নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সেবার মাধ্যমে বন্ধুত্ব

ব্লগিং করে আনন্দ , সত্য সুন্দর শেয়ার করতে চাই

আহলান

ব্লগার

আহলান › বিস্তারিত পোস্টঃ

ইসলাম শান্তির ধর্ম-সার্টিফায়েড বাই ইউনেস্কো ....

১০ ই জুলাই, ২০১৬ বিকাল ৩:০৭




ইউনাইটেড নেশনস এর অংগ সংগঠন ইউনেস্কো ইসলাম ধর্মকে বিশ্বের সবচেয়ে শান্তির ধর্ম হিসাবে সার্টিফিকেট দিয়েছে। কোন ধর্ম সবচেয়ে শান্তি পূর্ন সেটি নিরুপনের জন্য বিগত ছয় মাস ধরে তারা গবেষণা করে জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি বিষয়ক অঙ্গসংগঠন ইউনেস্কো ইসলামকে বিশ্বের সবচেয়ে শান্তির ধর্ম বলে ঘোষণা করেছে।

সুতরাং যারা বিভিন্ন সময়ে বিভিন্ন কায়দায় ইনিয়ে বিনিয়ে কোরআন হাদিসের ভুল ব্যাখ্যা দিয়ে, হুর পরী পাওয়ার আশায় ইসলামের নামে মানুষ হত্যা করাকে শরীয়ত সম্মত কাজ হিসাবে ইংগিত দিয়ে ইসলামকে দোষাররপ করে আসছেন, তাদের মুখে এই ঘোষনা একটি চপেটাঘাত বলেই মনে হয়!

বর্তমানে ইসলামের নমে যে সন্ত্রাসী কর্মকন্ড চলছে, তার সাথে প্রকৃত ইসলামেরও কোন সম্পর্ক নেই বলেও তারা উল্লেখ করেন। আশা করা যায়, এই ঘোষনা ইসলাম বিদ্বেষীদেরকে নতুন করে ভাবতে শেখাবে!

তথ্যসূত্র- ইসলাম শান্তির ধর্ম

মন্তব্য ৪২ টি রেটিং +৪/-০

মন্তব্য (৪২) মন্তব্য লিখুন

১| ১০ ই জুলাই, ২০১৬ বিকাল ৩:১০

ঢাকাবাসী বলেছেন: ইসলাম ধর্ম নিয়ে কারো সার্টিফিকেট লাগেনা মনে হয়। ধন্যবাদ।

১০ ই জুলাই, ২০১৬ বিকাল ৩:২৩

আহলান বলেছেন: ভাই ঢাকা বাসী, আমরা যারা বাই ডিফল্ট মুসলিম, তাদের কাছে এই সার্টিফিকেট এর কোন বেল নাই, কিন্তু যারা বাই ডিফল্ট অথবা বিকারগ্রস্থ হয়ে ইসলাম বিদ্বেষী- তাদের জন্য একটি মলম!

২| ১০ ই জুলাই, ২০১৬ বিকাল ৩:১৫

মোহাম্মদ গোফরান বলেছেন: সার্টিফিকেট লাগেনা, সার্টিফিকেট ছাড়ায় ইসলাম সেরা সর্বকালে।এ ধর্ম যে সর্বশক্তিমান মনোনীত।

১০ ই জুলাই, ২০১৬ বিকাল ৩:২৪

আহলান বলেছেন: ভাই মোঃ গোফরান, আমরা যারা বাই ডিফল্ট মুসলিম, তাদের কাছে এই সার্টিফিকেট এর কোন বেল নাই, কিন্তু যারা বাই ডিফল্ট অথবা বিকারগ্রস্থ হয়ে ইসলাম বিদ্বেষী- তাদের জন্য একটি মলম!

৩| ১০ ই জুলাই, ২০১৬ বিকাল ৩:৩৮

আবুল হাসান নূরী বলেছেন: ইসলাম আগে থেকেই শান্তির ধর্ম হিসেবে পরিচিত ছিল। সুতরাং ইউনেস্কোর এই ঘোষণার কোনো দরকার ছিল না। এতে বরং বিষয়টি নিয়ে নতুন করে বিতর্ক বাড়বে।

১০ ই জুলাই, ২০১৬ বিকাল ৩:৪৪

আহলান বলেছেন: এই সার্টিফিকেট সব ধর্মের অনুসারীকেই এই কথাটি মানতে বাধ্য করবে যে, ইসলাম শান্তির ধর্ম। আর ইসলাম নিয়ে যাদের চুলকানী আছে, তাদের জন্য চপেটাঘাত .... ধন্যবাদ ব্রাদার ..

