নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ আমার লেখার ও সাহসের ভিত্তি। সাদাকে সাদা, কালোকে কালো বলাই সত্যিকারের দেশপ্রেম মনে করি। সত্যম ব্রুয়ৎ!

মনোয়ার রুবেল

ফ্রিল্যান্স লেখক ও প্রাবন্ধিক

মনোয়ার রুবেল › বিস্তারিত পোস্টঃ

বাটপার তানভীর জোহা এবং ছাগুদের ম্যাতকার

১৮ ই মার্চ, ২০১৬ রাত ১০:৩৫

তানভীর জোহা একজন বাটপার।

ছাগুরা যে হারে ম্যাৎকার করছে মনে হচ্ছে আকাশ ভেঙে পড়ছে। জোহা আসলে কি? কোথা থেকে এত বড় আইটি স্পেশালিষ্ট ফয়দা হলো।

এই ছেলেটি নিজেকে আইসিটি মন্ত্রনালয়ের একজন ডিরেক্টর পরিচয় দিয়ে বিভিন্ন গনমাধ্যমে বাংলাদেশ ব্যাংকের সুইফট সার্ভার হ্যাক হওয়া নিয়ে মতামত দিয়ে আসছিল। বিটিভির সাবেক জামায়াতপন্থি উপমহাপরিচালক মাহাবুবুল আলমের এই ভাতিজা এবং তার পুরা পরিবারই জামায়াতের রাজনীতিতে যুক্ত। (বাংলা মেইলের শেরিফ আল শায়ারের একটি ফেসবুক পোস্ট এ গিয়ে জনৈক হাসিব হকের মন্তব্যে এই তথ্যটা জানলাম)



এটা তার অপরাধ নয়। তার অপরাধ সে রাষ্ট্রের কোন পদে না থেকে নিজেকে সরকারের কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারনা করেছে। স্পর্শ কাতর বিষয়ে সে কোন উদ্দেশ্য নিয়ে মতামত দিয়ে পরিস্থিতি ঘোলাটে করতে চেয়েছে। এজন্য তাকে রিমান্ডে নিয়ে পিটানো দরকার। (আমাদের মিডিয়াগুলোও কী??? একজন এসে বলে দিল আমি ভগবান। কোন বাছ বিচার নাই। পূজা শুরু করে দিল? তোমরা কোন যাচাই করবানা লোকটা কে?) নিজেকে কেন্দ্রীয় ব্যাংকের তথ্যপ্রযুক্তি নিরাপত্তা বিশ্লেষক পরিচয় দিয়ে টিভিতে দেয়া ইন্টারভিউর লিঙ্ক https://youtu.be/B3hD6RKEYRg

বাংলাট্রিবিউন কে দেয়া ইন্টারভিউতে জোহা নামের ঐ লোক তার কোন পরিচয় দিতে পারেনি। বাংলা ট্রিবিউনে এক অডিওতে জোহাকে বার বার প্রশ্ন করা হচ্ছিল আপনি ঠিক কোন পদে আছে। জোহা অনেক প্যাঁচাপ্যাচি করে উত্তর দিতে পারে নাই। তিনি দাবী করেছেন র‍্যাবের মহাপরিচালক বাংলাদেশ ব্যাংক পরিদর্শনে যাবার সময় তাকে নিয়ে গিয়েছিল। (এ জন্যই সে নিজেকে তদন্ত দলের সদস্য মনে করছে?? শালা একটা খাসী!!) বাংলা ট্রিবিউনে দেয়া ইন্টারভিউর লিঙ্ক
সে সরকারের এসাইন কেউ না। কোন দায়িত্বশীল বা অদায়ীত্বশীল কোন পদেও সে নাই। কোন ভাবেই সে সরকারের, বা কথিত তদন্ত কমিটির পক্ষে কথা বলার নূন্যতম সুযোগ তার নাই। সে স্বেচ্ছায়, অতি উৎসাহী হয়ে, রাষ্ট্রকে বিতর্কিত করতে কাজ করছিল।

কোন তদন্ত দলের সদস্য তদন্ত শেষ হওয়ার আগে মন্তব্য করে না। জোহা নামের এই বাটপার দু মিনিট পরপর ভুয়া পরিচয় দিয়ে মিডিয়ায় মতামত দিয়ে পরিস্থিতি ঘোলা করার চেষ্টা করেছিল। তার বক্তব্য রাজনৈতিকও টোনে ছিল।

