নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বহুদিন আগে কোন এক বারান্দায় শেষ বিকেলের আলোয় আলোকিত উড়ন্ত খোলা চুলের এক তীক্ষ্ণ হৃদয়হরনকারী দৃষ্টি সম্পন্ন তরুনীকে দেখে ভেবেছিলাম, আমি যাদুকর হব। মানুষ বশীকরণের যাদু শিখে, তাকে বশ করে নিশ্চিন্তে কাটিয়ে দিব সারাটি জীবন।

কাল্পনিক_ভালোবাসা

একদিন সব হাসির ময়নাতদন্ত হবে, ফরেনসিক রিপোর্টে লেখা থাকবে - সবই মিথ্যে।

কাল্পনিক_ভালোবাসা › বিস্তারিত পোস্টঃ

শিক্ষামূলক পোষ্টঃ রেললাইনে বডি দেব মাথা দেব না বনাম ফেসবুক এবং স্ত্রী বিড়ম্বনা) :P ;) B-)

১৬ ই জুন, ২০১৩ বিকাল ৩:৪৮

আমার জনৈক বন্ধু এবং আমার জনৈক পরিচিত তরুনী বেশ কিছুদিন পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। বিবাহের পূর্বে দুজনেরই যথাক্রমে দুইটি করে অসফল প্রণয় ছিল। ঈশ্বরের বিশেষ কৃপায় তারা দুজনেই এই তৃতীয় বার এসে সফলতা অর্জন করেছেন এবং সর্বজনের আর্শিবাদপুষ্ট হয়ে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। অন্যের বিয়েতে আপামর সাধারনের আনন্দের অন্যতম প্রধান উৎস থাকে ভালো ও মজাদার খাওয়ার আইটেমগুলো। এখানেও তার ব্যতিক্রম ছিল না। বিয়ের খাবারের মেন্যু যথেষ্ঠ ভালো ছিল বিধায় আমাদের আনন্দের এবং আর্শিবাদের কোন কৃপনতাই ছিল না। আমাদের এই প্রানখোলা আর্শিবাদের ফলেই কিনা জানি না আমার বন্ধুবরটি বিবাহের কিছুদিনের মাথায় একটি স্কলারশীপ নিয়া বউ সমেত বিদেশে চলিয়া গেল।



এয়ারপোর্টে বিদায় কালে আমরা খানিকটা আবেগী হইলাম। নানারকম সান্তনা বাক্য দিয়া বুজাইলাম বর্তমানে বিদেশ আর বিদেশ নাই। ফেসবুকের কল্যানে তাহা একেবারে হাতের নাগালেই চলিয়া আসিয়াছে। সুতরাং মন খারাপের কোন কারন নাই। আমরা ফেসবুকের মাধ্যমেই তার সাথে সংযুক্ত থাকিব।



বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে ফেসবুক আসলেই একটি আর্শিবাদ। এক সাথে সকলের সাথে যোগাযোগ রক্ষা এবং আড্ডা দেয়ার জন্য এর চাইতে ভালো কিছু আর হতে পারে না। ব্যস্ততার কারনে আমাদের বন্ধুদের খুব কমই দেখা হয়। তাই আমরা সকলেই ফেসবুকে সংযুক্ত থাকার চেষ্টা করি। দেশে বিদেশে সকল বন্ধুদের সাথে আমরা এইভাবেই যোগাযোগ রক্ষা করতাম।



সম্প্রতি আমার সেই বন্ধুকে ফেসবুকে ঠিক পাওয়া যাচ্ছে না। আগে যেখানে প্রায় প্রতিদিনই অনেকক্ষন কথা হত এখন তার কোন খবর নেই। হাজার নকেও তেমন কোন রিপ্লাই দেয় না। আমিও বেশ কয়েকবার নক করেছি কিন্তু কোন সাড়া শব্দ নাই। ভাবলাম বেশি ব্যস্ততা যাচ্ছে ব্যস্ত তাই হয়ত জবাব দিতে পারছে না। তাই একটা পর্যায়ে আমরা তাকে নক করা ছেড়ে দিলাম, পাশাপাশি যোগ হয়েছিল খানিকটা অভিমানও।



তবে মাঝে মাঝে তার সাড়া পাওয়া যেত, হঠাৎ হঠাৎ দু একটা ছবিতে লাইক আর কেমন যেন মেয়েলি টাইপ কমেন্টস। আমার তোলা একটি বাচ্চার ছবি আপলোড করেছিলাম, ছবি দেখে দেখি সে কমেন্ট করেছে, আল্লাহ!!!! কি সুন্দর। ওয়াও!!! কি কিউট। কি গুটুপুটু বেইবী। আচ্ছা আমি আমি কি ছবিটা নিতে পারি!!



আমি ভাবলাম আমাকে বুঝি ব্যঙ্গ করছে। তাই আমিও পালটা জবাব দিলাম, হ্যাঁ নাও নাও, তোমার যে চেহারা তাতে এই ধরনের কিউট বাচ্চা হইতে অনেক কষ্ট করতে হবে। ভালো কইরা বাচ্চার ছবি দেখ, লাভ হইলেও হইতে পারে।



সে রিপ্লাই দিল, ওহ! অনেকগুলো থ্যাংকু থ্যাংকু।



আমি তো পুরাই অবাক। মনে মনে ভাবলাম শালা কি কিছুটা "ইয়ে" হয়ে গেল নাকি? ঘরে বউ থাকা স্বত্তেও কেউ আবার "ইয়ে" হয় কিভাবে?? আমি অনেকের সাথে আলোচনা করলাম। মোটামুটি সবাই বেশ চিন্তিত। আমাদের মধ্যে একজন তো বিদেশের সমাজ কিভাবে কচি তরুন প্রানে নোংরা প্রভাব বিস্তার করে এই নিয়ে একটা লেখা পত্রিকায় পর্যন্ত পাঠিয়ে দিল।



