নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় ব্লগার, আমার ব্লগে স্বাগতম। এটি একটি মাল্টি নিক। আপাতত ছদ্মনামে লিখতে হচ্ছে।

লেখার খাতা

একটি জামায়াত শিবির মুক্ত ব্লগ। আমার ব্লগে জামায়াত শিবির সম্পূর্ণ নিষিদ্ধ।

লেখার খাতা › বিস্তারিত পোস্টঃ

ব্লগে ব্লগার গোফরানকে ৪ দিন ধরে লাগাতর ব্যাক্তি আক্রমণ, হুমকি, গালাগালি। (সাময়িক।)

০৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:৩৯

প্রিয় ব্লগার,

সময়ের অভাবে অত্যন্ত সংক্ষেপে পোস্ট লিখছি বিষয়টি মডারেটর সহ সকল ব্লগারের নজরে আনার জন্য। ব্লগার অপু তানভীরের পোস্ট পড়ে সকলে যখন চিন্তিত তখন এমন একটি পোস্ট দিতে হল বলে আমি লজ্জিত। সরাসরি আলোচনায় আসি, কয়েকদিন আগে আমি একটা নিরীহ পোস্ট লিখি, " কোন ব্লগারকে হাত পা বেঁধে ব্যাক্তি আক্রমণ করা সমর্থন করেন কি? " সেই পোস্টে ঋণাত্মক শূন্য এসে মন্তব্য করেন গোফরান এবং সোনাগাজীকে ব্যাক্তি আক্রমণ করা যাবে। দেখুন এর কথা। দুইজনকে নাকি ব্যাক্তি আক্রমণ করা যাবে। তার ব্লগ ঘুরে দেখলাম সে গোফরানকে অনেক দিন ধরে এট্যাক করছে শুধু মতের অমিলের কারণে। পরে গোফরান বিরক্ত হয়ে তাকে ব্লক করে। আমার পোস্টে এসেও যখন এ লোক গোফরানকে ব্যাক্তি আক্রমণ করে তখন হালকা গদাম দিয়ে ব্লক দেই। এরপর তেড়ে আসল এক মাল্টি নিক। তারেও হালকা গদাম দিয়ে ব্লক ফিলাম। কারণ আমার বুঝতে দেরী হয়নি এদের উদ্দেশ্য গোফরানকে উত্যক্ত করে ব্লগের পরিবেশ নষ্ট করা। এই হইল অপরাধ। ৪ দিন ধরে আসতে থাকল ব্লগার গোফরান কে ব্যাক্তি আক্রমণ করে একের পর এক পোস্ট। শত শত মন্তব্য। ৪ দিনে ৭ টি পোস্ট দিয়েছে ও ৩০০ এর বেশী মন্তব্য করে ব্লগে ফ্লাডিং করেছে এই ব্যাক্তি আক্রমণ কারী।ব্লগার গোফরান তার ব্যাক্তিগত একটি কাজে কক্সবাজার গিয়েছেন। শনিবার ফিরবে।যা তিনি তার ব্লগে গতকাল এক মন্তব্যের জবাবে বলেছিলেন। আজকে এই ব্যাক্তি আক্রমণ কারী পোস্ট দিছে সে নাকি শনিবার রাতের জন্য ওয়েট করছে।

ব্লগার গোফরান এর নাম বিকৃত করে গোফরাইন্যা বলে সে বিষাদগার ছড়ালে সামুতে একমাত্র একজন বীর সন্তান প্রতিবাদ করেন। তিনি ব্লগার নতুন। ফলে মডারেটর সামনের পাতা থেকে তার পোস্ট সরিয়ে দিলেও কমেন্টে গালাগালির সুযোগ অব্যাহত রাখন। অন্যরা চুপ কারণ কেউ প্রতিবাদ করলেই তাকে গোফরান এর চামচা, দালাল, মাল্টি ইত্যাদি বলে ট্যাগ দিচ্ছে এই অসভ্য ব্যাক্তি আক্রমণ কারী।



