নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বেলাশেষে ক্লান্ত-তৃষ্ণার্ত পথিকের ন্যায় আসলাম সামুর তীরে, রেখে যেতে চাই কিছু অবিস্মরণীয় কীর্তি । পারি না আর না পারি, চেষ্ঠার ত্রুটি রাখবো না, এই ওয়াদা করছি ।

মোশারফ হোসেন ০০৭

একজন শৌখিন লেখক আমি, আবার কবিও বলা যেতে পারে । যখন যা ভালো লাগে তাই লিখি ।

মোশারফ হোসেন ০০৭ › বিস্তারিত পোস্টঃ

অনেকগুলো কথা একসাথে । জানি না, কথাগুলো পৌঁছাবে কি না !!

০৪ ঠা আগস্ট, ২০১৮ বিকাল ৩:০২

বরাবর,
বিএনপি , জামায়াতে ইসলামী এবং অন্যান্য আরও রাজনৈতিক দল যেমনঃ এলডিপি, বাংলাদেশ ইত্যাদি ।

আপনাদের কাছে অনুরোধ, আপনারা আপনাদের আন্দোলনের প্রোপাগান্ডা হিসেবে বর্তমান কোমলমতি স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের এই আন্দোলনকে ব্যবহার করা থেকে বিরত থাকুন । মেরুদন্ড সোজা করে পর্দার আড়াল থেকে বেরিয়ে নিজেরা পারলে কিছু করে দেখান । এই বাচ্চাগুলাকে সামনে রেখে কোন কুচক্রিমূলক কাজ করবেন না, প্লিজ, প্লিজ ।


( ছবির কথাগুলো কিছুটা অর্থে আপত্তিকর কিন্তু এডিট ভয়ংকর । একটি ছবির সেম্পল দিলাম মাত্র । আরও অনেক আছে)

আপনারাই আপনাদের পেজ থেকে শেয়ার করলেন, আগামী রবিবার থেকে নাকি সরকার বিশেষ করে আওয়ামী লীগের কিছু ক্ষমতাসীন নাকি চক্রান্ত করে প্রায় ১০০০ থেকে ২০০০ জন উচ্ছৃঙ্খল ছেলেদের নামিয়ে এই আন্দোলনকে নস্যাৎ করার চেষ্ঠা করবে । ভালো, দেশের মানুষকে সচেতন করলেন । কিন্তু নিজেরা খোলসে ঢুকে এই আন্দোলনে যদি যান তাহলে কিন্তু সরকার সহজেই সাধারণ এসব ছাত্রছাত্রীদের বিপদে ফেলাতে সক্ষম হবে, আপনাদের সাহায্যে । [সূত্রঃ অনুগ্রহপূর্বক নিউজ টি ম্যাসেজের মাধ্যমে শেয়ার করবেন। কোনপ্রকার পোষ্ট দিবেন না।]

বরাবর,
বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব-আল-হাসান,

যে আপনাকে নিয়ে যত বাজে কথাই বলুক, আমি সবসময় আপনার সমর্থক ছিলাম । এমনকি বাংলাদেশ ক্রিকেট দলে আপনিই আমার সবচেয়ে প্রিয় খেলোয়াড় । সবসময় বিভিন্ন আড্ডায় কিংবা আলোচনায় যখন কেউ আপনাকে নিয়ে অন্যরকম কথা বলতো, আমি তখন নিজে আপনার পক্ষে হয়ে কথা বলেছি, তর্ক করেছি । আপনি নাকি ভোটে দাঁড়াবেন, এই জন্যই নাকি আপনি ক্রিকেট খেলাটিকেই আর প্রাধান্য দেন না, এটা নিয়েও অনেক তর্ক করেছি কিন্তু বর্তমান কোমলমতি বাচ্চাগুলার এই আন্দোলনে আপনি দয়া করে না জড়ানোটাই বেশি মঙ্গলজনক ব্যাপার ছিল । কারণ ভয় ছিল, আপনি যাই বলবেন, জনগণ আপনার বিরুদ্ধাচারণ করবে । হয়েছেও তাই । আপনার এমন পোস্ট সত্যিকার অর্থে হতাশাদায়ক । এই ছাত্রছাত্রীদের আপনি ফিরে যেতে বলেছেন বাড়িতে, ঘরে কিন্তু এরা ফিরে গেলেই কি সব সমস্যার সমাধান হয়ে যাবে ? যদি না হয়, তাহলে এর দায়ভার আপনি নেবেন ? [সূত্রঃ শিক্ষার্থীদের পড়ার টেবিলে ফেরার অনুরোধ সাকিবের]

