নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিষন্নতায় ভরা নিঃশ্বাস

বিষন্ন পথিক

জীবন সুখের স্পেসিফিকেশনটা জানলেও ডিজাইনটা করতে পারলাম না....

বিষন্ন পথিক › বিস্তারিত পোস্টঃ

এক বিদেশি নারীর বাংলাদেশের কুমিল্লার ছেলেকে ভালোবাসার অসাধারন কাহিনী

১১ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:০৭

ভদ্রমহিলার নাম শেরিল। বয়স এখন চল্লিশের উপর। সিডনীর ভালো একটা অ্যাকাউন্টিং ফার্মের ম্যানেজার। উনি বিবাহিত ছিলেন, এখন ডিভোর্সড। একটা ছেলে আছে, বয়সটা আমি জানিনা। হয়ত পনেরো বা বিশ। ভ্দ্রমহিলা এখন একা থাকেন, ছেলে বাপের সাথে থাকে। ম্যানেজারের বেতন যেরকম, উনার একার জীবন রাজকীয় ভাবে চলার কথা। সেভাবেই চলছে। আমার ওয়াইফ অ্যাকাউন্টিংএ ইন্টার্নি করার জন্য উনার ফার্মে অ্যাপ্লাই করেছিলো। কাহিনীটা ওর কাছ থেকে শোনা। আপনাদের সাথে শেয়ার করছি আর একটু সাহায্য চাইব ভ্দ্রমহিলার জন্য।



ইন্টারভিউর সময় স্বভাবসুলভ হোমকান্ট্রির কথা 'বাংলাদেশ' শুনে শেরিলের চোখমুখ উদ্ভাসিত হয়ে উঠে। অ্যাকাউন্টিং বা এক্সপেরিয়েন্সের ধারে কাছে না গিয়ে উনার পরের প্রশ্ন " তুমি 'কোমিল্লা' চেনো?" হ্যা, বলতেই উনার চেহারায় যেন দুনিয়া জয় করার ছাপ পড়ে। ঐদিন উনি কিছু বলেলনি। পরের দিন আমার ওয়াইফের সাথে লান্চ করার সময় উনি সবকিছু খুলে বলেন। বাংলাদেশের একজন মানুষের সাথে ওনার পরিচয় ছিলো। ওনার বাসা কুমিল্লা। নাম নুরুল আজাদ ইসলাম। একসাথে থাকতেন দুজন। ভদ্রলোক ওনাকে অসম্ভব ভালোবাসতেন। শেরিলের ভাষায় " আজাদ আমাকে পাগলের মত ভালোবাসতো। আমরা একসাথে ঘুরতাম, রেষ্টুরেন্টে খেতাম, সারাদিন আমাকে বিভিন্নভাবে সারপ্রাইজ দেবার প্রানপন চেষ্টা করত। হয়ত আমাকে চোখ ব্ন্ধ করতে বলে পকেট থকে বের করত গোলাপ বা আমার প্রিয় কোনো জামা। সেগুলো প্রাইসওয়াজ খুব বেশি ছিলোনা কিন্তু আমি মুগ্ধ হয়ে তাকিয়ে থাকতাম আর ভাবতাম তোমাদের দেশের মেয়েরা কত ভাগ্যবান এরকম ভালো ছেলেরা তাদের টেক কেয়ার করে। কত রাত আমি আজাদের বুকের উপর ঘুমিয়েছি আমি জানিনা। ওর সাথে অনেক দেশ ঘুরেছি। একবার ইন্ডিয়াতেকিছু লোক আমাদের সম্পর্কে কটুক্তি করায় ও আমাকে ওয়াইফ হিসাবে পরিচয় করিয়ে দিয়েছিলো। আমাদের মাঝে খুব ভালো সম্পর্ক থাকলেও ও কখনো ওর ব্যাকগ্রাইন্ড নিয়ে কিছু বলেনি। এই একটা বিষয়ে খুব গোপনীয়তা ছিলো তার। আমি কিছু জানতে চাইলে এড়িয়ে যেত। আমিও খুব গুরুত্ব দেইনি কারন এটা তার পারসোনাল বিষয়। ভাল কাটছিলো দিনগুলি, খুব ভালো। তারপর একদিন হঠাৎ.......



রাতে ঘুমিয়েছি। বরাবরের মত আজাদের বুকে ঘুমিয়ে গিয়েছি। সকালে উঠে দেখি আজাদ নেই। ম্যাজিকের মত ভ্যানিশ হয়ে গেছে। আমি অনেক খুজেছি (উনি পুলিশকে জানিয়েছিলেন কিনা আমি জানিনা), ঘন্টা যায়, দিন যায়, মাস যায়। আজাদ আর ফেরেনি। কোনো কন্টাক্ট করেনি। কয়েক বছর চলে গেছে, কোনো ট্রেস পাইনি। আমি বিয়ে করেছিলাম, টেকেনি। কারন আজাদের মত সে আমাকে ভালোবাসতে পারেনি, সারপ্রাইজ দিতে পারেনি। ওনার অনেক সম্পদ আছে কিন্তু আমি কেয়ার করিনা। দিন রাত সব যায়গায় আমি আজাদকে খুজি। যদি পাই শুধু জানতে চাইব কেন সে কিছু না বলে চলে গিয়েছিলো। শুধু একটাই প্রশ্ন।"



শেরিল কাজের ফাকে ফাকে ফেসবুক, গুগল, টুইটারে সারাদিন আজাদ সাহেবকে খোজেন। বিভিন্ন কম্বিনেশনে, যেমন আজাদ কুমিল্লা বা ইসলাম আজাদ বা আজাদ ইসলাম। এমন না যে আজাদ কে না পেলে উনি মরে যাবেন কিন্তু প্রশ্নটা তাকে করতেই হবে। শেরিল বলেছে একদিন উনি বাংলাদেশে যাবেন, তাকে খুজতে কিন্তু সমস্যা হলো বাংলাদেশে আজাদের কোনো খবরই জানেন না, যেমন এলাকার নাম বা বাবার নাম, শুধু জানেন কুমিল্লা। কুমিল্লা দিয়ে কি খুজে পাওয়া যায়?



সামান্য কিছু ইনফরমেশন উনি জানেন যেটা শেয়ার করেছেন। জানি ব্যাক্তিগত ইনফরমেশন ব্লগে দেয়া ঠিক না কিন্তু উনি যেভাবে আজাদ সাহেব কে খোজেন তাতে এই ইনফরমেশন শেয়ার করাটাই সঠিক, যদি কেউ আজাদ সাহেব কে চিনতে পারেন!



