নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চলছে চলবে

হাসান কালবৈশাখী

আমি দুর্বার, আমি ভেঙ্গে করি সব চুরমার। আমি কালবৈশাখীর ঝড়! আমার ফেসবুকইডি www.facebook.com/norwstorm

হাসান কালবৈশাখী › বিস্তারিত পোস্টঃ

ভদ্রতা বিবর্জিত ভাষায় হুমকি দেয়া এক ভাষণ, নিজদেশে হাসির পাত্র। বাংপাকিদের গর্বে লাফালাফি।

৩০ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৪:০৭

জাতিসংঘে মাওলানা ইমরানের ওয়াজ শুনে বাংলাদেশের বাংপাকি পারজগুলো ফেবু ব্লগ সহ সব সোশাল মিডিয়া ভাসিয়ে ফেলেছে।

বলছে ইমরান এককজন পাঠান! এই পাঁঠার ভয়ডর নাকি নাই।
৭১এ ১৬ই ডিসেম্বর অবস্য মুক্তিযদ্ধাদের ভয়ে অস্ত্র ফেলে "ইন্ডিয়ান আর্মি কাঁহা ... আর্মি কাঁহা , মুক্তি আতা হ্যায় - 'সারেন্ডার করুংগা'
ইয়াহিয়া বলেছিল পাঠান পাঁঠা নিয়াজি কে বলেছিল -"ভিতুর দল আর একটা দিন ধরে রাখতে পারলিনা, আমরিকান আর্মি নামলে তো এই অপমান জনক সারেন্ডার করা লাগতোনা। ভিতুর দল!

ইমরান খান।
একাত্তরের অপরাধীদের কে নিষ্পাপ বলা এবং পাকিস্তানী মিলিটারির গণহত্যাকে সমর্থনকারী একজন কুখ্যাত নেতা হলেন ইমরান খান। রাজাকারদের ফাঁসি দেয়ার প্রকৃয়া শুরু হলে চিহ্নিত রাজাকারদের পক্ষে বিবৃতি দেয়া এবং রাজাকারদের জন্য কান্নায় বুক ভাসিয়ে দেয়া একজন হিপোক্রেট নেতা হলেন ইমরান খান।
উগ্রবাদীদের পাকিস্তানে অক্সিজেন দিয়ে বাঁচিয়ে রাখা এবং উগ্রবাদকে এস্টাবলিশমেন্ট করিয়ে দেয়া আইএসআই সিলিক্টেড একজন
নিজ দেশের কাজকাম বাদ দিয়ে সারাক্ষন কাম্মির কাম্মির প্রলাপ করা সাইকো নেতা হলেন ইমরান খান।

কাশ্মিরে তোর কাম টা কি? তোর নিজেদের কাশ্মির কই?
নিজেদের দখল করা কাশ্মিরে ব্যাবসা নাই কর্মসংস্থান নাই টুরিজম নাই, সব তালিবান আলকায়দা জঙ্গি দিয়ে ভরে রাখছে। দুই টা এলাকা চীনের কাছে বিক্রি করে দিছে।


বাংপাকি পারজদের মত আসিফনজরুল ও ইমরান বন্দনায় মেতে উঠেছেন। বুকের পাটার প্রসংসা

আমাদের প্রধানমন্ত্রী ১১লাখ রোহিঙ্গা মুসলমানদের থাকা খাওয়ার ব্যবস্থা করে দিয়েছেন , ফিলিস্তিনি মুসলমানদের পক্ষে এবারও জাতিসংঘে জোরালো সমর্থন জানিয়েছেন , নিজেদের মধ্যে আত্মঘাতি যুদ্ধ ছেড়ে মুসলিম বিশ্বের নেতাদেরকে ঐকবদ্ধ হওয়ার জন্য বারবার আহবান জানিয়ে আসছেন এবং ব্যক্তিগত জীবনেও কোরআন-সুন্নাহ মেনে চলছেন সেই শেখ হাসিনা মুসলিম বিশ্বের নেতা তো দুরের কথা, মুসলমানই না।
বাংপাকিদের নেতা হলো পশ্চিমা জীবন ব্যবস্থায় অভ্যস্ত নামকরা প্লেবয় ( মানে উচ্ছৃংখল যৌন জীবন যাপনে অভ্যস্ত ) পাকি প্রধানমন্ত্রী ইমরান খান নিয়াজি !! জল্লাদ নিয়াজির ভাতিজা। ছি ছি নিয়াজি , ছি !!