দু'দিন আগে আমার বন্ধু তানবীর সাথে দেখা। দুজন মিলে বেশ গল্প করছি। কথা প্রসংগে আমার সেই বন্ধুর কথা উঠে এল। যা শুনলাম তাতে আমি ভিমরী খাইলাম এবং আমার সেই জনৈক বন্ধুর রহস্যময় আচরনের কারন পরিষ্কার হইল। ঘটনা হইল, আমার সেই জনৈক বন্ধুর ফেসবুক একাউন্ট এখন নাকি সে আর চালায় না, তার বউ নাকি তার ফেসবুক একাউন্টে ঢুকে বসে থাকে। জিজ্ঞেস করলাম, কেন সে কি কোন সন্দেহজনক কাজ করেছে? তানবীর বলল, জানি না! এটা নাকি অতি ভালোবাসার উপহারস্বরুপ ঘটনা, তাহা আমার সেই জনৈক বন্ধু নিজ মুখে স্বীকার করেছে।



আমার তো মাথায় আগুন ধরে গেল। এটা কেমন ধরনের কথা। তার স্ত্রী যে তার ফেসবুকে ঢুকে বসে থাকে, এটা তো চাইলে সে জানাতে পারত আমদের। আমরা বন্ধুদের কত সিক্রেট জিনিস একসাথে গ্রুপ ম্যাসেজে শেয়ার করতাম, আমাদের কত ব্যক্তিগত ব্যাপারও সেখানে জড়িত ছিল। তাছাড়া এই যে আমরা এতবার নক করেছি, যোগাযোগের চেষ্টা করেছি, সে তো কিছুই জানল না।



প্রচন্ড মেজাজ খারাপ নিয়ে অফিসে ফিরলাম। ফেসবুকে লগিন হতেই মাথায় একটা বুদ্ধি এল। একটি শিক্ষামুলক বুদ্ধি। আমি আমার বন্ধুকে ম্যাসেজ পাঠালাম,



দোস্ত, তোকে তো অনেকবার ম্যাসেজ পাঠালাম। তোর এই গোপন ইমেইলেও ম্যাসেজ পাঠিয়েছি। হয়ত ব্যস্ততার কারনে তুই জবাব দিতে পারছিস না। আচ্ছা যাই হোক শোন, আজকে আমার সাথে তমার দেখা হয়েছিল, তমা তো খুব মন খারাপ করল। তুই বিয়ে করেছিস, এটা ওকে জানাস নি কেন? কাজটা কি ঠিক হলো? যাই হোক, তমা তো অনেক কিছুই করতে চাচ্ছিল, আমি বুঝিয়ে শুনিয়ে শান্ত করেছি। কেএফসি খাওয়াতে হয়েছে, যাই হোক টাকা গিয়েছে ব্যাপার না। এখন শোন, তমা বলছে, তোদের নাকি কি সব ছবি আর কি সব যেন ক্লোজ কিছু ভিডিও ছিল। ও সেগুলো ফেরত চাইছে দোস্ত। বলেছে এই সব রেখে কি আর হবে। আমিও বলেছি হ্যাঁ রেখে কি আর হবে।



তা দোস্ত তুই কি সেই ছবি গুলো সাথে করে নিয়ে গিয়েছিস নাকি ঢাকার বাসায় আছে রে? যাই হোক, এইগুলো নষ্ট করে ফেলিস, তুই নতুন জীবন শুরু করেছিস, তমাকেও দে। আর এই ভিডিও বা ছবি বের হলে তো তোরই অপমান!! বুঝিস না?



ভালো থাকিস দোস্ত! ভাবীকে আমার সালাম ও অনেক শুভেচ্ছা দিস। দেশে পারলে একবার আসিস। তোর জন্য খুব মন কাদে রে!!!






সেন্ড বাটন ক্লিক করে ম্যাসেজটি পাঠিয়ে দিলাম। বাকি সবাইকেও জানালাম ব্যাপারটা কি করতে যাচ্ছি। সবাই তো হেব্বী এক্সাইটেড। এই উপলক্ষে একটা নগদে আড্ডার ব্যবস্থা হয়ে গেল। ম্যাসেজ পাঠানোর ঠিক ২৫ থেকে ৩০ মিন পর আমার সেই জনৈক বন্ধু আমাকে সুদূর প্রবাস থেকে ফোন দিল, আমাদের বাক্যলাপটি ছিল নিম্নরুপঃ



ঐ বেটা ঐ!!!!! তমা কে?? তুই তোর ভাবিরে এই সব কি বলছস??

(ভীষন ক্রুদ্ধস্বর)

-ভাবি!!! ভাবির সাথে আবার আমার কথা হল কখন?? তোকেই পাইনা আবার ভাবিকে কোথায় পাব??

(সাত আসমান থেকে পড়ার ইমো)



ফাইজালামি মারাও আমার লগে??? তুই ফেসবুকে ম্যাসেজ দিসস না?

-শালার পোলা!! ভচকাইয়া ফালামু এক্কে বারে। ম্যাসেজ দিসি আমি তোর একাউন্টে, তোর বউ জানছে কেমনে?

(এবার আমার পালটা ঝাড়ি)

নাহ দোস্ত! আসলে আমার একাউন্টটা তোদের ভাবি ব্যবহার করে।

(খানিকটা নরম স্বরে)

-কেন?? তোর একাউন্ট তোর বউ ব্যবহার করবে কেন?? তার নিজের একাউন্ট নাই?



আমি সারাদিন ক্লাসে থাকি, বাইরে থাকি ওর আসলে কিছুর করার থাকে না। ও তোদের সবার স্ট্যাটাস, ছবি অনেক পছন্দ করে। তোদের কথাবর্তা তার খুব ভালো লাগে। তাই সে আমার একাউন্টে ঢুকে সেগুলো পড়ে। তাছাড়া ও আমার স্ত্রী না। আমার যা তাতো সবই তারই।

- দেখ দোস্ত, তুই আমার বন্ধু। তোর সাথে আমি নানারকম দুষ্টামী করতে পারি। যেটা আমি তোর বউ এর সামনে করব না। একটা প্রাইভেসীর ব্যাপার আছে। তোর কি কোন নিজের প্রাইভেসী নাই? তাছাড়া তুই আমাদের কখনও বলিস নি যে তুই ভাবির কাছে তো একাউন্ট হ্যান্ডওভার করেছিস!!!



নাহ মানে আসলে তোদের ভাবি চাইল, তাই আমি দিয়ে দিলাম। তাছাড়া বউ এর সাথে সবই যখন শেয়ার করতে পারি, এটা শেয়ার করলে দোষ কোথায়? তাছাড়া আমি তাকে অনেক ভালোবাসি!!



