নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বেলাশেষে ক্লান্ত-তৃষ্ণার্ত পথিকের ন্যায় আসলাম সামুর তীরে, রেখে যেতে চাই কিছু অবিস্মরণীয় কীর্তি । পারি না আর না পারি, চেষ্ঠার ত্রুটি রাখবো না, এই ওয়াদা করছি ।

মোশারফ হোসেন ০০৭

একজন শৌখিন লেখক আমি, আবার কবিও বলা যেতে পারে । যখন যা ভালো লাগে তাই লিখি ।

মোশারফ হোসেন ০০৭ › বিস্তারিত পোস্টঃ

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ - মিস জেসিয়া ইসলামকে ভোট দিন

০৭ ই নভেম্বর, ২০১৭ রাত ১১:৪৮

জেসিয়া ইসলাম - বলছিলাম প্রথমবারের মত মিস ওয়ার্ল্ড বাংলাদেশ হওয়া মেয়েটির কথা । একেবারে ভাগ্য সুপ্রসন্ন হলে যা হয় । প্রতিযোগিতায় থার্ড হওয়া মেয়েটি প্রতিযোগিতায় ফাস্ট আর সেকেন্ড হওয়া দুইজনের বিতর্কিত হওয়ার সুবাদে একেবারে ওয়ার্ল্ড স্টেজে দেশের হয়ে প্রতিনিধিত্ব করার সুযোগ পাচ্ছে ।



মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা হচ্ছে এমন একটি প্রতিযোগিতা যেখানে মেয়েদের পণ্য বানিয়ে মার্কেটিং এর সহায়ক বানানো হচ্ছে (এমনটাই অনেক বিশেষজ্ঞর মত) অথচ সারা বিশ্ব যখন নারীবাদীদের বলিষ্ঠ কণ্ঠে সোচ্চার ঠিক সেসময়ও এটা নিয়ে বলার কেউই নেই । যাই হোক, আমি চুনোপুঁটি, ওসব রাঘব-বোয়ালদের খোঁজ আমাকে না রাখলেও চলবে । :-B

বাংলাদেশে সুন্দরী মেয়ের সত্যি অভাব নেই । সুন্দরী বলতে আমি বাধ্য হচ্ছি সাদা চামড়ার মেয়েদের কথা বলতে কারণ সমাজ, রাষ্ট্র, দেশ, বিশ্ব সবাই আমাকে সৌন্দর্যের সংজ্ঞা এটাই শিখাই । অথচ ইদানিং কালে আটা-ময়দা-সুজি মাখা সুন্দরীদের জয়গান করতে করতে মুখ দিয়ে ফুলঝুরির শেষ হয় না । ঠিক তেমন একজনকেই বানিয়ে নাক কাটানো লাগলো আমাদের ? ভাবতেই অবাক লাগে । অন্তত আমার এই কথার প্রমাণ দিয়েছেন স্বয়ং জেসিয়া ইসলাম নিজেই । Head to head চ্যালেঞ্জে নিজের স্বাভাবিক অবস্থায় যেয়ে B-) বিশ্বাস না হলে নিচের ছবিটি দেখুন ।



আমাদের বাংলাদেশেই কি আটা-ময়দার অভাব পড়ছিল ? নাকি ভালো মেকাপ আর্টিস্টের অভাব ছিল ? অথচ আপনি তার ফেসবুক পেজ, একাউন্ট, যে কোন মিডিয়ায় দেওয়া সাক্ষাৎকার দেখলে আপনি নিজেই অবাক হয়ে যাবেন, আটা-ময়দা-সুজির কি জয়জয়কার !!!

