নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

foooysaaal\'s blog

ফখরুল আমান ফয়সাল

সব ব্লগাররাই আমার চেয়ে জ্ঞানী, তাই নিজেকে জাহির করার দৃষ্টতা দেখাচ্ছি না। ফেসবুক: www.facebook.com/foooysaaal.own

ফখরুল আমান ফয়সাল › বিস্তারিত পোস্টঃ

'ঠাডা নাইট'

১৫ ই এপ্রিল, ২০১৪ দুপুর ২:০৫

পহেলা বৈশাখের আগের রাতে লিখা।



"ঠাডা নাইট"



আজ রাতে বাসায় ফিরছিলাম, রাস্তায় রিকশার জন্যে দাড়িয়ে, বৈশাখের 'ঠাডা' অলরেডি রিকশার উপর কেমনে পড়ল বুঝলাম না, ছোট দূরত্বে একটাও যাবে না, ভাইরে কাছে বাসা নিছি কি আমার দোষ?? সারাদিনের কাজ শেষে ক্লান্ত হয়ে দাড়িয়ে, যাক এক রিকশাওয়ালা আমার সামনে এসেই যাত্রী নামাচ্ছিলেন, 'মামা সুবাস্তু যাবেন?' '... হুমমমম।' ভাড়া যা চাইছে আপত্তি করি নাই। রিকশার যাত্রী এক ভদ্রলোক আর তার ৩/৪ বছরের কিউট একট মেয়ে।

বাবা নেমে গেলেন, কিন্তু মেয়েটি নামবে না কিছুতেই! কি যন্ত্রলায় পড়লাম! বাবাটি কত করে রিকুয়েস্ট করছে, সে নামবেই না! বসে আছে, বুঝলাম জোর করে নামাতে গেলে আমাগো কানেও ঠাডা পড়বো ওর কান্নার শব্দে। তাই ওর বাবাও জোর করছেন না। 'মা আসো, নেমে পড় মা, আমরা ঐ পাশে গিয়ে আরেকটা সুন্দর রিকশায় উঠব, আসো মা...'

হ... হইছে মার কথা শুনা, আইজ কপালে আরো খারাপি আছে আরকি। আমার মারে, মা...নামো মা, ঐযে দেখো কত রিকশা, অামরা আবার উঠবতো, লোকটা কত করে বুঝাল, না উনি নামবেই না। বেশ আরাম করে হেলে আরো একটু নড়ে-চড়ে বসে আছে। মনে মনে বলছি, 'ম্যাডাম, একটু যদি দয়া করতেন, উপরিস্থল থেকে একটু যদি ভূমিতে নেমে আসতেন...' যাক, ম্যাডামের সদয় হলো, বাপজানের কথায় কান দিলেন ক্যামনে জানি! নামছে রিকশা থেকে, কিন্তু নেমেই পা থেকে জুতা খুলে ফেলল কেন ওনাকে নামাইছে তাই। আমিতো তাড়াতাড়ি উঠলাম রিকশায়, উঠেই ম্যাডামকে টা টা দিয়ে উইনিং পাটর্ির মত হাত নাড়িয়ে বিদায় জানালাম। রিকশাওয়ালাকে মনে মনে ধন্যবাদ জানালাম, এতক্ষন wait করাতে। ভাই চলেন, কত ঠাডা কাল আরো পড়বে কে জানে!

ম্যাডাম তখনো জুতা খুলে দাড়িয়ে...

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৫ ই এপ্রিল, ২০১৪ দুপুর ২:১২

এন ইউ এমিল বলেছেন: ঢাকার রিকশায় ঠাডা ১২ মাসই পড়ে খালি পড়েনা রিকশাওয়ালাগোর মাথায় B-)) B-)) B-))

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.