জোহার ইন্টারভিউ গুলো মনোযোগ দিয়ে শুনলাম। ব্যাংক সম্পর্কে একেবারেই অজ্ঞ। কোন ধারনা নাই। শুধু তাই নয় সুইফট কিভাবে কাজ করে, ব্যাংক সফটওয়ার কিভাবে কাজ করে সেই ধারনাও নাই (আমাদের অর্থমন্ত্রীরও নাই)। সে নিশ্চয়ই কোন একটা এজেন্ডা বাস্তবায়ন করতে এসেছিল। তাই না জেনে না বুঝে গড়পড়তা মানে কথা বলে দিচ্ছিল।

এখন প্রশ্ন হলো ছাগুরা ম্যাতকার করছে কেন? শুধু ছাগুরা নয়। ছাগু পত্রিকা দৈনিক সংগ্রাম প্রধান শিরোনাম করেছে জোহার নিখোজ হওয়া নিয়ে। কোন ব্যক্তি নিখোজ এটা এই প্রথম তারা লিড নিউজ করেছে। যদিও স্বরাষ্ট্রমন্ত্রী পরোক্ষভাবে স্বীকার করেছে জোহা গ্রেফতার হয়ে তাকতে পারে। লিঙ্ক : জোহা গ্রেফতার হয়ে থাকতে পারে; স্বরাষ্ট্রমন্ত্রীতবু ছাগুপত্রিকা সেই নিউজ হাইলাইট করেনাই।



তাদের এজেন্ডা ক্লিয়ার। আরেকটি ছাগু পত্রিকা দৈনিক নয়াদিগন্তও ব্যাংকের টাকা চুরিতে তদন্ত কাজে জোহা সংশ্লিষ্ট বলে দাবী করে নিউজ করেছে। তারা দেখাতে চাচ্ছে, জোহাকে সরকার ঘুম করে কিছু লুকিয়ে ফেলতে চাচ্ছে। আসলেই কি তাই? জোহা নিজেই যেখানে ভন্ড। সেখানে ছাগু সম্প্রদায়ের ম্যাতকারেএ কারন কী? সরকার ৩দিন আগেই ঘোষনা জোহা একজন ভন্ড। সে সরকারের কোন কাজে, নেই।
সে কিছুদিন একটি প্রজেক্টে কাজ করেছিল। প্রজেক্ট বন্ধ হয়ে তারও বিদায় হয়। তাকে নিয়ে প্রতারিত না হতে সরকার প্রেস রিলিজ প্রকাশ করে। নিউজ লিঙ্ক >> www.m.banglanews24.com/detailnews2.php?nid=473858&cid=15


যাই হোক, বোধকরি এতক্ষনে তার পশ্চাৎদেশে ডজনখানেক গরম ডিম্ব প্রবেশ করেছে। শুধু ডিমে কাজ হবেনা। বাটপারির জন্য তাকে আরো ভালো কোন থেরাপি দেয়া হোক।

মন্তব্য ১৯ টি রেটিং +২/-০

মন্তব্য (১৯) মন্তব্য লিখুন

১| ১৮ ই মার্চ, ২০১৬ রাত ১০:৪৮

বিজন রয় বলেছেন: কারো কারো কাছে ৮০০ কোটি টাকার চেয়ে জোহা অনেক বড় হয়ে উঠেছে।
যেটা খুব হাস্যকর।

২| ১৮ ই মার্চ, ২০১৬ রাত ১০:৫৫

গেম চেঞ্জার বলেছেন: যাহোক, জামাত লেজ আবিস্কার করে গুম জায়েজ করে ফেলেছেন তাহলে। কনগ্রাচুলেশনস!!

