নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বেলাশেষে ক্লান্ত-তৃষ্ণার্ত পথিকের ন্যায় আসলাম সামুর তীরে, রেখে যেতে চাই কিছু অবিস্মরণীয় কীর্তি । পারি না আর না পারি, চেষ্ঠার ত্রুটি রাখবো না, এই ওয়াদা করছি ।

মোশারফ হোসেন ০০৭

একজন শৌখিন লেখক আমি, আবার কবিও বলা যেতে পারে । যখন যা ভালো লাগে তাই লিখি ।

মোশারফ হোসেন ০০৭ › বিস্তারিত পোস্টঃ

সাহায্য এর জন্য আবেদন :(

১২ ই জুন, ২০১৮ ভোর ৬:৫২

।। মানবিক দিক বিবেচনা করে সাহায্য করুন, কিছু না পারেন কমপক্ষে শেয়ার করুন ।।

এই পোস্টটি আমার এক স্কুল ফ্রেন্ডের পক্ষে থেকে ।

মায়ানমার সরকার এবং সেনাবাহিনীর যৌথ উদ্যোগে করা নির্বিচারে মানুষ হত্যা ও অরাজকতার শিকার হয়ে ঐ দেশের আরাকান রাজ্য থেকে পালিয়ে আসা রোহিঙ্গা সম্প্রদায়ের কথা আমাদের কারও তেমন অজানা নয় । ধারণা করা হয়, প্রায় ৭ লক্ষেরও বেশি রোহিঙ্গা আমাদের দেশে এসে আশ্রয় নিয়েছে মায়ানমার থেকে পালিয়ে এসে । আমাদের দেশের উদ্দেশ্য শুধুমাত্র তাদের আশ্রয় দেওয়া নয় । এদের পুনর্বাসন করাও । কারণ এই সম্প্রদায়ের একটি বিশাল অংশই শিশু ও নারী, যারা প্রায় সবকিছু হারিয়ে এখন প্রায় অসহায় দিনাপাত করছে ।

।। সাহায্য এর জন্য আবেদন ।।

প্রজেক্টঃ অরফানেজ এন্ড হেফজ এডুকেশন প্রজেক্ট
প্রজেক্ট নংঃ ০১
স্থানঃ রোহিঙ্গা ক্যাম্প, কক্সবাজার
মোট ছাত্রছাত্রীর সংখ্যাঃ ৫০
(এদের ২টি ভাগে ভাগ করা হয়েছে । ২টি ভাগে ২৫-২৫ জন করে । প্রথম ২৫ জনের মধ্যে ১৮ জন এতিম, বাকি ৭ জন এমন যে যাদের বাবা-মায়ের কোন হদিস নেই । এদের নিয়মিত খাবার, শিক্ষা ইত্যাদি দেওয়া হয় প্রজেক্টের অধীনেই । (এদের ছবিই নিচে দেওয়া আছে)

বাকি ২৫ জন হচ্ছে হেফজ শিক্ষার্থী । এদের নিয়মিত খাবার দেওয়াটা সম্ভব হচ্ছে না । যদিও বর্তমানে হেফজ শিক্ষার্থীর সংখ্যা ২৩ জন, বাকি ২ জন রিসেন্টলি হেফজ শেষ করেছে ।

প্রজেক্টের আন্ডারে থাকা শিক্ষার্থীর পিছনে মাসিক খরচঃ প্রায় ৬২০০০ - ৭০০০০ (প্রতি মাসে কমবেশি হয়)

এই রমজান থেকে সামনের বছরের রমজান পর্যন্ত প্রত্যাশিত খরচ ধরা হয়েছে ৭০০০০ X ১২ = ৮৪০০০০ (সমস্যা নিরসন না হলে)