যাই হোক, বাংলাদেশী বলে কথা !! খারাপ হলেও নিজেদের লোক । head to head চ্যালেঞ্জে ভালোই করেছে সে । যারা জানে না তাদের জন্য বেশ কয়েকজন প্রতিযোগির মধ্যে সেরা ৪০ জন বাছাই করতেই প্রতিযোগিতা শুরুর আগে ৬ জন করে নিয়ে এমন প্রতিযোগিতা হয়, এরপর শুরু হয় ভোটিং । ভালো ভোট পেলেই একমাত্র সেরা ৪০ এ যেতে পারে একজন প্রতিযোগী । জেসিয়া ইসলাম যেমনই হোক, এখানে জড়িয়ে আছে বাংলাদেশের নাম, সম্মান । তাই যে করেই হোক তাকে সেরা ৪০ এ পাঠাতেই হবে, কমপক্ষে যতটুকু আমাদের হাতে আছে, তাই না ?



ভোট করার সিস্টেম তিনটি ।

১) মিস ওয়ার্ল্ড এর অফিশিয়াল ওয়েবসাইট [লিংক] এ ঢুকে ভোট করা যাবে । অবশ্য এর জন্য লগ-ইন করতে হয় । লগ-ইন ফেসবুক একাউন্ট দিয়ে কিংবা ইমেইল একাউন্ট দিয়েও করা যায় ।
২) জেসিয়া ইসলামের অফিশিয়াল ফেসবুক পেজে লাইক করে [এই পদ্ধতিটা তুলনামুলকভাবে সবচেয়ে সহজ কিন্তু আমি সার্চ দিয়ে জেসিয়া ইসলামের অফিশিয়াল ফেসবুক পেজ কেন জানি পাইনি]
৩) Mobstar এ জেসিয়া ইসলামকে ফলো করার মাধ্যমে ।



নিজ দেশ থেকে একটি মেয়ে এরকম ইন্টারন্যাশনাল স্টেজে, সত্যিই স্বপ্ন সত্যি হওয়ার মত !! ছোট বেলা থেকেই যখন মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার কথা শুনতাম তখন ভাবতাম, আমাদের মত জনবহুল একটি দেশে কি একটাও সুন্দরী মেয়ে নেই যে ঐ প্রতিযোগিতায় বাংলাদেশের পতাকা তুলে ধরতে পারে ? অবশেষে সেই প্রতিযোগিতায় একজন বাংলাদেশী মেয়ে অংশগ্রহণ করে বহু আরাধ্য একটি ইচ্ছা পূরণ করলো । ভাবতেই ভালো লাগছে এবার থেকে প্রতি বছর এরকম একজন করে যাবে । সবাই ভোট করুন মিস ওয়ার্ল্ড বাংলাদেশকে

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৮ ই নভেম্বর, ২০১৭ সকাল ৮:০৬

রানার ব্লগ বলেছেন: শুধু এইটুকু বলবো যে তাকে বেশ পরিশ্রম করতে হবে। ব্যাপারটা বাংলাদেশের মতো সহজ হবে না।

২| ০৮ ই নভেম্বর, ২০১৭ সকাল ৮:৩৮

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: মিস জেসিয়া ইসলামকে ভোট দিয়ে কী লাভ হবে দেশ ও জাতির ? যদি হয় একটু বিশ্লেষণ করুণ। দেশ ও জাতির লাভ হলে ভোট দেব। নচেৎ এই নটী অনুষ্ঠানকে আমি ভোট দিতে পারবো না।



ভালো থাকুন নিরন্তর। ধন্যবাদ।

৩| ০৮ ই নভেম্বর, ২০১৭ সকাল ৯:৫৭

করুণাধারা বলেছেন: আমার প্রশ্নটি দেশ প্রেমিক বাংগালি করে ফেলেছেন। দয়া করে উত্তর দেবেন, এড়িয়ে যাবেন না।

৪| ০৮ ই নভেম্বর, ২০১৭ সকাল ১০:৫৮

পলক শাহরিয়ার বলেছেন: প্রশ্নটা আমারও। প্লিজ দয়া করে "এখানে জড়িয়ে আছে বাংলাদেশের নাম, সম্মান..." এইসব নির্বোধ যুক্তি দেখাবেন না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.