নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিষন্নতায় ভরা নিঃশ্বাস

বিষন্ন পথিক

ইলেকট্রনিক্স অ্যাপ্লিকেশন ডিজাইনার। শুধু জীবন সার্কিটে সুখের স্পেসিফিকেশনটা জানলেও ডিজাইনটা করতে পারলাম না....

বিষন্ন পথিক › বিস্তারিত পোস্টঃ

বস, কি কইলি ইডা, আবার তুই মানুষ হ রে পাগলা ;)

১৭ ই নভেম্বর, ২০১৭ ভোর ৬:১০

আমার বস ইহুদী, দুনিয়ার সব দ্যাশ তামা তামা কৈরা আমার টীমে এখন ঘাটি গাড়ছে, টীমের বাকি সব দুধে আলতা সাদা ফিরিন্গি ;) , আমি আর প্রিন্সিপাল ইন্জিনিয়ার এশিয়ান (আমি সোনার বাংলার আর ঐডা হৈল হনুমান যে দ্যাশ পুড়াইছিলো), গায়ের চামড়া এক বৈলা হালকা আলগা খাতির আছে তার সাথে যদিও সে আমার বড়কর্তা (মনডায় কয় গামছা ঘাড়ে ফেইলা সারাদিন কত্তা কত্তা জপি :) ), যাউকগ্গা, কচছিলাম ইহুদীদার কথা। একবার বিসনেস ট্রিপে প্লেনে মুখ ফসকে কইছিলাম "তরে মারতে পারলে আমার হাফ বেহেশত কনফার্ম", বাপ্রে যে লুক দিসিলো, পারলে ওয়েল্ডিং মেশিন দিয়া জাগায় প্লেনের দরজা কেটে আমারে লাথি দিয়া ফালায় দেয়।

কিন্তু, বসের এক জায়গায় হালকা মফিজ কট প্রব্লেম আছে, ইংরেজী শব্দ চয়নে হালকা টিউবলাইট, ব্রিট এক অবলা নারী চাকরী ছাড়ার সময় তার বাপের পুরানো এক অক্সফোর্ড ডিকশনারী দিয়া কইছিলো "ইডা পড়বা, কামে দিবো", সবার সামনে এই ঘটনা, সে আর কিছু কয় নাই, নো হাই, নো বাই, আমরা বুঝছি ঘটনা কি, নিশ্চয় সে নারীটারে কোনো বিব্রত শব্দ বলছে, বেচারা!

ইবার ঘটনা টীম মিটিংএ, প্রতি সোমবার পুরা টীম নিয়া তার গ্যাজানো লাগে, কামে কথা কম, আজাইরা প্যাচাল বেশি, আমি ঘোড়ার মত ঘুমাই, স্প্রিং দেয়া পুতুলের মত, চোখ খোলা, মাথা নাড়ি কিন্তু নেশারুর মত ঝিমাই, সেরকমই চলছিলো, সিনিয়র ইন্জিনিয়ার গ্যাজাচ্ছে, সবাই আইডিয়া আর পারসোনাল লাইফ নিয়া প্যাচাল পাড়তাসে, আমি মুখ হাসি হাসি করে নিজের জগতে লাল নীল স্বপ্ন দেখতাসি, সিনিয়র টা বসের কাছে কচ্ছে " আমার একদিন ছুটি লাগবো রে পাগলা, আমার বউ এর আন্টি আসছে, বউ বলসে ছুটি নিতে, নাইলে বউ ইন্জিনিয়ারিং ছুটায়ে দেবে"

বস গ্যাজানো শুরু কর্লো " কোথায় ঘুরবা, তুমি ড্রাইভ কর্বা ইত্যাদী", সবাই হাসাহাসি করতাসে, আমি ভাবলাম এই চান্সে আমি আমার জগতে ডুব মারি আবার, হাসাহাসির এই পর্যায়ে হঠ্যাৎ সবার চেহারা চেন্জ, যার আন্টি আসছে সে ফ্যাল ফ্যাল করে তাকায় আছে যেনো মেমরী লস, সাদা গুলার মধ্য মিশ্র প্রতিক্রিয়া (কেউ মুখ টিপে হাসছে কেউ মুখ টকটকে লাল রাগে), আমি পার্লে জীভ কেটে নাউজুবিল্লাহ বলে দৌড় দেই, কারন বস তারে জিগাইছে
" ইজ ইওর আন্টি স্লিপিং উইথ ইউ"
থমথমে পরিবেশে একজন সাদা একবুক সাহস করে বসরে বল্ল "শব্দটা স্লিপিং না হয়ে স্টেয়েইং হবে" B-)