(আমাকেও ছাগু ভাবতে পারেন, তবে বলার আগে একটিবার আমার ব্লগপোস্টগুলো দেখে বইলেন। :) )

৩| ১৮ ই মার্চ, ২০১৬ রাত ১১:০০

মহা সমন্বয় বলেছেন: হুমমম গভীর ভাবে ভাবতে হবে-
আর ছাগুরা যে নিউজ নিয়ে ম্যাঁ ম্যাঁ করে এবং যা ধুমাইয়া শেয়ার করে তা তো ৯৯.৯% ই ভূয়া মিথ্যা এবং গুজব ওদের কাজই হচ্ছে বিভ্রান্তি রটানো।

৪| ১৮ ই মার্চ, ২০১৬ রাত ১১:১৪

মনোয়ার রুবেল বলেছেন: হু।।
জোহাই এখন জামাতের ত্রাতা।

৫| ১৮ ই মার্চ, ২০১৬ রাত ১১:১৬

মনোয়ার রুবেল বলেছেন: কিসের ভিত্তিতে গুম বলছেন। আমিতো বলছি জোহা লুকিয়ে আছে। সরকারকে বিব্রত করতে চাচ্ছে। আছে কোন সমাধান??? লাইনে কথা বলেন। বহুত ফায়দা হবে।

@গেম চেঞ্জার

৬| ১৮ ই মার্চ, ২০১৬ রাত ১১:৩৯

হাচিবুর রহমান মোল্যা বলেছেন: ছাগুদের বোধোদয় হবে, যে দিন সকালে সূর্য পশ্চিমে দেখা যাবে।

৭| ১৯ শে মার্চ, ২০১৬ রাত ১২:০৮

কলাবাগান১ বলেছেন: ভাই আপনি বুঝতেনছেন না কেন?? এই সম্প্রদায়ের লোক কি টাকা চুরি নিয়ে চিন্তিত??? জোহা কে নিয়ে চিন্তিত?

তারা আছে থলের বিড়াল ধরার জন্য। কোন মতে যদি হাসিনার ব্যাংক একাউন্টে এই টাকা আবিস্কার করা যায় তাহলে ই তো কেল্লা ফতে।

৮| ১৯ শে মার্চ, ২০১৬ রাত ১২:৫২

খোলা মনের কথা বলেছেন: ক্যারে ভাই, বাংলাদেশ ব্যাংকের টাকা লুট হয়ছে তাতে আপনাদের কোন পোষ্ট বা মাথা ব্যাথা নেই। চেতনা বাজরা ওদিকে নেই কারণ ভাগাভাগির সময় তো আর কম পাই না। জোহার নিয়ে রাজনীতি শুরু হয়ে যাচ্ছে কিনা তাই নিয়ে গরম পানি মাথাই ওঠে গেছে। (যদিও সেটা আস্তে আস্তে বের হবে) আর এদিকে মড়লরা যে হাজার হাজার কোটি টাকা নিয়ে চম্পট যাচ্ছে তা নিয়ে কোন টু শব্দ নাই। চেতনা আর কত পর্ব দেখার আছে কে জানে?

৯| ১৯ শে মার্চ, ২০১৬ রাত ১:০৫

গেম চেঞ্জার বলেছেন: মনোয়ার রুবেল বলেছেন: কিসের ভিত্তিতে গুম বলছেন। আমিতো বলছি জোহা লুকিয়ে আছে। সরকারকে বিব্রত করতে চাচ্ছে। আছে কোন সমাধান??? লাইনে কথা বলেন। বহুত ফায়দা হবে।

আপনি যেটা বলছেন সেটাও উড়িয়ে দেবার মতো না। যেহেতু করাপ্টেড পার্টির সাথে মিল খুঁজে(কতটুকু সত্য জানি না যদিও) পাওয়া গেছে তাই দোটানায় পড়ে গেলাম। লোকটারে ২বার দেখছিলাম। তেমন মনে হয় নাই।

যাইহোক, লোকটি কিন্তু কাজের লোক। তার ফেসবুক প্রোফাইলে ঘেঁটে দেখবেন, সে পুলিশ র‌্যাব সহ বিভিন্ন কাজ কর্মে আইটি সাপোর্ট দিচ্ছিল দীর্ঘদিন ধরেইপ্রশাসনকেও। এইভাবে আমি নিজেও সাপোর্ট দেই মাঝে মধ্যে। কারণ সরকারের যারা আইটি নিয়া কাজ করে/চাকরি করে তাদের টেকনিক্যাল জ্ঞান সিরাম লেভেলের।

