নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

খুবই সাধারণ কিন্তু অগোছালো একটা মানুষ আমি। চিন্তা-ভাবান গুলোও একই রকম।আর তাই, আমি সমাজ বিচ্যুত।

আবরার আহমেদ ফাহিম

অতল গভীর অন্ধকার জগতের মুখশধারী কোন এক স্বত্তা

আবরার আহমেদ ফাহিম › বিস্তারিত পোস্টঃ

সিগনালের ক্যানভাসার

১২ ই ডিসেম্বর, ২০১৮ রাত ৯:৫৯

"আফনাদের যাত্রার মাঝে জ্যামের বিরক্তিকর বিরতিতে যে যেইহানে যেমনে বইয়া আসেন , সবাইরে সালাম, নমঃষ্কার, আদব। শীতের আরম্ভ হইতে না হইতেই অনেকের ঠাণ্ডা, গলা ব্যাথা, নাক বন্ধের সমেস্যা দেহা দিসে। কথা কইতে কষ্ট, খাইতে কষ্ট, জীবন এক্কেরে অতিষ্ঠ।
ঠাণ্ডার এই সমস্যার সমাধান করবে এমন এক ঔষুধ নিয়া হাজির হইসি আফনাদের মাঝে। এই ঔষুধ ঔষুধ না, একখান লজেন্স। মুহে দিয়া চুইষা খাইবেন, গলা ঠাণ্ডা হইয়া যাইবো, নাক খুইলা যাইবো, সব পেরেশানির শেষ হইবো। যেকোন ঔষধের দোহানে এই লজেন্স গুলি আফনেরা পাইবেন পাঁচ টাহা পিস। তয় আমারত্থে নিলে দশ টাহায় পাঁচ পিস পাইবেন। কোন দুইনম্বর মাল না বাবারা। একখান খাইয়া দেহেন, এরফর টাহা দিয়েন।"

এক শ্বাসে কথা গুলো বলে থামলেন বৃদ্ধ ক্যানভাসার লোকটি। প্রার্থনার চোখে তাকিয়ে আছে সামনে বসে থাকা যাত্রীদের দিকে। সকলে তাদের নিজেদের খেয়ালে হারিয়ে আছে। কাপা কাপা গলা বাসের সবার কর্ণকূহরে প্রবেশ করলেও অন্তরের সীসা ঢালা প্রাচীর ভেদ করতে পারে নি।

মলিন দৃষ্টিতে শেষবারের মত দেখলেন সবাইকে। আশার অতিক্ষুদ্র বীজকে অন্য সব বারের মত হতাশার কোলে লুকিয়ে নেমে গেল বৃদ্ধ ক্যানভাসার লোকটি। দাঁড়িয়ে থাকলে তো চলবে না, সিগনাল ছেড়ে দিবে।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১২ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১০:০৯

মাহমুদুর রহমান বলেছেন: আহ!
প্রথম দিকে পড়ে একটু মজা পেলাম কিন্তু শেষ দিকে মনটা খুব খারাপ হয়ে গেলো।এই ধরনের মানুষগুলোর পাচটাকার কোন দ্রব্য আমরা কিনতে চাই না কারন পাঁচটাকা তখন বিশাল অংকের টাকা মনে হয় আমাদের কাছে কিন্তু নামীদামী হোটেলের ওয়েটারদের নির্দ্বিধায় ৫০,১০০ টাকা এমনিতেই দিয়ে দিই।হায়রে বিবেক!

ভালো লিখেছেন।

১২ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১০:২৩

আবরার আহমেদ ফাহিম বলেছেন: আমাদের ভেতরের মানুষ গুলো এখনো জেগে ঊঠেনি। সেই মানুষরা জেগে উঠলে হয়তো আমরা ভিন্ন একটা পৃথিবী পেতাম।

২| ১২ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১০:২১

রাজীব নুর বলেছেন: আহারে---

৩| ১২ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১০:৩০

আর্কিওপটেরিক্স বলেছেন: :(

৪| ১৩ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১২:৫৯

অক্পটে বলেছেন: প্রথমে রম্য মনে হলেও শেষে বিবেক বোধে নাড়া দিয়ে গেল!
আমরা মানুষ! এক বাক্যেই বলে দেয়া যায় আমরা মানুষ তবে
আসলেই কি আমরা মানুষ? মানুষের গুণাবলীহীন মানুষ আমরা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.