত) পবিত্র শবে মেরাজ। এই রাতেই আল্লাহ তায়ালা হযরত মোহাম্মাত (সাঃ) কে স্বশরীরে উর্দ্ধাকাশে ভ্রমণ করিয়ে আনেন। মেরাজের ঘটনা কম-বেশী আমরা সবাই জানি। এই রাতেই আমাদের উপর ৫ ওয়াক্ত নামাজ ফরজের হুকুম আসে। যদিও এই ৫ ওয়াক্ত দিয়েই ৫০ ওয়াক্তের সাওয়াব আল্লাহপাক দান করবেন। এই রজনীতেই হযরত মোহাম্মাদ (সাঃ) বায়তুল মোকাদ্দাসে সকল নবী আম্বিয়া (আঃ) গনকে সাথে নিয়ে সালাত আদায় করেছেন। তিনি উক্ত সালাতের ইমামতি করেছেন। সুতরাং যদি কেউ বলে যে মেরাজের রাতে কোন নামাজ নাই, এটি আর দশটি সাধারণ রাতের মতোই একটি রাত, নফল এবাদত করলে তা হবে বেদাত, তাহলে সেটা তার জ্ঞ্যন ও বুঝের স্বল্পতা ছাড়া আর কিছুই না। আল্লাহ পাক সবাইকে সকল বুঝ দিয়ে দুনিয়ায় পাঠাননি। যদি তাই হতো, তবে আবুল জেহেল, আবু লাহাব এর মতো লোকজন কাফের অবস্থায় মৃত্যু বরণ করতো না। আখেরী জামানার নবী রাসুলে খোদা (সাঃ) কে স্বচক্ষে দেখেও তারা আল্লাহ ও তাঁর রাসুলের প্রতি ঈমান আনায়ন করতে স্বক্ষম হয়নি আর এখন তো হাজারো ফেতনা ফেসাদে দুনিয়া ভরে গেছে, এক আলেম বলে এক কথা তো আরেক আলেম বলে তার উল্টোটা ...... সঠিক জ্ঞ্যানের সন্ধান কি সবাই পাবে? সঠিক বুঝ কি সবাই বুঝবে? বুঝবে না। সঠিক বুঝের জন্য চাই দিলের বা অন্তরের প্রচেষ্টা ....

আমরা সবাই মেরাজের রাতটিকে সম্মান দেখাই। আর যদি ধরেও নিই, যে এই রাতে কোন এবাদত নাই, তারপরেও তো কথা থেকে যায়। কি সে কথা? সহিহ হাদিসে এসেছে মুমিনের নামাজ মেরাজ স্বরুপ, সুতরাং আপনি যদি স্বশরীরে নামাজে দাড়িয়ে যান, তাহলে সেটাই আপনার জন্য মেরাজ। এর মাধ্যমেই আল্লাহর রাসুলের অনুসরনকারী হন, কারণ হাদিসেই বলে দিচ্ছে মুমিনের নামাজ মেরাজ স্বরুপ। যেহেতু হাদিস শরীফে আরো বলা আছে, তুমি এমন ভাবে সালাত আদায় করো, যেনো মনে হয় তুমি আল্লাহকে দেখছো, যদি তা না করতে পারো, তবে ভেবে নিও যে আল্লাহ তায়ালা তোমাকে দেখছেন। সুতরাং মেরাজের রাত্রিতে রাসুলে আরাবী (সাঃ) যেমন আল্লাহর সান্নিধ্যে ছিলেন, নামাজ বা সালাত আদায়ের মাধ্যমে মেরাজের রাত্রিতে আপনিও আল্লাহর সান্নিধ্য কামনা করুন....... এমনটাই তো হওয়া উচিৎ নাকি? তাহলে একজন মুমিন বান্দা কিকরে মেরাজের রাত্রিতে নাক ডেকে ঘুমিয়ে কাটাতে পারে? একজন হাক্কানী আলেম কিকরে বলতে পারে যে মেরাজের রাতে কোন এবাদত নাই?

আমরা আজ চরম গোমরাহীর মধ্যে আছি ..... নাজাতের উছিলা খোজাই আমাদের কাজ ..... আল্লাহ তাবারাক্তাআলা আমাদের সবাইকে সঠিক বুঝ বুঝার তৌফিক দান করুন ..... আমিন!! (সম্পূর্ন ব্যক্তিগত ধারণা থেকে লিখলাম)

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৪ ই মে, ২০১৫ বিকাল ৩:১১

জাকারিয়া জামান তানভীর বলেছেন: মুসলিমদের জন্য রাতটি অনেক গুরুত্বপূর্ণ। আল্লাহতালা আমাদের এই রাতের মহিমা বুঝার তৌফিক দান করুন, আমিন।

১৪ ই মে, ২০১৫ বিকাল ৪:০৯

আহলান বলেছেন: ধন্যবাদ ...

২| ১৪ ই মে, ২০১৫ বিকাল ৪:২৫

আকাশ আহমাদ বলেছেন: লেখক ভাই আপনি ঠিকই বলেছেন। আসলে আমরা এখন সঠিক পথ থেকে দূরে সরে যাচ্ছি। আল্লাহ আমাদের হেদায়াত দান করুন।

১৪ ই মে, ২০১৫ বিকাল ৪:৪১

আহলান বলেছেন: আল্লাহ হেফাজত করুন ....

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.