নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

foooysaaal\'s blog

ফখরুল আমান ফয়সাল

সব ব্লগাররাই আমার চেয়ে জ্ঞানী, তাই নিজেকে জাহির করার দৃষ্টতা দেখাচ্ছি না। ফেসবুক: www.facebook.com/foooysaaal.own

ফখরুল আমান ফয়সাল › বিস্তারিত পোস্টঃ

মৎস্য শিক্ষা

১৪ ই জুলাই, ২০১৪ রাত ৯:০৪

ছোট একটা ফি পেলাম আজ, বাসায় আসার সময় ভাবছিলাম কিছু বাজার করে নিয়ে যাই। কি বাজার করি? চিন্তায় আসলো আম্মু ঐদিন বলেছিলো মাছ পাওয়া যায় কম, বাকি সব আছে। তাই ভাবলাম আম্মুকে সারপ্রাইজ দেই, গুলশান-২ বাজারের থেকে মাছ কিনে নিয়ে যাই।



ঢুকলাম বাজারে, দুঃখজনকভাবে গনা কয়েকটা মাছ ছাড়া বাকিগুলার নাম জানি না! পরিচিতদের মধ্যে মিঃ ইলিশ, চিংড়ি, শিং আর পোয়া মাছ ছিল, বাকিগুলা চিনি না। তাই অচেনা ছোট মাছগুলার নাম দিলাম গুড়ামাছ, আর যেগুলা বড় সেগুলার পাশ কাটিয়ে হাঁটলাম। যাক, আম্মুর কথাভেবে নাম জানি বা না জানি ৫/৬ রকমের মাছ কিনে আনলাম। যতটুকু মনে হয় দামে জিতেছি, মাছগুলা লেজ নাড়াচ্ছে, তাই যতটুকু ছিল সব ওজন দিয়ে কিনে নিছি! আম্মু যে কি খুশি হবে!



বাসায় এসে নক্ নক্! ওহ...কি ভাব! আম্মা দেখো মাছ আনছি, কত্ত রকম মাছ, তুমি না বললা মাছ নাই বাজারে, তাই যা পাইছি নিয়ে আসছি, দেখো দেখো! বুয়া কই? এই বুয়া, ধরো ধরো! ভাবের চোটে ভালোই তাড়া দিলাম মাছ বের করতে। কিন্তু আম্মাজান, ও আম্মাজান, আপনি চুপ কেরে??



তোমাকে মাছ আনতে কে বলেছে???? আমি কালকে কত্তগুলা মাছ কিনলাম, ফ্রিজে জায়গা আছে!!! হায়রে সারপ্রাইজ, ঠাডা পড়ছে আমার প্ল্যানের উপর! এমনিতেই এনে বকা খাচ্ছি, আব্বুও খুব সুন্দর প্রশ্ন করল, 'বাবা, কি মাছ আনছো?' যখন বললাম নাম জানি না, 'নাম না জেনে কেউ মাছ কিনে!' উনিও মজা নিচ্ছে আর কি! বুয়ার সামনে আমাকে অজানা মাছের নাম শিখালো তারা, 'চিটাগাং-এর বাডা মাছ', 'হোয়াইল্লা মাছ' এইগুলা কোন নাম হইলো!



শিক্ষা: মাছ লেজ নাড়াক আর পাংখা নাড়াক মাকে ফোন না করে মৎস্য খরিদ প্রশ্ননীয় অপরাধ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.