ব্লগার গোফরান এর সাথে কথা বলে জানা গেলো এক ব্লগার অসুস্থ বলে ব্লগে মিথ্যাচার করলে মডারেটর সাহেব উনাকে ঘটনার সত্যতা যাচাই করতে পাঠালে তিনি সততার সাথে সত্য বের করে আনে এবং ব্লগে পোস্ট দেন। সেসময় গোফরান কে মিথ্যাবাদী বলে গালিগালাজ করেন ঢাবিয়ান নীল আকাশ কাজী ফাতেমা সহ আরও কয়েকজন। এটা তাদেরই কারও মাল্টি যারা প্রতিশোধ নিতে এমন করছেন বলে ধারণা করছেন তিনি।


তাই মডারেটর বরবার আবেদন,

দেখুন আপনার সাক্ষাতকার পড়ে সবার মন খারাপ। কারণ এই ব্লগের সাথে আমাদের ব্লাডের চেয়েও শক্ত কোন বন্ধনের সম্পর্ক। একজন মহিয়সী নারী যিনি মৃত্যুর সাথে পাঙা নড়তে নড়তে এই ব্লগটি চালিয়ে নিয়ে যাচ্ছেন। এই অবস্থায়ও এমন পোস্ট লিখতে আমার খুব কষ্ট হচ্ছে। গিলটি ফীল হচ্ছে। প্লিজ আমায় ভুল বুঝবেন না। ব্লগার গোফরান কে উত্তেজিত করে নীতিমালায় এনে ব্লগ ছাড়া করতে বা মডারেশনের সাথে ঝামেলা লাগিয়ে ব্লগের পরিবেশ অস্থির ও বিশৃঙ্খল করাই তার উদ্যেশ্য পরিষ্কার বুঝা যাচ্ছে। তাই যথাযথ ব্যাবস্থা নিন। ব্লগারদের সিকিউরিটি দেয়া, মডারেশন প্যানেলের নৈতিক দায়িত্ব। এই ব্যাক্তি আক্রমণ কারীকে আপনার অতি আপন দুইজন ও গোফরানকে যারা স্নেহ করে তাদের এট্যাক করার সৃষ্ট একটি নিককে উস্কে দিতে দেখা গেসে।

আবার বলছি এখন যে পরিবেশে আছি গুছিয়ে পোষ্ট দেয়া সম্ভব নয়। ভুল ত্রুটি ক্ষমা করবেন।

মন্তব্য ৪২ টি রেটিং +২/-০

মন্তব্য (৪২) মন্তব্য লিখুন

১| ০৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:৫৯

নতুন বলেছেন: ভাবতে অবাক লাগে এই জামানায় কার এতো সময় আছে যে মাল্টি নিক বানিয়ে ব্লগে অপরিচিত একজনকে হয়রানি করতে সময় ব্যায় করে?

ব্যক্তি জীবনে এই মানুষটি যে কতটা অসহায় সেটা ভেবে কস্ট লাগে।

মানুষ যদি ঘৃনা হৃদয়ে বয়ে বেড়ায় তবে নিজেই কস্টে থাকে, এটা এই রকমের মানুষ বোঝে না।

০৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:২৪

লেখার খাতা বলেছেন: উনি আসলে দীর্ঘদিনের হিংসা সুযোগ পেয়ে বমি করে দিয়েছেন। বেচেরে দেখলাম ২৪/৭ ব্লগে। ব্যক্তি জীবনে চরম হতাশা গ্রস্ত ঈ অসুখী বুঝা যাচ্ছে। মনে করেছিল গোফরান রিএক্ট করে ওর লেভেলে নামবে। কিন্তু গোফরান শিক্ষিত লোক। সে নিজের লেভেল ডাউন করবেনা।

২| ০৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:১০

ধূম্র ধূম্রাট বলেছেন: @নতুন, ব্লগার গোফরান যে নির্লজ্জের মতন নিজে বহুনিক বানাইয়ে নিজের নামে সাফাই গাতিছে এটা বুঝি দোষের নয় ? উনি নিজের নিক থেকে তো এইসব কতিছেন না আর তিনি নিজে যে বিভিন্ন নিক থেইকে মানুষকে ট্যাগ দিয়ে যাচ্ছেন সে সময়ে তো দেখা যায় না আপনাকে আফসোস করতে যে ওনার এত সময় কিরাম কিরাম কৈরে হয় এবং উনি নিজেই এত আক্রমণাত্মক কিসের জইন্যে ?

০৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:২১

লেখার খাতা বলেছেন: দুইদিন আগে গোফরান কে এট্যাক করার জন্য মাল্টি খুলেছেন? :( গোফরান যদি ১০০ টি মাল্টিনিক খুলে তাহলে তো আপনার কোন ক্ষতি নেই। আপনিও খুলুন। ব্লগিং করার জন্য ১০০০ মাল্টি নিক খুললেও তো সমস্যা নেই।

৩| ০৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:১৩

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



আমি জানতে ইচ্ছুক, কে আগে ব্যক্তি আক্রমণ শুরু করেছিলো?

এটা খুব ভয়ংক্কর একটা ব্যাপার।

০৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:২০

লেখার খাতা বলেছেন: গোফরান কোনদিনও আগে কাউকে ব্যাক্তি আক্রমণ করেনি। ওকে ৪ দিন ধরে লাগাতার গালিগালাজ করা হিচ্ছে। ও চুপ ছিল।

৪| ০৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:২৪

ধূম্র ধূম্রাট বলেছেন: দুইদিন আগে গোফরান কে এট্যাক করার জন্য মাল্টি খুলেছেন?

এই কতা কী নিজের মাতার থিকি জাইনলেন নাকি মডারেশনের কেউ বলিছে ? আমি কী মডারেশনের কাউরে বইলেছি যে আমি আপনাকে মানে গোফরানকে আক্রমণের জইন্নি নিক খুইলেছি ? আর এটাকে মাল্টি কচ্চেন কিসের জন্যি ? কোন প্রমাণ আছে ? আপনি যে গোফরানের মাল্টি তার প্রমাণ আছে ? আপনার লিখা আর আপনার গোফরান জপা দেইখেই বোঝা যায় আপনি কে ।

গোফরান যদি ১০০ টি মাল্টিনিক খুলে তাহলে তো আপনার কোন ক্ষতি নেই।

নিজের ঢোল নিজে পিটাইতে ও অন্যকে আক্রমণ করতিছেন এবং ট্যাগ যে দিয়ে বেরাচ্ছেন তা কী সমস্যা নয় বাঁহে ? নাকি এইডা আপনার জন্মগত অধিকার বৈলে মনে করেন ?

০৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:২৭

লেখার খাতা বলেছেন: হ্যাঁ আমি গোফরানের মাল্টি। শান্তি? এখন কি করবেন? আমারে ব্যান করবেন? ব্লগে ঢোল পিটাবেন? দেখুন আমি কাউকে আমাকে ব্লগে অসম্মান করা পছন্দ করিনা। টু দ্যা পয়েন্ট কথা বলুন। না হলে ব্লক করা হবে।

৫| ০৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৩৯

নয়া পাঠক বলেছেন: গোফরান সাহেবের প্রতি আমার কোন রাগ নেই, তবে আমি যতটুকু বুঝি এক হাতে তালি বাজে না। আমি ব্লগে নিয়মিত পাঠক, তবে কয়েকজনকে এড়িয়ে চলি, তার মধ্যে এই সাহেব একজন। উনার ব্লগগুলো সত্যিকারের ব্লগের পর্যায়ে পড়ে কিনা তাতে বিস্তর তর্কের সুযোগ রয়েছে।

ধন্যবাদ সুন্দর একটি ব্লগ লেখার জন্য। আর এই অপকর্মটি সামনে আনার জন্য।

০৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৪৯

লেখার খাতা বলেছেন: আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ। দেখুন আমরা কয়েকজন ব্লগার এই ব্লগে এক্টিভ। অবসরে সুযোগ পেলে নিজের মত প্রকাশ করি বা লিখি। যদি কোন ব্যাক্তি পড়ার জন্যও নিক রেজিষ্ট্রেশন করেন তবে তিনিও ব্লগার। আর ব্লগার গোফরান তো আলোড়ন সৃস্টি করা ব্লগার। তার ব্লগে গেলে দেখবেন পাঠক ও মন্তব্য বিহীন কোন পোস্টই নেই বরং আমি আপনার চেয়ে উনার পাঠক বেশি। সকলের সকলকে ভালো লাগবে এমন তো কোন বাধ্যবাধকতা নেই।

ভালো থাকুন ভাই।

৬| ০৬ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৫৮

নতুন বলেছেন: ধূম্র ধূম্রাট বলেছেন: @নতুন, ব্লগার গোফরান যে নির্লজ্জের মতন নিজে বহুনিক বানাইয়ে নিজের নামে সাফাই গাতিছে এটা বুঝি দোষের নয় ?

