নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সেবার মাধ্যমে বন্ধুত্ব

ব্লগিং করে আনন্দ , সত্য সুন্দর শেয়ার করতে চাই

আহলান

ব্লগার

আহলান › বিস্তারিত পোস্টঃ

বাপ বেটির গল্প - স্বপ্ন .... মিলে গেলো কি করে!

১৩ ই জুন, ২০১৫ সকাল ১০:২০

শুক্রবার- সাপ্তাহিক ছুটির দিন। দিনটা শুরু হয় প্রচন্ড আলসেমিতে ভর করে। উঠছি উঠব করতে করতেই বেলা গড়ে ৯টা পার তো হয়ই। বউয়ের খোচাখুচিতে এই শক্রবারটা অবশ্য তা হলো না। দুপুরে তার বড় ভায়ের বাসায় দাওয়ার আছে। তাকে সেখানে আগে ভাগে হাজির হতে হবে... আয়োজনে সহযোগিতা করতে হবে। তাই সে সকাল সকাল আমাকে নাস্তা করিয়ে ঘরের দায়িত্বটা সেরে নিতে চাইলো। নাস্তা করতে করতে আমি তাকে বল্লাম - বেশতো ! তুমি তোমার ভায়ের বাসায় যাও, আমি আমার মেয়েকে নিয়ে আমার ভায়ের বাসা থেকে একটু ঘুরে আসি। শুধু শুধু বাসায় থেকে কি আর করবো? সে রাজী হলো এবং খুশিই হলো, কারন মেয়েকে এখন তার মামার বাসায় নিয়ে গেলে, কাজের চেয়ে তাকে সামলানোই হবে বড় কাজ!

মেয়েকে ঘুম থেকে তুলে নাস্তা করিয়ে রেডি করিয়ে দিয়ে তার মা বেরিয়ে গেলো। মেয়েও রিক্সায় করে চাচ্চুর বাসায় যাবে ভেবে আর মায়ের সাথে যাওয়ার বায়না করেনি। বউ বেরিয়ে যাবার পরপরই আমি মেয়েকে নিয়ে বেরিয়ে পড়লাম। তার এই কথা সেই কথা বলার পর সে হঠাৎ একটা গল্প শুরু করলো ---- জানো বাপি! তুমি যখন রাতে বাথরুমে গেছিলা, মামনি তখন ঘুমাচ্ছিলো, আমি ...আমি দেখি কি, আমার কাছে একটা জ্বিন পরি আসছে!! আমি অবাক হওয়ার ভান করে ওকে জড়িয়ে ধরে বল্লাম. ...ওরে বাপরে!! তার পর কি হয়েছিলো মা? মেয়ে আমার আগ্রহ দেখে আবারো বলা শুরু করলো .... তারপর আমি কি করছি জানো? আমি আল্লাহ আল্লাহ বলছি .... আর ওরা ... আর ওরা .... ভয়ে আমার থেকে অনেক দুরে চলে গেছে .....হিহিহি ....! আমি আবারো কপট ভয় পেয়ে বল্লাম ...ও মা তাই!! বলে ওকে একটু আদর করে দিলাম। আর বল্লাম ঠিক আছে মা ...সব সময় এভাবে আল্লাজকে স্মরণ রাখবে কেমন!

আসলে ওর কি বা দোষ! সারাদিন ল্যাপটপে ঠাকুর মার ঝুলি দেখতে দেখতে ওর কল্পণার জগতটার অনেকাংশই জ্বিন পরিতে দখল করে নিয়েছে.... এভাবে ওর সাথে মজা করতে করতে হঠাৎই আমার মনে হলো ...আরে! ঠিক এরকম একটি স্বপ্নই তো আমি সকালে দেখছিলাম। দেখছিলাম যে আমার মেন হচ্ছিলো যে আমার মেয়েকে কয়েকটা জিন ভুতে আক্রমন করেছে, আর আমি সুরা ফাতেহা পড়ে বার বার ওর গায়ে ফু দিচ্ছি, তাই ওরা ওকে তেমন কিছু করতে পারছে না, স্বপ্নাটা আনুমানিক দু তিন মিনিট স্থায়ি ছিলো .......!!

আমি বেশ অবাক হয়ে ভাবলাম মেয়ের গল্প আর বাপের স্বপ্ন এক হলো কি করে ..... তবে কি সত্যি সত্যি তেমন কিছু ঘটেছিলো গত রাতে ...!

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৩ ই জুন, ২০১৫ দুপুর ১২:৪৮

মুহিব বলেছেন: আমারও তাই ধারনা, কিছু ঘটেছিল সেই রাতে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.