আর আপনি যেই হোন, দয়া করে সরকারের দলীয় লোক হলেও সমালোচনাকে স্বাভাবিকভাবে নেয়ার চেষ্টা করবেন। তবে যারা কথায় কথায় হাসিনা/জয়/ভারত কানেকশন খুঁজে তাদের কথা নতুন করে আর কি বলব। এরাই আসল ছাগুসম্প্রদায়।

১০| ১৯ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:৪০

অনির্বান ইসলাম বলেছেন: সে যদি ছাগু থাকে তাহলে ইতিপূর্বে কেন সরকারি কাজে সাহায্য করেছে?বা পুলিশ সাহায্য নিয়েছিল কেন?
আর তিনি জামাত বলেই আপনি সুন্দর করে তার গুম হওয়াটা বৈধ করে নিলেন।

আর অবাক লাগে যখন রাস্ট্রের স রাস্ট্র মন্ত্রী বলে -- আইন শৃঙ্খলা বাহিনী নিলে আদালতে সোপর্দ করা হবে "
মানে তিনি এখনো জানেনই না!!!! এরকম দ্বায়িত্ববান ব্যাক্তির মুখে দ্বায়িত্ব হিন কথা কতটুকু মানায়??

২২ শে মার্চ, ২০১৬ বিকাল ৫:৫৯

মনোয়ার রুবেল বলেছেন: সে কোন সরকারী কাজে সাহায্য করে নি৤ পেটের দায়ে একটি প্রকল্প কাজ করেছে৤ পেটের দায় বলছি এজন্য সে টাকা পেয়েছে৤ এটাকে সাহায্য বলে? সে চুক্তিভিত্তিক বেতন ভোগী (হোক এক মাস বা দুই মাস) শ্রমিক ছিল৤

১১| ১৯ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:৫৩

সোজোন বাদিয়া বলেছেন: লেখকের সব অভিযোগ যদি সত্যিও হয়ে থাকে তাহলে জোহা মিথ্যা অপপ্রচার করে গেছে। মিথ্যার উত্তর সত্য দিয়েই দেওয়া যায়। গুম করার কী দরকার? লেখকের সভ্যতার নমুনা: যাই হোক, বোধকরি এতক্ষনে তার পশ্চাৎদেশে ডজনখানেক গরম ডিম্ব প্রবেশ করেছে। শুধু ডিমে কাজ হবেনা। বাটপারির জন্য তাকে আরো ভালো কোন থেরাপি দেয়া হোক - এরা যে দেখি মৌলবাদী জঙ্গীদের চেয়েও নিকৃষ্ট।

২২ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:০২

মনোয়ার রুবেল বলেছেন: সোজন. জি আমি ডিম্ব থেরাপির কথা বলেছি৤ বাটপারের জন্য এটা মহা ঔষুধ৤ সে একটা ষড়যন্ত্র করছিল৤ আতলামী্ও হতে পারে৤ রাষ্ট্রের সাথে আতলামী বা ষড়যন্ত্র যাই করুক তার মাশুল গুনতে হয়৤ এটা রাষ্ট্রের ধর্ম৤

১২| ১৯ শে মার্চ, ২০১৬ রাত ৮:৪৫

উদাসী স্বপ্ন বলেছেন: জোহা যদি ভূয়াই হয়

১) তাইলে তদন্ত কমিটির সাথে তাকে কেন নেয়া হলো? আপনার পোস্ট অনুসারে তদন্ত কমিটির যে লোক বা র‌্যাব নিছে তারে সাথে সেও জামাতী?

২) কেন্দ্রীয় ব্যাংকের মতো একটা স্পর্শকাতর জায়গায় একটা লোক যথোপুযুক্ত আইডি ছাড়া ঢুকলো কেমনে? যারা ঢুকতে দিছে তাইলে তারাও এই পোস্ট অনুসারে জামাতী?

৩) মরহুম সাকা চৌ বাংলাদেশের কুখ্যাত রাজাকার কিন্তু সাবের হোসেন চৌ এর সাথে তার গলায় গলায় আত্মীয়। তাইলে সাবের হোসন চৌধুরীও তো দেখি জামাতি?