যার পাঁচ পাচটা অবৈধ সন্তান ব্রিটেনে

সুত্রview this link


ইমরান খানের যে ভাষন,

ভদ্রতা বিবর্জিত ভাষার এক ভাষণ।
নির্ধারিত সময়ের সকল নেতা নির্ধারিত ১৫ মিনিটে ভাষণ শেষ করে। কিন্তু ইমরান শিষাচার বিবর্জিত অভদ্র আরো ৩৫ মিনিটের মত বেশী সময় ব্যয় করেন। ইমরান খানের লাল বাতি ও অটোমেটেড ভয়েস ওয়ার্নিং ৩৫ মিনিট ধরে তাকে বলে গেছে তোমার সময় শেষ। কিন্তু
অসভ্য ইমরান তা কানে নেয় নি।

তিনি হুমকি দিয়ে বলেন পরমাণু শক্তিধর পাকিস্তান ও ভারতের মধ্যে যুদ্ধ হলে সেটা ভারত-পাকি সীমান্তে সীমাবদ্ধ থাকবে না। পুরো বিশ্বকে ভুগতে হবে। কারণ একটি দেশকে যখন তার চেয়ে সাত গুণ বড়ো প্রতিবেশীর সঙ্গে যুদ্ধে জড়াতে হয় তখন দুইটি পথ থাকে, হয় আত্মসমর্পণ অথবা মৃত্যুর আগ পর্যন্ত স্বাধীনতার জন্য লড়াই। তখন আমরা কী করব? আমি নিজেকেও একই প্রশ্ন করেছি। আমার বিশ্বাস এক আল্লাহ ছাড়া আর কেউ নেই।।

অসভ্য ইমরানের এই হুমকির সানে নজুল টা কি?
মানে পরাজিত ও ধ্বংশ হওয়ার আগে উলটা পালটা পারমানবিক ক্ষেপনাস্ত্র মেরে বিশ্বকে একটা শিক্ষা দিয়ে দিব।
অথবা জংগিদের মত নিজেরাই আত্নঘাতি পারমানবিক হামলা চালিয়ে শহিদ হয়ে সরাসরি আল্লার কাছে চলে যাব।



-পাকিস্তান কি এটা নিশ্চিত করবে যে তাদের মাটিতে ২৫টি 'সন্ত্রাসী' সংগঠন এবং ১৩০ জন 'সন্ত্রাসী' রয়েছে যারা জাতিসংঘ ও মার্কিন সন্ত্রসি তালিকাভুক্ত।

-পাকিস্তান যে বিশ্বের একমাত্র দেশ যারা আল কায়েদার সাথে সম্পর্কিত লোকজনকে অবসরভাতা দেয়।

- পাকিস্তানি হাবিব ব্যাংকে, বিসিসসিআই ব্যাংক অপারেশন নিউইয়র্কে বন্ধ করে দেয়া হয়েছিল। সন্ত্রাসী তৎপরতায় লাখ লাখ ডলার পাচারের জন্যই কি তা করা হয়েছিল?

-প্রধানমন্ত্রী ইমরান খান কি নিউ ইয়র্কে দাঁড়িয়ে অস্বীকার করতে পারবেন যে তিনি ওসামা বিন লাদেনকে খোলাখুলি সমর্থন করে আসছেন?

বাংপাকি ও পারজরা লাফালাফি করলেও পাকিস্তানি পত্রিকা মিডিয়া ইমরানের এবার জাতিসংঘে কাজকারবারে ব্যার্থ ও হাস্যকর বলছে।