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৭ ই নভেম্বর, ২০১৭ সকাল ১০:৫৫

উদ্বাস্তু মানুষ আমি বলেছেন: এইরকম বস কে চিপায় নিয়ে চটকানো দরকার।

২| ১৮ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:১৮

নীল মনি বলেছেন: যে পোস্টটি সরিয়ে নিয়েছেন সেখানে এই মন্তব্যটি করছিলাম:(
লেখাটা কেমন যেন।লেখক খুব ব্যস্ত ছিলেন।তাই সাজানো গোছানো হয়ে ওঠেনি।
বাঙালিরা অবশ্যই হবে বাংলাদেশি নয়।জানি না -এভাবে স্পেস দিয়ে লিখতে হবে।

বাঙালিরা একটু হুজুগে তাই হয়ত ক্ষেপে গেলে ফাঁসি চেয়ে বসে।যেহেতু প্রথম পাতায় লেখা আসছে সেহেতু পোস্ট দেওয়ার ব্যাপারে ও বানানের ব্যাপারে আরো একটু যত্নশীল হতে হবে।তা না হলে সবাই এমন মন্তব্য করে বসবে তাতে করে আপনার মন খারাপ হয়ে যেতে পারে।চরমভাবে বিরক্ত ও হতে পারে।

গতকাল ফেসবুকে একজন ফ্রেন্ড হল, হবার সাথে সাথে মেসেঞ্জারে কল দিল।এটা কোন কিছু হল! তাকে অবশ্যই মেসেঞ্জারে কল করার আগে মতামত নিতে হবে।তারপর খেয়াল করলাম সে অনুমতি ছাড়াই তুমি করে বলছে।এই ব্যাপারটাও বিরক্তিকর। বাঙালি অনেক কার্টেসি বোঝা না।বোঝাতে গেলেও না।

ক্ষমা করবেন যদি আমার কথা আঘাত দিয়ে থাকে।আপনার ব্লগ বাড়িতে আমার প্রথম আগমন।সুন্দর থাকুন।:)





২৫ শে জুলাই, ২০১৮ ভোর ৫:৩৬

বিষন্ন পথিক বলেছেন: ধন্যবাদ আপনার মুল্যবান মন্তব্যের জন্য।
আমি ঠিক গুছিয়ে লিখতে পারিনি, লেখালিখি আমাকে দিয়া হয়নি, হবেও না, আপনি কি আমার ব্লগের বয়স দেখেছেন?
গাধাকে দিয়ে হাল চাষ হলে আল্লাহ গরু সৃষ্টি করতেন না।
আর আমি অনেক পোষ্ট পড়ি কিন্তু কমেন্ট করিনা, অন্যর পোষ্টে স্ট্রেইটফরোয়ার্ড মন্তব্য করাটাও আমার পছন্দ না যেটা আমার পোষ্ট মুছে ফেলার কারন।
ধন্যবাদ, ভালো থাকবেন, শুভকামনা।

৩| ১৮ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:১৮

নীল মনি বলেছেন: মন্তব্যটি অপছন্দ হলে মুছে দিয়েন :)

৪| ০৪ ঠা অক্টোবর, ২০১৮ ভোর ৫:৪২

চাঁদগাজী বলেছেন:


এটাকে ব্লগিং বলছেন?

০৪ ঠা অক্টোবর, ২০১৮ ভোর ৬:৪১

বিষন্ন পথিক বলেছেন: না বলছি না, আমি জানি আমি ব্লগিং পারিনা, গাধাকে দিয়ে হাল চাষ হলে আল্লাহ গরু সৃষ্টি করতেন না। কিন্তু আপনার সেলিব্রেটি হবার অনেক আগে থেকে সামু ব্লগ পড়ি, আগের দিনের ব্লগারদের কাছে আপনার কোয়ালিটি কিছুই না, অ্যাবসলিউট ম্যাওপ্যাও, এখনকার দিনে আপনি হলেন 'কানার ভেতর ঝাপসা'

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.