৪| ১০ ই জুলাই, ২০১৬ বিকাল ৩:৪৯

ইফতেখার ভূইয়া বলেছেন: আমার কাছে কেন যেন এটাকে একটা মস্করা বলে মনে হচ্ছে, অন্তত চারপাশের চলমান বাস্তবতার প্রেক্ষিতে। আমার বোঝার ভুলও হতে পারে। তবে ইসলামের কোন সার্টিফিকেটের প্রয়োজন আছে বলে মনে করি না। আমরা ভুলে যাই, ইসলাম আর মুসলিম দু'টো ভিন্ন সত্ত্বা। কেউ নিজেকে মুসলিম বলে দাবী করলেও যেমন ইসলামের কিছু আসে যায়না তেমনি পৃথিবীর সবাই অমুসলিম হলেও ইসলামের কোন ক্ষতি হচ্ছেনা কারণ ইসলাম নিজেই একটা মানদন্ড। শেয়ার করার জন্য ধন্যবাদ।

১০ ই জুলাই, ২০১৬ বিকাল ৩:৫৬

আহলান বলেছেন: ইউনেস্কোর একটি সার্টিফিকেট মর্যাদা বহন করে বৈকি! যেমন ২১ শে ফেব্রুয়ারী আন্তজাতিক মাতৃভাষা দিবস হিসাবে সারা পৃথিবীর মানুষ মানতে বাধ্য, সু্ন্দরবন বিশ্ব ঐতিহ্য হিসাবে সারা পৃথিবীর মানুষ মানতে বাধ্য.... সুতরাং এই সার্টিফিকেটও সারা বিশ্বে ইসলামকে নতুন উচ্চতায় নিয়ে যাবে আশা করি, যেখানে ইসলাম আর সন্ত্রাসবাদিকে এক করে দেখা হচ্ছে .... ধন্যবাদ ব্রাদার

৫| ১০ ই জুলাই, ২০১৬ বিকাল ৩:৫৯

মূল-উপদল বলেছেন: সার্টিফিকেট যারা ইসলামকে বুঝেন তাদের জন্য লাগে না, যেমন ধরেন আপনার ভাই যদি সত্যিই ট্যালেন্ট হয়ে থাকে তবে সেটা আপনার জানার কথা, তার জন্য স্কুলের সার্টিফিকেটের দরকার নাই, কিন্তু অন্যদের বুঝার জন্য দরকার। তাই এই ব্যাপারটা মনে হয় ভুয়া অন্তত নিচের লিংক দেখে মনে হচ্ছে
https://www.quora.com/Did-UNESCO-just-declare-Islam-as-the-most-peaceful-religion

৬| ১০ ই জুলাই, ২০১৬ বিকাল ৪:০১

মূল-উপদল বলেছেন: কারেকশনঃ তাই -< তবে

১০ ই জুলাই, ২০১৬ বিকাল ৪:০৮

আহলান বলেছেন: Click This Link কি জানি ভাই ... আরো একটি লিংক পেলাম। মূল্যবান মন্তব্যের জন্য ধন্যবাদ ...

৭| ১০ ই জুলাই, ২০১৬ বিকাল ৪:১০

জে.এস. সাব্বির বলেছেন: ইসলাম শান্তির ধর্ম- কথাটির গ্রহণযোগ্যতার জন্য সার্টিফিকেটের অবশ্যই প্রয়োজন আছে ।।এবং সেই সার্টিফিকেট দিয়ে রেখেছে বিশুদ্ধতম মহাগ্রন্থ পবিত্র কুরআন ।। ইউনেস্কোর সার্টিফিকেট বা স্বীকৃতি এখানে মূল্যহীনের পর্যায়ে ।।

তবে... তাদের এই উদ্যোগকে স্বাগত জানাই ।নিশ্চয় এই ঘোষণা ইউনেস্কের গ্রহণযোগ্যতা আরও বৃদ্ধি করবে