যে মাল্টি নিক বানিয়ে ব্লগে মানুষের পেছনে লাগে সেতো অসুস্থ, যেই মানুষ নিজের জীবনের সময়, টাকাপয়সা, মেধা অন্যের পেছনে ঘৃন্যা ছড়াতে ব্যায় করে তাকে আর কি বলবো? B-)

পোস্ট করেছি: ০টি
মন্তব্য করেছি: ১৪টি
মন্তব্য পেয়েছি: ০টি
ব্লগ লিখেছি: ২ দিন ২২ ঘন্টা
অনুসরণ করছি: ০ জন
অনুসরণ করছে: ০ জন

আপনিও মাল্টি B-))
=p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

০৬ ই জুলাই, ২০২৪ রাত ৮:০৬

লেখার খাতা বলেছেন: আমি উনাদের পরামর্শ দিয়েছিন, তারা যতবার গোফরান এর নাম জপেন ততবার মহান আল্লাহর নাম জপলে কনফার্ম ৭০ হুর সহ জান্নাতে প্রবেশ করবেন। তারা আমার পরামর্শটা শোনলেন না।

৭| ০৬ ই জুলাই, ২০২৪ রাত ৮:০৩

ধূম্র ধূম্রাট বলেছেন: @নতুন, নতুন নিক খুল্লেই বুঝি মাল্টি হয়া যায় ? এত বয়সে আইসে এই বুঝলেন বাঁহে ?

যে মাল্টি নিক বানিয়ে ব্লগে মানুষের পেছনে লাগে সেতো অসুস্থ, যেই মানুষ নিজের জীবনের সময়, টাকাপয়সা, মেধা অন্যের পেছনে ঘৃন্যা ছড়াতে ব্যায় করে তাকে আর কি বলবো?

এই কাজ তো গোফরান নিজেও করতিছে তো তাকে তো কিছূই বলতে দেকতিছিনে নাকি কেবল গোফরান বাদে আর সবার জন্যি আপনার এই সচেতনতা বাঁহে ? নিজেকে ভালো দেখাতি গিয়ে নিজেই প্রমাণ করতিছেন আপনি আসলে ব্যক্তিকানা !

০৬ ই জুলাই, ২০২৪ রাত ৮:০৮

লেখার খাতা বলেছেন: ভাই আপনি অসুস্থ ও ব্যাক্তি জীবনে চরম হতাশাগ্রস্ত বুঝা যাচ্ছে। আপনি কাইন্ডলি ৫ ওয়াক্ত নামাজের সাথে তাহাজ্জুদ এর নাম পড়ুন। আমি সিউর আপনি সুস্থ হয়ে উঠবেন। আপনার মানসিক সুস্থতা কাননা করি।

৮| ০৬ ই জুলাই, ২০২৪ রাত ৮:২২

নতুন বলেছেন: ধূম্র ধূম্রাট বলেছেন: @নতুন, নতুন নিক খুল্লেই বুঝি মাল্টি হয়া যায় ? এত বয়সে আইসে এই বুঝলেন বাঁহে ?

ভাই বয়স হইছে বলেই তো বুঝতে পারছি। ব্লগে তো আর মানুষ কম দেখলাম না।

মাল্টি যদি ব্লগার গোফরান ব্যবহার করে আক্রমন করে থাকে তবে সেও তার দূর্বলতার প্রমান দিচ্ছে।

আসেন একটা জিনিস নিয়ে আলোচনা করি। আপনি মাল্টি নিক বানিয়ে মানুষকে আক্রমন করে কি লাভ পাচ্ছেন?
এতে কি হাসিল করতে চাচ্ছেন?