জাতিসংঘের মতো আন্তর্জাতিক মঞ্চে কাশ্মীর ইস্যু খুঁচিয়ে তুলে নয়াদিল্লির উপর চাপ বাড়াতে এক নয়, একাধিকবার প্রচেষ্টা করেছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। কিন্তু এত কিছু করেও যে লাভের লাভ কিছু হয়নি, উল্টে সন্ত্রাসদমনের প্রশ্নে বিশ্বমঞ্চে আখেরে ইসলামাবাদেরই মুখ পুড়েছে, সেই সত্যটিকেই একটি ব্যঙ্গচিত্রের মাধ্যমে প্রকাশ করেছিল একটি পাকিস্তানি পত্রিকা। গত বুধবার ‘দ্য নেশন’ পত্রিকায় প্রকাশিত হয়েছিল সেই ব্যঙ্গচিত্র। যার পরই ছড়ায় তুমুল বিতর্ক।
কী ছিল সেই ব্যঙ্গচিত্রে?
ছবিতে দেখা যাচ্ছে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একটি ইমরান ঘোড়া/গাধা টানা গাড়িতে চড়ে যাচ্ছেন। কিন্তু ঘোড়ার বদলে সেই গাড়ি টানছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। গাড়িতে বসা ট্রাম্প এবং মোদিকে নিজেদের মধ্যে হাসি-ঠাট্টায় মেতে থাকতে দেখা যাচ্ছে। কিন্তু ইমরানকে নিয়ন্ত্রণে রাখতে ট্রাম্পকে তাঁর সামনে একটি গাজর/মুলা ঝুলিয়ে রাখতে দেখা গিয়েছে,
যা একটি রূপক এবং কাশ্মীর প্রসঙ্গে আমেরিকার মধ্যস্থতা চাওয়ার ইমরানের তাগিদকে বোঝাতেই তার ব্যবহার হয়েছে। ব্যঙ্গচিত্রটির মাধ্যমে বোঝাতে চাওয়া হয়েছে যে পাক প্রধানমন্ত্রী ইমরান খান ছেচড়ার মত কাশ্মীর ইস্যুতে আমেরিকার মধ্যস্থতা চেয়ে বার বার উদ্যোগ নিচ্ছেন ঠিকই, কিন্তু মোদি এবং ট্রাম্প তাতে বিন্দুমাত্র আমল না দিয়ে হাসাহাসি করছেন।

মন্তব্য ২১ টি রেটিং +৩/-০

মন্তব্য (২১) মন্তব্য লিখুন

১| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৪:১১

ঠাকুরমাহমুদ বলেছেন: এই পোষ্টের খুব প্রয়োজন ছিলো। এই পোষ্টের নাম - “সময়ের প্রয়োজনে”

০১ লা অক্টোবর, ২০১৯ রাত ১২:৫৭

হাসান কালবৈশাখী বলেছেন:
ধন্যবাদ ঠাকুর মাহমুদ ভাই।
ওদের লাফালাফি দেখে, আর স্থির থাকতে পারি নি। খুব তারাহুরা করে লিখেছি

২| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৪:১৪

ঠাকুরমাহমুদ বলেছেন: ইমরান খানের পুরো বক্তৃতায় সবচেয়ে দুর্বল দিক সে “ধর্ম দিয়ে শুরু করেছে এবং বক্তৃতায় ধর্ম টেনে হিচড়ে নিয়ে এসেছে”।

০১ লা অক্টোবর, ২০১৯ রাত ১:২৫

হাসান কালবৈশাখী বলেছেন:
কি আর বলবো।
এককালের চরিত্রহীন লম্পট, যে কিনা আন্তর্জাতিকভাবে লুচ্চা প্লেবয় স্বীকৃতি পেয়েছিলো, যে পাঁচ পাঁচটা বাষ্টার্ডের জন্ম দিয়েছে।
ইউকে আদালতের নির্দেশে তাদের জন্য প্রতিমাসে ভাতা দিচ্ছে।
যে কখনো ইসলামের নিয়ম নীতি কিছুই লাইফে ফলো করে নাই - যে আজীবন বাংলাদেশ রাষ্ট্রের বিরোধী।

আজ সে আজ কথিত মুসলমানের পক্ষে দুই চার কথা বলে বাংপাকিদের কাছে বিশ্বখ্যাত মুসলিম লিডার হয়ে গেলো!