৪) শায়খ আব্দুর রহমান লীগের এক মন্ত্রীর খুব কাছের আত্মীয়, তাইলে এই পোস্ট অনুসারে লীগের এমন মন্ত্রীও আছে সেও জামাতী?

৫) তার মানে দেখা যাইতেছে লীগের স্থায়ী কমিটি মন্ত্রী মিনিস্টারের সাথে জামাতী, প্রতিষ্ঠিত রাজাকার এমনকি জঙ্গীদের সাথে গলায় গলায় আত্মীয়তা, তাইলে তো মনে হয় পুরা লীগটা ছাগু-রাজাকারে মিলেমিশে একাকার, তাইলে হাসিনার লীগও জামাতী?

কি তমসা, লীগের পুশি চাই তাইলে!

২২ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:০৮

মনোয়ার রুবেল বলেছেন: আপনি জানতে চেয়েছেন তাকে র‌্যাব বা পুলিশ কেন নিল? আমি একবার ও বলিনি পুলিশ বা র‌্যাব তাকে নিয়েছে৤ এটা জোহার দাবী র‌্যাব তাকে নিয়েছে৤ সেটাও যদি সত্য ধরে থাকি, সেটা অসম্ভব কিছু নয়৤ আপনি কি কি যথোপযুক্ত আইডির কথা বললেন৤ আপনি সম্ভবত উপর লেভেলের কারো সাথে কোথা্ও যান নি৤ তাই পরিস্থিতি না বুঝে কথা বলেছেন৤

২। জামায়াতের লোক হওয়া অপরাধ সেটা্ও কোথা্ও কি বলেছি৤ আপনি লেখাটি মন দিয়ে পড়েন নি৤ আপনার সম্প্রদায়ের কাছ থেকে সেটা আশা্ও করি না৤ আমি লিখেছি- এটা তার অপরাধ নয়। তার অপরাধ সে রাষ্ট্রের কোন পদে না থেকে নিজেকে সরকারের কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারনা করেছে। স্পর্শ কাতর বিষয়ে সে কোন উদ্দেশ্য নিয়ে মতামত দিয়ে পরিস্থিতি ঘোলাটে করতে চেয়েছে।

