নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বেলাশেষে ক্লান্ত-তৃষ্ণার্ত পথিকের ন্যায় আসলাম সামুর তীরে, রেখে যেতে চাই কিছু অবিস্মরণীয় কীর্তি । পারি না আর না পারি, চেষ্ঠার ত্রুটি রাখবো না, এই ওয়াদা করছি ।

মোশারফ হোসেন ০০৭

একজন শৌখিন লেখক আমি, আবার কবিও বলা যেতে পারে । যখন যা ভালো লাগে তাই লিখি ।

মোশারফ হোসেন ০০৭ › বিস্তারিত পোস্টঃ

পুরান ঢাকার কুট্টির খপ্পরে মিথিলা - ৩য় পর্ব

০৪ ঠা জুন, ২০১৭ বিকাল ৪:১৩

আগের দুইটি পর্বের লিংক নিচে দিলামঃ
পুরান ঢাকার কুট্টির খপ্পরে মিথিলা - ১ম পর্ব
পুরান ঢাকার কুট্টির খপ্পরে মিথিলা - ২য় পর্ব

ঘড়িতে ৮টা বেজে ২৫ মিনিট । ভাত খেয়ে মিথিলা ঘরে ঢুকলো । কিছুক্ষণ ফেসবুক চেক করেই ঘুমিয়ে গেলো মিথিলা । ঠিক কতক্ষণ ঘুমালো সে এটা তার অজানা কিন্তু হঠাৎ-ই ঘুম ভেঙে গেলো মিথিলার । ঘুম ভাঙতেই দারুন পানি পিপাসা পেয়ে গেলো তার । কিন্তু অত্যন্ত আশ্চর্যের সাথে সে খেয়াল করলো সে একটি বাসে ভিতর একা বসে আছে । বাসটি যেখানে আছে অর্থাৎ বাসস্ট্যান্ডে আরও বেশ কয়েকটি বাস আছে আশেপাশে । মিথিলার এখনও স্পষ্ট মনে আছে সে তার বাড়িতে তার খাটে শুয়েছিল । ফেসবুক লগ আউট করে মোবাইল মাথার পাশে রেখে দিয়ে সে ঘুমিয়ে গেছিল । তার তো কোনভাবেই এরকম জায়গায় আসা সম্ভব না । তাছাড়া চারিদিকে অন্ধকার অথচ বাসের ভিতর কেমন জানি একটু ঢিম আলো । আশেপাশে শুধু যে অন্ধকার তা না, সুনসান নীরবতাও বিরাজ করছে । নাহ, মিথিলার মাথায় কিছুই ঢুকছে না । সে আসলেই এখানে কিভাবে আসলো !!??

মিথিলার সন্দেহ হলো, সে কি এখানে একা ? নাকি অন্য কেউ আছে !! তার নিশ্চয় ডাকাডাকি শুরু করা উচিৎ । কেউ যদি থেকে থাকে তাহলে নিশ্চয় উত্তর দিবে । যেই ভাবা সেই কাজ । নিশ্চিত হওয়ার জন্য মিথিলা মুখ খুলে ডাকার উপক্রম হতেই হঠাৎ সে খেয়াল করলো তার মুখ থেকে কোন আওয়াজই বের হচ্ছে না । ও মা, কি সাঙ্ঘাতিক !! একে তো একাকী এখানে এরপর আবার একরকম বোবা হয়ে গেছে সে, এখন উপায় !! আচ্ছা, এটা কোন ভয়ংকর খারাপ স্বপ্ন না তো ? হলে তো ভালোই হয় । স্বপ্নটা ভেঙে গেলেই এখন ভালো হয় । এতকিছু ভাবতে ভাবতেই হঠাৎ ক্যাচ ক্যাচ করে আওয়াজ হলো । মিথিলা ভালো করে খেয়াল করে বুঝার চেষ্ঠা করলো আওয়াজটা ঠিক কোথেকে আসছে । একটু পরই সে বুঝতে পারলো বাসের দরজা খুলছে । আশ্চর্য তো, এতক্ষণ কি তাহলে বাসের দরজা বন্ধ ছিল ? বাসের জানালাগুলোও তো বন্ধ । হঠাৎ মিথিলার মনে হলো সে শ্বাস নিতে পারছে ভালোভাবে । এতক্ষণ সবকিছু বন্ধ থাকার জন্য তার ভালো করে শ্বাস নিতেই সমস্যা হচ্ছিল ।

কিন্তু বাসের দরজাটা কে খুললো ? তার মানে নিশ্চয় সে ছাড়াও আরও কেউ একজন আছে আশেপাশে । কে, কে ওখানে ? হঠাৎ মিথিলার গলার আওয়াজ ফিরে এলো । কিন্তু বিপরীত পাশে কোন উত্তর নেই । মিথিলা বুঝতে পারছে না, হচ্ছেটা কি !! সবকিছু এরকম ধোঁয়াশা কেন !! এতক্ষণ মনের ভিতর বেশ ভয় কাজ করলেও এখন মিথিলার আর তেমন ভয় লাগছে না, তবে কৌতূহল হচ্ছে, সাঙ্ঘাতিক কৌতূহল । এরপর হঠাৎ-ই যে ঘটনা ঘটলো মিথিলা তার জন্য মোটেও প্রস্তুত ছিল না । বাসের দরজা খুলে সেই পুরান ঢাকার ছেলেটা ঢুকলো আর ঢুকেই মিথিলার দিকে তাকিয়ে সে বলে উঠলো,

- ক্যালায়, চিক্কুর পারো ক্যালায় ?

ছেলেটিকে দেখেই মুহূর্তের মধ্যে মিথিলার শরীর যেন হিম হয়ে গেলো । এরকম কিছুর জন্য সে সত্যিই প্রস্তুত ছিল না । হঠাৎ-ই ঘুম ভেঙে গেলো মিথিলার । ওহ, তাহলে সত্যি খারাপ স্বপ্ন ছিল এটা !! মিথিলা খেয়াল করলো, সাঙ্ঘাতিক ঘেমে গেছে সে, যদিও উপরে সিলিং ফ্যানটা ঠিকঠাকভাবে তার কাজ ঠিকই করে যাচ্ছে । আচ্ছা, ছেলেটা কি সত্যি এত ভয়ানক কিছু যে এখন স্বপ্নেও মিথিলা তাকে দেখে ভয় পাচ্ছে !! সত্যি অদ্ভুত ব্যাপার । ভাবতেই ভাবতেই টয়লেটে ঢুকে গেলো মিথিলা ।

(বাকীটা পরবর্তী পর্বে)

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা জুন, ২০১৭ বিকাল ৫:৪২

বিদ্রোহী ভৃগু বলেছেন: ভয় পায় ক্যালায় ;)

বাহ। ছোট্টতে দারুন টানটান লেখনি!

পরের পর্বের অপেক্ষায় :)

২| ০৪ ঠা জুন, ২০১৭ সন্ধ্যা ৭:১০

ওমেরা বলেছেন: আপনি কি কুট্টি নাকি বাংগাল ?

গল্প ভাল লাগছে আগামী পর্বের অপেক্ষায় ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.