১০ ই জুলাই, ২০১৬ বিকাল ৪:১৫

আহলান বলেছেন: গোয়ালা কখনো নিজের দই টক বলে না, সুতরাং গোয়ালা ব্যতীত অন্য মানুষের কথাই কখনো কখনো বেশী প্রনীধান যোগ্য হয়ে উঠে। ইসলাম আমার আপনার কাছে এই সার্টিফিকেট থাকলেও যা, না থাকলেও তা, তবে অমুসলিম/ তথাকথিত নাস্তিক / ইসলামকে অকারণে দোষারোপকারীদের জন্য এটি একটি কষ্টদায়ক সনদ বলেই মনে হয় ... ধন্যবাদ ভাই ...

৮| ১০ ই জুলাই, ২০১৬ বিকাল ৪:২৩

জে.এস. সাব্বির বলেছেন: "গোয়ালা কখনো নিজের দই টক বলে না"- গোয়ালা দই সবসময়ই মিষ্টি থাকে না ,কারো কারোটা টকই হয় ।। এর সাথে ইসলামের ক্রসিংটা ঠিক না ।

ইসলাম কুরআন দ্বারা সার্টিফিয়েড ।এটাকে যদি ইউনেস্কো স্বীকৃতি দিয়ে থাকে তবে ইউনেস্কোরই লাভ হবে ।সারা বিশ্বে তাদের গ্রহণযোগ্যতা বৃদ্ধি পাবে অনেক ।।

১০ ই জুলাই, ২০১৬ বিকাল ৪:৩১

আহলান বলেছেন: ভাই তাহলে আপনার কথা ধরেই বলি, কোরআনের কোন প্রয়োজনই নেই উনেস্কোর স্বিকৃতির। কোরআন বা ইসলাম নিজ গুনেই মহিমান্বিত। আমি গোয়ালা দিয়ে একটি উদাহরণ দেয়ার চেষ্টা করেছি মাত্র! ভুল বুঝবেন না আশা করি। ধন্যবাদ ...

৯| ১০ ই জুলাই, ২০১৬ বিকাল ৪:২৬

মূল-উপদল বলেছেন: সব লিংকের লিংক এইটা
http://www.juntakareporter.com/world/unesco-declares-islam-as-the-most-peaceful-religion-of-the-world/

এমনটা হলে ইউনেস্কোর অফিসিয়াল ডিক্লিয়ারেশন থাকতো। ইন্টারনেটে ফেক জিনিসের অভাব নাই, তাই এইসব ফালতু সুত্রর পিছনে না দোউড়িয়ে কাজে মন দিন

১০ ই জুলাই, ২০১৬ বিকাল ৪:৩৩

আহলান বলেছেন: ঠিক আছে ... দেখি আরো কোন নিউজ আসে কিনা। আজ কাল তো অনেক খবরই প্রথমে বের হয়ে পরে ভুয়া হয়ে যাচ্ছে .... যেমন ভারতীয় বোমা বিশেষজ্ঞদের আসার নিউজ। ওটাও নাকি ভুয়া ছিলো ... :(

১০| ১০ ই জুলাই, ২০১৬ সন্ধ্যা ৭:৪২

মাহিরাহি বলেছেন: মোহাম্মদ গোফরান বলেছেন: সার্টিফিকেট লাগেনা, সার্টিফিকেট ছাড়ায় ইসলাম সেরা সর্বকালে।এ ধর্ম যে সর্বশক্তিমান মনোনীত।

১০ ই জুলাই, ২০১৬ রাত ৯:৫১

আহলান বলেছেন: কথা সত্য সঠিক ...

১১| ১১ ই জুলাই, ২০১৬ রাত ১২:৩৭

নাসির উদ্দিন বলেছেন: হাহাহা সার্টিফিকেট,, কে দিলো??
এ আবার কোন ফন্দি??

১১ ই জুলাই, ২০১৬ সকাল ৯:০০

আহলান বলেছেন: হতেও পারে কোন দুরভিসন্ধি ... তারপরেও তারা ইসলামকে তো সন্ত্রাসবাদ থেকে আলাদা চোখে দেখেছে ... তা যে করণেই হোক ! কি বলেন? ধন্যবাদ ....