৩| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৪:২৯

ঠাকুরমাহমুদ বলেছেন:




হাসান কালবৈশাখীি ভাই, পোষ্টের প্রথমে প্রাসঙ্গিক একটি ছবি চাচ্ছি - নয়তো পোস্ট অনেকের নজর এড়িয়ে যাবে - আলোচনা দেখতে চাচ্ছি কার কি মতামত। পাকিস্তান অধ্যুষিত কাশ্মীর এখন চীনের কাছেও - নিজের দেশ সহ কাশ্মীরকে বাংকারে পরিনত করে ভারতের কাশ্মীর নিয়ে কথা বলার প্রয়োজন নেই।

ভারতে মুসলিমরা তাদের দেশে ভালো আছেন। অন্তত ভারতের কোনো মুসলিম বাংলাদেশের তসলিমা প্রিয়া সাহা গংদের মতো দেশের বাইরে গিয়ে নিজের দেশের বদনাম করছে না।

ইমরান খান প্রমাণ করেছেন পাকিস্তানের সাধারণ জনগণের খবর আছে - তিনি আস্ত তাজা বোমা নিয়ে চলছেন পাকসার জমিন তিনি বিলিন করে দিবেন যেমনটি লিবিয়া ইরাক হয়েছে।

বাংপাক - শব্দটির জন্য পোষ্টে ফাইভ ষ্টার।


০৫ ই অক্টোবর, ২০১৯ দুপুর ১:১৮

হাসান কালবৈশাখী বলেছেন:
ধন্যবাদ ঠাকুর মাহমুদ ভাই।
কাজের চাপে ছবি তো দুরের কথা , আপনার ও অনেকের কমেন্টের জবাবও দিতে পারি নাই।

বর্তমানে কাশ্মিরে যারা জ্যাঞ্জাম করছে পাকি তত্তাবধানে বহিরাগত রাজনৈতিক ইসলামিষ্টরা।
চামচাদীর নিয়ে এরা সম্মিলিত ভাবে ৮% অধিক হবে না। আর বোমাবাজি সসস্ত্র হামলা করছে প্রত্যক্ষ পাকি সাপোর্টে বহিরাগত জঙ্গিরা যারা অনেকেই কাশ্মিরি তো নয়ই, পাকিস্তানিও নয়। অসভ্য আফগানজঙ্গিরা।

একটা কথা বলা যায় - ভারতী অঞ্চলের কাশ্মিরিরা পাকি অঞ্চলের কাশ্মিরিদের চেয়ে হাজারগুন ভাল আছে। (কাশ্মিরি প্রবাসি স্টুডেন্টদের কথা) শীয়া-সুন্নি ভাল সহবস্থান। যদিও শিয়ারা কাশ্মিরে সংখাগরিষ্ট। শিয়ারা ভালভাবে জানে কাশ্মির স্বাধীন বা পাকি খপ্পরে পড়লে নিশ্চিতভাবে আরেকটা ইয়ামেনে পরিনত হবে।

আর পাকি সমর্থকদের কাশ্মির নিয়ে এত লাফালাফি কিসের?
ওদের গুরু পাকি সামরিক জান্তারা দখলকৃত কাশ্মিরকে বাংকার .. গোলাবারুদের স্তুপ বানিয়েছে, বহিরাগত আমদানি করে জঙ্গি আস্তানা বানিয়েছে। সেখানে নাই অর্থনীতি, নাই শিক্ষা, নাই টুরিজম। ৭০ বছর জাবৎ কঠিন অবরুদ্ধ।
ওদের উচিত ৩৭০ ধারা নিয়ে কাঁদাকাটি না করে আগে নিজেদের দখলকরা কাশ্মিরের গোলাবারুদের স্তুপ আর জঙ্গি ছাগলগুলিকে গলায় রশি দিয়ে ফিরিয়ে নিতে।
আর কাশ্মিরের যে যে অংশ পেয়ারে চীনের কাছে বিক্রি/দান করেছিল সেসব অঞ্চল উদ্ধার করে আজাদকাশ্মিরকে স্বাধীনতা দিতে।
তারপরে নাহয় আমরা ভারতিয় জম্মু-কাশ্মির স্বাধীনতা নিয়ে ভেবে দেখবো।

৪| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:১২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আমাদের এখানে ইচ্ছে না থাকলেও পাকিদের সাথে কথা বলতে হয়, স্বাভাবিক রাখতে হয় সম্পর্ক। এইতো সেদিন এক পাকি সেফটি অফিসার বলল, সে শেখ হাসিনার খুব ফ্যান। শেখ হাসিনা যেভাবে দেশ চালাচ্ছে সেভাবে যদি পাকিস্তান চলত তাহলে খুব ভাল হত। যদিও আপনি জানেন আমার রাজনৈতিক অবস্থান তবুও কথাটা বললাম পাকিস্তানীদের মনের অবস্থা বোঝানোর জন্য। একটা দেশের মানুষ কতটা অসহায় হলে পাশের দেশের দৃশ্যমান উন্নয়ন দেখে সেটা নিয়ে স্বপ্ন দেখে তার উদাহরণ হিসেবে...