ফেসবুক ঘাটতে ঘাটতে, এক ড্রাইভারের স্বীকারোক্তিমূলক একটি ভিডিও দেখলাম । তিনি নিজ মুখেই স্বীকার করলেন BTRC তে নাকি ১০০০০ এর টাকার বিনিময়ে সহজেই ড্রাইভিং লাইসেন্স পাওয়া যায়, খালি স্টিয়ারিং ধরা জানলেই হয় । প্রায় ৭০-৭৫% ড্রাইভার সড়কের নিয়মকানুন জানে না । তো এরা দুর্ঘটনা ঘটাবে না তো কে ঘটাবে ? এই ড্রাইভার লোকটি নিজেই স্বীকার করলেন, তিনি ট্রেনিং নিতে চান । বাংলাদেশের সকল ড্রাইভারের যে ড্রাইভিং এর ট্রেনিং নেওয়া উচিৎ, এটাও তিনি মনে করেন । [সূত্রঃ আমি ট্রেনিং নিতে চাই]

মাননীয় নৌ ও পরিবহন মন্ত্রী এখন ঠাণ্ডা মাথায় বসে চিন্তা করে একটা সমাধান বের করলেই ল্যাঠা চুকে যায়, শুধু শুধু জেদ ধরে বসে থাকলে তিনি বরং নিজের এবং দলের ক্ষতিই করবেন, উপকার নয় ।

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা আগস্ট, ২০১৮ বিকাল ৩:২৩

জুনায়েদ বি রাহমান বলেছেন: বিএনপি একটা ফালতু দল। জামাত শিবিরের কাজ এডিটিং, ফেডিটিং জুড়াতালি করে বিশৃঙ্খলা সৃষ্টি করা। এদের বেকুবির ফলে কোটা আন্দোলন বিফল হয়েছে। জনগণের অধিকার আদায়ের পথ শেষ হয়ে গেছে।

এরা সফল ছোটবড় সব আন্দোলনে গুটিবাজি করে সরকারকে জামাত-বিম্পির ষড়যন্ত্র বলে উড়িয়ে দেওয়ার সুযোগ করে দেয় বা দিচ্ছে। জাতির কাছে ক্ষমা চেয়ে এঁদের রাজনীতি থেকে সরে যাওয়া উচিত।

২| ০৪ ঠা আগস্ট, ২০১৮ বিকাল ৩:২৪

শাহারিয়ার ইমন বলেছেন: আন্দোলনে সাবোটেজ ঘটানো আওয়ামীলীগের ঘৃনিত আর পৈশাচিক কাজের মধ্যে একটা

৩| ০৪ ঠা আগস্ট, ২০১৮ বিকাল ৪:২৪

রাজীব নুর বলেছেন: কোমলমতি ছোটদের আন্দোলন ও দাবীকে সম্মান করে বড়দের দায়িত্ব নিতে হবে। বড়দের দায়িত্ব অনেক বেশী। আমরা বড়রা যেন ছোটদেরকে আন্দোলনের ঢাল হিসাবে ব্যাবহার না করি।

৪| ০৪ ঠা আগস্ট, ২০১৮ বিকাল ৫:০৭

ভ্রমরের ডানা বলেছেন:


রাজীব নুর বলেছেন: কোমলমতি ছোটদের আন্দোলন ও দাবীকে সম্মান করে বড়দের দায়িত্ব নিতে হবে। বড়দের দায়িত্ব অনেক বেশী। আমরা বড়রা যেন ছোটদেরকে আন্দোলনের ঢাল হিসাবে ব্যাবহার না করি।




সহমত!

৫| ০৪ ঠা আগস্ট, ২০১৮ বিকাল ৫:৩৩

জগতারন বলেছেন:
শাজাহান খান একজন পদলোভি, নির্লজ্জ ব্যাক্তি।
সরকারকে এমন বেকায়দায় ফেলার কারনে তাকে আগেই ক্ষমতাচ্যুত করা উচিত ছিল।
আর বিলম্ব করলে এই দুর্নীতির অভায়াশ্রম শাজাহান খান-ই হাছিনাকে গদিচ্যুত-এর কারন হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.