খাপছাড়া তথ্যগুলো এমন:

নুরুল আজাদ ইসলাম, রাজনীতি করতেন, ৮৬ এ স্টুডেন্ট ভিসায় অষ্ট্রেলিয়া আসেন, এখন অষ্ট্রেলিয়ার নাগরিক, রেষ্টুরেন্ট ছিলো সিডনীতে, অনেক আগে অষ্ট্রেলিয়ায় এক চায়নিজ মেয়েকে হয়ত বিয়ে করেছিলেন সিটিজেন হবার জন্য, বাবার সুত্রে অনেক প্রোপার্টি আছে বাংলাদেশের কুমিল্লায়, মার নামে কুমিল্লায় সম্ভবত লাইব্রেরী আছে, সাদা বাড়ি, ভাইয়ের নাম বাশার, অষ্ট্রেলিয়া থাকতেন, কিছুদিন আগে বাংলাদেশে সেটেল্ড হয়েছেন।



কুমিল্লার কেউ কি একটু চেষ্টা করে দেখবেন? ভদ্রমহিলার অনেক উপকার হতো। সবাইকে ধন্যবাদ।

মন্তব্য ১১৮ টি রেটিং +১১/-০

মন্তব্য (১১৮) মন্তব্য লিখুন

১| ১১ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:১৯

মোহাম্মদ নাজমুল ইসলাম বলেছেন: শেরিল তুমি তোমার নুরুল আজাদ ইসলামকে খুজে পাও আর তোমার পবিত্র ভালোবাসার জয় হোক, এই দোয়া ও শুভকামনা থাকলো।

নুরুল আজাদ ইসলামকে মনে মনে খুজে ফিরবো। তাই পোষ্টটি প্রিয়তে রেখে দিলাম, কোন ধরনের খোজ পেলে জানাব ইনশাআল্লাহ........@লেখক।

১১ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:২৮

বিষন্ন পথিক বলেছেন: ধন্যবাদ নাজমুল। শেরিল ভালোবাসে বলে আজাদ সাহেবকে ফ্রড ভাবেননা, মনে করেন তার হয়ত কোনো বড় সমস্যা হয়েছিলো তাই কিছু না বলে চলে গেছে। হয়ত একদিন মনে করবেন বাংলাদেশে ছেলেরা এমন।

২| ১১ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:২৬

অহনাব বলেছেন: শেরিল তুমি তোমার নুরুল আজাদ ইসলামকে খুজে পাও আর তোমার পবিত্র ভালোবাসার জয় হোক, এই দোয়া ও শুভকামনা থাকলো।

১১ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:২৯

বিষন্ন পথিক বলেছেন: শেরিলকে জানিয়ে দেবো আপনার শুভকামনা

৩| ১১ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৩৭

মোহাম্মদ নাজমুল ইসলাম বলেছেন: কুমিল্লার কোন থানায় এটাকি উনি আপনাদেরকে জানিয়েছেন?

১১ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৪২

বিষন্ন পথিক বলেছেন: নাহ! কিছু জানেন না উনি। বাংলাদেশের এলাকা বা জেলার গঠন সম্পর্কে কোনো আইডিয়া নেই ওনার :)

৪| ১১ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৫১

পথহারা সৈকত বলেছেন: আহারে আমারে কেও খোজে না কেন.........???? :(( :(( :(( :(( :(( :((

১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:০১

বিষন্ন পথিক বলেছেন: আগে নিজে পথ খুজে পান, তারপর না হয় আপনাকে কেউ খুজবে :-)

৫| ১১ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৫৬

রোড সাইড হিরো বলেছেন: খুজে পাক শেরিল তার আজাদকে- এই শুভকামনা করি...

১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:০১

বিষন্ন পথিক বলেছেন: ধন্যবাদ

৬| ১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:০৪

বয়ানবাজ বলেছেন: শেরিলের জন্য মন থেকে দোয়া করছি। আমার মনে হচ্ছে, আজাদ সাহেবকে পাওয়া খুব একটা কঠিন হবে না যদি- শেরিল বাংলাদেশে এসে কোন মিডিয়ার (টিভি চ্যানেল বা পত্রিকা) সাহায্য নেন। তবে খেয়াল রাখতে হবে যে, আজাদ সাহেব বিবাহিত জীবন যাপন করছেন কিনা।

১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:০৮

বিষন্ন পথিক বলেছেন: সেটাই। হয়ত কোনো বাংলাদেশী মেয়ে ওনার ঘরে সুখের সংসার পেতেছে। তবে আজাদ সাহেব কে যদি খুজে পাওয়া যায় ওনাকে গোপনে শেরিলের প্রশ্নটা করব। শেরিল শুধু জানতে চায় আজাদ সাহেবের চলে যাওয়ার রহস্য।

৭| ১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:০৮

ওয়াচডগ৫৭ বলেছেন: কুমিল্লার চাদপুরের নুরুল আজাদকে চিনেনা সিডনিতে এমন কম বাংলাদেশিই আছে। আমি বলছি ৯০ দশকের কথা। ইন্ডিয়ান ডায়নার সহ বেশ কটা রেষ্টুরেন্ট ছিল ভদ্রলোকের। ঐ দেশে কবে এবং কি করে এসেছিলেন তা জানিনা। তবে ভদ্রলোকের উত্থানের কাহিনী কিছুটা জানা আছে। ফ্যাক্টরি শ্রমিক হিসাবে শুরু। ওখানেই অর্থের লোভে মেশিনে আঙ্গুল ঢুকিয়ে ওয়ারার্কাস কমপেনশনের বিশাল অংক হাতিয়ে নেন। সে অর্থে অক্সফোর্ড ষ্ট্রীটে প্রথম রেষ্টুরেন্ট খুলে বসেন। ইমিগ্রেশনের বৈধতা পাওয়ার জন্য ফ্যাক্টরীর পার্টনার ইন ক্রাইম চাইনীজ মহিলাকে শাদি করেন চাদপুরের বিবিকে না জানিয়ে। কালের চক্রে চাইনীজ মহিলা বেকে বসেন এবং সম্পত্তির অর্ধেক হাতিয়ে নিয়ে কেটে পরেন। এ ফাকে নুরুল আজাদ অনেক টাকার মালিক বনে যান। দেশ হতে ভাইবোনদের এনে সবাইকে একটা করে রেষ্টুরেন্ট খুলে দেন। বাংলাদেশিদের টাকা হলে যা হয়...আলুর দোষের সাথে মগজে রাজনীতির পোকা বাসা বাধতে শুরু করে। চাদপুর হতে আওয়ামী লীগের নমিনেশনের আশায় একসময় বাংলাদেশে পাড়ি জমান। এর পরের ইতিহাস জানা নেই এই কুতুবের।

১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:১৪

বিষন্ন পথিক বলেছেন: অনেক ধন্যবাদ ওয়াচডগ। অনেক কিছু মিলে গেছে আপনার ইনফরমেশনের সাথে। সে তো দেখি মহা হর্তাকর্তা। আমি অবশ্য শুনিনি ওনার নাম। সাধারন খেটে খাওয়া মানুষ হলে যা হয়। আপনার অংশটুকু অনুবাদ করে দেব ভদ্রমহিলা কে।

৮| ১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:১৩

বিষণ্ণ বালক বলেছেন: ভাই, যে নিজ থেকে হারিয়্বে যায়, তাকে খুঁজে পেয়ে কি লাভ ? তাতে হয়তো তিক্ত ্ব্যপার হবে। বরং শেরিল বাকি জীবন কাটিয়ে দিক সুখসৃতি নিয়ে। আফসোস তাদের জন্য যারা ভালবাশা পেয়েও তার ূল্য বুঝে না।

১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:১৩

বিষন্ন পথিক বলেছেন: হয়ত। ধন্যবাদ

৯| ১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:১৪

দ্য গডফাদার বলেছেন: আজাদ মনে হয় বিবাহিত ছিল...তাই হয়তো......