আমার ফেসবুক ফ্রেন্ড খুবই সীমিত। সব আমার পরিচিত ও বাস্তব বন্ধু। তাই আমি ইমরান খানের ভাষণ ভাইরাল হওয়া নিয়ে জানি না। কিন্তু তেনার ভাষণ নিয়ে ব্লগে ২ জনের পোস্ট প্রসব দেখে বিস্মিতই হয়েছি। ১ জনের পোস্টে মন্তব্য করেছি, এখানে কী এমন দরকার পড়ল এই অনুবাদ ব্লগে দেয়ার?

১৭ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ৯:৪৫

হাসান কালবৈশাখী বলেছেন:
ধন্যবাদ ভাই 'বিচার মানি তালগাছ আমার'

ব্যাস্ততার কারনে আপনার মন্ত্যব্যটির জবাব দিতে পারিনি।
আপনার মন্ত্যব্যটি বাঁধিয়ে রাখার মত গুরুত্বপুর্ন।
একটা দেশের মানুষ কতটা অসহায় হলে পাশের দেশের দৃশ্যমান উন্নয়ন দেখে সেটা নিয়ে স্বপ্ন দেখে তার উদাহরণ হিসেবে...

৫| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:২০

ঠাকুরমাহমুদ বলেছেন: বিচার মানি তালগাছ আমার ভাই, ইমরান খান বাংপাক আইকন।

৬| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:২৯

চাঁদগাজী বলেছেন:



ইমরান খানের বক্তব্য পাকিস্তান সম্পর্কে একটা ধারণা পাওয়া গেছে, পাকিস্তান ভালো দিকে যেতে পারছে না; পাকিষ্টানের মানুষের কথা সরকার ভাবে না, ঘুরেফিরে মিলিটারী সবকিছু কন্ট্রোল করছে।

৭| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:৫১

নতুন বলেছেন: অসভ্য একটা জাতী দিন দিন যারা অধপতনে যাচ্ছে তারা বেচে আছে শুধুই তাদের অহংকার নিয়ে।

৮| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:৫৩

ঢাবিয়ান বলেছেন: পোস্ট সম্পর্কে কোন মন্তব্য নাই। একজন আওয়ামিপন্থীর পোস্ট এমনটাই হবার কথা।

@ বিচার মানি তালগাছ, আপনার পাকিস্তানি বন্ধুর বাইরের দেশ সম্পর্কে জ্ঞান খুবই কম। আর আপনার রাজনৈতিক অবস্থান যদি এখনো বিএনপি হয়ে থাকে তবে সেই বিএনপির অবস্থান এখন হচ্ছে কোন অবস্থাতেই সরকারকে কোন প্রকার বিব্রত না করে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখা। বিএনপি তাদের লুটেরা মনমানসিকতা থেকে এক বিন্দু সরে আসেনি । তাই তাদের আজকে এই হাল। যাই হোক এই দেশের ৯৯ঁ% মানূষের সাথে প্রচলিত লূটেরা রাজনীতির কোন সম্পর্ক নাই। সকল প্রকার মৌলিক অধিকার থেকে বঞ্চিত এই জাতি অন্য দেশের সৎ নেতৃত্বের প্রতি শ্রদ্ধা জানিয়ে নিজেদের হতাশার কথাই মুলত ব্যক্ত করে।

৯| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:১৯

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: অাপনার কাছে এর বেশী অার কী অাশা করা যায় ??

ব্লগিংই করে গেলেন, ইন্নতি আর হইলো না:(

জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য 28Sep.19
27 Sep 2019
27 Sep 2019

১০| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:২১

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: Link............
জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য 28Sep.19
PM Imran Khan Complete Speech at 74th United Nations General Assembly Session
Indian PM Narendra Modi Speech in UN General Assembly

০১ লা অক্টোবর, ২০১৯ রাত ১:১০

হাসান কালবৈশাখী বলেছেন:
লিঙ্ক দেয়ার জন্য ধন্যবাদ।
তবে আপনার কোন বক্তব্য থাকলে বলুন।

ইমরান, মোদি বা হাসিনার বক্তৃতার খুটিনাটি নিয়ে আমার কোন আগ্রহ নেই।
আমার আগ্রহ এদেশে খেয়ে বাংপাকিগুলো 'ইমরান' নিয়ে হঠাৎ লাফালাফি করছে কেন?
পাকিস্তান কোথায়? বাংলাদেশের বা বাংলাদেশের লোকজনদের কবে কোন উপকারে এসেছিল বা আসবে ইমরান বা পাকিস্থান?

