নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বেলাশেষে ক্লান্ত-তৃষ্ণার্ত পথিকের ন্যায় আসলাম সামুর তীরে, রেখে যেতে চাই কিছু অবিস্মরণীয় কীর্তি । পারি না আর না পারি, চেষ্ঠার ত্রুটি রাখবো না, এই ওয়াদা করছি ।

মোশারফ হোসেন ০০৭

একজন শৌখিন লেখক আমি, আবার কবিও বলা যেতে পারে । যখন যা ভালো লাগে তাই লিখি ।

মোশারফ হোসেন ০০৭ › বিস্তারিত পোস্টঃ

আপনিও কি ৭১ টিভি বয়কট করেছেন? জানেন তো কেন বয়কট করা উচিত নাকি স্রোতে গা ভাসিয়েছিলেন?

১৪ ই নভেম্বর, ২০২০ বিকাল ৩:৪৪

৭১ টিভি বয়কটের যে ট্রেন্ড চালু হয়েছিল ফেসবুকে, তাকে আপনি ট্রেন্ড না বলে প্রয়োজন বলুন। অনেকেই দিকবিদিকশুন্য হয়েই কিছু শায়েখদের ও কিছু ব্যক্তির ভেরিফাইড পেজের আহবানে ৭১ টিভিকে বয়কট করেছিলেন বা এখনও করছেন, তাদের মধ্যে অনেকেই জানেন না এর পিছনে আসল কারণ অর্থাৎ ৭১ টিভি আসলে কেন বয়কট করাটা দরকার। তাহলে চলুন দেখি আসি কারণসমূহ : -

ক) মাস-কয়েক আগে কুয়েটের ছাত্ররা তাদের শিক্ষাবর্ষের শেষ দিনটাকে স্মরণীয় করে রাখতে পাগড়ি আর জুব্বা গায়ে দিয়ে ক্যাম্পাসে ফটোসেশান করলে সেই ছবি সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়। সেবার ৭১ টিভির এক মহিলা সাংবাদিক, গায়ে শার্ট আর জিন্স পরে
ওই ছেলেগুলোকে প্রশ্ন করেছিলো যে— 'আপনারা বাঙালি পোশাক ছেড়ে আরবের পোশাক পরিধান করত গেলেন কেনো?'

মহিলা নিজে গায়ে দিয়েছে শার্ট আর জিন্স। তা যে পশ্চিমা সংস্কৃতি হতে আমদানিকৃত, এবং বাঙালি সংস্কৃতির সাথে তার যে বিন্দুবিসর্গও সংযোগ নেই— তা একেবারেই সুনিশ্চিত। নিজের গায়ে পশ্চিমা আবরণ জড়িয়ে, মহিলা অন্যদের জিজ্ঞাসাবাদ করছেন, কেনো তারা বাঙালি পোশাক না পরে আরবের পোশাক পরেছেন! মানে হলো— আপনি পৃথিবীর যে-কোন দেশ, যে-কোন সংস্কৃতির পোশাক গায়ে তুলেন তাতে ৭১ টিভির কোন সমস্যা নেই, কিন্তু আপনি কোনোভাবেই আরবের পোশাক গায়ে তুলতে পারবেন না। তাহলেই বাঙালির ইজ্জত চলে যায়!

খ) করোনা ভাইরাসের সময়ে ৭১ টিভি একটা টকশো তে করোনাক্রান্ত মানুষগুলোর মৃতদেহ দাফন না করে পুঁড়িয়ে ফেলবার দাবি তুলেছিলো। এতে নাকি ভাইরাস ছড়াবার আশঙ্কা কমে যায়। যেখানে WHO থেকে শুরু করে তাবৎ চিকিৎসাবিদ্যার সবাই একমত যে— মারা যাওয়ার ২-৩ ঘণ্টা পর মৃতদেহ থেকে আর ভাইরাস ছড়ায় না, সেখানে ৭১ টিভি আস্ত লাশকেই পুঁড়িয়ে ফেলবার মতলবে ব্যস্ত! এখানেও তাদের সুক্ষ্ম ইসলাম-বিদ্বেষ লুকায়িত।

গ) ২ জানুয়ারি ২০২০ এ "৭১ জার্নাল" নামক টক-শো এর উপস্থাপিকা মিথিলা ফারজানা, ইসলামে ইবাদতের স্থান মসজিদ সম্পর্কে মন্তব্য করেন “মসজিদ তো সবার আগে জমি দখলের প্রথম কাজ”। জ্বী হ্যাঁ, ইহা মসজিদপ্রেমী মুসলিমদের অন্তর ক্ষত করে দেওয়ার মতো একটি কথা।