-ভালোবাসার সাথে ফেসবুক একাউন্টের কোন সম্পর্ক আছে বলে আমার জানা নাই। বউ এর সাথে সব শেয়ার কর না? খুব ভালো কথা। তা বিয়ের পর শুনলাম তুই আর ভাবি নাকি এক ব্রাশ দিয়ে দাঁত মাজিস? দারুন একটা শেয়ারের। আমি তোকে নিয়ে গর্বিত।

ফাজিলের মত কথা বলছিস কেন? ব্রাস কেউ শেয়ার করে নাকি?

-আমি ফাজিলের মত কথা বলছি না। তুইই বেক্কল ফাজিলের মত কথা বলছিস। শুনে গাধা! বউ এর সাথে অবশ্যই সব কিছু শেয়ার করবি, কিন্তু কিছু কিছু ব্যাপার আছে, সেখানে নুন্যতম প্রাইভেসী সবারই দরকার। সেটা তোর দরকার ভাবিও দরকার। যে ভালোবাসা জোয়ারের মত আসে, সেটার আবার ভাটার মত দ্রুতই চলে যায়। সময় থাকতে লাইনে আয়। ভালো থাকিস এখন আমি রাখি।





এই বলে আমি ফোন রেখে দিলাম। প্রিয় পাঠক এই রকম ব্যাপার হর হামেশাই হচ্ছে। এই ধরনের অতি শেয়ারীং অনেক বিব্রতকর ঘটনার জন্ম দেয়। সম্পর্কে নষ্ট করে, পারষ্পরিক শ্রদ্ধা বিনষ্ট করে। জীবনটা একটা বড় রচনার মত, শুধু একটা প্যারাগ্রাফের মত নয়। অনেকগুলো প্যারাগ্রাফ নিয়ে একটা রচনা হয় আর প্রত্যেক প্যারাগ্রাফে স্পেস থাকা বাঞ্চনীয়। নইলে যত ভালো লেখা হোক না কেন তা সুন্দর হয় না, পড়তে আরাম লাগে না। তেমনি জীবনে প্রিয় মানুষ বন্ধু সবার সাথেই কিছু স্পেস থাকা বাঞ্চনীয়। যে সম্পর্কে কোন স্পেস নাই, সেই সম্পর্ক কখনও ভালো হতে পারে না। দমবন্ধ ভাব নিয়ে একটা সম্পর্ক সুখের হতে পারে না।



আমাদের সমাজে অনেক সময়ই স্বামী স্ত্রীরা একে অপরকে কোন স্পেস দেন না। সবাই সব কিছু খুব দ্রুতই জেনে নিতে চায়। মানুষ রহস্য ভালোবাসে। রহস্যের প্রতি চিরকালই মানুষের টান থাকে। যখন রহস্য উম্মোচিত হয় তখন আর সেই আগের আগ্রহ থাকে না। এটা বাস্তব। আমি মনে করি, সকল সম্পর্কে কিছুটা রহস্য থাকা ভালো। এতে পারস্পরিক বিশ্বাস, আস্থা, আগ্রহ ইত্যাদি বৃদ্ধি পায়। আমি অনেক দেখেছি, প্রেমিকার ফেসবুকের বা ইমেইলের পাসওয়ার্ডের জন্য প্রেমিকের সেকি মান অভিমান!! আমার কাছে কেউ এই ধরনের কোন অভিযোগ নিয়ে আসলে তাকে আমি প্রচন্ড তীরষ্কারের জর্জরিত করি।



আপনার কাছের মানুষ আপনার খুব গোপনীয় বিষয় অবশ্যই জানবে, সেটাতে দোষের কিছু নেই। প্রয়োজনে আপনার স্ত্রী বা আপনার স্বামী আপনার একাউন্টে ঢুকতেই পারে। কিন্তু সেটা জোর করে নয় আর সেটার জন্য রাগারাগি, মান অভিমান কোন বুদ্ধিমতার বিষয় নয়। তাছাড়া ভালোবাসার মানুষের ইমেইল পাসওয়ার্ড বা ফেসবুক আইডীতে বসে বসে ম্যাসেজ চেক যারা করে বিশ্বাসের প্রমান পেয়ে চায় তারা মানসিকভাবে কিছুটা অসুস্থ। এই ধরনের মানুষ জীবনে ঠিক সুখী হতে পারে না। আমি মনে করি এতে নিজের ব্যক্তিত্ববোধও নষ্ট হয়।



যাই হোক, যারা ভালোবাসার নামে স্ত্রৈণ হতে চান তাদের জন্য নচিকেতার একটা গানের কয়েকটা লাইন তুলে ধরলামঃ



আমার বউ বলেছে মরতে আমায়

জীবন আর রাখতে পারব না

বউ আমার নয়নমনি ফেলতে কথা পারব না

কিন্তু মোর গুমঢ় ভারী বেচতে মাথা পারব না,

জিততে যদি না পারি তবু আমি হারব না

কিন্তু বউ এর কথায় বাদর হয়ে উঠতে বসতে পারব না ভাই,

উঠতে বসতে পারব না।

রেল লাইনে বডি দেব মাথা দেব না। B-)

মন্তব্য ৮৬ টি রেটিং +২১/-০

মন্তব্য (৮৬) মন্তব্য লিখুন

১| ১৬ ই জুন, ২০১৩ বিকাল ৪:০৪

কাক পাখি বলেছেন: :-< :-< :-< |-)

১৬ ই জুন, ২০১৩ বিকাল ৪:১০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: যাক অফিসে বইসা বইসা এখন নেট গুতান!!

