নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সেবার মাধ্যমে বন্ধুত্ব

ব্লগিং করে আনন্দ , সত্য সুন্দর শেয়ার করতে চাই

আহলান

ব্লগার

আহলান › বিস্তারিত পোস্টঃ

তেল বাণিজ্য দখলে গেলো শত শত মানুষের প্রাণ ..... ব্লেয়ার এখন বাজায় ছলনার সুর

২৬ শে অক্টোবর, ২০১৫ সকাল ৯:২১



টনি ব্লেয়ার এর সরল কনফেশন নিয়ে মিডিয়া এখন সোচ্চার। তিনি ইরাকে হামলা মামলার ভুল সিদ্ধান্তের জন্য দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেছের গোয়েন্দা সংস্থার ভুল তথ্যের উপর ভিত্তি করে তারা তখন যুদ্ধে জড়িয়েছিলো (১০০% মিছা কথা- আমার মতে)। এর ফলে আই এস আই এস এর মতো হিংস্র বাহিনীর জন্ম হয়েছে। প্রশ্নটা হলো এর জন্মদাতা কারা????

আই এস আই এস এর নৃশংসতা নিয়ে নতুন করে বলার কিছু নাই। তারা অভিনব কায়দায় মানুষকে অত্যাচার করে নৃশংস ভাবে মানুষ হত্যার তান্ডমে লিপ্ত ছিলো। এখন তারা পুটিনের বোমা খেয়ে কিছুটা প্রানের ভয়ে লুকিয়েছে।

আমার প্রশ্ন হলো সত্যি যদি ইঙ্গ মার্কিন হামলার ফলে আই এস এর জন্ম হয়, তবে তারা কেন আশেপাশের মুসলিম দেশ গুলোর মুসলমানেদের উপরে হামলা করেছে? মুসলমানদেরকে তারা ধরে ধরে মেরেছে কেন? তাদের তো উচিৎ ইঙ্গ মার্কিন সরকারের বিরুদ্ধে জিহাদ করা। দ্বিতীয় প্রশ্ন হলো তাদেরকে মদদ দিচ্ছে কারা? অন্ত্র, অর্থ রসদ সাহায্য সমর্থন করছে কারা? কাদের ব্যকাপে তারা এতিদিন ধরে অস্থিরতা বজায়ে রাখতে সক্ষম হচ্ছে? রাশিয়া যে আক্রমন চালালো, এই আক্রমন চালানোর ক্ষমতা কি ইঙ্গ মার্কিনীদের ছিলো না? সাদ্দাম সরকারকে তারা উৎখাত করতে পারলো, আর আই এসের মতো চুনোপুটিকে তারা কব্জা করতে পারছিলো না, এটা কি বিশ্বাস যোগ্য কথা? শিয়া সুন্নি মত পর্থক্যকে পুঁজি করে ফায়দা লোটার তৃতীয় পক্ষ কে সেটা সবাই জানে।

সুতরাং তার এই কনফেশন একটি শতভাগ ছল চাতুরী ছাড়া আর কিছুই না ....।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.