নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি বিদ্রোহী ভৃগু, ভগবান বুকে এঁকে দিই পদ-চিহ্ন, আমি স্রষ্টা-সূদন, শোক-তাপ হানা খেয়ালী বিধির বক্ষ করিব ভিন্ন

সাসুম

দূরত্ব বজায় রাখুন যদি আপনি আম্লীগ, বিম্পি, জামাত-শিবির, মারখোর ফাইক্কা, ভারত মাতার সন্তান, মুক্তিযুদ্ধের বিরোধী, মুক্তচিন্তার বিরোধী, ইব্রাহিমস্টাইনের ছাত্র, তারেক মনোয়ারের গুণগ্রাহী , আল্লামা সাঈদীর ঘেটুপুত্র, হাসান মাহমুদ এর জানপ্রান, জংগি তালেবান সিম্পাথাইজার, অপবিজ্ঞান ও কুযুক্তি ধারনা চর্চা কারী, বিবর্তন বিশ্বাস না করে আকাশ থিউরির মজিদীয় বানী বিশ্বাস করেন, ৪ বিয়া লাভার ও সেক্স ডিপ্রাইভড কাঠাল্পাতা খোর ছাগল অথবা প্যারাডগিস্টাইল মজিদ এর ভক্ত হয়ে থাকেন। আর যদি মানুষ হয়ে থাকেন- আপনাকে স্বাগতম।

সাসুম › বিস্তারিত পোস্টঃ

অভিযোগ নেই, অনুযোগ নেই। আছে শুধু- ইসলাম প্রচারক দের জন্য অবারিত সুযোগ।

১৯ শে আগস্ট, ২০২১ দুপুর ২:১০

সামহোয়ার ইন ব্লগ একটা চমৎকার যায়গা বাংলায় লিখালিখির জন্য।

কিন্তু গত ৭-৮ বছর ধরে কেন ব্লগ বিমুখ মানুষ জন? এর কারন কি শুধুই ফেসবুকের আগ্রাসন? নাকি ধর্ম প্রচারক দের অত্যাচার?

ব্লগে গত ১ মাস ধরে আমাকে চরম ভাবে হেনস্তা করছে- বিটপি নামে এক জঙ্গি পাকি সন্তান।

মডারেটর দের কে রিপোর্ট করতে করতে টায়ার্ড হয়ে যাওয়ার পরেও, এই গালাগালি আর হেনস্তা বন্ধ করার কোন ব্যবস্থা নেয় নাই উনারা।

সব চেয়ে বড় কথা, ব্লগ কর্তৃপক্ষ খুব ভাল করেই জানেন- এই বিটপি নাম নিয়ে আমাকে কে হেনস্তা করছে, কে অপদস্থ করছে এবং কে গালাগালি করে জীবন অতিষ্ট করে তুলছে।

শেষ পর্যন্ত আমি অতিষ্ট হয়ে পাকি জংগি প্যারা মজিদ টাকে গালি দেয়ার পর- আমাকে জেনারেল করেছে শাস্তি হিসেবে কিন্তু এই জংগির গালাগালি আর হেনস্তা অফ করার কোন ব্যবস্থা নেন নাই।

হোক আমার নিজের পোস্টে, অথবা অন্য কারো পোস্টে- এই নিন্ম শ্রেনীর হাটহাজারির পশ্চাদগামী হুজুর আমাকে চরম ভাবে হেনস্তা করে আসছে এবং যেটার জবাব দেয়া আসলেই বিচ্ছিরি কাজ।

এমন না আমি গালি জানিনা বা কুকুর কে লাথি উষ্টা দিতে পারিনা।

বাট, আমার সর্বশেষ উপলন্দি, এভাবে হেনস্তা হবার চেয়ে ব্লগের বাকি সব ব্লগার দের মতই নিজের মান সম্মান নিয়ে বিদায় নেয়াই বুদ্ধিমানের কাজ।

