নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বেলাশেষে ক্লান্ত-তৃষ্ণার্ত পথিকের ন্যায় আসলাম সামুর তীরে, রেখে যেতে চাই কিছু অবিস্মরণীয় কীর্তি । পারি না আর না পারি, চেষ্ঠার ত্রুটি রাখবো না, এই ওয়াদা করছি ।

মোশারফ হোসেন ০০৭

একজন শৌখিন লেখক আমি, আবার কবিও বলা যেতে পারে । যখন যা ভালো লাগে তাই লিখি ।

মোশারফ হোসেন ০০৭ › বিস্তারিত পোস্টঃ

এক উদ্ভাসিত আলোকিত প্রত্যাবর্তন - আরেকটি চমকে দেওয়া সত্য ঘটনা :|

২৭ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:২৮

সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী টনি ব্লেয়ারের নাম শুনেনি, এমন কাউকে খুঁজে পাওয়া হয়তো মুশকিল যদি সে দুনিয়া সম্পর্কে বেখবর না থেকে থাকে । টনি ব্লেয়ারের স্ত্রী চেরি ব্লেয়ারের সৎ এবং ছোট বোন ইংলিশ ভাষাভাষী এক ইরানিয়ান চানেলের সাংবাদিক লরেন বুথ ফিলিস্তিনি এক বৃদ্ধার ব্যবহারে প্রথমে মুগ্ধ হয়ে এবং পরবর্তীতে ইরানে এক মসজিদে একদিন বয়ান শুনার পর ইসলাম ধর্মের প্রতি দুর্বল হয়ে পড়েন এবং পরবর্তীতে ইংল্যান্ডে ফিরে এসেই ইসলাম ধর্ম গ্রহণ করেন ।



অন্য সকল ধর্মের অনুসারীদের মত বুথও সবসময় ভাবতেন, মুসলিমরা অত্যাচারী, ভয়ংকর, নিষ্ঠুর, জঙ্গি, আত্মঘাতী বোমা হামলাকারী, জিহাদের নামে অহেতুক নির্বিচারে মানুষ হত্যাকারী ইত্যাদি কিন্তু ফিলিস্তিনিতে কিছুদিন আর ইরানে বেশ কিছুদিন মুসলিম অনুসারীদের একান্ত সান্নিধ্যে তার এই ভুল ভাঙে এবং ধীরে ধীরে তিনি ইসলামের ছায়াতলে চলেই আসেন । ইসলাম ধর্ম শুধু মুখে গ্রহণই নয়, লরেন বুথ একেবারে ইসলামকে অন্তরে ধারণ করে নিয়েছেন । একেবারে ফজর থেকে এশা - পাঁচ ওয়াক্ত নামাজ মিস করেন না তিনি । ছেড়েছেন এলকোহল, শূকরের মাংস থেকে শুরু করে হারাম সবকিছুই । এমনকি হিজাব ছাড়া বাইরেও বের হননা ।



ইসলামের মাধ্যমে মানবতার উন্নয়ন - শীর্ষক তার একটি মোটিভেশনাল ভিডিও পাওয়া যাবে ইউটিউবেই । তার লিংকঃ Living Islam: Serving Humanity by Lauren Booth [সম্পূর্ণ বক্তৃতা ইংরেজি ভাষাতে]



কেন ইসলাম গ্রহণ করেন ? সিংগেল মাদার, ব্রিটিশ প্রধানমন্ত্রীর শালিকা, স্বনামধন্য সাংবাদিকতা ইত্যাদি পরিচয়ে ভারী লরেন বুথকে এই প্রশ্ন করা হলে, তিনি জবাব দিয়েছেন বিস্তারিত ভাবে । ইসলামকে যারা অহেতুক ছোট করে, ছোট ভাবে, ঘৃণা করে, তাদের জন্য মোক্ষম জবাব তার সাক্ষাৎকার । তার লিংকঃ Lauren Booth explains why she feel in love with Islam


পবিত্র কোরআনে আল্লাহ্‌ তায়ালা নিজেই বলেছেন, "আপনি যাকে পছন্দ করেন, তাকে সৎপথে আনতে পারবেন না, তবে আল্লাহ তা’আলাই যাকে ইচ্ছা সৎপথে আনয়ন করেন। কে সৎপথে আসবে, সে সম্পর্কে তিনিই ভাল জানেন" [সূরা কাসাসঃ আয়াত নং-৫৬] নিশ্চয় তিনিই এই বিষয়টি অন্য সকলের চেয়ে উত্তমরূপে অবগত । নয়তো এমন ঘটনাগুলো কেনইবা ঘটবে !!


মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৪৪

সনেট কবি বলেছেন: ভাল খবর।

২| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৫৩

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: মুসলিমরা যে দিনদিন ধর্ম থেকে দুরে সরে যাচ্ছে, তার কি হবে??

আমি নিজেই ঠিকমত নামায পড়ি না। পড়ি তো মসজিদে যাই না...

৩| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ৯:৩৫

মাহিরাহি বলেছেন: পশ্চিমা দেশগুলোতে ইসলামে ধর্মান্তর দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

৪| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:৪৩

রাজীব নুর বলেছেন: মানুষ দিন দিন নাস্তিক হচ্ছে। দুই জন মুসলিম ধর্ম গ্রহন করলে ৫০ জন নাস্তিক হচ্ছে।

৫| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১:৪১

কে ত ন বলেছেন: রাজীব নুর কি দুনিয়াতে আছেন, নাকি আকাশে থাকেন? কইত্থেকে এইসব আজগুবি তথ্য পান? মুসলিমদের ভেতর নাস্তিক হওয়ার হার খুবই কম - ০% এর কাছাকাছি। মুসলিমদের মধ্যে তারাই নাস্তিক হন, ইসলাম সম্পর্কে যাদের জ্ঞান ভাসা ভাসা।

সবচেয়ে বেশি নাস্তিক হয় বৌদ্ধ ধর্মের অনুসারীরা - কারণ এই ধর্মে সৃষ্টিকর্তারই কোন অস্তিত্ব নেই। বৌদ্ধরা একরকম নাস্তিকই। পার্থক্য শুধু বৌদ্ধরা ধর্মীয় কিছু আচার পালন করে, নাস্তিকেরা করেনা।

৬| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:১৭

ইনাম আহমদ বলেছেন: ব্যপার হচ্ছে, এ ধরণের ধর্মান্তরের উদাহরণ দিয়ে কোনো কিছুর প্রমাণ করতে চাইলে তা সত্যি সত্যি মূর্খতা। কারণ, দলে দলে ধর্মান্তরের অনেক কারণ থাকতে পারে। আরবেরা মধ্যযুগে যখন ভারতীয় উপমহাদেশে এলো, তখন বহু লোক ইসলাম গ্রহণ করেছিলো। আবার কয়েকশ বছর পরে একই এলাকায় যখন খ্রিস্টানরা আসলো, তখন বহু লোক দলে দলে খ্রীস্টধর্ম গ্রহণ করলো।
আর্যরা বহিরাগত হিসেবে ভারতীয় উপমহাদেশে আসলেও, এখনো সনাতন ধর্মই (প্রাচীণ আর্যধর্ম) এই এলাকায় সংখ্যাগরিষ্ঠ। একই জায়গায় বৌদ্ধধর্মের জন্ম হলেও, এখানে বৌদ্ধধর্মের বিকাশ হয়নি, হয়েছে পূর্ব এশিয়ার দেশগুলোতে।
এখানে কিছু ছোট উদাহরণ দেযা হলো, পিউ রিসার্চ সেন্টারের গবেষণায় উঠে আসা বিশ্বব্যাপী, বিশেষ করে আমেরিকায় ইসলাম ও মুসলমানদের পরিস্থিতি নিয়ে,

বেশীরভাগ ইউরোপীয় জনগণ এখনও বিশ্বাস করেন মুসলিম নারীদের পর্দাপ্রথায় কিছুটা নিষেধাজ্ঞা আরোপ করা উচিত

আমেরিকায় একটা বড় অংশের মুসলমানরা ইসলাম ত্যাগ করেছেন, সেটার কারণগুলো হিসেবে তারা যা বর্ণনা করেছেন সেগুলো এখানে দেখানো হচ্ছে

আমেরিকাতে অন্য ধর্ম থেকে ইসলাম গ্রহণ করায় খ্রীস্টানরা সবচেয়ে এগিয়ে

খ্রীস্টানদের ইসলাম গ্রহনের কারণসমূহ

অপরদিকে ইসলাম ত্যাগ করার কারণসমূহ হচ্ছে এগুলো

এতদসত্বেও, আমেরিকায় বর্তমান মুসলিম জনসংখ্যার একটা বড় অংশ ধর্মান্তরিত মুসলমান।

আমেরিকান মুসলিমদের ওপরে তৈরী একটি ভিডিও


সবমিলিয়ে বলা যায়, মুসলিমদেরে বৈশ্বিক অবস্থা এতটাও খারাপ নয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.