১১| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:১৯

রাজীব নুর বলেছেন: ভাষন দেওয়ার বেলায় সব্বাই মধুর মধুর কথা কয়। কাজের বেলায় ঠন ঠন।
ইমরান যদি ভালো মানুষ হতেন, তাহলে ক্ষ্মতা হাতে নিয়েই ৭১ এর জন্য আমাদের কাছে লিখিত ক্ষমা চাইতেন।

১২| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:১০

ঠাকুরমাহমুদ বলেছেন: @রাজীব নুর ভাই, ১৯৭১ এ ইমরান খান যেহেতু বাংলাদেশ আক্রমণ করেনি তাই তাঁর ক্ষমা চাওয়ার কথা বা প্রশ্ন আসে না। এটা বাংলাদেশের মানুষের অন্যায় আবদার। তবে ইমারন খান প্রধানমন্ত্রী হয়ে ভারত সফর করতে পেরেছেন বাংলাদেশ আসেননি এটি পাকিস্তান বাংলাদেশ উভয়ের জন্য লজ্জাকর বিষয়, অর্থাৎ বাংলাদেশ পাকিস্তান যুদ্ধ এখনো চলছে - - - -

১৩| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১০:২০

ঠাকুরমাহমুদ বলেছেন: @ ঢাবিয়ান ভাই, আওয়ামী লীগ ও বিএনপি কি দুইটি দল? আমার জানা মতে আওয়ামী লীগ বিএনপি জামাত একটি দলের তিনটি ভগ্নাংশ !!! ব্লগে এরশাদ নিয়ে অনেকের আক্ষেপের শেষ নেই। এরশাদ কি বিএনপি আওয়ামী লীগের মতো মানুষ হত্যা করেছে?

১৪| ০১ লা অক্টোবর, ২০১৯ ভোর ৫:৪৬

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: ইমরান যদি বর্বর ও জংলী পাকিদের কিছুটা মানুষ বানাতে পারে তবে তা হবে পাকিস্তানের জন্ম হইতে অদ্যাবধি সর্বোচ্চ অর্জন | আর সে যদি পাঞ্জাবি সেনা কর্মকর্তাদের পুতুল হিসাবে হেন্ করেংগা তেন করেংগা বলে ফাঁকা আওয়াজ করে তার মেয়াদ পার করে দেয় তবে তার হাল মিয়া নেওয়াজ শরীফের মতোই হবে |

১৫| ০১ লা অক্টোবর, ২০১৯ দুপুর ১২:৫৭

মোঃ মাইদুল সরকার বলেছেন:
কিছু মানুষ ভারতকে চাপে ফেলতে দেখলে ৭১ ভুলে পাকিদের বন্দনা করে যা বাঙালি হিসেবে লজ্জার।

১৬| ০২ রা অক্টোবর, ২০১৯ রাত ১:৩৯

সুপারডুপার বলেছেন: বিদেশে তো দেখলাম, পাকি ছেলেদের স্বভাবই উচ্ছৃংখল যৌন জীবন যাপনে যাওয়া, কিন্তু নামাজ রোজা কোরআন শরীফ ইত্যাদি সওয়াবের কাজে উপদেশ দিতে কমতি নাই তাদের । তো , ওদের মধ্যে একজন কে বললাম , কোরআন শরীফ অনুসারে তোমার এই কাজ গুলো তো ঠিক না। তখন আমাকে বললো : আল্লাহ ক্ষমাশীল। পাপ করলেও , আল্লাহর কাছে ক্ষমা চাইলে আল্লাহ সব ক্ষমা করে দিবেন।

মনে মনে বললাম, পাকিরা ভালোই একটা ফিলোসফি বানায়ছে :" পাপ করমু আর ক্ষমা চামু; এই রকম হারমোনিক মোশনে চলমু; দুনিয়াতে শান্তি আখিরাতে মুক্তি পামু।"

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.