১২| ১১ ই জুলাই, ২০১৬ রাত ৩:৩৫

রাফা বলেছেন: বাহ বেশ ভালোতো-ইসলামের সার্টিফিকেটের প্রয়োজন বিধর্মিদের দ্বারা।কোরআনের সার্টিফিকেট মনে হয় যথেস্ট না।

১১ ই জুলাই, ২০১৬ সকাল ৯:০৫

আহলান বলেছেন: ভাই ইসলাম ও মুসলমানদের জন্য লাগে না, তবে অমুসলিমদের জন্য হয়তো লাগে। যখন দি হান্ড্রেড নামক বইতে সবার আগে আমার নবী(সাঃ)-র নাম দেখি, তখন কি গর্ববোধ হয় না! এই সর্টিফিকেট যদি অন্য কোন ধর্মকে দেয়া হতো, তখন আমরা অনেকেই তার বিরোধিতা করে ইসলামকে শান্তির ধর্ম বলে সাফাই (সার্টিফিকেট) গাইতে শুরু করতাম .... নয় কি? ধন্যবাদ ব্রাদার ... !!

১৩| ১১ ই জুলাই, ২০১৬ দুপুর ১:৩৬

সুলতানা সালমা বলেছেন: ইসলাম নিয়ে যে সব হারামজাদার চুলকানি আছে, আললাহ সুবহানুতায়ালা তাদের চুলকানি আরো বাড়িয়ে দিলেন আলহামদুলিললাহ। :(( ;)

১১ ই জুলাই, ২০১৬ দুপুর ২:০৭

আহলান বলেছেন: আমি গালাগালি পছন্দ করি না ভাইয়া। ইসলামেও সেটি বারণ করা আছে .... ধন্যবাদ!

১৪| ১১ ই জুলাই, ২০১৬ দুপুর ২:২৭

মাতৃভুমি বলেছেন: প্রায় দেড় হাজার বছর আগে থেকেই মহান সৃষ্টিকর্তা আলকোর আনে ইসলামকে একমাত্র শান্তির ধর্ম হিসেবে সার্টিফিকেট দিয়ে রেখেছেন, তবুও যারা কোরআন পড়ে না বা কোরআন বুঝে নাে,বুঝার চেষ্টাও করেনা এবং বিভিন্ন সময়ে বিভিন্ন কায়দায় ইনিয়ে বিনিয়ে কোরআন হাদিসের ভুল ব্যাখ্যা দিয়ে, হুর পরী পাওয়ার আশায় ইসলামের নামে মানুষ হত্যা করাকে শরীয়ত সম্মত কাজ হিসাবে ইংগিত দিয়ে ইসলামকে দোষারুপ করে আসছেন, তাদের মুখে জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি বিষয়ক অঙ্গসংগঠন ইউনেস্কোর এই ঘোষনা অবশ্যই একটি চপেটাঘাত এবং সময়োপযোগী উদ্যোগ।ধন্যবাদ

১১ ই জুলাই, ২০১৬ দুপুর ২:৪০

আহলান বলেছেন: ধন্যবাদ ব্রাদার ...

১৫| ১১ ই জুলাই, ২০১৬ দুপুর ২:৩৬

বাবুরাম সাপুড়ে১ বলেছেন: মুমিনরা কত সরল। ভারতীয় সাংস্কৃতিক আগ্রাসনের শিকার !!!!!! যা বিশ্বাস করায় তাই বিশ্বাস করেন!! আপনারা কি করবেন? কোথায় যাবেন????




১১ ই জুলাই, ২০১৬ দুপুর ২:৪২

আহলান বলেছেন: মুমিন মুসলমানগন সত্যিই তাই ব্রাদার ...!

১৬| ১১ ই জুলাই, ২০১৬ দুপুর ২:৪৩

বাবুরাম সাপুড়ে১ বলেছেন:

১৭| ১১ ই জুলাই, ২০১৬ দুপুর ২:৫৫

বাবুরাম সাপুড়ে১ বলেছেন: Junta Ka Reporter

Disclaimer

You seriously believe this shit is real? Before you sue us, do a favor to your intelligence and realize that it is a satire website. Everything published here is made up. But if you are still that stupid and hurt, we are sorry.