১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:১৪

বিষন্ন পথিক বলেছেন: মনে হয় না। পাক্কা ছিলো

১০| ১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:১৮

ওয়াচডগ৫৭ বলেছেন: সিডনির সাদারল্যান্ড সাবার্বের ওল্ড প্রিন্সেস হাইওয়ের উপর "ইন্ডিয়ান ডায়নার" নামে যে টেইকওয়ে রেষ্টুরেন্ট আছে তার মালিক কবিরের কাছে খোজ করলেই নুরুল আজাদ এন্ড গংয়ের খবর পাবেন...

১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:১৬

বিষন্ন পথিক বলেছেন: জেনুইন ওয়াচডগ। আপনাকে অশেষ ধন্যবাদ। মহিলা শুধু একবার জানতে চায়। উনি বলেছিলেন আজাদ দশটা বিয়ে করলেও উনি কিছু মনে করবেন না। ধন্যবাদ ওয়াচডগ। নেক্সট উইকএন্ডে যাবো।

১১| ১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:১৯

বয়ানবাজ বলেছেন: একি! এযে কেঁচো খুড়তে ডাইনোসর বের হয়ে যাচ্ছে। B:-) B:-) B:-) B:-) B:-)

১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:১৭

বিষন্ন পথিক বলেছেন: তাইতো দেখছিরে ভাই। দুনিয়া আজিব জায়গা

১২| ১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:২৮

ওয়াচডগ৫৭ বলেছেন: ঠিকানাঃ
Indian Home Diner
794 Old Princes Highway, Sutherland NSW 2232, Australia
+61 2 9521 8844

১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:১৯

বিষন্ন পথিক বলেছেন: ফোন দিব। তারপর যাবো। ভয়ও লাগছে। আজাদ সাহেবের যে ব্যাকগ্রাউন্ড। বাপ্রে! যা হয় হোক। যাবো

১৩| ১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪১

জহির উদদীন বলেছেন: কাহিনী থেকে বুঝা যায় শেরিল এবং আজাদের মধ্যে ভালাবাসা যেমন ছিল তেমনি অবৈধ শারীরিক সম্পর্কও গড়ে উঠে ছিল কিন্তু দুঃখের বিষয় এটাকে অনেকে পবিত্র ভালোবাসা হিসেবে দেখছেন...

১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:২১

বিষন্ন পথিক বলেছেন: ভাই, যার ভালোবাসা সে বুঝবে। আমি আপনি পবিত্রতা বিচার করার কেউনা

১৪| ১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৫২

যোগী বলেছেন: ওয়াচডগ ইজ এ রিয়েল ওয়াচ ডগ !!!!!! দুনিয়ার খবর রাখে।

@বিষন্ন পথিক ভাই ওয়াচডগের ঠিকানা মত নেক্সট ইউকএন্ডেই সেখানে যান, আর কি পাইলেন তাড়াতাড়ি আপডেট দেন।

১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:২২

বিষন্ন পথিক বলেছেন: তাড়াতাড়ি দিতে পারব না। দুঃখিত। তবে অবশ্যই জানাবো

১৫| ১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৫৫

সেলিম আনোয়ার বলেছেন: তবলীগের ছয়ওসুল(*ইহা একটি কষ্টিপাথর পোস্ট) সব মানুষ পড়তে পারেন।

১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:২৩

বিষন্ন পথিক বলেছেন: পরে পড়ব। চোরা পাঠক হিসাবে আমি সামুর লিষ্টে উপরে থাকব

১৬| ১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:০২

স্বপ্ন চারিণী বলেছেন: ওই মহিলাকে বইলেন, ওই লোকের আশা ছেড়ে দিতে!!

কুমিল্লার লোকজনকে বাংলাদেশের লোকজনই ভালো করে চিনে না, বিদেশীদের পক্ষে সেটা আরও দুষ্কর! X((

১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:২৪

বিষন্ন পথিক বলেছেন: সে তো আর কুমি্ল্লা বুঝবেনা। বুঝবে বাংলাদেশ। দেশের সন্মান বাচানোর চেষ্টা আগে।

১৭| ১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:১৯

তোমোদাচি বলেছেন: তাহলে একটা কাহিনি বলি শুনেনঃ
একবার সিটি অফিস (জাপানে) থেকে আমাদের ইউনি তে খোঁজ আসল বাংলাদেশের ছাত্রদের মধ্যে একটা টিউশনির অফার। আমাদের মধ্য থেকে এক মেয়ে গেল পড়াতে। গিয়ে দেখে একটা স্কুলে ৩ টি বাচ্চা কে পড়াতে হবে। তারা বাংলা ছাড়া আর কোন ল্যাঙ্গুয়েজ জানে না, শিক্ষকের কাজ হলো তাদের ক্লাশের জিনিষ গুলি বাংলাতে বুঝিয়ে দিতে হবে। কয়েকদিন পড়ানোর পর আসল কাহিনী জানল সে। এক বাঙ্গালী (বাড়ী কুমিল্লাতে) এসেছিল জাপানে শ্রমিক হিসাবে, এখান থেকে এক মেয়েকে বিয়ে করে নিয়ে গেছে। মেয়ের হাতে যা টাকা ছিল তা ৮ বছরের সংসারে সব খরচ হয়ে গেছে, ইতিমধ্যে ২ মেয়ে ১ ছেলে এসেছে সংসারে। এর পর জামায় শাশুড়ী বউ কে আরো টাকার জন্য চাপ দেয়। কিন্তু সে আর টাকা জাপান থেকে নিতে পারে না। শেষে বউকে পাগল আখ্যা দিয়ে ৩ বাচ্চা সহ বের করে দিছে। বউ লেখা পড়া তেমন জানত না, অনেক কষ্টে প্লেনের টিকিট কেটে জাপান চলে এসেছে। এবং বাচ্চাদের স্কুলে ভর্তি করে দিয়েছে, এই বাচ্চাগুলোকে নিয়ে স্কুল কত্রিপক্ষ পড়েছে মহা বিপদে - এরা না বুঝে ইংলিশ না বুঝে জাপানীজ, শুধু বাংলা পারে তাও কুমিল্লার আঞ্চলিক ভাষা।