২| ১৬ ই জুন, ২০১৩ বিকাল ৪:১৬

দি সুফি বলেছেন: তা বিয়ের পর শুনলাম তুই আর ভাবি নাকি এক ব্রাশ দিয়ে দাঁত মাজিস? =p~ =p~ =p~ =p~ =p~

অন্যের ম্যাসেজ পড়া - এই জিনিসটা পুরো বিরক্তিকর। এই কারনে মোবাইলেও পাসওয়ার্ড দিয়ে রাখতে হয়।
বিয়ের পরে, তাদের আগের জীবনের ম্যাসেজ বা ইমেইল পড়ে আসলে বিশ্বাস বা ভালোবাস অর্জন কোনটাই হয় না, উলটো সন্দেহ বাড়ে।
আমি মনে করি বিয়ের পরে কমন-আনকমন অনেক কিছুই শেয়ার করা দরকার স্বামী-স্ত্রীর মাঝে। কিন্তু তারপরও একান্ত ব্যাক্তিগত কিছু বিষয় রয়েই যায়। এটা দুজনেরই মেনে নেয়া উচিত।

পোষ্টে ++++

১৬ ই জুন, ২০১৩ বিকাল ৪:৩৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: বিয়ের পরে কমন-আনকমন অনেক কিছুই শেয়ার করা দরকার স্বামী-স্ত্রীর মাঝে। কিন্তু তারপরও একান্ত ব্যাক্তিগত কিছু বিষয় রয়েই যায়। এটা দুজনেরই মেনে নেয়া উচিত।

সহমত।

মন্তব্যের জন্য ধন্যবাদ সুফি ভাই। :)

৩| ১৬ ই জুন, ২০১৩ বিকাল ৪:১৮

একজনা বলেছেন: :) :D সেইরকম অভিজ্ঞতা তো। উচিত শিক্ষা দিয়েছেন। দুজন মানুষের মধ্যে সম্পর্ক যতই গভীর থাকুক না কেন কিছু ব্যাপার অবশ্যই ব্যক্তিগত থাকা উচিত। কারো কাছে ফেয়ার থাকার মানে এই না যে একদম নিজস্ব ব্যাপারগুলোর মালিকানাত্বও তার হাতে তুলে দিতে হবে। এটাই নিজস্বতা।

ঘটনা পড়ে মজা পেলাম। :D :#) আপনার লেখনীর রসবোধ চমৎকার লাগে। ভালো থাকবেন।

১৬ ই জুন, ২০১৩ বিকাল ৪:৩৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। ঠিক বলেছেন, নিজস্বতা বলে একটা ব্যাপার থাকে। সেটার চলে যাওয়া উচিত নয়। সেটা ম্যান্টেইন করা উচিত।

লেখা ভালো লেগেছে জেনে ভালো লাগল। :)

৪| ১৬ ই জুন, ২০১৩ বিকাল ৪:৩৬

আমিনুর রহমান বলেছেন:



উচিত শিক্ষা হয়েছে ;)
=p~ =p~ =p~ =p~

১৬ ই জুন, ২০১৩ বিকাল ৪:৩৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! ধন্যবাদ আমিনুর ভাই, আমি তো ভাবছিলাম, এই পোষ্ট আমার সকল বিবাহিত বন্ধুদের শেয়ার করব। :P :P :-B :-B B-) B-) ;)

৫| ১৬ ই জুন, ২০১৩ বিকাল ৪:৪০

স্বপ্নবাজ অভি বলেছেন: অনেক দিন পর চরম একটা গল্প পড়লাম ! পুরাই ভচকাইয়া ফালানো টাইপ ! অস্থির প্রযোজনা !

১৬ ই জুন, ২০১৩ বিকাল ৪:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: তাই নাকি!!! থাক বাবা! বেশি অস্থির হইও না। ;)

৬| ১৬ ই জুন, ২০১৩ বিকাল ৫:১১

আমি ইহতিব বলেছেন: আগুন পোস্ট বলতে ইচ্ছা করছে বলছিনা, বেশী সুশীলরা আবার অন্য মন্তব্য করে বসতে পারে ;)

দারুন লিখেছেন ভাই, আজকালকার ছেলেমেয়েদের এইসব ন্যাকামী দেখলে গা জ্বালা করে। সবকিছুতেই এতো সন্দেহ আর এতো অস্থিরতা কেন থাকে এদের বুঝিনা। ভয় হয় মেয়েটার জন্য। ও যখন এই বয়সে আসবে তখন না জানি কি অবস্থা হয়।

+++

১৬ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:২৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! শিশুরা বাবা মা এর কাছ থেকেই শেখে। সেই হিসাবে আমি নিশ্চিত আপনাদের মেয়ে এই ধরনের কোন জটিলতার মাঝ দিয়ে যাবে না :)

ভালো থাকবেন। প্লাসের জন্য ধন্যবাদ :)

৭| ১৬ ই জুন, ২০১৩ বিকাল ৫:২৫

বটবৃক্ষ~ বলেছেন: খুব ভালো কথা। তা বিয়ের পর শুনলাম তুই আর ভাবি নাকি এক ব্রাশ দিয়ে দাঁত মাজিস? দারুন একটা শেয়ারের। আমি তোকে নিয়ে গর্বিত। =p~ =p~ =p~

উফফফ! হাসতেই আছি!!এমন মজা করে কেমনে লিখেন!!

১৬ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:২৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :#> :#> :#> :#> :P :P :P

৮| ১৬ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:০২

কান্ডারি অথর্ব বলেছেন:

প্রথম আলো পত্রিকায় একটি সংখ্যা বের হয়। উহার নাম আলপিন। ইদানীং ব্লগেও দেখছি আলপিন টাইপ লেখা আশা শুরু করেছে। এটা নিঃসন্দেহে খুব ভাল একটি উদ্যোগ। চালিয়ে যান সাথে আছি।

১৬ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:২৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অবশ্যই ভালো উদ্যোগ। তবে আশা করি এই আলপিনের খোঁচায় কেউ আবার ব্যাথা পাবে না। :P :P :P =p~

৯| ১৬ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৪১

সপ্নাতুর আহসান বলেছেন: দুজন মানুষের মধ্যে সম্পর্ক যতই গভীর থাকুক না কেন কিছু ব্যাপার অবশ্যই ব্যক্তিগত থাকা উচিত। কারো কাছে ফেয়ার থাকার মানে এই না যে একদম নিজস্ব ব্যাপারগুলো তার হাতে তুলে দিতে হবে।

ঘটনা পড়ে মজা পেলাম।

১৬ ই জুন, ২০১৩ রাত ১০:৫০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে। :)
চমৎকার বলেছেন, কারো কাছে ফেয়ার থাকার মানে এই না যে একদম নিজস্ব ব্যাপারগুলো তার হাতে তুলে দিতে হবে।

১০| ১৬ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৪৯

প্রোফেসর শঙ্কু বলেছেন: হাসতে হাসতে বক্ষপিঞ্জর ব্যথা হয়ে গেল!

