নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

foooysaaal\'s blog

ফখরুল আমান ফয়সাল

সব ব্লগাররাই আমার চেয়ে জ্ঞানী, তাই নিজেকে জাহির করার দৃষ্টতা দেখাচ্ছি না। ফেসবুক: www.facebook.com/foooysaaal.own

ফখরুল আমান ফয়সাল › বিস্তারিত পোস্টঃ

"বিশেষ সংবাদ"

০৬ ই আগস্ট, ২০১৪ রাত ৯:২৮

"বিশেষ সংবাদ"

--- নিজস্ব পাখিবেদক



পাখি ড্রেস নিয়ে যে ক্যাচাল শুরু হয়েছে, তার রেশ প্রানিকূলেও পড়েছে। এই নামকরনের কারনে পক্ষিকূল যে রাগ করতেছে এই খেয়াল আছে কারো? এর পেছনে কারন হচ্ছে, অসংখ্য পক্ষিকূল। পাখির কি অভাব আছে? কাক হতে শুরু করে মুরগী, পেঁচা হতে শুরু করে ময়ুর, উটপাখি হতে শুরু করে চিল, কত জাতের, কর রঙের, কত সাইজের পাখি বিদ্যমান। কিন্তু মনুষ্য সমাজ যে কাজটা করলো, পোষাকের নাম 'পাখি' রাখলো, এইটা কোন পাখি তা বলল না। এখন পাখি সোসাইটি চরম ঝগড়ায় লিপ্ত হয়েছে, কাকে দেখে পাখি নামকরন করা হলো? কে সে? কার কারনে এত সমস্যা?



এর মূল কারন উদঘাটন করতে পাঁচ সদস্যবিশিষ্ট পাখি কমিটি নির্ধারন করা হয়েছে। আগামী ৭০০ বছরের মাঝে এর কারন বের করতে উর্ধতন কতৃপক্ষকে চাপ দেয়া হয়েছে। কাজের কোন হেলাফেলা যাতে না হয়, তাই কমিটির প্রত্যেক মেম্বারকে দুটো করে ফুলটাইম ড্রাইভারসহ বুলডোজারের ব্যবস্থা করা হয়েছে। তদন্তের বাজেট ধরা হয়েছে বছর প্রতি ৩৫ লাখ টাকা। বুঝাই যাচ্ছে পাখিদের সরকার খুব নিবিড়ভাবে পর্যবেক্ষন করছে ব্যাপারটা।



এছাড়াও ঘোষনা দেয়া হয়েছে, যদি কেউ কোন তথ্য পান, যা কোন না কোনভাবে এই তদন্তে সাহায্য করতে পারে, তাহলে তথ্যটি পাবার সাথের সাথেই মুছে ফেলবেন। কারন সে তথ্য দিয়ে কাজের সাহায্য করলে বরাদ্দকৃত টাকা বাতিল হয়ে যাবে।



অপারেশন: 'ফাইন্ড দ্যা পাখি'

হেল্প লাইন: 0-01-কিচির-0-মিচির-00

ই-মেইল: ঠোট_টু_লেজ@গাছেরডগা.কম

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.