নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আধার রাত্রি ভোরের অনেক বাকী স্বপ্ন দেখার সুযোগ এখন তাই

চলে যেতে যেতে বলে যাওয়া কিছু কথা

মাহিরাহি

বাড়ী আখাউড়া। আখাউড়া রেলওয়ে হাইস্কুল থেকে পাস করে সোজা ঢাকায় চলে আসি। কিছুদিন সিটি কলেজে ছিলাম। ছিলাম জগন্নাথেও। তারপর টোকিওতে কাটিয়েছি সাড়ে ছয়টি বছর। দেশে ফিরে এসে চাকুরি আর সংসার নিয়ে আছি। দুটো ছেলে, মাহি আর রাহি। একজনের সাড়ে ছয় আর আরেকজনে সদ্য চার পেরিয়েছে। ওদের নামদুটো জুড়ে দিয়েই আমার নিকের জন্ম। বেশিরভাগ সময়কাটে সন্তানের সান্নিধ্য। ঘরকুনো মানুষ আমি। লেখালেখিতে হাতেখড়ি এই সা ইন বল্গে এসেই। কেউ বন্ধুত্বের হাত বাড়িয়ে দিল ফিরিয়ে দেয়ার মত উদ্ধত্য আমার নেই। সবারই বন্ধু হতে চাই।

মাহিরাহি › বিস্তারিত পোস্টঃ

ফেসবুকে মহানবী হযরত মুহম্মদ সাল্লেলাহু আলাইহি ওয়া সাল্লাম বিরুদ্ধে কটুক্তি করে পশ্চিমবঙ্গে গ্রেপ্তার হয় আর সাইনে তার পোষ্ট ঝুলিয়ে রাখা হয়!

২৩ শে সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১১:২০



ফেসবুকে মাধ্যমে মহানবী হযরত মুহম্মদ (সাল্লেলাহু আলাইহি ওয়া সাল্লাম) বিরুদ্ধে কটু মন্তব্য করার অভিযোগে ভারতের পশ্চিমবঙ্গের পুলিশ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।

তারক বিশ্বাস নামের ওই ব্যক্তিকে পুলিশ তাকে আটক করে এখন জেলে পাঠিয়েছে।

তার বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত, ধর্মকে অপমান করা সহ ভারতীয় দন্ডবিধির বেশ কয়েকটি ধারা ও তথ্যপ্রযুক্তি আইনে মামলা করা হয়েছে।

অন্যতম অভিযোগকারী সানাউল্লা খান বলেন বিকৃত রুচির পোস্ট করার জন্য তারক বিশ্বাস কোথায় তথ্য বা দলিল পেয়েছে সেটা জানতে চাই। আর সেটা না দিতে পারলে যেন পোস্টটা ডিলিট করে। আমি এটাও সেদিনই বলেছিলাম তথ্য-দলিল না দিতে পারলে আইনগত ব্যবস্থা নেব।"

মি. খানের কথায়, "সেই কথার জবাব না দিয়েই একটা অসমর্থিত দলিল ও পোস্ট করে। তখন আমি একঘন্টা সময় দিয়েছিলাম পোস্টটা সরিয়ে দিতে। তারপরেই সানাউল্লা খান থানায় অভিযোগ জানান, তিনি বলেন আমার ধর্মকে কেউ যদি আঘাত করে বা আমি যদি কারও ধর্মে আঘাত করি, সংবিধানই আমাকে অধিকার দিয়েছে আইনী ব্যবস্থা নেওয়ার। আমি সেটাই করেছি।"

http://www.bbc.com/bengali/news-37446421


মন্তব্য ১ টি রেটিং +২/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৬ রাত ১০:৪৪

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: সুন্দর লিখেছেন আপু।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:১৫

মাহিরাহি বলেছেন: আমার দুই ছেলের নাম মাহি আর রাহি।

আমি আপু নই ভাইয়া।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.