আলহামদুলিল্লাহ্‌, মহান আল্লাহ্‌র রহমতে এই প্রজেক্ট শুরু হয় প্রায় ৯ মাস আগে । বর্তমানে এই পর্যায়ে এসে অর্থের যোগান দেওয়াটা খুবই কষ্টসাধ্য হয়ে যাচ্ছে । এই কারণেই অনেক শুভাকাঙ্ক্ষী ও পরিচিতজনদের কাছে ধরনা দিতে হচ্ছে । মহান আল্লাহ্‌র রহমতে প্রথম ভাগের ২৫ জনের মধ্যে ১৩ জনের জন্য মাসিক ডোনারের ব্যবস্থা হয়েছে । বাকি ১২ জনের জন্য ডোনারের খোঁজ চলছে । প্রায় প্রতি মাসে প্রতিটি বাচ্চার পিছনে খরচ প্রায় ২৫০০ থেকে ৩০০০ টাকা । কেউ যদি ইচ্ছুক হয় কমপক্ষে ১টি বাচ্চার মাসিক ডোনার হতে, সেটা সর্বোচ্চ সাহায্য হয় । তাছাড়াও যে কোন পরিমাণ টাকার সাহায্যও এইসব বাচ্চার জন্য অনেক ।

ঈদ-উল-ভিতর আসতে আর মাত্র ৫-৬ দিন বাকী । রমজান মাসে তো যাকাত সবারই দেওয়া লাগে । আপনার এবারের যাকাতের টাকাটা না হয় এদেরকেই দিলেন ।

বলা বাহুল্য, যে কারও দানকৃত টাকা বা সাহায্য তালিকাবদ্ধ করে রাখা হয়, এবং চাওয়া মাত্র রেগুলার আপডেটও ফেসবুক, হোয়াটস অ্যাপ কিংবা অন্য কোন মাধ্যমে দেওয়া হয় । এই ক্ষেত্রে সর্বোচ্চ স্বচ্ছতা নিশ্চিত করার চেষ্ঠা করা হয় ।

টাকা পাঠানোর ঠিকানা বা মাধ্যমঃ

মারিয়া রওশন
একাউন্ট নাম্বারঃ ২০৫০২১০০২০৪৬৮০৬১৫
ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, মিরপুর-১, ঢাকা
বিকাশ নাম্বারঃ ০১৭৩৮৬২৪০৫৭

অথবা

ডাঃ মোঃ জাকারিয়া বিন হামিদ
একাউন্ট নাম্বারঃ ২০৫০২০৯০২০৩৭৪৫১০০
ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, শ্যামলী, ঢাকা

কেউ যদি খোঁজ নিতে চান সেই ব্যবস্থাও আছে । রোহিঙ্গারা আমাদের দেশে আশ্রিত । তাদের জায়গায় থেকে দুর্ভোগটা একবার চিন্তা করে দেখুন, তাহলেই বুঝবেন কতটা দুর্বিষহ তাদের জীবন । তারপর যদি হয় বাবা- মা হারানো শিশু, তাহলে তো পরিস্থিতি আরও ভয়ংকর । একবার এই শিশুদের কথা চিন্তা করেই এগিয়ে আসুন । ছোট ছোট সাহায্যগুলোই একসাথে অনেক সময় অনেক বড় হয়ে যায় ।

মন্তব্য ৩ টি রেটিং +৩/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১২ ই জুন, ২০১৮ সকাল ৮:৩১

অনন্য দায়িত্বশীল আমি বলেছেন: মারিয়া রওশন এবং ডাঃ মোঃ জাকারিয়া বিন হামিদ এই দুজনের সংগে যোগাযোগের জন্য মোবাইল নম্বর দিন।

১২ ই জুন, ২০১৮ রাত ৮:২৪

মোশারফ হোসেন ০০৭ বলেছেন: মারিয়া রওশন - মোবাইল নাম্বার - 01676095436

২| ১২ ই জুন, ২০১৮ সকাল ৯:০০

রাজীব নুর বলেছেন: হুম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.