আবার পড়ে দেখুন৤ পুরো লেখা পড়ে মন্তব্য করতে শিখুন৤

১৩| ১৯ শে মার্চ, ২০১৬ রাত ১০:১১

বন্দি কন্ঠস্বর বলেছেন: জোহা একজন ছাগু?গুড সে হারিয়ে যাওয়ার আগে,আপনার মতোই একজন শাহাবাগী হাম্বা ছিলো।নিচের ছবিগুলোতে তাই পপ্রমান করে।সমস্যা নাই।আপনি হারিয়ে গেলে আপনার কোনো হাম্বা সহকর্মী আপনাকে ছাগু প্রমান করে
পোষ্ট দেবে। সেদিনের অপেক্ষায়---
জোহা একজন ছাগু?গুড সে হারিয়ে যাওয়ার আগে,আপনার মতোই একজন শাহাবাগী হাম্বা ছিলো।নিচের ছবিগুলোতে তাই পপ্রমান করে।সমস্যা নাই।আপনি হারিয়ে গেলে আপনার কোনো হাম্বা সহকর্মী আপনাকে ছাগু প্রমান করে
পোষ্ট দেবে। সেদিনের অপেক্ষায়---
জোহা একজন ছাগু?গুড সে হারিয়ে যাওয়ার আগে,আপনার মতোই একজন শাহাবাগী হাম্বা ছিলো।নিচের ছবিগুলোতে তাই পপ্রমান করে।সমস্যা নাই।আপনি হারিয়ে গেলে আপনার কোনো হাম্বা সহকর্মী আপনাকে ছাগু প্রমান করে
পোষ্ট দেবে। সেদিনের অপেক্ষায়---
জোহা একজন ছাগু?গুড সে হারিয়ে যাওয়ার আগে,আপনার মতোই একজন শাহাবাগী হাম্বা ছিলো।নিচের ছবিগুলোতে তাই পপ্রমান করে।সমস্যা নাই।আপনি হারিয়ে গেলে আপনার কোনো হাম্বা সহকর্মী আপনাকে ছাগু প্রমান করে
পোষ্ট দেবে। সেদিনের অপেক্ষায়---
জোহা একজন ছাগু?গুড সে হারিয়ে যাওয়ার আগে,আপনার মতোই একজন শাহাবাগী হাম্বা ছিলো।নিচের ছবিগুলোতে তাই পপ্রমান করে।সমস্যা নাই।আপনি হারিয়ে গেলে আপনার কোনো হাম্বা সহকর্মী আপনাকে ছাগু প্রমান করে
পোষ্ট দেবে। সেদিনের অপেক্ষায়---
জোহা একজন ছাগু?গুড সে হারিয়ে যাওয়ার আগে,আপনার মতোই একজন শাহাবাগী হাম্বা ছিলো।নিচের ছবিগুলোতে তাই পপ্রমান করে।সমস্যা নাই।আপনি হারিয়ে গেলে আপনার কোনো হাম্বা সহকর্মী আপনাকে ছাগু প্রমান করে
পোষ্ট দেবে। সেদিনের অপেক্ষায়---
জোহা একজন ছাগু?গুড সে হারিয়ে যাওয়ার আগে,আপনার মতোই একজন শাহাবাগী হাম্বা ছিলো।নিচের ছবিগুলোতে তাই পপ্রমান করে।সমস্যা নাই।আপনি হারিয়ে গেলে আপনার কোনো হাম্বা সহকর্মী আপনাকে ছাগু প্রমান করে
পোষ্ট দেবে। সেদিনের অপেক্ষায়---
জোহা একজন ছাগু?গুড সে হারিয়ে যাওয়ার আগে,আপনার মতোই একজন শাহাবাগী হাম্বা ছিলো।নিচের ছবিগুলোতে তাই পপ্রমান করে।সমস্যা নাই।আপনি হারিয়ে গেলে আপনার কোনো হাম্বা সহকর্মী আপনাকে ছাগু প্রমান করে
পোষ্ট দেবে। সেদিনের অপেক্ষায়---
জোহা একজন ছাগু?গুড সে হারিয়ে যাওয়ার আগে,আপনার মতোই একজন শাহাবাগী হাম্বা ছিলো।নিচের ছবিগুলোতে তাই পপ্রমান করে।সমস্যা নাই।আপনি হারিয়ে গেলে আপনার কোনো হাম্বা সহকর্মী আপনাকে ছাগু প্রমান করে
পোষ্ট দেবে। সেদিনের অপেক্ষায়---
জোহা একজন ছাগু?গুড সে হারিয়ে যাওয়ার আগে,আপনার মতোই একজন শাহাবাগী হাম্বা ছিলো।নিচের ছবিগুলোতে তাই পপ্রমান করে।সমস্যা নাই।আপনি হারিয়ে গেলে আপনার কোনো হাম্বা সহকর্মী আপনাকে ছাগু প্রমান করে
পোষ্ট দেবে। সেদিনের অপেক্ষায়---
জোহা একজন ছাগু?গুড সে হারিয়ে যাওয়ার আগে,আপনার মতোই একজন শাহাবাগী হাম্বা ছিলো।নিচের ছবিগুলোতে তাই পপ্রমান করে।সমস্যা নাই।আপনি হারিয়ে গেলে আপনার কোনো হাম্বা সহকর্মী আপনাকে ছাগু প্রমান করে
পোষ্ট দেবে। সেদিনের অপেক্ষায়---
জোহা একজন ছাগু?গুড সে হারিয়ে যাওয়ার আগে,আপনার মতোই একজন শাহাবাগী হাম্বা ছিলো।নিচের ছবিগুলোতে তাই পপ্রমান করে।সমস্যা নাই।আপনি হারিয়ে গেলে আপনার কোনো হাম্বা সহকর্মী আপনাকে ছাগু প্রমান করে
পোষ্ট দেবে। সেদিনের অপেক্ষায়---
জোহা একজন ছাগু?গুড সে হারিয়ে যাওয়ার আগে,আপনার মতোই একজন শাহাবাগী হাম্বা ছিলো।নিচের ছবিগুলোতে তাই পপ্রমান করে।সমস্যা নাই।আপনি হারিয়ে গেলে আপনার কোনো হাম্বা সহকর্মী আপনাকে ছাগু প্রমান করে
পোষ্ট দেবে। সেদিনের অপেক্ষায়---
জোহা একজন ছাগু?গুড সে হারিয়ে যাওয়ার আগে,আপনার মতোই একজন শাহাবাগী হাম্বা ছিলো।নিচের ছবিগুলোতে তাই পপ্রমান করে।সমস্যা নাই।আপনি হারিয়ে গেলে আপনার কোনো হাম্বা সহকর্মী আপনাকে ছাগু প্রমান করে
পোষ্ট দেবে। সেদিনের অপেক্ষায়---
জোহা একজন ছাগু?গুড সে হারিয়ে যাওয়ার আগে,আপনার মতোই একজন শাহাবাগী হাম্বা ছিলো।নিচের ছবিগুলোতে তাই পপ্রমান করে।সমস্যা নাই।আপনি হারিয়ে গেলে আপনার কোনো হাম্বা সহকর্মী আপনাকে ছাগু প্রমান করে
পোষ্ট দেবে। সেদিনের অপেক্ষায়---
জোহা একজন ছাগু?গুড সে হারিয়ে যাওয়ার আগে,আপনার মতোই একজন শাহাবাগী হাম্বা ছিলো।নিচের ছবিগুলোতে তাই পপ্রমান করে।সমস্যা নাই।আপনি হারিয়ে গেলে আপনার কোনো হাম্বা সহকর্মী আপনাকে ছাগু প্রমান করে
পোষ্ট দেবে। সেদিনের অপেক্ষায়---

