নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ আমার লেখার ও সাহসের ভিত্তি। সাদাকে সাদা, কালোকে কালো বলাই সত্যিকারের দেশপ্রেম মনে করি। সত্যম ব্রুয়ৎ!

মনোয়ার রুবেল

ফ্রিল্যান্স লেখক ও প্রাবন্ধিক

মনোয়ার রুবেল › বিস্তারিত পোস্টঃ

অন্যদিন এসো, ধরায়ে দিবানি

২২ শে মার্চ, ২০১৬ রাত ১২:৪১



ধ্বংস স্তুপের উপর দাড়িয়ে কি খেলাটাই না খেলল বাংলাদেশ। বাংলাদেশের সেরা বোলার তাসকিন নাই, আরাফাত সানি নাই, ড্যাশিং হিরো তামিম নাই। অসুস্থ মোস্তাফিজ কে নামানো হল। নতুন এল সাকলায়েন। কিন্তু তাতে কি?  বাংলাদেশ অস্ট্রেলিয়ার উপর যেভাবে ঝাপিয়ে পড়ল আর তাতে বাংলার বাঘেদের নখের আচড় হতে নিজেকে বাঁচিয়েছে বলতে পারছে কি  ক্রিকেটের কুলীন দল অস্ট্রেলিয়া?

গত সপ্তাহে বাংলাদেশের উপর ঝড় বয়ে গেছে কে বলবে? আইসিসি বাঘেদের নখ কেটে ফেলার প্রচেষ্টার পরও মাহমুদুল্লাহর ব্যাট থেকে একেকটি বল যখন সীমানায় পাঠাচ্ছিল তার ঢেউ তখন ঢাকার প্রতি রাস্তার মোড়ে যেন আছড়ে পড়ছিল। কী নিপুন হিট একেকটি!!

কে বলবে এই দলটির আজ শুধু হারার জন্যই মাঠে নেমেছিল? প্রিয় দুই সতীর্থ হারিয়ে যাদের কেউই আজ খেলার মুডে ছিল না, তারা সেই মুডলেস অবস্থায় অস্ট্রেলিয়ার বোলারদের বেদম পিটিয়েছে। আহা হা হা সে কি মার!  ১৫৬ বড় স্কোর নয় সবাই একবাক্যে স্বীকার করবেন। কিন্তু ড্রেসিং রুমে মন খারাপ গুমোট পরিবেশেকে ভুলে মাহমুদুল্লাহ সাকিবরা বিশ্বকে যে বার্তা দিলেন তাতে বাঘেদের জাতই চিনিয়ে দিল বৈ কি?
মাশারাফি আগের দিনই দুই বন্ধুর জন্য চোখের জল ফেলেছেন। স্বাভাবিক ভাবেই দলের অবস্থা অনুমেয়। বুকে তীব্র ব্যাথা আর কান্না নিয়ে মাঠে নেমেছিল সাকিব এন্ড ব্রাদার্স। হ্যা, ব্রাদার্স। ভাই-ই তো। ভাই না হলে এর আগে ক্রিকেট বিশ্বে কে দেখেছে সতীর্থের জন্যে এমন কান্না?

১৫৬ রানের যাত্রা দুর্গম না হলেও একেরপর এক সাত সাতটি আঘাত হেনে নিজেদের মন খারাপের দিনেও অস্ট্রেলিয়ার কপালে ভাজ ফেলেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে হেরে আজ যখন একের পর এক উইকেট যাচ্ছিল, স্মিথদের চিন্তা তাতেই বেড়ে যাচ্ছিল। কারন বাঘেদের আঘাতে গ্রুপ পর্বে রান রেটের স্কোরে তারা পিছিয়ে পড়ে নাকি সে চিন্তাও তাদের ভাবতে হচ্ছে। বাঘেদের বধ করা গেলেও তাদের নখরের ক্ষত শেষ পর্যন্ত বিশ্বকাপে গ্যাংগ্রিন তৈরী করে কিনা সে চিন্তাতো আছেই।

বাংলাদেশ সাত উইকেট তুলে নিলেও, তিনটি তিনটি সহজ আউট মিস করেছে। মন খারাপের কিছু ফলতো থাকবেই। সাত উইকেট এবং  মিসিং তিন উইকেট মিলিয়ে দশ উইকেট হলে অস্ট্রেলিয়াকে হারিয়ে দেয়ার আনন্দ খুজে পেতে পারে বাংলাদেশ।

মাশরাফিরা অস্টেলিয়াকে বলতেই পারে আজ মন খারাপের দিনে এমন না হয় হলো, ভালো কোনো দিনে এসো, ধরায়ে দিবানি।

মন্তব্য ১ টি রেটিং +২/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২২ শে মার্চ, ২০১৬ সকাল ১০:৪৪

বিজন রয় বলেছেন: মাশরাফিরা অস্টেলিয়াকে বলতেই পারে আজ মন খারাপের দিনে এমন না হয় হলো, ভালো কোনো দিনে এসো, ধরায়ে দিবানি।

সব ঠিক থাকলে গতকাল আমরা জিততাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.