নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

foooysaaal\'s blog

ফখরুল আমান ফয়সাল

সব ব্লগাররাই আমার চেয়ে জ্ঞানী, তাই নিজেকে জাহির করার দৃষ্টতা দেখাচ্ছি না। ফেসবুক: www.facebook.com/foooysaaal.own

ফখরুল আমান ফয়সাল › বিস্তারিত পোস্টঃ

"প্রস্তুতি"

২০ শে মার্চ, ২০১৫ রাত ১:৫৯

"প্রস্তুতি"

কোন ভারতীয় যদি এমন কিছু জিজ্ঞেস করে, ‘দাদা, অনেকতো ICC, umpire কেনা নিয়ে বকবক হলো, এবার থামেনতো! আপনারা চলেনতো আমাদের ক্রিকেটিয় উম্মাদনা আর বলিউডি আবেগ ধার করে! রেডী থাকেন টিভি অন করে, IPL আসছে, নাচতে হবে আমাদের তালে তালে। এত বছর আমাদের জয়ে নেচেছেন, আজকে কেনো নয়গো দাদা??’ তখন কি উত্তর দিবেন ভাইসব? তাই ফ্যাস-ফ্যাসবুকে দেশপ্রেম না উতলিয়ে এনার্জি জমিয়ে রাখেন ভাইসব, কয়দিন পরে বাঁদর নাচ নাচতে হবে, ‘ইন্ডিয়াকা তোয়াহার, IPL’ আসিতেছে। নিজের দেশের BPL-এর উপর যে ঠাডা পড়ছে সেই খরব নাই! ভুলে যাবেন না আমরা বহুরুপী, এই গালি তো এই তালি!

এখন আসেন একটা সত্যি ঘটনা পড়ি।

২০০২ সালের ফুটবল বিশ্বকাপে পুরো বিশ্বকে চমকে দিয়ে দক্ষিন কোরিয়া নিজের যোগ্যতায় প্রথমবারের মতো সেমিফাইনাল খেলেছিল। এটা ছিল পুরো কোরিয়াবাসীর স্বপ্নেরো বাইরে, কারন এর আগে সেরা চারে তারা কখনো যেতে পারে নি। পোল্যান্ড, পর্তুগাল, ইতালী আর স্পেনের মতো টিমকে পরপর পরাজিত করে পুরো দেশ আনন্দে আত্মহারা হয়ে পড়ে সেদিন। আমরা কি করি বাংলাদেশ বড় কোন ম্যাচ জিতে গেলে? কত করমের উৎযাপন! রঙ মাখামাখি, বাদ্য-বাজনা, স্কুল-কলেজে ছুটি, বড় বড় ব্যানারে আনন্দ প্রকাশ, আর পরের কয়েকদিন মোড়ে মোড়ে জয়ের কাহিনী নিয়ে জম্পেস আড্ডা। যেদিন কোরিয়া কোয়ার্টার ফাইনালে স্পেনের মতো টিমকে হারায় সেদিনই এক অদ্ভুদ ঘোষনা দেয় দক্ষিন কোরিয়ার শ্রমিক ইউনিয়ন, "পরবর্তী এক সপ্তাহ আমরা দু’ঘন্টা করে বেশি কাজ করবো।" তাদের দেশের সোনার ছেলেরা মাঠে নিজেদের সবটুকু ঢেলে দিয়ে দেশের জন্যে গৌরব বয়ে এনেছে, তাই এই খেলোয়াড়দের প্রতি সম্মানসরূপ তারা নিজ জায়গায় থেকে দেশের জন্যে এক সপ্তাহ দুই ঘন্টা করে বেশি পরিশ্রম করবে। কয়েক দিন পরের সেমিফাইনালে দক্ষিন কোরিয়া হেরে যায় জার্মানির সাথে মাত্র 1-0 ব্যাবধানে, কিন্তু শ্রমিক ইউনিয়ন তাদের কথা রেখেছিল, পুরো সপ্তাহজুড়ে আট ঘন্টার পরে আরো বাড়তি দুই ঘন্টা করে শ্রম দিয়েছে নিজের দেশের জন্যে।


নিজের সম্মানটা করি চলেন, চলেন নিজে নিজের জায়গায় থেকে দেশের জন্যে কিছু করি, বিশ্বমানের কিছু অর্জন করি এই পোড়াকপাল দেশটার জন্যে। পরের দোষ না ধরে নিজের ভুল হইছে ভেবে আরেকটু পোক্ত করি নিজেদের সামর্থ্যকে। ইন্ডিয়া Umpire কিনুক বা ICC কিনুক, বল বাইন্ডারি ক্রস করে গ্যালারীতে পড়লে নিশ্চই ক্যাচ না ছক্কা তা নিয়ে মাতামাতি হবে না? চলেন মাসরাফিদেরকে ধন্যবাদ জানাই আর এখন থেকে আমরা আমাদের ক্যারিয়ারে ছক্কা নিশ্চিত করি আমাদের নিজ নিজ শ্রমের মাধ্যমে!

মন্তব্য ০ টি রেটিং +২/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.