নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

foooysaaal\'s blog

ফখরুল আমান ফয়সাল

সব ব্লগাররাই আমার চেয়ে জ্ঞানী, তাই নিজেকে জাহির করার দৃষ্টতা দেখাচ্ছি না। ফেসবুক: www.facebook.com/foooysaaal.own

ফখরুল আমান ফয়সাল › বিস্তারিত পোস্টঃ

"নিজ স্ত্রী ধর্ষন"

২৫ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৪:৩৯

এই পোস্টটি লিখতে লিখতে কোথাও একটি মেয়ে আর্তচিৎকার করছে একটি পুরুষ থেকে বাঁচার জন্য; হয়তো বাসায় ফেরার পথে, হয়তোবা নিজ গৃহে। পুরুষ হয়ে অনেকগুলো দায়িত্ব বহনের পাশাপাশি নারীর ইচ্ছার বিরুদ্ধে জোর খাটানোর দায়িত্বও আমরা নিয়ে ফেলেছি।

ধর্ষন কি শুধু ঘরের বাইরে হয়?
শুধু বাইরের মানুষদের দ্বারাই হয়?
জেনে হয়তো অবাক হবে অনেকে, ধর্ষন একজন স্ত্রী নিজ স্বামীর দ্বারাও হতে পারে। কারন নিজের স্ত্রীর শারীরিক বা মানষিক ইচ্ছাকে সম্মান দেখানো উচিত - এই ভাবনাকে আমাদের অনেকেই নিজের মাঝে ঠাই দেইনি। উল্টো ভুলে বসে আছি তারাও যে মানুষ।

প্রশ্ন করতে পারেন, “তাই নাকি? কই কখনোতো কাউকে এমন কিছু বলতে শুনিনি!”
আসলে কিছু আর্তনাদ শুনতে পাওয়া যায় না, কিছু ঘা চোখে দেখা যায় না, কিছু আকুতি পত্রিকার খবর হবার পথ চেনে না।

- ফখরুল আমান ফয়সাল

মন্তব্য ১৯ টি রেটিং +১/-০

মন্তব্য (১৯) মন্তব্য লিখুন

১| ২৫ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৪:৪৮

টারজান০০০০৭ বলেছেন: হ্যারে ভাই ! বিবাহিত পুরুষেরও এখন ইয়ে বান্ধিয়া রাখিতে হইবে , যতক্ষণ না আপনার মতন বিশেষজ্ঞরা নিশ্চিত করিবেন, এক্ষণে ইয়ে করিলে ধর্ষণ হইবে না ! X((

০৪ ঠা মে, ২০১৮ সকাল ১০:১৭

ফখরুল আমান ফয়সাল বলেছেন: ও ভাই বনের রাজা, ক্ষেপেন ক্যান?
আপনিও মানবেন সবকিছুরই সহনক্ষমতা আছে। আমার লিখার ইঙ্গিত বান্ধিয়া রাখা না ভাই, বরং সম্পর্ককে লালন-পালন করা, একে অপরকে বুঝা।

২| ২৫ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৪:৪৯

কাওসার চৌধুরী বলেছেন: সত্য বলেছেন। এটা আমাদের সমাজে অহরহ ঘটছে। স্ত্রীদের প্রতি হাজবেন্ডের রেসপেক্ট থাকা উচিৎ। অনেক স্বামী অসুস্থ স্ত্রীর সাথে..........! নিরুপায় হয়ে মহিলারা এসব অত্যাচার সহ্য করেন। লজ্জায় কাউকে কিছু বলেন না। এই অপকর্মের বিচার কোথাও নেই।

০৪ ঠা মে, ২০১৮ সকাল ১০:১৮

ফখরুল আমান ফয়সাল বলেছেন: ধন্যবাদ কাওসার ভাই। কিছু সত্য আড়ালে থাকে কারন তাতে দ্বিধা বা লজ্জা জড়ানো থাকে।