বুঝেন অবস্থা !!! X(
প্রথমে ভেবেছিলাম একটু খোঁজ খবর করব! কিন্তু ঐ মেয়ে বল্ল, ওই স্কুলের সবাই তাঁর দিকে এমনভাবে তাকায় যেন সেই এই জঘন্য কাজটা করেছে। তাড়াতাড়ি টিউশনিটা ছেড়ে মান বাচাইছে! ;)

১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:২৯

বিষন্ন পথিক বলেছেন: কিছু মানুষের জন্য বাকি বাংলাদেশিদের আপ্রান চেষ্টা করতে হয় দেশের ইজ্জত বাচাণোর। তবে শেরিলের কেস ডিফারেন্ট। সে আসলেই ভালোবাসে। ধন্যবাদ কুমিল্লা চেনানোর জন্য। নো অফেন্স টু কুমিল্লা।

১৮| ১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:২১

অন্তরায়ন বলেছেন: লাইব্রেরীর নামটা জানা গেলে খুব সহজেই বের করা যেত।
এনিওয়ে, শেরিলের জন্য শুভকামনা।

১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৩০

বিষন্ন পথিক বলেছেন: ধন্যবাদ

১৯| ১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৩৫

মিনেসোটা বলেছেন: হাহা, বাংলাদেশীরা প্রেমিক হিসাবে ভালই, বিশেষ করে ইউরোপে বাঙালী প্রেমিকদের বিশাল সুনাম আছে, অস্ট্রেলিয়াতেও তারা সেভাবে সুনাম কামিয়েছে যেনে খুশি হলাম


এরকম আরেকটা গল্প বলি, একবার এক মলদোভা (সাবেক সোভিয়েত) নাগরিক এক মেয়ের সাথে পরিচয় হবার পরে সে আমাকে তার বাংলাদেশী প্রেমিকের গল্প বলেছিল। বেচারা নাকি বড়লোক বাপের চাপে পড়ে শেষমেষ দেশে গিয়ে বাঙালী বিয়ে করেছিল, তবে বিয়ের আগের দিন ফোন করে কান্নাকাটি করেছে। পৃথিবীটা এতই ছোট, দেশে গিয়ে সেই প্রেমিকের সাথে কাকতালীয়ভাবে আমার দেখাও হয়ে যায়।

১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৩২

বিষন্ন পথিক বলেছেন: হা হা
সুনাম টা তো ভালই ছিলো, সেটা ধরে রাখতে পারলে ভালো হয়।

২০| ১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৪৬

অণুজীব বলেছেন: পোস্ট তো এখন উত্তেজনাকর অবস্থায় B-)) B-)) আপডেট দিয়েন। :-B

১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৩২

বিষন্ন পথিক বলেছেন: শীতে ফ্রি হিট নেন। তাপান ! হাহা

২১| ১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৫৬

দায়িত্ববান নাগরিক বলেছেন: বয়ানবাজ বলেছেন: একি! এযে কেঁচো খুড়তে ডাইনোসর বের হয়ে যাচ্ছে

১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৩৩

বিষন্ন পথিক বলেছেন: আপনার মত দায়িত্ববান নাগরিক হলে এমন হতো না

২২| ১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:০৩

একাকী বালক বলেছেন: "কুমিল্লা" দেখে শুরুতেই ধরছিলাম এমন কিছু একটা। ওয়াচডগ৫৭ বস ফাটাইছেন। আপনি আসলেই পিস একটা ভাই।

১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৩৪

বিষন্ন পথিক বলেছেন: আপনি কি কুমিল্লার। ওনার নামই তো ওয়াচডগ! সার্থক নিক!

২৩| ১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:১৬

আমি স্বার্থপর বলেছেন: যে মানুষকে গুগল খুঁজে বের করতে পারে নাই, তাকে না খুঁজাই ভালো। আর ওয়াচডগ৫৭ যা বলছে তাতে তাকে খুঁজে পেলেও সেই ভালোবাসা খুঁজে পাওয়া যাবে না।

১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৩৫

বিষন্ন পথিক বলেছেন: সেই ভালোবাসা নেই, এটা বাস্তব। কিন্তু হাওয়া হয়ে যাওয়ার রহস্য জানতে হবে।

২৪| ১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:২৩

লিন্‌কিন পার্ক বলেছেন:
কুমিল্লার লোক !!

ভাল ভাল :#> :#>

১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৩৬

বিষন্ন পথিক বলেছেন: আপনি কি কুমিল্লার?

২৫| ১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৪৬

শিস্‌তালি বলেছেন: হাহাহাহা...কুমিল্লার মাল বলে কথা... ওয়াচডগ৫৭ ভাইকে সালাম।

১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৩৭

বিষন্ন পথিক বলেছেন: মাল বাংলাদেশের সব জায়গায় আছে। এনারা হলেন বস মাল

২৬| ১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৪৮

আমি বন্য বলেছেন: জহির উদদীন বলেছেন: কাহিনী থেকে বুঝা যায় শেরিল এবং আজাদের মধ্যে ভালাবাসা যেমন ছিল তেমনি অবৈধ শারীরিক সম্পর্কও গড়ে উঠে ছিল কিন্তু দুঃখের বিষয় এটাকে অনেকে পবিত্র ভালোবাসা হিসেবে দেখছেন...

২৭| ১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৫০

সত্যচারী বলেছেন: আমার এখানে ১০০ জন বাঙালীকে যদি পান অবেধভাবে মেয়ে নিয়ে লিভ টুগেদার করছে, তবে তার মধ্যে ৭০ জনকেই পাবেন কুমিল্লার, তাই বলে কুমিল্লার সব মানুষ খারাপ তা আমি বলবনা, ভালো খারাপ মিলিয়েই মানুষ।

তার বুকের উপর মাথা রেখে কত ঘুমিয়েছি"। এই লাইনটা পড়ার পরেই বুঝে গেছি আজাদ ভাইয়া কত বড় লুচ্চা ছিলো। প্রথম থেকেই আজাদ ভাইয়ের কোন একটা টার্গেট ছিলো। টার্গেট চরিতার্থ হয়েছে, একদিন কাপুরুষের মত পালিয়েছে। আর নিত্য নতুন সারপ্রাইজের কথা? অসম্ভব ভালোবাসার কথা?? হা হা হা। আজাদ ভাই কুচ কুচ হোতা হ্যায় এর আশেপাশের লোক, শেরিলকে পটানোর জন্য সর্বোচ্চ অভিনয় ক্ষমতা প্রয়োগ করেছিলো, কারন আজাদ ভাই আগেই বুঝে গিয়েছিলো কি কি করলে শেরিলের মন গলানো যায়, আর বোকা শেরিল এমন পটা পটছে যে স্বামীর ভালোবাসাই পানসা মনে হইসে।
ওয়াচডগ বলেছেন সে তার ভাই বোন সবাইকে অস্ট্রেলিয়া নিয়ে গেছেন, এবং টাকার জন্য অনেক কিছু করেছেন, এ কথার পর আজাদ ভাই যে বলেছিলো তার বাবার অর্থ আর মায়ের নামে পাঠাগার, আমার তো মনে হচ্ছে সর্বোচ্চ চাপাও তিনি প্রয়োগ করেছিলেন।