০৬ ই জুলাই, ২০২৪ রাত ৮:৪৬

লেখার খাতা বলেছেন: ব্লগার গোফরান অনেক বার চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন, তিনি আগে ব্যাক্তি আক্রমণ করেছেন প্রমাণ দিতে। আজ অবধি একটি প্রমাণ ও তারা জোগাড় করতে পারেনি। গোফরান কখনই নিজ থেকে আগে কাউকে ব্যাক্তি আক্রমণ করেনি। তিনি অনেক বার বল্রছেন যে যেভাবে উনার সাথে ব্যাবহার তার উপরই নির্ভর করে তিনি কিরূপ আচরণ করবেন। পারলে উনাদের জাস্ট একটা প্রমান দিতে বলুন যে, ব্লগার গোফরান কাউকে এট্যাক করার জন্য মাল্টি খুলছেন। উনাকে যারা আগে এট্যাক করে তাদেরকে তাদের ভাষায় জবাব দিতেই ৪/৫ টি মাল্টি নিক তিনি চালান বলে প্রকাশ্যে ডিক্লেয়ার দিয়েছেন। কোন মিথ্যা বা ভন্ডামি করেন নি।

৯| ০৬ ই জুলাই, ২০২৪ রাত ৮:২৫

নয়া পাঠক বলেছেন: পুনরায় ফিরে আসলাম আমার কমেন্টের উত্তরটি দেখে। আমি ব্লগ লিখি না, তাই আমার পাঠক কম, সেই সাথে জনপ্রিয়তাও। আরে ভাই জনপ্রিয় তো হিরো আলমও, তাই বলে কি আপনি উনাকে একজন মহান মানুষ বলে মনে করেন?

আর এটা যে জনাব গোফরান সাহেবেরই একটি মাল্টি নিক তা আপনার প্রোফাইলে গিয়ে কনফার্ম হলাম। গোফরান সাহেব যে ধরণের সন্তা লেখা লিখেন, আপনার প্রোফাইলেও সেরকম সস্তা কিছু ইসলাম বিরোধী, মডেল অথবা নায়িকাদের নিয়ে কিছু লেখা রয়েছে দেখলাম।

ভাইয়া, ব্লগে সস্তা জনপ্রিয়তা পাওয়ার অনেক উপায় আমার জানা আছে, কিন্তু আমি সেগুলো ফলো করিনা কারণ আমার ইথিকস আছে। কিন্তু আপনাদের মত ক্যাচাল সৃষ্টিকারী ব্যক্তিগণের জন্যই আজ এই ব্লগটি হারিয়ে যেতে বসেছে। ভাই, আপনারা কেন যে এখানে এসে এসব আবোল-তাবোল জিনিস লিখে ব্লগের পরিবেশ নষ্ট করেন, আমার মাথায় ঢোকে না। আপনাদের জন্য তো জুকার সাহেবের ফেইসবুক রয়েছে, সেখানে যান না। এই সব কাতুকুতু মারা পোষ্ট দিয়ে ডলার কামিয়ে নিন দুহাতে, এখানে আপনারা শুধুই আপনাদের প্রতিভার অপচয় করছেন।

ধন্যবাদ সুন্দর করে মন্তব্যের জবাব দেওয়ার জন্য।

০৬ ই জুলাই, ২০২৪ রাত ৮:৫০

লেখার খাতা বলেছেন: মহান আল্লাহর কাছে আপনার হেদায়েত ও শুভ বুদ্ধি প্রার্থনা করি। কষ্ট করে আবার আসার জন্য ধন্যবাদ।

১০| ০৬ ই জুলাই, ২০২৪ রাত ৮:৩৮

নতুন বলেছেন: ভাই এইটা কি সত্যই গোফরান ভাইয়ের মাল্টি নিক? :-B

০৬ ই জুলাই, ২০২৪ রাত ৮:৪৯

লেখার খাতা বলেছেন: মাল্টি না। তবে অল্টারনেটিভ নিক। এই নিকে গোফরানের এক্সেস আছে। মিথ্যা বলতে না পারা বড়ই বিড়ম্বনা। মাল্টি হল হুদাই যারা নিক খুলে নোংরামি করে। অলটারনেটিভ আর মাল্টির মধ্যে বিস্তার ফারাক।