কারন- কালকের মত আবারো মেজাজ খারাপ হবে, এই জংগি ইসলাম ধর্মের ধারক ও বাহকের গালির জবাবে আমি আরো বাজে ভাবে গালি দেব- যা ব্লগের পরিবেশ আরো বেশি নস্ট করবে।

তাই- হার মেনে নিয়ে সবার মংগলময় অবস্থার জন্য ইসলাম ধর্মের ধারক ও বাহক বিটপি দের কে ব্লগ কে সামহোয়ান ইন হাটহাজারি বানানোর সুযোগ দিয়ে আমার প্রস্থান।

ধর্ম একটা ব্যক্তিগত বিষয়। যার যার ধর্মের প্রচার ও প্রসার সে সেভাবে করবে। তবে ধর্মের এই প্রচারক রা যেভাবে করছে- তাতে ইসলামের সুনাম ই বৃদ্ধি পাচ্ছে মাত্র। কারন- তাদের এই বিশেষ ধর্মের প্রচার আর প্রসার একমাত্র তলোয়ার আর হুমকি ধামকিতেই সীমাবদ্ধ। জ্ঞান বিজ্ঞান আর যুক্তির কোন বালাই কখনো ছিল না এখানে।

প্রশ্ন উঠতে পারে, আমার মত হাজারো নগন্য ব্লগার চলে গেলে কার কি আসে যায়? হাজার হাজার মেধাবী ব্লগার রা এই ধর্ম প্রচারক আর ধর্মের ঝান্ডাবাহী দের অত্যাচারে ভেগেছে-

এই যে অত্যাচারে সরে যাওয়া, এটা আসলে নিজের জন্যই। লিখালিখি হোক আর যাই হোক- আমি কখনোই কারো পারপাস সার্ভ করিনাই। যেটা কে সত্য এবং সঠিক ভেবে এসেছি সেটাই প্রকাশ করেছি নির্দিদ্বায়।

যার কারনে- এই হেনস্তার প্রতিবাদের এবং ব্লগ কর্তৃপক্ষের এর বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেয়ায়- আমি নিজ থেকেই চলে গেলাম।

কারো প্রতি কোন অভিযোগ নেই, কারো প্রতি কোন অনুযোগ নেই।

আমাকে নিষিদ্ধ করার জন্য গালি গালাজ করার জন্য হেনস্তা করার জন্য- গত ১ মাসে বেশ কিছু ব্লগ আইডি খোলা হয়েছে। ব্লগ কর্তৃপক্ষ অবগত আছে সব গুলার জন্য। যেহেতু আমার মত নগন্য সাধারন ব্লগার কে এভাবে অপদস্থ করাতে ব্লগের কিছু আসে যায় না তাই তারা হয়ত চুপ আছে।

যাই হোক- ব্লগের মডারেটর দে কে এই জংগি ইসলাম প্রচারক ও ব্লগের ইসলামের ধারক ও বাহক বিটপি নামক নারী লোভী পটেন্সিয়াল রেপিস্ট বেশ করে অভিযোগ করছিল আমাকে ব্যান করার জন্য, কারন এতে করে তাদের অন্য আইডি থেকে যেগুলাতে তারা ভাল মানুষের ভেক করে মানুষের কালো কুকুরের পশ্চাতদেশ থেকে জিন বের করে ইসলাম প্রচার করে তাতে অসুবিধা হয়।

এত সব ঝামেলায় না গিয়ে, যেহেতু ব্লগে এই হেনস্তা কারীদের পাল ভারী এবং এদের জন্যই ব্লগ জমজমাট - সো নিরাপদে প্রস্থান বুদ্ধিমান এর কাজ।

আশা করি, এখন আমাদের সবার প্রিয় সামহোয়ার ইন মাদ্রাসা হয়ে উঠবে ইসলামের প্রধান খেদ্মতকারী ব্লগ এবং বিটপি দের মত হেনস্তা কারী এবং গাঞ্জা খোর পাকি জংগি রা হয়ে উঠবে এর প্রধান মুখপাত্র।

আদিওস।

মন্তব্য ০ টি রেটিং +৮/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.