২২ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:১১

মনোয়ার রুবেল বলেছেন: হা হা হা৤ আপনি মনিরুলের সাথে ছবি দিয়ে প্রমান করতে চাইলেন৤ সে আ্ওয়ামীলীগের লোক৤ বা সরকারের লোক৤ সে তো এখন মনিরুন সাহেবদের কাছেই আছে৤ মন খারাপ করছেন ব্রাদার৤ ভাই বন্ধুর সাথেই দিন কাটাচ্ছে৤ সে ছাগু হয়ে না থাকলে আপনার মন খারাপ৤ আ্ওয়ামীলীগের লোককে আ্ওয়ামীলীগ পিটালে আপনার খুশি হওয়ার কথা৤

১৪| ১৯ শে মার্চ, ২০১৬ রাত ১১:২৯

পথে-ঘাটে বলেছেন: কি আশ্চর্য ধরনের মানুষরে বাবা! একটি দূর্নীতিগ্রস্ত সরকারের পাপকে চাপা দেয়ার জন্য গুমকে বৈধ করে দিতে পারলেন! আমি কিছুটা অতঙ্ক বোধ করতেছি বৈকি। হয়ত একদিন দেশের সেবা করার জন্য সরকারি কোন কাজে নিয়োজিত হব। হয়ত দূর্নীতির প্রতিবাদ করব। তখন আমাকে গুম করা হবে। সে গুমকে বৈধ করার জন্য আমাকে জামাতি বা জঙ্গি উপাধি দেওয়া হবে দেওয়া হবে। সিনিয়র সহ-ব্লগার নেক্সাস ভাই তরুনদের রাজনীতিতে আহ্বান জানিয়েছিলেন। এখন প্রশ্ন হল, তরুনরা কি গুম হওয়ার ভয়কে জয় করতে পারবে? কেননা তরুনরা সাধারনত অন্যায়ের কাছে মাথা নত করে না।

২২ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:১৫

মনোয়ার রুবেল বলেছেন: পথে-ঘাটে, জোহা কোন কিছুর প্রতিবাদ করেনি৤ সে যেটা করতে চেয়েছিল নিজেকে এক্সপোজ করা৤ এটা জাতীয় ও স্পর্শকাতর ইস্যু৤ এখানে ভাওতাবাজী বা হুজুগে কিছু বলার সুযোগ নেই৤ কেউ দায়িত্ব নিয়ে থাকলে তিনি তদন্ত শেষ করার আগে কিছু বলার সুযোগ নেই৤ জোহা নাকি একদিন র‌্যাবের সাথে বিবি-তে গেছে (তার দাবী)৤ যদি গিয়েই আমি বলব জোহার সেন্স অব রেসপন্সিবিলিটি নেই৤ তাই ধরা খাইলো৤

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.