তবে আশা করছি শেরিল যাতে কোনদিন প্রকৃত সত্য জানতে না পারে। কারন কোনদিন জানতে পারলে, শুধু আজাদকে নয়, পুরো বাঙালী জাতটাকেই ঘৃণা করবে।

১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:২২

বিষন্ন পথিক বলেছেন: ভালো বলেছেন। সে একজন কুটিল লোক সেটা তার হঠ্যাৎ চলে যাওয়াতে বোঝা যায়। সবার আগে দেশকে বাচানোর চেষ্টা করব। তার ভালোবাসা এমনিও গেছে ওমনিও গেছে।

২৮| ১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:২০

বয়ানবাজ বলেছেন: সত্যচারী বলেছেন: শেরিল যাতে কোনদিন প্রকৃত সত্য জানতে না পারে। কারন কোনদিন জানতে পারলে, শুধু আজাদকে নয়, পুরো বাঙালী জাতটাকেই ঘৃণা করবে।

২৯| ১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:২৪

বয়ানবাজ বলেছেন: ওয়াচডগ৫৭ ভাই, আপনেরে বস মানলাম। আমাকে আশীর্বাদ করুন।

১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৫৫

বিষন্ন পথিক বলেছেন: আশীর্বাদ ওভার নেট। নেট স্পীডের উপর আশীর্বাদের পরিমান। হা হা

৩০| ১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:২৫

অচেনামন বলেছেন: ওয়াচ ডগ বস ফাটায়ে দিছেন।একেবারে কেঁচো খুড়তে সাপ বের হচ্ছে।ওয়াচ এ নিলাম দেখি কি হয়।

১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:২৩

বিষন্ন পথিক বলেছেন: ধন্যবাদ

৩১| ১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৪০

জীবন্মৃত০১ বলেছেন: শালা রয়েল বেঙ্গলের বাচ্চা।

১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৫৬

বিষন্ন পথিক বলেছেন: রয়েল বেঙ্গল হলে ভালো। মনে তো হচ্ছে রয়েল ফ্রড

৩২| ১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৫১

হাসান মাহবুব বলেছেন: কাহিনীর পরিণতি দেখার অপেক্ষায় থাকলাম। শুভ হোক দুজনার।

১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৫৭

বিষন্ন পথিক বলেছেন: দুজনের পরিনতি শুভ হওয়ার চান্স নেই মাহাবুব। ভালো আছো?

৩৩| ১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৫৪

ভিয়েনাস বলেছেন: বয়ানবাজ বলেছেন: একি! এযে কেঁচো খুড়তে ডাইনোসর বের হয়ে যাচ্ছে :-B :-B

৩৪| ১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:০১

wrongbaaz বলেছেন: জহির উদদীন বলেছেন: কাহিনী থেকে বুঝা যায় শেরিল
এবং আজাদের মধ্যে ভালাবাসা যেমন ছিল তেমনি অবৈধ শারীরিক
সম্পর্কও গড়ে উঠে ছিল কিন্তু দুঃখের বিষয় এটাকে অনেকে পবিত্র
ভালোবাসা হিসেবে দেখছেন...


সত্যচারী বলেছেন: শেরিল যাতে কোনদিন প্রকৃত
সত্য জানতে না পারে। কারন কোনদিন জানতে পারলে, শুধু
আজাদকে নয়, পুরো বাঙালী জাতটাকেই ঘৃণা করবে।

৩৫| ১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:০৩

বহুরুপি জীবন বলেছেন: যে ইনফো দিয়েছেন তা যদি ঠিক থাকে তাহলে তাকে খুজে পাওয়া ওয়ান টু র বাপার কিন্তু আসলে তার কি কোন দরকার আছে? সে তো নিজে চলে গেছে বোঝা যাচ্ছে।

সমস্যার কোন সমাধান হবে না । সমস্যা বাড়বে ।

১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:২৫

বিষন্ন পথিক বলেছেন: সমস্যার সমাধান হবেনা জানি কিন্তু সে যে সারাক্ষন চলে যাওয়ার কারন খুজতে পড়ে থাকে, এর একটা সুরাহা হবে।

৩৬| ১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:০৯

মাক্স বলেছেন: খুজে পেলে অবশ্যই জানাব।

১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:২৫

বিষন্ন পথিক বলেছেন: জানায়েন

৩৭| ১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:২৮

পরিবেশ বন্ধু বলেছেন: সার্থক শেরিলের ভালবাসার পবিত্রতা
তার আদর্শে আমার শ্রদ্ধা

১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:২৬

বিষন্ন পথিক বলেছেন: ধন্যবাদ পরিবেশ বন্ধু

৩৮| ১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩০

রক্তভীতু ভ্যাম্পায়ার বলেছেন: আহারে ভালোবাসার কি করূণ কাহিনী! :(( :(( :(( :(( :(( :((

১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:২৭

বিষন্ন পথিক বলেছেন: একজন বিদেশী নারীকে এভাবে পাগল করা অনেক কঠিন। আজাদ সাহেবের যোগ্যতা আছে বলতে হবে।

৩৯| ১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩৮

রিওমারে বলেছেন: বিদেশের বাড়িতে কুমিল্লার লোকদের একটা ডিগ্রি আছে।। সেটা হল কুমিল্লার ইতর :P :P

১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:২৯

বিষন্ন পথিক বলেছেন: সেটা বাংলাদেশীদের মাঝে সীমাবদ্ধ থাকলে ভালো। বিদেশীরা এই ডিগ্রির কথা জেনে গেলে সমস্যা

৪০| ১১ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০৭

সি.এম.তানভীর-উল-ইসলাম বলেছেন: ওয়াচডগ৫৭ সত্য বলল না মিঠা বলল তা প্রমান ছাড়া যাচায় বাচায় না করে শেরিলকে এই ইনফর্মেশন দেয়া তা টিক হবে নাহ। শতহোক, সে চোর বা ডাকাত কিন্তু সে তো বাংলাদেশী, আমাদের ভাই। ওর একার জন্য আপনাকে বা আমাকে খারাপ ভাবুক আমি চাই না। আর তাছাড়া আমি আপনার ইনফর্মেশন দিয়ে আরও গল্প বানাতে পারি। তাই বলে আপনি বিশ্বাস করবেন কোনো প্রমান ছাড়া?
যদি দেশ কে আসলে ভালবাশেন তাহলে শেরিলকে প্রমান ছাড়া অহেতুক কথা না বলে সুন্দর স্রিতি নিয়ে থাকতে বলুন। হয়তো আপনার জন্য সে আমাদের সম্পর্কে এবং আজাদকে সম্পর্কে খারাপ ধারনা নিবে যা হয়তো আধো সটীক নয়। এবং সে অন্যদের বলে বেড়াবে, যেমন সে আপনাকে বলল