তবে শেষের কথাটা সত্যি গুরুত্বপূর্ণ। সম্পর্ক হওয়া উচিত রেললাইনের মত -- ন্যূনতম দূরত্ব রেখে সবসময় সাথে থাকা। চালিয়ে যান।

১৬ ই জুন, ২০১৩ রাত ১০:৫১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ প্রোফেসর সাহেব। মজা দিতে পেরে আনন্দ লাগছে। :)

সেটাই সকল সম্পর্কে কিছুটা স্পেশ দরকার। প্রয়োজনীয় স্পেস না পেলে সেখানে সমস্যা সৃষ্টি হবে।

১১| ১৬ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৭:০৫

সোনালী ডানার চিল বলেছেন:
=p~ =p~ =p~ =p~
চমৎকার লেখায় +++++++

১৬ ই জুন, ২০১৩ রাত ১০:৫৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ চিল ভাই। :) :)

১২| ১৬ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৭:৪৩

মহামহোপাধ্যায় বলেছেন: ভাইয়া, সমসাময়িক প্রেমিক প্রেমিকা যুগল সবচেয়ে বেশি যে সমস্যায় ভুগছে সেটিই তুলে ধরেছন। তাহারা তো রাজায় রাজায় যুদ্ধ করে আর এদিকে উলুখাগড়ার (আমাদের) প্রাণ যায়।

১৬ ই জুন, ২০১৩ রাত ১০:৫৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আর বলবেন না এটা বর্তমান সময়ে অনেক প্রচলিত একটি ব্যাপার। আশে পাশে অনেক পরিচিত মানুষের মধ্যে এই ধরনের অভ্যাস দেখি। খুবই দুঃকজনক একটা ব্যাপার।

অনেক ধন্যবাদ মন্তব্যের জন্য। :)

১৩| ১৬ ই জুন, ২০১৩ রাত ৮:৪১

স্নিগ্ধ শোভন বলেছেন:
=p~ =p~ =p~ =p~ =p~


ভাই সেইরম শিক্ষামূলক একখান পোস্ট হইছে.।

১৬ ই জুন, ২০১৩ রাত ১০:৫৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: যাক তাইলে শিক্ষা গ্রহন করছেন আপনি!!! ;)

১৪| ১৬ ই জুন, ২০১৩ রাত ৮:৫৮

মায়াবতী নীলকন্ঠি বলেছেন: কিছু স্পেস সবারই দরকার..একারণেই আজ মানুষের সম্পর্ক এত নড়বড়ে

১৬ ই জুন, ২০১৩ রাত ১০:৫৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সহমত। ধন্যবাদ মন্তব্যের জন্য :)

১৫| ১৬ ই জুন, ২০১৩ রাত ১০:১২

নিরপেক্ষ মানুষ বলেছেন: পিলাচ দিলাম।বেলুন বেশি ফুলে গেলে তা একসময় ফাটবেই।যারা এরাম করে তাদের মাথায় নিশ্চিত রাজকীয় চেয়ারের মত একখান ছিট আছেই

১৬ ই জুন, ২০১৩ রাত ১০:৫৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহাহা!!! ঠিক কইছেন!!!
ধন্যবাদ মন্তব্যের জন্য :)

১৬| ১৬ ই জুন, ২০১৩ রাত ১০:২৫

মাসুম আহমদ ১৪ বলেছেন: অতি শেয়ারীং অনেক বিব্রতকর ঘটনার জন্ম দেয সম্পর্কে নষ্ট করে, পারষ্পরিক শ্রদ্ধা বিনষ্ট করে।

কথা সত্য -

লেখাটা বেশ এনজয় করলাম

১৬ ই জুন, ২০১৩ রাত ১০:৫৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ। আসলে আমার কিছুটা প্র্যাকটিকাল জোক্স এর অভ্যাস আছে। তাই এখানেও তেমনটা করলাম :)

১৭| ১৬ ই জুন, ২০১৩ রাত ১০:২৮

অপর্ণা মম্ময় বলেছেন: ভালোবাসা থাকলে সব শেয়ার করতে হয় !

অবিশ্বস্ততা থাকা ঠিক না যে কোন সম্পর্কে । তবে ব্রাশ যেমন শেয়ার করা যায় না , তেমনি আমি আমার ভালোবাসার মানুষটা কে নিয়েও প্রাকৃতিক কাজ সারতে পারবো না টয়লেটে গিয়ে ( নিকৃষ্টতম উদাহরণ দিতে বাধ্য হলাম )।

নিজের ফেসবুকে আরও ১০ টা , ৫ টা মানুষের সাথে ভাত খাইছি , কলেজ গেছি , জামা বানাইতে দিছি এমন নির্দোষ টাইপ কথা বা সিরিয়াস আলোচনাও হোক না কেন , যে কোন সম্পর্কে মিনিমাম একটা ব্যক্তি স্বাধীনতা থাকা দরকার , দরকার একটা শ্রদ্ধার স্থান।তাই এভাবে কারো আইডিতে ঢুকে দুনিয়া ভ্রমণ করাকে সাপোর্ট করা যায় না !

ফেবু আইডি, পাস ওয়ার্ড দিয়ে দেয়া তো একটা উদাহরণ মাত্র !
ছেলেদের মানি ব্যাগ , মোবাইল ঘাঁটা যেমন কোন নারীর জন্যও শোভা পায় না , তেমনি একজন নারীর পার্স, মোবাইল , ডায়েরি ঘাঁটাও স্বাধীনতার হস্তক্ষেপ।

আর বিশ্বস্ততার সুযোগে যারা ( নারী , পুরুষ ) একবার নিচে নেমে যায় , তারা নামতেই থাকে মনে হয় ! ছোট ছোট খারাপ কাজ গুলো বড় হয়ে একটা বিশাল আকার ধারণ করলেই তখন তাকে খারাপ মানুষ বলতে পারি ।

তাই ভালবাসতে গিয়ে নিজের ব্যক্তিত্বকে যেন না খোয়াতে হয় সেটাও খেয়াল রাখা দরকার। জীবনে একটু হলেও সম্মান নিয়ে বাঁচার প্রত্যাশা আমরা করি।