১১| ০৬ ই জুলাই, ২০২৪ রাত ৮:৫৫

নতুন বলেছেন: ভাই আমি মল্টি নিকে লেখার কোন কারন পাইনা।

আর যদি আপনার এই আইডি তে একসেস থাকে তবে সেখানে আপনার নিজের সম্পর্কে পোস্ট দেওয়া ঠিক না। ;)

০৬ ই জুলাই, ২০২৪ রাত ৯:০২

লেখার খাতা বলেছেন: দেখুন আমি চাইলে মিথ্যা বলে অস্বীকার করতে পারতাম।কিন্তু আমি একজন সত্যবাদী হওয়ার চেষ্টা করি। এই নিক থেকে পোস্ট দেয়ার একটা লজিক্যাল কারণ তো আছেই। আগে অনেকবার ব্যাক্তি আক্রমণ কারীদের বিরুদ্ধে অভিযোগ করে গোফরান নিক থেকে পোস্ট দেয়া হয়েছে। তখন দেখা গেছে ব্যাক্তি আক্রমণ কারীদের নীতিমালায় না এনে,উলটো গোফরান কেই ব্যান করেছেন। কিছুদিন আগে ব্লগার নীল সাধু ইস্যুতে সবাই সেটা দেখেছে। তাই মেইন নিক সেফ করতে অলটারনেটিভ হিসেবে এই নিকের আশ্রয় নেয়া হয়েছে। আশা করি বুঝছেন।

১২| ০৬ ই জুলাই, ২০২৪ রাত ৯:১২

নয়া পাঠক বলেছেন: লেখক বলেছেন: মহান আল্লাহর কাছে আপনার হেদায়েত ও শুভ বুদ্ধি প্রার্থনা করি। কষ্ট করে আবার আসার জন্য ধন্যবাদ।

আমার মনে হয় সবার আগে নিজের জন্য প্রার্থনা করতে হয়। তারপর অন্যের জন্য। যাক তবুও শেষ পর্যন্ত আপনি স্বীকার করলেন এটা আপনারই একটা মাল্টি নিক, যদিও একটু অন্যভাবে, ‘অল্টারনেটিভ’ হিসেবে দেখছেন। মানে বিষয়টি দাঁড়াল ‘চুরি করা’ নয় ‘না বলে নেয়া’ এর মত।

ধন্যবাদ কষ্ট করে আমার মন্তব্যের জবাব দেয়ার জন্য। আর আমার জন্য প্রার্থনা করার জন্য। তবে আমি চাই যেন আল্লাহ আপনার এই প্রার্থনা কবুল না করেন।

ধন্যবাদ।

০৬ ই জুলাই, ২০২৪ রাত ৯:১৭

লেখার খাতা বলেছেন: একজন সত্যবাদী মৃত্য থেকে বাঁচতেও মিথ্যা বলবেনা। আর একজন মানুষের অনলাইন এক্টিভিটিজ দিয়ে তাকে জাজ করা মূর্খতা। আপনি গোফরান এর সাথে মিশলে আপনি নিশ্চিত আপনি লজ্জিত। কারণ যতজন ব্লগার চট্টগ্রাম গিয়ে উনার সাথে দ্রখা করেছেন প্রত্যেকে একমত তিনি একজন সহজ সরল ভদ্র তবে জামায়াত শিবির ও ভন্ড কাঠমোল্লাদের ক্ষেত্রে খুবই ভয়ংকর।

১৩| ০৬ ই জুলাই, ২০২৪ রাত ১১:০৪

ডার্ক ম্যান বলেছেন: আপনি কার মাল্টি , এটা আমি বুঝতে পারি ।
গোফরান ভাই সম্পর্কে কিছু বলি। উনি যদি বুঝে থাকেন , উনার ক্ষতি করার জন্য উনার বিরুদ্ধে লেগেছে তাহলে উনার এসব নিয়ে এত মাথা ঘামানোর দরকার কি। ব্লগে লিখে বা গালিগালাজ করে কারো কি ক্ষতি করা যায় । আমার মনে হয় না।
বেশকিছুদিন আগে এক রাজাকারের উত্তরসূরি দম্ভ করে আমাকে হুমকি দিয়েছিল, তার পা ধরে একদিন আমাকে মাফ চাইতে হবে। পরে তার কেচ্ছা কাহিনী শুনলাম আরেক ব্লগারের কাছে । জামায়াতের ফান্ডে হৃষ্টপুষ্ট হয়ে তার নাকি তখন প্রচণ্ড প্রসব বেদনা হচ্ছিল । পরে সে একটা আইটি কোম্পানি প্রসব করে ।