১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:৩০

বিষন্ন পথিক বলেছেন: ধন্যবাদ

৪১| ১১ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১০

রিফাত হোসেন বলেছেন: নুরুল আজাদ ইসলাম ............. নাম যেহেতু জানেন না পাওয়ার কোন কারন দেখছি না ।

একটা ট্রিক্স বলি । উনাকে বলেন পুলিশে ইনফর্ম করতে , উনার বিরুদ্ধে মামলা করতে তখন অস্ট্রেলিয়া তাকে বাংলাদেশের খর থেকে তুলে নিয়ে আসবে ;) যদি সে বাংলাদেশে থাকে আর পৃথিবীর অন্য কোন দেশেই থাকে । ;)

কাছে পেলে বা অবস্থান জানলে মামলা তুলে নিলেই হল ;)

এইটা হল শয়তানী কারবার ভাল কাজে ্ ;)

১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:৩১

বিষন্ন পথিক বলেছেন: লিভ টুগেদারের মামলা হয় কিনা আমি জানিনা। আর অনেকদিন হয়ে গেছে। উনি একজন ম্যানেজার। উনি ভালোই জানেন।

৪২| ১১ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১১

রিফাত হোসেন বলেছেন: নারী জনিত মামলা হলে ভাল হয়, রেপিড কাজ করবে ;)

১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:৩২

বিষন্ন পথিক বলেছেন: ধন্যবাদ

৪৩| ১১ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১৬

শয়ন কুমার বলেছেন: আজাদরে আর পাইবো না ।কারন লুচ্চটা লুচ্চামি কইরা ভাইগা গ্যাছে, সাথে দ্যাশের ইমেজও নষ্ট করছে

১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:৩৩

বিষন্ন পথিক বলেছেন: সেটাই

৪৪| ১১ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:২৪

*কুনোব্যাঙ* বলেছেন: পোষ্ট পড়েই বুঝতে পারছিলাম ঘটনা কি হইছে! ওয়াচ ডগের মন্তব্যে নিশ্চিত হলাইম। বিদেশের মাটিতে ঘুরে বেড়ালে মোটামুটি সবখানেই এইরকম ২/৪টা জুলিয়েটের সন্ধান পাওয়া যাবে যাকে কোন বাংগালী দিওয়ানা করে পালিয়েছে /:)

১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:৩৩

বিষন্ন পথিক বলেছেন: জীবনে পার্লাম্না কিছু

৪৫| ১১ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩১

চেয়ারম্যান০০৭ বলেছেন: সত্যচারী র সাথে একমত

১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:৩৪

বিষন্ন পথিক বলেছেন: সত্যাচারী বলে কথা

৪৬| ১১ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩২

শামীম আরা সনি বলেছেন: হায় হায়! আপনি ব্লগে এভাবে পোস্ট দিয়ে খোঁজও পেয়ে গেলেন তার :-* :-* :-* :-*

এইরকম বেঈমান কুত্তাদের আমি অলওয়েজ ঘৃণা করি, তবে মহিলার উচিৎ ছিলো এরকম আবেগ কে বাদ দেয়া।

কারন যে প্রতারক তার কাছে ভালো কিছু আশা করা যায়না।

১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:৩৬

বিষন্ন পথিক বলেছেন: আবেগতো আর সবার সমান না। আজাদ সাহেব ভেবেছিল হয়ত এি মেয়ে দুই দিনপর সব ভুলে অন্যকারো সাথে থাকবে। সেটা ভদ্রমহিলা করেন নি।

৪৭| ১১ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩৪

লিন্‌কিন পার্ক বলেছেন:
ভুলেও না :D :D :D


তবে কুমিল্লার লোকদের সুনাম সম্পর্কে অবগত আছি :#> :#>

((( তবে কোন এলাকাই কিন্তু খারাপ না ))))

৪৮| ১১ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩৫

শামীম আরা সনি বলেছেন: চেয়ারম্যান০০৭ বলেছেন: সত্যচারী র সাথে একমত

ইয়াপ!!!!!!!!!!

৪৯| ১১ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:০৯

মুহাম্মাদ আলী বলেছেন: দিনের সবচাইতে ভাল পোস্ট

প্রতিটি কমেন্ট ই চরম উপভোগ্য :|

৫০| ১১ ই জানুয়ারি, ২০১৩ রাত ৮:০৪

তোমোদাচি বলেছেন: কয়েকজন দেখলাম দেশের সম্মান বাচানোর ধোয়া তুলে এই ঘটনা চেপে যেতে বলছেন।
প্রশ্নই উঠে না!
শুধু লেখক নন, সিডনির সকল ব্লগারা মিলে শয়তান্টাকে ধরে উচিত শিক্ষা দেওয়ার ব্যবস্থা করেন। ঘটনা শুনে বুঝা যাচ্ছে লোক টা প্রবাভশালী, সুতারাং লেখক একা কিছু করতে গেলে বিপদে পড়তে পারেন, তাই কয়েকজন মিলে ওর মুখোশ খুলে দিন।
নইলে দেখবেন শয়তানটা সামনের নির্বাচনে দাঁড়িয়ে এম্পি-মন্ত্রী হয়ে আপনাদের উপর খবরদারী করবে!

১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:৫০

বিষন্ন পথিক বলেছেন: যথাসাধ্য চেষ্টা করবো সঠিক তথ্য বের করতে।

৫১| ১১ ই জানুয়ারি, ২০১৩ রাত ৮:২৪

ঝটিকা বলেছেন: আপনি একা কিছু না করাই ভালো। যদি কয়েকজন কে যোগাড় করতে পারেন, তবে বেটাকে একটা রাম ধোলাই দিয়েন।

১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:৪৫

বিষন্ন পথিক বলেছেন: বিদেশে তো আর রাম ধোলাই দিতে পারবো না। দুইটা গালিও দিতে পারব না।

৫২| ১১ ই জানুয়ারি, ২০১৩ রাত ৮:২৭

রেজিস্টার বলেছেন: আমিও এরকম কিছু ঘটনার সাথে পরিচিত। কিছুদিন পর বাঙালীরা বাটপারের জাত হিসেবে পরিচিতি লাভ করবে

৫৩| ১১ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:০৬

ওয়াচডগ৫৭ বলেছেন: আপনি যদি ফোন দিয়ে শেরিলের প্রেমিক আজাদের খোজ করতে যান ঠেঙ্গানো খাবেন হয়ত। ভাল একটা কারণ রচনা করে যাবেন। আপনার জায়গায় আমি হলে বলতাম সিডনি শহরে বাংলাদেশিদের জীবন নিয়ে আমি একটা বই লিখতে চাচ্ছি। প্রাসঙ্গিক ভাবে নুরুল আজাদ সাহেবের নাম এসে যাচ্ছে। ভদ্রলোক সম্পর্কে বিস্তারিত জানতে চাই...এ রকম কিছু। শুভ কামনায়।