১৬ ই জুন, ২০১৩ রাত ১১:০২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: খুব চমৎকার একটা মন্তব্য করেছেন আপু। প্রতিটি কথাই সত্য।
ভালোবাসতে গিয়ে অনেকেই নিজেদের ব্যক্তিত্বের বারোটা বাজান, অহেতুক জটিলতা সৃষ্টি হয়। এই ধরনের আচরন যে কোন সম্পর্কের জন্য অনেক বেশি ক্ষতিকর।

আপনাকে অনেক ধন্যবাদ, চমৎকার কিছু কথা জুড়ে দেয়ার জন্য।

১৮| ১৬ ই জুন, ২০১৩ রাত ১১:০৩

মামুন রশিদ বলেছেন: বউয়ের কথায় শুইতে রাজি
উঠতে বসতে রাজি না,
রেল লাইনে বডি দেব
মাথা দেব না :P :P


আমার এক ক্লোজ দোস্ত মনজুর মোর্শেদ আর তার হায়দরাবাদি বৌ জিসান এক সাথে ফেবু একাউন্ট চালায়, 'জিসান এন্ড মন্জুর মোর্শেদ' । সুখ আর সুখ ;)

১৬ ই জুন, ২০১৩ রাত ১১:১৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহাহাহা!!!!! আপনি ঘড়েল লোক!! আমি জানি আপনি পারবেন!!!! হাহাহা! ;)

১৯| ১৬ ই জুন, ২০১৩ রাত ১১:৩৩

ঘুড্ডির পাইলট বলেছেন: ফেসবুক আইডি বউ দখল কইরা নিছে =p~ =p~ =p~

এই জইন্য আইটি নলেজেবল না এমন বউই ভালো ।

১৬ ই জুন, ২০১৩ রাত ১১:৩৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: #:-S :|| :-B :-B :P :P

২০| ১৭ ই জুন, ২০১৩ রাত ১২:৫৬

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: কি বউ রে বাপ!!!!!!!!!!!!!!!!!!!

১৭ ই জুন, ২০১৩ দুপুর ২:১৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: শুধু বউ না, জামাইদেরও সমস্যা আছে :)

২১| ১৭ ই জুন, ২০১৩ রাত ১:০৩

সমানুপাতিক বলেছেন: =p~ =p~

১৭ ই জুন, ২০১৩ দুপুর ২:১৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :) :)

২২| ১৭ ই জুন, ২০১৩ রাত ১:৪৫

একজন আরমান বলেছেন:
আর এই ভিডিও বা ছবি বের হলে তো তোরই অপমান!! বুঝিস না? =p~ =p~ =p~

নুন্যতম একটা প্রাইভেসি সবার থাকা প্রয়োজন। সে যতো ভালোবাসার মানুষই হোক না কেন।

১৭ ই জুন, ২০১৩ দুপুর ২:১৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সহমত :)

২৩| ১৭ ই জুন, ২০১৩ রাত ২:২৮

*কুনোব্যাঙ* বলেছেন: প্যাচতো ভালোই লাগাইছেন মিয়া! তারপর আপ্নের বন্ধুর খোঁজ লইছিলেন কি যে সে সুস্থ আছে নাকি পাগলা গারদে আছে?

১৭ ই জুন, ২০১৩ দুপুর ২:২০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হে হে হে! জানি না! এই ধরনের মানুষ চিরকালই অসুস্থ! :)

২৪| ১৭ ই জুন, ২০১৩ রাত ২:৫৫

ভাইটামিন বদি বলেছেন: সত্যিই মজা লইলাম।।।.....'বউ'.....সে এক জট্টিল জিনিস!!!!

১৭ ই জুন, ২০১৩ দুপুর ২:২০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: যাক! মজা পাইলে ভালো! উদেশ্যে সফল :)

২৫| ১৭ ই জুন, ২০১৩ সকাল ১০:০২

বাংলাদেশী দালাল বলেছেন:

বউ/জিফ রে ফেবু আইডি দিতে কলিজা লাগেরে ভাই।


তবে তা চলন্ত ট্রেনের সমানে বুক ফুলিয়ে দাড়িয়ে সাহস দেখানোর মতো আর কি। :P

++++

১৭ ই জুন, ২০১৩ দুপুর ২:২১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ব্যাপারটা আসলে সাহসের কিনা জানি না, তবে এই ধরনের ব্যাপার একটা সুস্থ সম্পর্কের জন্য ক্ষতিকারক :)

২৬| ১৭ ই জুন, ২০১৩ বিকাল ৩:১৭

হাসান মাহবুব বলেছেন: সেটাই। রেল লাইনে বডি গেলে যাক। মাথা দিমু ক্যান? আমরা দুজনের কেউই একে অপরের ফেসবুক একাউন্টের ওপর খবরদারী করি না। কারো পাসওয়ার্ড জানি না। আমার বন্ধুবান্ধব, কাছের মানুষদের সাথে কথা বলার একটা নিজস্ব ভঙ্গি আছে সেটা সে কখনও আত্মস্থ করতে পারবে না, আমিও তারটা না। দরকারও নাই। ভালো পোস্ট +++++

১৭ ই জুন, ২০১৩ বিকাল ৩:৪২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: চমৎকার এটাই একটা আদর্শ সম্পর্ক। আর বইলেন না ভাই, এই আলগা পিরিতি দেখলে মেজাজ ঠিক থাকে না। এই ধরনের অহেতুক আচরন আসলে এক ধরনের অসুস্থ মানসিকতার প্রমানই দেয়।

২৭| ১৭ ই জুন, ২০১৩ বিকাল ৫:২৯

আজ আমি কোথাও যাবো না বলেছেন: মানি না মানবো না :-/ । আমি আমার ইয়ের ফেসবুক একাউন্ট এর পাস না জানা পর্যন্ত ঝগ্রা করবো। :P :P

তবে আমার বেলায় আপনার উপদেশ মেনে চলবো! :D B-)


আসলে খুবই বাস্তব কথা বলেছেন। ন্যুনতম প্রাইভেসি সব সম্পর্কেই হোক সেটা স্বামী স্ত্রীর থাকা উচিত।

১৭ ই জুন, ২০১৩ রাত ১০:৫০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: এইটা হইল গিয়া সকল মাইয়াগো অবস্থা!! অনেকেই এসে খালি পড়ে গেসে কোন মন্তব্য করে নাই সাহসী দুই একজন ছাড়া!!! থলের বেড়াল বের হয়ে পড়ছে!!!! :P :P

ধন্যবাদ নূন্যতম সহমতের জন্য :) :P

২৮| ১৭ ই জুন, ২০১৩ বিকাল ৫:৪৫

সাদাত হোসাইন বলেছেন: হা হা হা। এইডা কিছু হইলো!!