০৭ ই জুলাই, ২০২৪ রাত ৮:৪৮

লেখার খাতা বলেছেন: আমার ব্লগে স্পষ্ট লেখা আছে এটা মাল্টি নিক। ভন্ডামি করার ইচ্ছা থাকলে সেটা লিখতাম না। আসুন শান্তি বজাই রাখি।

১৪| ০৬ ই জুলাই, ২০২৪ রাত ১১:১৩

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



আমার কাছে মনে হচ্ছে, ব্লগার গোফরান কোন কমপ্লেক্স ক্রাইসিসে আছেন।

ভালো ঘরের ছেলে। শিক্ষিত। যদিও কিছুটা অমার্জিত।

উনার কাছ থেকে ভালো ব্যবহার কাম্য।

০৭ ই জুলাই, ২০২৪ রাত ৮:৫৩

লেখার খাতা বলেছেন: আমাদের প্রতিটি ব্লগার খুবই ভালো। কয়েকজন বেকার আছে। সারাদিন ব্লগে এর ওর পেছনে লাগে। অকর্মন্য মস্তিষ্ক শয়তানের কারখানা জানেন তো। উনাকে ২/৩ জন মিলে ৩০/৪০ জনের ভং ধরে অসংখ্য মাল্টি থেকে আক্রমণ করে তাদের লেভেলে নামাতে চেয়েছে। কিন্তু তিনি বুঝতে পেরেছেন ওরা কারা। আসল নিক থেকে গোফরান এর সাথে লাগবে না ওরা। তাই ভং ধরে গালিগালাজ করেছে। এদের ক্ষমা করে হেদায়েত এর জন্য দুয়া করাই উত্তম বলে জানিয়েছেন তিনি।

১৫| ০৬ ই জুলাই, ২০২৪ রাত ১১:২৩

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



কিন্তু, উনাকে যেভাবে আক্রমণ করা হচ্ছে, তা নিন্দনীয়।

সামু'র ফেসবুক পেইজে যা একজন বলার করছেন, তা খুবই দৃষ্টিকটু।

আমি প্রতিবাদ করায় আমাকেও গালি দেওয়া হয়েছে সেখানে।

বলা হয়েছে - 'আমি সোনা নাকি বিষ্ঠা (গু)-এর মাঝামাঝি আছি!!' :)

০৭ ই জুলাই, ২০২৪ রাত ৮:৫৫

লেখার খাতা বলেছেন: মডারেটর এর প্রশ্রয় ছাড়া সামুর ফেসবুক গ্রুপে কাউকে গালিগালাজ করা সম্ভব নয়। আমার জানা মতে গোফরান সামুর ফেসবুক গ্রুপ ত্যাগ করেছেন।

১৬| ০৭ ই জুলাই, ২০২৪ সকাল ১০:৪৯

মোঃ মাইদুল সরকার বলেছেন:
সকল ভুল বুঝাবুঝির অবসান হোক।

০৭ ই জুলাই, ২০২৪ রাত ৮:৫৬

লেখার খাতা বলেছেন: সেটাই সকলের কামনা। কিন্তু তেল আর জল যেমন গোফরান আর জাতীয়তাবাদীরা তেমন। মনে হয়না রাজনৈতিক দন্ধ থামবে।

১৭| ০৭ ই জুলাই, ২০২৪ সকাল ১০:৫৫

রানার ব্লগ বলেছেন: কিছু কিছু বিষয় আছে যা খুবি বিরক্তিকর। এই বিরক্তিকর কাজ উভয়পক্ষ করেছে। উভয় পক্ষের প্রতি অনুরোধ ছেলেমানুষি বন্ধ করে ম্যাচিউর চিন্তা করুন।