ঘ) ২০১৬ সালের দিকে রাষ্ট্রধর্ম ইসলাম নিয়ে যখন প্রচন্ড মাতামাতি চলছিলো তখন ৭১ টিভি বিভিন্ন টকশো'র আয়োজন করে। সেই টকশোগুলোতে প্রত্যক্ষ্যভাবে ইসলাম যেন রাষ্ট্রধর্ম না থাকে সেই জন্য বিভিন্ন নাস্তিক ভাবাপন্ন লোকদেরকে টকশোতে এনে ইসলাম বিদ্বেষী মনোভাব প্রচন্ডভাবে প্রকাশ করতে থাকে ‘৭১ টিভি’।

তার ধারাবাহিকতায় ২৬ শে মার্চ ২০১৬ তারিখে একটি টকশোতে অতিথি হিসেবে দাওয়াত দেওয়া হয় মাওলানা সাখাওয়াত হোসেন-কে। উক্ত প্রোগ্রামে উপস্থাপিকা দ্বারা চরমভাবে অপদস্থ'র শিকার হোন সাখাওয়াত হোসেন। উপস্থাপিকা ছিলেন সেই মহৎ ব্যক্তিত্বের অধিকারী, বিখ্যাত উগ্র উপস্থাপিকা ‘মিথিলা ফারাজানা’।

ঙ) ওয়াজ মাহফিল কে কেন্দ্র করে বারবার রিপোর্ট প্রকাশিত হয় একাত্তর টিভির নিউজে। সেখানে দেশের নন্দিত আলেমদের ওয়াজের কথা কাট করে নিয়ে অশ্লীল হিসেবে উপস্থাপন করে ওয়াজ ও ইসলাম বিদ্বেষী মনোভাবের পরিচয় দেয় ‘৭১ টিভি।’

এ বছরের মার্চ মাসে ওয়াজ মাহফিল নিয়ে একটি রিপোর্ট করে ৭১ টিভি। উক্ত রিপোর্টে বিখ্যাত আলেমদের কথাকে কুরুচিপূর্ণ, ভিন্ন ধর্মে আঘাতকারী, প্রতিবেশী দেশ বিরোধী হিসেবে প্রকাশ করা হয়। ভারত বিরোধী কথা বলায় আলেমদের ধুয়ে দেওয়ার চেষ্টা করা হয় উক্ত রিপোর্টে। এমনকি সেখানে বলা হয় যে, “ওয়াজের কারণে ধর্ষণ বৃদ্ধি পাচ্ছে।”

ওয়াজ মাহফিল বিরোধী মনোভাব পোষণ করা একাত্তর টিভির বহু আগের স্বভাব। এখন পর্যন্ত প্রায় দশটির মতো ওয়াজ বিদ্বেষী রিপোর্ট করে একাত্তর টিভি। যা অন্য কোন টিভি চ্যানেল করেনি। হ্যা হয়তো বিভিন্ন ওয়াজে কিছু বক্তা কিছু কথা বলেছেন যা ভিত্তিহীন কিন্তু শুধুমাত্র সেই বক্তাদের সেই কথাগুলোকেই ফোকাস করে নিউজ বানানো কতটুকু যৌক্তিক?

ইত্যাদি কারণসমূহই কি যথেষ্ট নয় এই ৭১ টিভি বয়কট করার জন্য?

৭১ মানে আবেগ, ৭১ মানে বাংলাদেশী স্বাধীনতার চেতনা। এই ৭১ টিভির সাথে ৭১ এর স্বাধীনতার চেতনা গুলিয়ে ফেলবেন না। যেখানে ৭১ এর স্বাধীনতা আমাদের সকল কাজ স্বাধীনভাবে করার অনুমোদন দিয়েছিল, ঠিক উল্টোভাবে এই ৭১টিভি ইসলামপ্রিয় তাওহীদী জনতার ইসলাম পালনের স্বাধীনতাকে ক্ষুণ্ণ করার অপচেষ্টা করে চলেছে।

৭১ টিভির এহেন কর্মকান্ডের জন্য তাদের বিরুদ্ধে ওঠা জনমতকে সমর্থন করা এখন প্রাণের দাবী । ধর্ম-অন্তপ্রাণ মানুষ মাত্রেরই উচিত বিরুদ্ধবাদীদের এড়িয়ে চলা। সেটা তাদের পত্রিকা না কিনে হতে পারে, পেইজ আন-লাইক করে হতে পারে, হতে পারে তাদের ইউটিউব চ্যানেল আন-সাবস্ক্রাইব করে।

সুতরাং, #বয়কট_একাত্তর_টিভি

(পোস্টের কিয়দংশ আরিফ আজাদ এর পোস্ট থেকে নেওয়া এবং কিয়দংশ একটি গ্রুপ থেকে সংগৃহীত এবং পোস্টের বিন্যাস ক্রেডিট পুরোটাই আমার নিজের)