একটা মার্জিন সবক্ষেত্রেই থাকা উচিত।

:P

১৭ ই জুন, ২০১৩ রাত ১০:৫১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ :)

২৯| ১৭ ই জুন, ২০১৩ রাত ১১:১৫

মাহমুদ০০৭ বলেছেন: গুরু , প্রথমেই একটু চণ্ডালী কইরা লই :)
লিখাটা মনে হয় একটু তাড়াহুড়া কইরা লিখছেন ,
ক্রিয়াপদ কিছু সাধু রীতি কিছু চলিত রীতি । ' বুজাইলাম ' টা একটু ঠিক কইরা
দিয়েন ।

যাক বিনা পয়সায় একডেমিক কার্যক্রম আর বাড়াইলাম না !

''বিয়ের খাবারের মেন্যু যথেষ্ঠ ভালো ছিল বিধায় আমাদের আনন্দের এবং আর্শিবাদের কোন কৃপনতাই ছিল না। ''
- হাহাহাহা, আমিও ভাল জিনিস পেটে পড়লে খাস দিলে দোয়া কইরা দেই :)
যারা খাস দিলে দোয়া পাইতে চান তারা আমায় বিবেচনায় রাখতে পারেন ।
B-) B-) B-)

প্যারাগ্রাফ এর উদাহরণ দিয়ে বুঝানোটা চমৎকৃত করল ।
পুরাই গুরুসুলভ ! ;) ;)

পোষ্টের মূল বক্তব্যের সাথে একমত ।
হামা ভাই এর উদাহরণটাই সবার অনুসরণ যোগ্য বলে আমি মনে করি ।

গুরু লও সেলাম
আমি এবার গেলাম :)

++++++++++

১৮ ই জুন, ২০১৩ রাত ১২:১১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহ! অনেক ধন্যবাদ ভাই :)
তবে আমি আসলে এই ক্ষেত্রে কিছুটা ইচ্ছে করেই ভাষার এমন প্রয়োগ করেছি। সাধুভাষার রম্যের কোন তুলনা নেই। মাঝে মাঝে দু একটা লাইনে ভাষাদূষন করলাম কিছুটা কথ্য ফিলিংস আনার জন্য।

আমিও হামাভাই এর সাথে সহমত প্রকাশ করছি। পড়ার জন্য অনেক অনেক ধন্যবাদ। :) আসলে এই লেখাটা দেয়ার কোন ইচ্ছে ছিল না। কিন্তু খবর পাইলাম আমার বন্ধুবর নাকি সামুতে নতুন রেজিস্ট্রেশন করেছে। তাই তাহাকে কিছুটা সাইজ দেয়ার জন্যই এই প্রচেষ্টা। হাহাহাহা

৩০| ১৮ ই জুন, ২০১৩ রাত ১২:২৯

রহস্যময়ী কন্যা বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~
একদম উচিত মত হইসে।বেশি ভালো সাজতে গেলে এরকমই হবে।
++++++++++++

১৮ ই জুন, ২০১৩ রাত ১:০৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :) :)

৩১| ১৮ ই জুন, ২০১৩ রাত ১:১৭

বোকামানুষ বলেছেন: অনেক প্রয়োজনীয় এবং বাস্তব কিছু কথা বলছেন

কিছুটা প্রাইভেসি সবার সাথেই সব সম্পর্কেই থাকা দরকার

১৮ ই জুন, ২০১৩ রাত ১:৫৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ মন্তব্যের জন্য :)

হ্যাঁ, কিছূটা স্পেস অবশ্যই দরকার। তা না হলে সমস্যা সৃষ্টি হয়ে যেতে পারে।

৩২| ১৮ ই জুন, ২০১৩ ভোর ৪:২০

কাজী মামুনহোসেন বলেছেন: *কুনোব্যাঙ* বলেছেন: প্যাচতো ভালোই লাগাইছেন মিয়া! তারপর আপ্নের বন্ধুর খোঁজ লইছিলেন কি যে সে সুস্থ আছে নাকি পাগলা গারদে আছে?

=p~ =p~ =p~

১৮ ই জুন, ২০১৩ ভোর ৪:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: পাগলা গারদে থাকলেই উচিত শিক্ষা হবে!!! :P ;) B-)

৩৩| ১৮ ই জুন, ২০১৩ সকাল ১০:৫৮

আজ আমি কোথাও যাবো না বলেছেন: থলের বেড়াল কৈ পাইলেন? আমি বিল্লি লাইক করি না। :P

ন্যুনতম না পুরোপুরিই সহমত জানিয়েছি। :)

১৮ ই জুন, ২০১৩ দুপুর ২:২৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :P :P :P :P :P :-B :-B :-B

৩৪| ১৮ ই জুন, ২০১৩ রাত ৮:২৬

আমিভূত বলেছেন: অত্যন্ত বিরক্তিকর কাজ এটা আমার বহু বান্ধবীকে দেখেছি তার এফবিতে তার হাসবেন্ড বসে থাকে !!

এমনকি আমার এক দুলাভাই একদিন আমার বোনকে এসএমএস করছিলাম উনি রিপ্লাই দিচ্ছিল , একটা সময় আমি দিলাম গালি এরপর উনি সোজা বোনের হাতে ফোন দিয়ে আপোসে সরে যেতে বাধ্য হলেন ।

আপনার লেখা শেয়ার মারলাম তাদের জন্য ;)

১৯ শে জুন, ২০১৩ রাত ১২:৩৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহ! এক্কেরে উচিত কাম করছেন!! এইগুলো খুবই বিরক্তি এবং দুর্ভাগ্যজনক :(

অনেক ধন্যবাদ। আশা করি ভালো আছেন। :)

৩৫| ১৮ ই জুন, ২০১৩ রাত ৯:৩৬

তন্দ্রা বিলাস বলেছেন: ইস আপনার ফেরেন্ডডারে এক্কেবারে মাইরা ফালাইলেন? ;) বেচারির জন্য দুঃখ লাগতাছে :( ;)

আমার বউ বলেছে মরতে আমায়
জীবন আর রাখতে পারব না
বউ আমার নয়নমনি ফেলতে কথা পারব না
কিন্তু মোর গুমঢ় ভারী বেচতে মাথা পারব না,
জিততে যদি না পারি তবু আমি হারব না
কিন্তু বউ এর কথায় বাদর হয়ে উঠতে বসতে পারব না ভাই,
উঠতে বসতে পারব না।
রেল লাইনে বডি দেব মাথা দেব না।
গানটা অনেক ভাল লাগে।

শেষমেশ কেমন আছেন জাদিদ ভাই?

