নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

foooysaaal\'s blog

ফখরুল আমান ফয়সাল

সব ব্লগাররাই আমার চেয়ে জ্ঞানী, তাই নিজেকে জাহির করার দৃষ্টতা দেখাচ্ছি না। ফেসবুক: www.facebook.com/foooysaaal.own

ফখরুল আমান ফয়সাল › বিস্তারিত পোস্টঃ

আম্মুর যদি fb-তে id থাকতো, কবেই যে ব্লক খাইতাম!

১১ ই মে, ২০১৪ রাত ১:০০

আম্মাআআআ...

--- ফখরুল আমান ফয়সাল (ফয়ছল, by mom's accent )





আমি মাকে 'আম্মাআআআ...' বলে ডাকি; voiceটা ডাকার সময় always loud থাকে, তাই এইভাবে লিখা। বেচারি জন্ম থেকে জ্বলছে (আমার জন্ম থেকে)। শুনেছি কেউ বিশ্বাস করতে চায়নি তার ছেলে হবে, তাই আমার জন্মের আগেই আম্মুকে অনেক গঞ্জনা সহ্য করতে হয়েছিল। বাঙালি টিপিক্যাল ফ্যমিলির ঝামেলা, ঘরে বউ আসলে সিনিয়র ননসেরা সেয়ানেগিরি দেখায়, আম্মুর সাথেও দেখাইছিল, অনেক কষ্ট সহ্য করতে হইছে তাকে, অবশ্য আমি বড় হবার আগেই সেই সব মানুষগুলা একে একে টপকাইছে, নয়তো দাওয়াত করে ঠুসা মাইরা দিতাম যারা আমার মাকে জ্বালাইছিল! তার উপর আমার বাচ্চাবেলার ক্যাও ক্যাও তো ছিলই। আজ পর্যন্ত না আমি বড় হতে পারছি, না আমার দৈনন্দিন updated অত্যাচার থেকে আম্মু মুক্ত হতে পারছে, বেচারির জন্য সত্যি মায়া হয়! যাই হোক বহু দিনের শখ আম্মুকে facebook-এ একটা id খুলে দিব, পরে ভাবলাম আব্বু জানলে সেও id খুলে রেগুলার poke দিবে আম্মুকে, এইখানেও শান্তি পাবেনা আম্মু, তাই নতুন digital ঝামেলা দিলাম না তাকে। অবশ্য আম্মুর যদি fb-তে id থাকতো, কবেই যে ব্লক খাইতাম!



আজ মা দিবস, একেক জন একেকভাবে নিবে। আর যার মা নাই আমাদের মত, শুধু সে জানে এই 'মা' মানুষটার মূল্য কতটুকু, আজকের মা দিবস কারো কাছে গুরুত্ব থাকুক বা না থাকুক, ঐ মানুষটার কাছে ঠিকই বর্ণনাতীত কষ্টের দিন আজ। নিজের মা থাকার আনন্দটা যদি ঐ মা-হীন এতিমদের সাথে ভাগাভাগি করতে পারতাম! কারন জানি অন্তত পৃথিবীর এই জিনিসটার যতই ভাগ দেই কমবে না, মা কিভাবে যেন পারে সব সন্তানকে সমানেভাবে স্নেহ দিতে!



আম্মু সবারটা awesome, আর সবারটাই best। সকল মাকে আমাদের মা হবার জন্য কৃতঞ্জতা জানাই। আপনাদের জন্য আমাদের "like" জীবনভর বরাদ্দ করলাম, আমাদের কখনো unfriend কইরেন না আম্মাআআআ পিলিজ...

মন্তব্য ১ টি রেটিং +২/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১১ ই মে, ২০১৪ রাত ১:০৮

অণুষ বলেছেন: মা শুধুই মা।

ফেসবুকের এই ইভেন্ট টাতে একটু ঘুরে আসার অনুরোধ রইল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.