নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মিশু মিলন

মিশু মিলন

আমি বর্তমানে ইস্টিশন এবং সামহোয়্যার ইন ব্লগে লিখি। আমার সকল লেখা আমি এই দুটি ব্লগেই সংরক্ষণ করে রাখতে চাই। এই দুটি ব্লগের বাইরে অনলাইন পোর্টাল, লিটল ম্যাগাজিন এবং অন্য দু-একটি ব্লগে কিছু লেখা প্রকাশিত হলেও পরবর্তীতে কিছু কিছু লেখা আমি আবার সম্পাদনা করেছি। ফলে ইস্টিশন এবং সামহোয়্যার ইন ব্লগের লেখাই আমার চূড়ান্ত সম্পাদিত লেখা। এই দুটি ব্লগের বাইরে অন্যসব লেখা আমি প্রত্যাহার করছি। মিশু মিলন ঢাকা। ৯ এপ্রিল, ২০১৯।

মিশু মিলন › বিস্তারিত পোস্টঃ

তুমি হাতছানি দিয়ে আমাকে ডাকছো জাদিপাই

৩১ শে আগস্ট, ২০১৩ দুপুর ১২:০৩

তুমি কেবল আঁজলা ভরে দাও না, তুমি শুধুই খোঁপা ভেঙে দাও না, তুমি বুক উপুড় করে দাও। উরুসন্ধির নিসর্গে নির্নিমেষ ডোবাও। পেরিয়ে এসেছি তোমার জঙ্ঘার চড়াই- কত যে গিরি-খাদ, ঝোপ-ঝাড়, তৃণ, লতাগুল্ম। ভেঙেছি পাথর-কাঁকর, অবিশ্রান্ত।



তুমি উপুর করে দিলে। উরুর অর্গল খুলে দিলে। আপ্লুত আমি ছেড়ে দিলাম আমাকে-তোমাতে। তুমি ঘাম-কাদা ধুয়ে দিলে, আলগোছে শীতল পরশে ক্লান্তি শুষে নিলে।



আমি আকন্ঠ তোমাকে পান করলাম। তুমি কানে কানে কত কি যে বলে গেলে! রাগ-রাগিনী গাইলে। তোমার সুরের মীড়ের মোহিত হয়ে থাকলাম সারাটি বিকেল উরুতে মাথা রেখে।



বর্ষা এলে, বৃষ্টি হলেই তোমার সুরের মীড় ভেসে আসে কানে। বুকের ভেতরে বাজে ওস্তাদ জাকির হোসেনের ‘স্যান্ড্-স্টর্ম্’। আমি আচ্ছন্ন হই। হাত বাড়িয়ে বৃষ্টি ছুঁই। তোমাকে দেখতে পাই-বুকের, উরুর সবুজ আবরণ খুলে, খোঁপার গুচ্ছ গুচ্ছ মেঘমালা দক্ষিণের বাতাসে উড়িয়ে, তুমি হাতছানি দিয়ে আমাকে ডাকছো-জাদিপাই!

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.