১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:৪২

বিষন্ন পথিক বলেছেন: আমার ওয়াইফের কাছ থেকে জানলাম, শেরিল বলেছিলো আজাদের এখানে একটা বন্ধু আছে, ক্লোজ, সে সব জানে। ওনার রেষ্টুরেন্ট আছে। কিন্তু উনি কখনোই বলবেন না আজাদের কিছু। আমি গেস করছি আপনার দেয়া রেষ্টুরেন্টের অ্যাড্রেস এক। ভাই, আজাদ গংরা অনেক কিছু করে আজকে এখানে এসেছে বলে মনে হয়। আপনার আইডিয়াটা ভালো। ধন্যবাদ আবারো। আপনি সবচেয়ে বড় উপকার করেছেন।
ল্যাকেম্বা এরিয়ার কেউ কি জানতে পারে? কোনো আইডিয়া আছে? তাহলে এখুনি চেষ্টা করতাম।

৫৪| ১১ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:৫১

সাদ সারওয়ার বলেছেন: বিচিত্র এক চরিত্র এই নুরুল আজাদ সাহেবের! মানুষ হিসেবে উনি কেমন, তা বিচার করতে যাচ্ছি না, হয়ত উনি বেশ ভাল মানের একজন মানসিক রোগী, নয়ত উনি ব্যক্তিগত জীবনে কোন জটিল সমস্যায় জর্জরিত ছিলেন, নয়ত 'সঙ্গী বদল' উনার একটা প্রিয় নেশা।

কিন্তু আমি ভাবছি, শেরিল যে প্রশ্নের উত্তর খুঁজে বেড়াচ্ছেন, শেরিলের জায়গায় যে কেউ তেমন ঘটনার শিকার হলে সারাজীবন ওই প্রশ্নের উত্তর না পাওয়া পর্যন্ত প্রশ্নটা মাথা কুঁড়ে খেত।

৫৫| ১১ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:১১

মিটুন বলেছেন: ওয়াচডগ৫৭ পারবে শেরিল এর প্রেমিককে খুজেবের করতে। শেরিল এর জন্য শুভকামনা রইল।

৫৬| ১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ১:৫১

মরু প্রান্তর বলেছেন: বেটার এবার রক্ষা নাই। তবে লেখকের কাজের চাপ মনে হয় একটু বেশিই। জলদি যান। নুরু মিয়ারে ধরেন। আর হ্যাঁ নুরু মিয়ার ভাই বেরাদর কেউ আছেন নাকি এই পোস্টে?

১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:৫১

বিষন্ন পথিক বলেছেন: ছা পোষা মানুষ। ব্যাস্ততা বেশী কাজের। তারপরও ঘটনাটা শুনে খারাপ লেগেছিল। ইন্টারেস্টংও।

৫৭| ১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ২:২০

এম ই জাভেদ বলেছেন: ওয়াচ ডগ তো দেখি এক্কেবারে কাজিদার মাসুদ রানা র মত একটা কাজ কইরা ফালাইছেন। আজাদের সব হাড়ির খবর ফাঁস করে দিলেন। পড়ে মনে হল উনার এখন অনেক ক্ষমতা । আজাদ সাহেব টের পাইলে আপনার সমস্যা হতে পারে। নিরাপদে থাকুন।

১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:৪৬

বিষন্ন পথিক বলেছেন: ধন্যবাদ

৫৮| ১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:৩২

ওয়াচডগ৫৭ বলেছেন: @ এম ই জাভেদ, না ভাই অসুবিধা হওয়ার সম্ভাবনা নাই। আমি এখন আর অষ্ট্রেলিয়ায় বাস করিনা।

৫৯| ১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:৩৬

নাজির বলেছেন: বিচিত্র দুনিয়ার মানুষের মন আরও বেশী বিচিত্র :|| কেউ টাকার লোভে ভালবাসে আর কেউ ভালাবাসার জন্য টাকা পয়সা ধন সম্পদকে পায়ে ঠেলে /:)

১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:৪৭

বিষন্ন পথিক বলেছেন: কেউ ভালোবাসার জন্য সারাদিন হায় হায় করে

৬০| ১২ ই জানুয়ারি, ২০১৩ ভোর ৪:১২

মতলববাজ বলেছেন: বিষয়টা ভিন্ন এঙ্গেলে দেখি আমি। আমিও বিদেশে থাকি। আপনারা আজাদ মিয়ার দোষ দিচ্ছেন। আমি তো মনে করি এই ঘটনাটা খুব অস্বাভাবিক কিছু না। বিদেশীরা আজকে একজনরে ধরে কালকে চারে আবার পরশু আরেকজন রে ধরে। ২০-২৫ বছর সংসার করার পর ডিভোর্স দেয়। আজাদ সাহেবের ওই মহিলার সাথে রিলেশন ছিল, তারপর উনি হটাথ করে উধাও হয়ে যান। ওই মহিলা শুধুমাত্র জানতে চান, কেন আজাদ মিয়া উধাও হয়ে গিয়েছিলেন? এইটারে খুব সিরিয়াসলি নেওয়ার কিছু দেখি না। উল্টাটাও কিন্তু ঘটে থাকে, কত বাংলাদেশীদের সাথে বিদেশীরা এই রকম করছে। কি আমরা তো ঐসব বিদেশীদের খুজতে উতলা হই না। বিদেশে এইসব খুব স্বাভাবিক। আজাদ মিয়ার মন চাইছিল প্রেম করছে, মন চায় নাই আর কোনো খবর রাখে নাই। ওরাও একই কাজ করে। আমার বন্ধু বান্ধব অধিকাংশই ব্রোকেন ফ্যামেলি'র সন্তান। শনিবার সকালে কতজন ঘুম থেকে উঠে নিজেরে অন্য ছেলে/মেয়ের রুমে আবিস্কার করে। এইটাই ওদের লাইফ স্টাইল।

বাংলাদেশ এর ইমেজ এত হালকা না যে এইসব কারণে ইমেজের বিরাট ক্ষতি হয়ে যাবে। বাংলাদেশ এর ইমেজ এমনিতেই খুব একটা ভালো না, নাবিধ কারণে। এর মধ্যে অন্যতম হলো সুশাসন এর অভাব, দুর্নীতি ইত্যাদি। এইসব ছোটখাটো বিষয়। তারা খোজার জন্য ব্লগার দের যেই আগ্রহ, সেইটা মেশিন সাইদীর বিরুদ্ধে কাজে লাগাইলে ভালো হবে।