১৯ শে জুন, ২০১৩ রাত ১২:৪২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহ! মারি নাই তো সিস্টেম দিসি!!!!!!!!! ;) ;)

আলহামদুলিল্লাহ ভালা আছি!!! :) :)

৩৬| ১৮ ই জুন, ২০১৩ রাত ৯:৫৮

মাক্স বলেছেন: মেসেজটা ভালো দিসেন!

১৯ শে জুন, ২০১৩ রাত ১২:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ মাক্স! :)

৩৭| ১৯ শে জুন, ২০১৩ দুপুর ১২:৪৩

রায়হান চৌঃ বলেছেন: জটিল হইছে ! হাসতেই আছি!!এমন মজা করে কেমনে লিখেন!!

১৯ শে জুন, ২০১৩ দুপুর ১:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! কি আর কমু কন!! কেমনে কেমনে যেন হইয়া যায় না!! ;)

৩৮| ১৯ শে জুন, ২০১৩ বিকাল ৫:৫০

লেজকাটা বান্দর বলেছেন: উচিৎ শিক্ষা দিয়েছেন ভাই। এইসব মেয়েদের শিক্ষা হওয়া দরকার। ছেলেরাও কিন্তু জি এফ বা বউয়ের পাসওয়ার্ড চেয়ে বসে। এদেরও বাঁশ দেয়া দরকার।

১৯ শে জুন, ২০১৩ সন্ধ্যা ৭:২৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সহমত । মন্তব্যের জন্য ধন্যবাদ :)

৩৯| ১৯ শে জুন, ২০১৩ সন্ধ্যা ৬:২৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: ----এই ধরনের অতি শেয়ারীং অনেক বিব্রতকর ঘটনার জন্ম দেয়। সম্পর্কে নষ্ট করে, পারষ্পরিক শ্রদ্ধা বিনষ্ট করে।

জীবনটা একটা বড় রচনার মত, শুধু একটা প্যারাগ্রাফের মত নয়। অনেকগুলো প্যারাগ্রাফ নিয়ে একটা রচনা হয় আর প্রত্যেক প্যারাগ্রাফে স্পেস থাকা বাঞ্চনীয়। নইলে যত ভালো লেখা হোক না কেন তা সুন্দর হয় না, পড়তে আরাম লাগে না। তেমনি জীবনে প্রিয় মানুষ বন্ধু সবার সাথেই কিছু স্পেস থাকা বাঞ্চনীয়। যে সম্পর্কে কোন স্পেস নাই, সেই সম্পর্ক কখনও ভালো হতে পারে না। দমবন্ধ ভাব নিয়ে একটা সম্পর্ক সুখের হতে পারে না।

আমাদের সমাজে অনেক সময়ই স্বামী স্ত্রীরা একে অপরকে কোন স্পেস দেন না। সবাই সব কিছু খুব দ্রুতই জেনে নিতে চায়।

মানুষ রহস্য ভালোবাসে। রহস্যের প্রতি চিরকালই মানুষের টান থাকে। যখন রহস্য উম্মোচিত হয় তখন আর সেই আগের আগ্রহ থাকে না। এটা বাস্তব।

আমি মনে করি, সকল সম্পর্কে কিছুটা রহস্য থাকা ভালো। এতে পারস্পরিক বিশ্বাস, আস্থা, আগ্রহ ইত্যাদি বৃদ্ধি পায়।

+++++++++++++++++++++++++++++++++

১৯ শে জুন, ২০১৩ সন্ধ্যা ৭:২৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ :) পাঠে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা রইল।

৪০| ১৯ শে জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৩২

এজেপি অর্ক বলেছেন: প্রচুর ভাল্লাগসে :D পোষ্টে +++++++++++++++++++++++++++++++++

১৯ শে জুন, ২০১৩ সন্ধ্যা ৭:৩০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ :)

৪১| ১৯ শে জুন, ২০১৩ রাত ৮:৪৯

নাজিম-উদ-দৌলা বলেছেন: বিয়ের পরও কিছু বিষয়ে প্রাইভেসি থাকা প্রয়োজন। স্বামী স্ত্রীর বা স্ত্রী স্বামীর মোবাইলের মেসেজ, ফেসবুক এই সব ঘাঁটাঘাঁটি করলে কিছু সমস্যা সৃষ্টি হতে বাধ্য। যার যার নিজস্ব একটা জগত আছে, বিশ্বাস করে তাকে সেই জগতে অবস্থান করতে দেওয়া উচিৎ বলেই আমি মনে করি।

যদিও ম্যারেড না, তাও কিছু ফাউ টিপস ঝাইরা দিলাম! :P

১৯ শে জুন, ২০১৩ রাত ৯:৩৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহ! আরে ভাই সব কিছুর জন্য কি আর অভিজ্ঞতা লাগে? বিয়ে করি নি ঠিক আছে কিন্তু বরযাত্রী তো কম হই নি!!! =p~ =p~ =p~

৪২| ২০ শে জুন, ২০১৩ রাত ১:৪০

নাজিম-উদ-দৌলা বলেছেন: বিয়ে করি নি ঠিক আছে কিন্তু বরযাত্রী তো কম হই নি!!! যা কইসেন। B-) B-) B-) B-) B-) পুরা একমত। অভিজ্ঞতার ভাণ্ডার আমাদেরও কোনও অংশে কম না! ;)

২০ শে জুন, ২০১৩ ভোর ৪:০১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহ!!!

৪৩| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:১২

অদ্বিতীয়া আমি বলেছেন: :P
উচিৎ শিক্ষা হইসে :P :P

যতই ভাল রিলেশন হোক , কিছুটা স্পেসের দরকার অবশ্যই আছে ।

০৩ রা সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৪১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.