০৭ ই জুলাই, ২০২৪ রাত ৮:৫৯

লেখার খাতা বলেছেন: দুই পক্ষের দোষ থাকলেও শুধু এক পক্ষকে গালিগালাজ করা হচ্ছে। আরেক পক্ষ গালির বদলে গালি না দিয়ে ব্লগের পরিবেশ এর কথা বিবেচনা করে চুপ থেকেছে। যা আপনি সহ সকল ব্লগার দেখেছেন।

১৮| ০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৩:১৯

হাসিব শান্ত বলেছেন: গোফরান সাহেব কে আপনার ব্লগার মনে হয়?
উনি বড়জোর এলাকার ঐ মহিলার মত, যার কথা কেউ শুনে না কিন্তু এটেনশন পাওয়ার জন্য সবার সাথে ঝগড়া করার জন্য প্রস্তুত। অযথা একই রকমের গালি এবং কিছু শব্দ আছে যেগুলো আমরা ব্যাবহার করে হেভিওয়েটের ঘৃণা প্রকাশ করতাম, তিনি সেসব শব্দ হালকা করে ফেলছেন।
গোফরান সাহেব বড়জোর ক্লাস-টু এর ক্রাই বেবির ম্যাচুরিটি রাখে,ব্লগারের না।

০৭ ই জুলাই, ২০২৪ রাত ৯:০১

লেখার খাতা বলেছেন: পোস্ট করেছি: ০টি
মন্তব্য করেছি: ১২টি
মন্তব্য পেয়েছি: ০টি
ব্লগ লিখেছি: ৩ মাস ১ সপ্তাহ
অনুসরণ করছি: ০ জন
অনুসরণ করছে: ০ জন

আপনি আগে নিজে ব্লগার হোন। তারপর আরেকজন ব্লগার হয়েছে কি হয়নি সেটা মূল্যায়ন করুন।

১৯| ০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৫:১৩

সৈয়দ মশিউর রহমান বলেছেন: আপনাকেও মালটি নিক মনে হচ্ছে।

০৭ ই জুলাই, ২০২৪ রাত ৯:০৫

লেখার খাতা বলেছেন: হ্যাঁ আমি যে মাল্টি সেটা আমার ব্লগে যেদিন থেকে এই নিকে লেখা শুরু করছি সেদিনই 'নিজের সম্পর্কে কিছু লিখুন ' যেখানে লেখে - ওখানে স্পষ্ট লিখে দিয়েছি। কিছু বিষয় নিজের পরিচয় না দিয়ে লেখা লাগে। তাই একটি অলটারনেটিভ নিক যে কেউ ব্যাবহার করতেই পারে। এটা দোষের কিছু না।

২০| ০৭ ই জুলাই, ২০২৪ রাত ৮:১২

এম ডি মুসা বলেছেন: কিছুদিন আগে এই লোক আমাকে আক্রমণ করে কথা বলছে আমি ভুলে যাইনি। তাই এসব পোস্ট দেখে ও না দেখার ভান করে।

০৭ ই জুলাই, ২০২৪ রাত ৯:১১

লেখার খাতা বলেছেন: হ্যাঁ দেখেছিলাম। তিনি আপনাকে আক্রমণ করেন নি। আপনাকে বুঝানোর ট্রাই করছেন। এই লোক জামায়াত ছাড়া কোনদিনও নিজে থেকে কাউকে আক্রমণ করেনা। শুদ্ধ করে লিখতে বলা, বানান ঠিক করতে বলা এগুলো আক্রমন নয়। দেখি একটা স্ক্রিনশট দিন আক্রমণ এর। দিতে না পারলে এই বিষয়ে আর মন্তব্য করবেন না।

২১| ০৭ ই জুলাই, ২০২৪ রাত ৮:১৯

আমি নই বলেছেন: নিজেই নিজেকে আলোড়ন সৃস্টি কারি ব্লগার দাবী। কি একটা অবস্থা।

০৭ ই জুলাই, ২০২৪ রাত ৯:১৪

লেখার খাতা বলেছেন: আপনি কি জানেন এই ব্লগে বর্তমানে বেশ কয়েকটি নিক ৩/৪ জন মিলে চালায়? তো এই নিক দুই জনে মিলে চালালে সমস্যা কী? ব্লগে এগুলো খুবই কমন।

আপনার মন্তব্য লিখুনঃ

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.