৩| ২৫ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:১২

রাজীব নুর বলেছেন: কোরআনে পুরুষের ইচ্ছাটাকে বেশি প্রাধান্য দেওয়া হয়েছে। বলা হয়েছে, স্বামী ডাকলেই সারা দিতে হবে। চুলায় রান্না থাকলেও, রান্না রেখেই দৌড় দিতে হবে। সেখানে নারীর ইচ্ছার অনুমোদন নিতে বলা হয় নাই।

০৪ ঠা মে, ২০১৮ সকাল ১০:১৯

ফখরুল আমান ফয়সাল বলেছেন: ভাই, সোর্সসহ বললে সবাই উপকৃত হতাম।

৪| ২৫ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:৫৭

চাঁদগাজী বলেছেন:


বিরাট বিরাট চিন্তা! বিয়ে করেছেন?

৫| ২৫ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৬:০২

ক্স বলেছেন: স্বামীর অধিকার আছে স্ত্রীকে ধর্ষণ করার - এ অধিকার সকল ধর্মে সকল সমাজে (তা যত আধুনিকই হোক না কেন) স্বীকৃত। কারণ স্বামী স্ত্রীর ব্যয় বহন করে, তার নিরাপত্তা নিশ্চিত করে, তার ভবিষ্যৎ গড়ে দেবার কারিগর হিসেবে কাজ করে। তবে ইসলামে এই সুযোগ দেয়া আছে, স্বামীর অত্যাচার যদি মাত্রা অতিক্রম করে, তবে স্ত্রী পারিবারিক আদালতে মামলা করে স্বামীর সাথে সম্পর্ক ত্যাগ করতে পারবে।

০৪ ঠা মে, ২০১৮ সকাল ১০:২০

ফখরুল আমান ফয়সাল বলেছেন: ভাই, আপনবার সময় হলে একটু তথ্যউৎস দিয়ে বললে উপকৃত হবো। কারন আমার মনে হচ্ছে না ধর্ষন বা জোরজবরদস্তি করে কিছু করার কথা কোথাও থাকবে।

৬| ২৫ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৬:০৪

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: আপনার সাথেও সহমত,।। টারজান০০০০৭ এর সাথেও সহমত।।

সালা, কাজ করতে না পারলেও সমস্যা বেশী কাজ করলেও সমস্যা??? বেচারা স্বামীরা করবে কী???:(:(

৭| ২৫ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৬:১৪

নতুন বলেছেন: না মানে না....

যদি স্ত্রী না চায় তবে তার সাথে জোর করা অবশ্যই ইসলামে বৈধ বলবে না।

বলা আছে স্ত্রী যেন স্বামীর কথা শোনে এবং তাকে খুশি রাখে...

ইসলামে কথাও কি আছে যে স্ত্রীর অমতে তার ইচ্ছা না থাকলেও স্বামী জোর করতে পারবে? জোর করা জায়েজ???????

৮| ২৫ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৬:২১

হাঙ্গামা বলেছেন: কিছু বালের বিশেষজ্ঞ আইসা আগে ইসলামের দোষ দিয়া ফালায়।
ইসলাম আসলে বিষয়ে কি বলছে বিস্তারিত পড়ে না দেখে ও না।

০৪ ঠা মে, ২০১৮ সকাল ১০:২৩

ফখরুল আমান ফয়সাল বলেছেন: প্লিজ ভাই গালি না। যে যার যার মন্তব্যের পেছনের যুক্তি বা উৎস নিয়ে লিখলে আমাদের সবার জানা হবে। সেটাই জিজ্ঞেস করি।

৯| ২৫ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:৩২

শফিউল আলম চৌধূরী বলেছেন: বস, স্ত্রীর করতে ইচ্ছা করতেছে না; স্বামী জোর করলে ধর্ষণ; তো স্বামীর করতে ইচ্ছা করতেছে কিন্তু স্ত্রী দিচ্ছে না; এইটা কি নির্যাতন না?