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৪ ই নভেম্বর, ২০২০ বিকাল ৪:০৫

এভো বলেছেন: ধর্ম ব্যবসায়ি ভণ্ড লুটেরাদের মুখোশ উন্মোচন এবং ৭১ টিভির ভূমিকা
দেশ প্রেম জনসেবা রাজনীতির নামে লুটপাট, ব্যবসার নামে লুটপাট যে দেশে হয় সে দেশে যখন ধর্মের নামে ব্যবসা লুটপাট হয় তখন অবৈধ শাসক, ঘুষ দুর্নীতিবাজ প্রশাসন এইসব মিথ্যেবাদী সমাজ বিরোধী ভণ্ডদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে না- কারণ সব লুটেরার স্বার্থ একই বিন্দুতে এসে মিলিত হয়... লুটেরা লুটেরা ভাই ভাই

Click here to watch

২| ১৪ ই নভেম্বর, ২০২০ রাত ৮:৪৯

নুরুলইসলা০৬০৪ বলেছেন: আমার মনে হয় বয়কট করে প্রচার আরো বেড়ে গেছে।কৌতুহল বসত লোকে এখন দেখছে কেন বয়কট করতে বলছে দেখিতো।
পোশাক পরতে হয় এমন যেটা জনগন পড়ে।ব্যতিক্রমী লোকদের পোশাক ব্যতিক্রমী।যেমন পুলিশ,আর্মি,মৌলভী,এগুলো জনগনের পোশাক না।
৭১ টিভি আরো একটা ইসলাম বিরোধী কাজ করে।কোরান এবং হাদিসে আছে,তোমরা মুমিনদের পাপ সমুহ ঢেকে রাখ।কিন্তু ৭১ টিভি লাইভে এনে এগুলো প্রমান করে দেয়।আরে তাদের মাদ্রাসায় তারা যা ইচ্ছা করুক তোমার প্রচার করার দরকার কি।
এটা মুমিনরা প্রচার করতে পারে।গতকাল বিরাট বড় এক প্রচার পত্র দেখলাম,বাবুনগরী মাদ্রাসার ছাত্রদের সাথে কিসব আকাম কুকাম করেছে তার বিরোধী মাওলানারা লিখেছে।তারা তাদেরটা লিখতেই পারে সেটা তাদের আভ্যন্তরীণ ব্যপার,কিন্তু ৭১ টিভি বলবে কেন।
টাকা নিয়ে ওয়াজ করা ইসলাম সম্মত না।এখন ওয়াজ আর যাত্রা পালার মধ্যে প্রভেদ করা যায় না।পৃথীবির আর কোন কোন দেশে এমন ওয়াজ হয় ভারত আর বাংলাদেশ ছাড়া।
সংবাদ নিয়ে সংবাদের বিশ্লেষণ আর কোন টিভিতে হয়।সারাদিন তো গান আর নাট্ক,একই খবর সারাদিন।

৩| ১৪ ই নভেম্বর, ২০২০ রাত ৯:১২

আমি সাজিদ বলেছেন: মিথিলা একজন বদমেজাজি উগ্র বেহায়া মহিলা। মসজিদ জমি দখলের কাজ এই কথা বলার পর এই বেহায়া কি ক্ষমা চেয়েছে? ঘরের মানুষকে ক্ষমা চাইতে না বলে আমরা ফ্রান্স নিয়ে লেগে আছি! অদ্ভুত।

৪| ১৪ ই নভেম্বর, ২০২০ রাত ১০:১৪

রাজীব নুর বলেছেন: যুগের সাথে তাল মিলিয়ে আমি চলতে পারি না।

৫| ১৫ ই নভেম্বর, ২০২০ সকাল ১১:০১

এমেরিকা বলেছেন: কেউ কেউ যে খাস জমি দখল করার জন্যই মসজিদ বানায় - সেটা তো অস্বীকার করার উপায় নেই। তবে ৭১ টিভি জোর করে কুযুক্তি প্রতিষ্ঠা করে। এরকম একটা কুযুক্তি ছিলঃ

- রাসূল (স) বিদ্যা শিক্ষা করতে সুদূর চীনে যাবার কথা বলেছেন।
- বিদ্যা শিক্ষার আদি সুতিকাগার হল গ্রীস।
- তাই গ্রীক দেবীর ভাস্কর্য নির্মাণ ও প্রদর্শন রাসূল (স) এর হাদীস অনুযায়ীই জায়েজ আছে।

এইটা কোন কথা হল?

একজন মাওলানা আনলে সে যেন কথা বলতে না পারে, তার জন্য একজন মহিলাসহ মিনিমাম তিনজন বসিয়ে রাখে, যাদের কাজ হল মাওলানা কথা বলা শুরু করলেই তাঁকে বাধা দেওয়া।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.