নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিষন্নতায় ভরা নিঃশ্বাস

বিষন্ন পথিক

জীবন সুখের স্পেসিফিকেশনটা জানলেও ডিজাইনটা করতে পারলাম না....

বিষন্ন পথিক › বিস্তারিত পোস্টঃ

ককপিটে গান! বিরাট দিগদারি বিষয় গো কোনাল আপা :D

২১ শে মার্চ, ২০১৩ দুপুর ১:৫৮

সংগীতশিল্পী কোনাল। আমার মত নগন্য মানুষের ওনাকে চেনার প্রশ্নই ওঠেনা। উনি নাকি প্রায়ই একটা ইন্টারন্যাশনাল ফ্লাইটের ককপিটে যেয়ে গান বাজনা করেন। তাও আবার স্বয়ং ক্যাপ্টেনের অনুরোধে। আজকের প্রথম আলো থেকে সরাসরি তুলে দিলাম।



' সংগীতশিল্পী কোনালের মা-বাবা আর ভাই থাকেন কুয়েতে। ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম বিষয়ে স্নাতক করছেন কোনাল। ছুটি পেলেই চলে যান মা-বাবার কাছে, কুয়েতে। এবারও গেছেন গত রোববার। কুয়েতে পৌঁছে মুঠোফোনে গতকাল বুধবার কোনাল জানান, কুয়েত এয়ারওয়েজে পাঁচ ঘণ্টার যাত্রায় বেশির ভাগ সময় ছিলেন বিমানের ককপিটে। সেখানে পাইলট আর কেবিন ক্রুদের অনুরোধে তিনি গান করেছেন। যাত্রীরাও গান গাওয়ার জন্য তাঁকে অনুরোধ করেন।

কোনাল বলেন, ‘কুয়েত এয়ারওয়েজের বিমানবালা মেহরুবার সঙ্গে আগে থেকেই পরিচয় ছিল। তাঁর মাধ্যমেই এবার পাইলটের সঙ্গে পরিচয়। সেই ২০০৯ সাল থেকে কুয়েত যাওয়া-আসার পথে আমাকে প্রায়ই পাইলট, বিমানবালা ও কেবিন ক্রুদের অনুরোধে গান করতে হয়। আমি নিজেও তা বেশ উপভোগ করি। পুরো ভ্রমণটা আনন্দদায়ক হয়ে ওঠে।’



সুত্র



আমি যতদুর জানি ৯/১১ এর পর অ্যাভিয়েশন রুলে কোনো যাত্রী ককপিটে যেতে পারবেন না।এটা সব আমেরিকার এয়ারলাইন্সের জন্য প্রযোজ্য। মিডল ইষ্টের কিছু ফ্লাইটে হয়ত ককপিটে যাওয়া যায় পরিচিত থাকলে কিন্তু উনি কুয়েতের যেই ফ্লাইটে ওঠেন সেখানেই ক্যাপ্টেন সহ সবাই জেট ইন্জিনের একঘেয়ে শব্দ উপেক্ষা করে ওনার গান শোনার জন্য ব্যাস্ত হয়ে পড়েন, এটা খুব একটা বিশ্বাস যোগ্য না। মিডলইস্টের ফ্লাইটে অ্যাটেনডেন্টরা ব্যাস্ত থাকেন যাত্রী সামলাতে।



ওনাকে বাংলাদেশ বিমানে নিয়োগ দেবার তিব্র দাবি জানাই। ইনফ্লাইট এন্টারটেইনমেন্ট সিস্টেম কোনো সিটে নষ্ট থাকলে উনি যাত্রীর পাশে যেয়ে গান শুনিয়ে আসতে পারবেন। :P



'ওনাকে অসন্মান করেছি' , 'আমি কি পারি ওনার মত গান গাইতে' এসব ক্যাচাল দয়া করে করবেন না। আর্টিকেলটা স্রেফ ইন্টারেস্টিং মনে হলো তাই লিখলাম।

সবাইকে ধন্যবাদ।



মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২১ শে মার্চ, ২০১৩ দুপুর ২:০৯

েরজা , বলেছেন:




আমার অফিসের পিকনিকে এই মেয়েটা গান গেয়েছিল ।

তার কন্ঠস্বর বিরক্তিকর , আমি একজন মানুয ও পাইনাই যে ঐ দিন তার গান পছন্দ করেছিল ।


এই মেয়ে ফাস্ট হয়েছিল কী ভাবে ????

আমি পুরাই টাসকিত !!!!!!!!!!!!!!!!

২১ শে মার্চ, ২০১৩ দুপুর ২:৪৩

বিষন্ন পথিক বলেছেন: তাই নাকি, এই মেয়ে কিসে ফাস্ট হয়েছে?

২| ২১ শে মার্চ, ২০১৩ দুপুর ২:২২

অদ্ভুত স্বপ্ন বলেছেন: News ta pore amio moja peyechi

Apnar lekhata logical..

২১ শে মার্চ, ২০১৩ দুপুর ২:৪৩

বিষন্ন পথিক বলেছেন: ধন্যবাদ

৩| ২১ শে মার্চ, ২০১৩ দুপুর ২:২৯

রোদের ক্রোধ বলেছেন: চ্যানেল এই এর প্রোগ্রামে যারা বিজয়ী হয় , তারা কোন দিক দিয়ে ভালো বুঝিনা । লাম ছাম একটা ফালতু চ্যানেল কলকাতার দাদাদের মত সব সময় চ্যানেলে একটা রিয়্যালিটি শো রাখতে চায় । তাই কিছুদিন পরে পরে গানের , নাচের , পোলাপানের কত কি নিয়া আলিজালি হাবিজাবি বানায় । এখন আবার পুরুষ দের নিয়া ও কি জানি আল্টিমেট মেন নামে একটা রিয়্যালিটি শো প্রচার করতাসে । যতদূর জানি এইখানের মাক্সিমাম প্রোগ্রাম তাদের পরিচিত লোক জন , লবিং এ উস্তাদ দের বিজয়ী বানানো হয় । ওনাদের নিজস্ব আর্টিস্ট দিয়া বেশির ভাগ অনুষ্ঠান বানানো হয় । যেমন ধরুন হাসিনার নাতি মৌসুমি হামিদ কে নিয়া ওনাদের যত নাটক , মেগা সিরিয়াল । আবার ওগুলা কলকাতার দাদাদের চ্যানেলর সাথেও যৌথ ভাবে দেখানো হয় । চ্যানেল এই এর স্লোগান পাল্টে হৃদয়ে কলকাতা বা দাদারা লেখা উচিত ।

২১ শে মার্চ, ২০১৩ দুপুর ২:৪৪

বিষন্ন পথিক বলেছেন: এখানেও রাজনীতি টেনে আনলেন?

৪| ২১ শে মার্চ, ২০১৩ দুপুর ২:৫৫

নীল আকাশ আর তারা বলেছেন: লেখক বলেছেন: তাই নাকি, এই মেয়ে কিসে ফাস্ট হয়েছে? =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ B-) B-) B-) B-) B-) B-) B-) B-) B-) B-) B-) B-)) B-)) B-)) B-)) B-)) B-)) B-)) B-)) B-)) B-)) B-)) :-/ :-/ :-/ :-/ :-/ :-/ :-/ :P :P :P :P :P :P :P

০৬ ই জানুয়ারি, ২০১৪ সকাল ১১:২৬

বিষন্ন পথিক বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.