আপনার মত জ্ঞানী লোকে ভরে যাক দুনিয়া। :) ;)

০৪ ঠা মে, ২০১৮ সকাল ১০:১৫

ফখরুল আমান ফয়সাল বলেছেন: শফিউল ভাই, স্বামীর ইচ্ছাকে দিনের পর দিন, অকারনে সায় জানাচ্ছে না এটাতো সম্পর্ককের প্রতি অসম্মান প্রদর্শনের শামিল, সম্পর্ক টিকিয়ে রাখার প্রতি অনীহা। এই বিষয় নিয়েও স্ত্রীদের অবগত থাকা উচিত। এটি একটি ভিন্ন আলোচনা, হয়তো অন্য একদিন এ নিয়ে লিখবো। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

১০| ২৫ শে এপ্রিল, ২০১৮ রাত ১১:৩২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: স্ত্রীর প্রতি সম্মান থাকতেই পারে। তার ইচ্ছা অনিচ্ছার দামও দেয়া যেতে পারে। তবে বিনা কারণে রাজি না হলে প্রহার করার বিধান ইসলামে আছে...

০৪ ঠা মে, ২০১৮ সকাল ১০:২৫

ফখরুল আমান ফয়সাল বলেছেন: বিনা কারণওতো একটা কারণ ভাই, কারন পেছনে কিছু লুকিয়ে থাকে। প্রহার না করে, এ নিয়ে কি নিজেদের মাঝে আলোচনার সুযোগ থাকা উচিৎ না?

১১| ২৬ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৪:২৫

অনন্য দায়িত্বশীল আমি বলেছেন: বিয়ে করেছেন কি? আজাইরা পোস্ট!

১২| ০৪ ঠা মে, ২০১৮ সকাল ১০:৪২

সামু পাগলা০০৭ বলেছেন: ম্যারেটিয়াল রেপ শব্দটির সাথে বেশিরভাগ পুরুষ এখনো পরিচিত নন। তারা মানতেই পারেন না যে বউ নামক মানুষটিরও ইচ্ছে অনিচ্ছে থাকতে পারে। শরীর ও মন ভালো খারাপ হতে পারে। এধরণের নানা কেইস স্টাডি পড়েছি।
একটা মেয়ের মা মারা গিয়েছে, সে সারাদিন শোক অনুষ্ঠান সামলে, রাতের বেলায় শুয়ে শুয়ে কাঁদছে। হাসব্যান্ড তখনো কাছে আসার চেষ্টা করেছে! একবারও মনে হয়নি যে এখন স্বান্তনা দেবার সময়!
অথবা ওপরে একজন যেমন বললেন, বউয়ের শরীর খারাপ থাকলেও ঝাঁপিয়ে পড়েন অনেকে।

আমি বুঝিনা কেন কিছু পুরুষ এটা বুঝতে পারেনা? সিম্পল রুল! ডোন্ট টাচ আ ওম্যান উইথআউট হার পারমিশন। ইস ইট টু কম্প্লিকেটেড? এটুকু বুঝতে শুধু একটি মানবিকতাই কি যথেষ্ট নয়? সমাজ, ধর্ম, সংস্কৃতি, রাজনীতির হাজারটা দর্শন হাজির করা লাগে? ছি!

আপনার মতো পুরুষদের ভাবনা আমাকে ভীষনভাবে মুগ্ধ করে, কেননা আপনি যে সমাজে আছেন সেখানে এমন ভাবনা লালন করার সুযোগ কম। এই পোস্টেই যেমন অনেকে নেগেটিভ কমেন্ট করলেন আপনাকে। সেসব ইগনোর করে ভাবনাগুলোকে ঠিক পথে রাখুন। এসব বিষয় নিয়ে আরো বেশি লিখুন পারলে। এধরণের টপিকে আরো আলোচনা হলে হয়ত কিছু কিছু অন্ধ মানুষের চোখ খুলে যাবে।

শুভকামনা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.