আমি ব্যক্তি জীবনে প্রাকটিসিং মুসলিম। মদ পান, ধুমপান বা হারাম খাবার এর ধারে কাছ দিয়েও যাই না। শুধুমাত্র হালাল লেখা দেখলেই কিনি না, যথা সম্ভব সার্টিফিকেট ও যাচাই এর চেস্টা করি।জিলেটিন এর জন্য কুকিজ পর্যন্ত কিনি না। ভাষার জন্য প্রথম প্রথম হালাল হারাম ঠিক ধরতে পারতাম না। কতদিন কত খাবার বন্ধুদের দিয়ে দিছি (কারণ তাতে হারাম উপাদান ছিল) .ধর্মের দৃষ্টিতে আজাদ মিয়া যা করছেন, তা পরাপুরি হারাম। এই জন্য তাকে আমি দায়ী করি। কিন্তু ধর্মীয় দৃষ্টিতে না দেখলে, দুইজন এর ব্যক্তিগত বিষয় নিয়ে আমাদের তো এত আগ্রহী হবার কিছু নাই।

বাংলাদেশ সম্পর্কে আমাকে যে কত উদ্ভট কথা শুনতে হইছে-যেমন আমার এক ফ্রেন্ড আমাকে জিগ্গেস করে যে বাংলাদেশে গাড়ি আছে কিনা। ওরা মনে করে বাংলাদেশ মুসলিম দেশ, তার মানে আরেক সৌদি আরব। বাংলাদেশ এ বহুবিবাহ ব্যাপক জনপ্রিয় আরো কত কি। এইসব ভুল ধারণা আমি তাদের ধীরে ধীরে দূর করার চেস্টা করি। দেশের ইমেজ বাড়ানোর জন্য নিজের অবস্থান থেকে কাজ করলেই চলবে, অন্যের প্রেমিক খুঁজে দেশের ইমেজ বাড়ানোর কোনো দরকার নাই। এসাইলাম ক্লেইম করার জন্য বাংল্দেশীরা যেই সব আবেদন জমা দেয়, তা পরে দেখছেন কখনো? দেশরে সোজা বাংলায় বলতে গেলে, বলতে হয় ধর্ষণ করা হয় ঐসব আবেদনে। আমাদের প্রবাসী ভাইরাই তা করতেছেন।

১২ ই জানুয়ারি, ২০১৩ ভোর ৪:২৩

বিষন্ন পথিক বলেছেন: এখন পর্যন্ত আমি ও সহব্লগাররা কেউ বলেন নি ওনার প্রেম খুজে দিয়ে দেশের ইমেজ বাড়াতে। এটা একটা মানবিক ব্যাপার। মহিলা ওনার সম্পদশালী হাসবেন্ডকে ডিভোর্স দিয়েছেন লোকটার জন্য। বিদেশে সব ধরনের মানুষ আছে, বাংলাদেশের মত। আমরা যে সিস্টম থেকে উঠে আসছি সেখান থেকে বিদেশে গেলে কিছুটা অনিয়ম হবেই। প্রবাসী শ্রমিক থেকে সফল প্রবাসী সবাই দেশকে ভালোবেসে কিছু করার চেষ্টা করছে।

৬১| ১২ ই জানুয়ারি, ২০১৩ ভোর ৪:৩৬

মতলববাজ বলেছেন: আমার বোঝায় ভুল থাকতে পারে কিন্তু আমি যা বুহ্হেছি তা হলো ওই মহিলার বিয়ে টিকে নাই। আপনি লিখেছেন " কয়েক বছর চলে গেছে, কোনো ট্রেস পাইনি। আমি বিয়ে করেছিলাম, টেকেনি। "

এইখান থেকে আমি কিভাবে বুঝব যে ওই মহিলা আজাদ মিয়ার জন্য তার সম্পদশালী স্বামীকে ডিভোর্স দিয়েছেন। ইউরোপ আমেরিকা বা আপনাদের অস্ট্রেলিয়ায়, মানুষ নিশ্চই আজকে দেখা হলে কালকেই বিয়ে করে না। তারা একে অন্যকে বোঝার জন্য সময় নেয় , মোটামুটি উল্লেকযোগ্য সময় এক সাথে থাকার পর বিয়ের সিদ্ধান্ত নেয় .

যাই হোক আপনার জন্য শুভকামনা রইলো। আরেকজনের প্রেমিক এর সন্ধান মিশন যেন সফলভাবে সমাপ্ত করতে পারেন, এই দোয়া রইলো।

৬২| ১২ ই জানুয়ারি, ২০১৩ ভোর ৬:২৯

আশিক মাসুম বলেছেন: হুম দেখি খোজ পাওয়া যায় কিনা। যে তথ্য দিলেন খুজে পাওয়া সম্ভব।

১২ ই জানুয়ারি, ২০১৩ ভোর ৬:৫৯

বিষন্ন পথিক বলেছেন: ধন্যবাদ আশিক

৬৩| ১৩ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:০৪

বোরহান উদদীন বলেছেন:
পথিক ভাই অনুমতি পেলে আপনার এই লিখাটা আমার সাইটে শেয়ার করতে চাই। আমার সাইট টি হল। http://www.saudinewsbangla.wordpress.com

১৪ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৩৭

বিষন্ন পথিক বলেছেন: ধন্যবাদ বোরহান ভাই। শেয়ার করুন

৬৪| ১৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ২:৩৯

রিফাত হোসেন বলেছেন: ওহ ! এই ঘটনা !
আমি তো লিভ টুগেদার ধরতেই পারি নাই ! মনে করেছিলাম কাজে পরিচয় ও পছন্দ ও পরে হারিয়ে যাওয়া ! লোল । :)

আমি তো মামলা করতে বললাম তাকে স্পট করার জন্য আর কিছুই নয় । না লিভ টুগেদার এর নামে কোন মামলা সম্ভব না তবে মিথ্যা ভুগিচুগি বানানো যাবে হয়ত ।

আর বিদেশীরা মানুষ হলেও কেন জানি পারিবারিক সহানূভুতি পাই না, তাদের জন্য !

আমার কাছে লাগে তাদের কাছে ব্যাপারটা ছেলে খেলা !

যাই হোক ।

লিভটুগেদার হইলেও ছাড়াছাড়ি হবে আর বিয়ে হলেও ছাড়াছাড়ি হতে পারে, এই বলে ছেলে বা মেয়েকে দোষ আর দেই না ।

থাকতে না চাইলে জোর করে থাকানো যাবে না । :| :(

৬৫| ২৯ শে জানুয়ারি, ২০১৩ রাত ১২:৪২

আশফাক সুমন বলেছেন: খুব অসাধারন কাহিনী না !
যা হোক আপনার জন্য শুভকামনা রইলো

৬৬| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১০:২১

বোরহান উদদীন বলেছেন:
পথিক ভাই সন্ধান মনে হয় কিছুটা পাওয়া গেছে।
আমার সাইটের এ মন্তব্যগুলা দেখেন। http://www.saudinewsbangla.wordpress.com

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:৩১

বিষন্ন পথিক বলেছেন: অনেক ধন্যবাদ বোরহান। ওয়ার্কপ্লেসে ফেসবুক বন্ধ। বাসায় যেয়ে খুজে দেখব।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.