Share this report:

Email
Junta Ka Reporter

Most neutral and unbiased news organization of India.
neutral, honest, truthful
Our journalists are honest and truthful. You can trust us blindly. Media revolution was never so easy.Disclaimer
You seriously believe this shit is real? Before you sue us, do a favor to your intelligence and realize that it is a satire website. Everything published here is made up. But if you are still that stupid and hurt, we are sorry.

Share this report:

Email
Junta Ka Reporter

Most neutral and unbiased news organization of India.
neutral, honest, truthful
Our journalists are honest and truthful. You can trust us blindly. Media revolution was never so easy.

১৮| ১১ ই জুলাই, ২০১৬ বিকাল ৩:১৫

বাবুরাম সাপুড়ে১ বলেছেন:
হে হে। ....এটাও দেখুন। .. unesco নরেন্দ্র মোদি কে শ্রেষ্ট প্রধান মন্ত্রী ঘোষণা করেছে!!!!!


১৯| ১১ ই জুলাই, ২০১৬ বিকাল ৩:২৩

আহলান বলেছেন: Ghana web

Same News.

Your Link Please read comments also regarding the news.

খবরটা ফেইক হলেও, ইসলাম যে শান্তির ধর্ম, সেটা অমুসলিমরাও মনে মনে স্বিকার করে। ধর্মকে যারা ব্যবহার করে, তাদের সাথে ইসলামের যোগসূত্র কতটা, সেটা পরিস্থিতিই বলে দেয়। ধন্যবাদ ভাই, কষ্ট করে লিংক দেয়ার জন্য।

২০| ১১ ই জুলাই, ২০১৬ বিকাল ৩:৩৮

বাবুরাম সাপুড়ে১ বলেছেন: মুমিন গণ কি যা শুনবে তাই "বিশ্বাস " করবে????

Disclaimer-Junta ka Reporter

"You seriously believe this shit is real? Before you sue us, do a favor to your intelligence and realize that it is a satire website. Everything published here is made up. But if you are still that stupid and hurt, we are sorry.

"Our journalists are honest and truthful. You can trust us blindly. Media revolution was never so easy."

২১| ১১ ই জুলাই, ২০১৬ বিকাল ৩:৪৮

বাবুরাম সাপুড়ে১ বলেছেন: নরেন্দ্র মোদী অরবিন্দ কেজরিওয়ালের নোবেল পুরস্কার পাওয়া আটকে দিলেন !!!

২২| ১১ ই জুলাই, ২০১৬ বিকাল ৫:৩৪

বিজন রয় বলেছেন: ১৪০০ বছর পর সার্টিফিকেট দিয়ে ধর্মকে প্রতিষ্ঠিত করার কি আছে? কেন এতদিন কি ওটা শান্তিময় ছিলনা।

আজাইরা।

১১ ই জুলাই, ২০১৬ বিকাল ৫:৩৮

আহলান বলেছেন: ছিলো , আছে , থাকবে .... ধন্যবাদ ভায়া !

২৩| ১১ ই জুলাই, ২০১৬ বিকাল ৫:৪১

বিজন রয় বলেছেন: ওই ইউনেস্কো তো আমেরিকার দালাল। ওদের নিকট থেকে আমাদের কোন সার্টিফিকেটের দরকার নেই।

১১ ই জুলাই, ২০১৬ বিকাল ৫:৪৫

আহলান বলেছেন: নোবেল পুরস্কারও নাকি এখন দালাল ধরে পাওয়া যায় ... দালালদেরই তো দৌরাত্ব ...

২৪| ১২ ই জুলাই, ২০১৬ সকাল ১০:৩০

মূল-উপদল বলেছেন: janta ka report সাইটটা কিছুটা এদেশীয় মতিকন্ঠের মত https://motikontho.wordpress.com/

২৫| ২৩ শে জুলাই, ২০১৬ বিকাল ৪:০১

মহা সমন্বয় বলেছেন: জ্বী সারা বিশ্বে ইসলাম শ্বান্তি রচনা করে যাচ্ছে।

২৩ শে জুলাই, ২০১৬ বিকাল ৪:৩৫

আহলান বলেছেন: জ্বি .. ধন্যবাদ! শান্তি বানানটা ঠিক করে লিখলে আরো ভালো হতো। বুঝতাম আপনি ঠিক ঠিক ইসলামকে বুঝতে পারেন। এক শান্তি বানানেরই এই অবস্থা, ইসলাম তো আরো ব্যপক ব্যপার .... ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.