নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মিশু মিলন

মিশু মিলন

আমি বর্তমানে ইস্টিশন এবং সামহোয়্যার ইন ব্লগে লিখি। আমার সকল লেখা আমি এই দুটি ব্লগেই সংরক্ষণ করে রাখতে চাই। এই দুটি ব্লগের বাইরে অনলাইন পোর্টাল, লিটল ম্যাগাজিন এবং অন্য দু-একটি ব্লগে কিছু লেখা প্রকাশিত হলেও পরবর্তীতে কিছু কিছু লেখা আমি আবার সম্পাদনা করেছি। ফলে ইস্টিশন এবং সামহোয়্যার ইন ব্লগের লেখাই আমার চূড়ান্ত সম্পাদিত লেখা। এই দুটি ব্লগের বাইরে অন্যসব লেখা আমি প্রত্যাহার করছি। মিশু মিলন ঢাকা। ৯ এপ্রিল, ২০১৯।

মিশু মিলন › বিস্তারিত পোস্টঃ

আজকের বইমেলা

২১ শে ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১:৫১








জ্যাম ঠেলে যখন শাহবাগে পৌঁছেছি, তখন বাজে সাতটার বেশি। পুলিশ শাহবাগ থেকেই বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড ছাড়া ঢুকতে দিচ্ছে না একুশে ফেব্রুয়ারির প্রস্তুতির কারণে। দু-ঘণ্টার বেশি জ্যামে বসে পৌঁছানোর কথা বলে অনুরোধ করেও কোনো লাভ হলো না। অগত্যা পেশাগত পরিচয় দিলে আইডি কার্ড দেখতে চাইলো। আইডি কার্ড না থাকায় ঢুকতে দিতে রাজি হলো না। মোবাইল বের করে পুলিশের কর্তা ব্যক্তিদের নম্বর দেখিয়ে বললাম, ‘আপনি আমার কথা বিশ্বাস করছেন না, বলেন কাকে ফোন দিতে হবে?’ আমার ফোনে চোখ বুলিয়ে বললেন, ‘আচ্ছা ঢোকেন।’


আমি ঢুকতে পেরেছি, কিন্তু অনেকেই ফিরে যাচ্ছে। এই হয়রানির কোনো মানে হয় না। আর এই জ্যামের শহরে মেলার সময় রাত দশটা পর্যন্ত করা উচিত। শেষবেলায় মেলায় যাওয়ায় অনেকের বই কিনতে পারলাম না। এমনকি নিজের বইটার কয়েকটা কপি কিনবো ভেবেছিলাম, কয়েকটা স্টল ঘুরে পেন্ডুলামের স্টলে আসার পর আর মনে নেই, সময়ও ছিল না। সবাই তখন স্টল বন্ধ করছিল। পরের দিন গিয়ে কিনবো।


পেন্ডুলাম পাবলিশার্স
স্টল: ৫৪২-৫৪৩


















মন্তব্য ৮ টি রেটিং +২/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৩ রাত ৩:২০

সোনাগাজী বলেছেন:



আপনি আমার মন্টব্য মুছে দিচ্ছেন?

লেকক হওয়ার জন্য অনেক গুণের দরকার হয়।

২১ শে ফেব্রুয়ারি, ২০২৩ রাত ৩:৪৯

মিশু মিলন বলেছেন: আমি খুবই সহিষ্ণু একজন মানুষ। লেখা নিয়ে গঠনমুলক সমালোচনাকে আমি সাধুবাদ জানাই। কিন্তু আমার ‘দেবদোহ’ উপন্যাস ধারাবাহিকভাবে প্রকাশের শুরু থেকেই আপনি খুব বাজে এবং উস্কানিমুলক মন্তব্য করছিলেন। ফলে আমি আপনার মন্তব্য মুছে দিতে থাকি এবং আপনাকে আমার পোস্টে মন্তব্য করা থেকে বিরত থাকার অনুরোধ জানাই। কেননা আপনার বাজে মন্তব্যের উত্তর দেবার মতো সময় আমার নেই। কিন্তু আপনি নাছোড়বান্দার মতো মন্তব্য করতেই থাকেন, আর আমি মুছতেই থাকি। আজকেও আপনি অর্বচীনের মতো মন্তব্য করেছেন বলেই আমি মুছে দিয়েছি। আমার ব্লগ আমার আঙিনা, সুতরাং আঙিনার আবর্জনা পরিস্কার রাখার দায়িত্ব আমারই। আপনি আমাকে বিরক্ত না করলে খুশি হবো। ভালো থাকুন।

২| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ৮:১৬

সোনাগাজী বলেছেন:




ভালো, আপনি আবর্জনা দেখলে পরিস্কার করতে থাকেন।

৩| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১:২৬

রাজীব নুর বলেছেন: চাঁদগাজী/সোনাগাজী মানুষ ভালো। শুধু এইটুকুই আমি আপনাকে বলতে চাই।

২১ শে ফেব্রুয়ারি, ২০২৩ বিকাল ৩:০৪

মিশু মিলন বলেছেন: হতে পারে। কিন্তু তিনি দেবদ্রোহ প্রকাশের শুরু থেকে উদ্দেশ্যমূলকভাবে নেতিবাচক কথা বলছেন আমাকে। অসম্মানও করছেন।

৪| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১:২৬

রাজীব নুর বলেছেন: বইমেলা যাবেন সময় হাতে নিয়ে।
ছবি গুলো দেখে ভালো লাগলো।

২১ শে ফেব্রুয়ারি, ২০২৩ বিকাল ৩:০৬

মিশু মিলন বলেছেন: অত্যাধিক জ্যামের কারণে পৌঁছতে দেরি হয়েছে। ধন্যবাদ।

৫| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ২:০৩

এ.টি.এম.মোস্তফা কামাল বলেছেন: Click This Link

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.