নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বহুদিন আগে কোন এক বারান্দায় শেষ বিকেলের আলোয় আলোকিত উড়ন্ত খোলা চুলের এক তীক্ষ্ণ হৃদয়হরনকারী দৃষ্টি সম্পন্ন তরুনীকে দেখে ভেবেছিলাম, আমি যাদুকর হব। মানুষ বশীকরণের যাদু শিখে, তাকে বশ করে নিশ্চিন্তে কাটিয়ে দিব সারাটি জীবন।

কাল্পনিক_ভালোবাসা

একদিন সব হাসির ময়নাতদন্ত হবে, ফরেনসিক রিপোর্টে লেখা থাকবে - সবই মিথ্যে।

কাল্পনিক_ভালোবাসা › বিস্তারিত পোস্টঃ

দৃষ্টি আকর্ষনঃ ব্লগে অপ্রয়োজনীয় ব্যক্তি আক্রমন প্রসঙ্গে।

০৩ রা আগস্ট, ২০১৯ ভোর ৪:৩৫

এখন ভোর চারটা বেজে সাত মিনিট। সাম্প্রতিক সময়ে সামহোয়্যারইন ব্লগে বেশ কঠিন সময় পার করছে। আমরা চেষ্টা করছি সকল প্রতিকূলতাকে পিছনে ফেলে সামনে এগিয়ে যেতে। তাই মডারেশন প্যানেল যত সম্ভব ব্লগে নজর রাখছে।

গত বেশ কিছুদিন ধরে আমরা লক্ষ্য করছি, ব্লগে কিছু অযাচিত ব্যক্তি আক্রমন এবং পালটা আক্রমন হচ্ছে। কে বট ব্যবহার করে এক্সট্রা ভিউ পাচ্ছেন, কে মাল্টি দিয়ে মিথ্যে লাইক নিচ্ছেন ইত্যাদি সকল তথ্য আমরা দেখতে পারি এবং জানি। সমস্যা হচ্ছে, আমরা সকল ব্লগারদের গোপনীয়তা রক্ষার জন্য শতভাগ প্রতিশ্রুতবদ্ধ। তাই কারো দাবি বা অন্য কিছুর মুখে অন্য কারো তথ্য আমরা ব্লগে শেয়ার করব না। এই নিয়ে অন্য কারো মাথা ব্যাথার কিছু নাই। আপনার ব্লগিং আপনি চালিয়ে যান। অধিকাংশ সময়ে যারা প্রতারনা করে ব্লগিং করে, তাঁরা দ্রুতই হারিয়ে যায়।

পাশাপাশি, আমরা যদি প্রয়োজন মনে করি ব্লগের পরিবেশ সুষ্ঠ রাখার জন্য কারো ব্যাপারে প্রশাসনের সুনির্দিষ্ট বিভাগকে জানানো প্রয়োজন, আমরা সেটা অনতিবিলম্বে করি বা করব। অতীতে এই ব্যাপারে দৃষ্টান্ত আছে।

আমি সকল সহ ব্লগারদের অনুরোধ করব, অযাচিত ব্যক্তি আক্রমন বন্ধ করে ব্লগের স্বাভাবিক পরিবেশ বজায় রাখার জন্য। যাকে আপনার পছন্দ নয় তাঁকে এড়িয়ে যান, প্রয়োজনে তাঁর সাথে ব্লগীয় যোগাযোগ সীমিত করুন - কিন্তু কোনভাবেই ব্যক্তি আক্রমন নয়।

অনুগ্রহ এই পোস্টে আমাদেরকে জানাতে আসবেন না, কারা ব্লগে ব্যক্তি আক্রমন করে বা কারা ব্লগে নিয়ম পরিপন্থী আচরন করছেন। আপনার অপছন্দের ব্যক্তিটি যদি এখনও ব্লগিং করে থাকেন তাহলে বুঝতে হবে তাঁর ব্যাপারে ব্লগ টিমের কোন আপত্তি নেই।

ব্লগের সুষ্ঠ পরিবেশের কথা বিবেচনা করে, এখন থেকে ব্লগনীতি মালার কয়েকটি ধারা খুবই কঠোর ভাবে প্রয়োগ করা হবে। এইগুলো হচ্ছেঃ

১। যেকোন ধরণের মন্তব্য, যার মর্মার্থ আমাদের কাছে গঠনমূলক না হয়ে সংঘাতপ্রয়াসী / উস্কানীমূলক অথবা সমালোচনামূলক না হয়ে ব্যক্তিগত আক্রমণ মনে হলে তা নীতিমালা অনুযায়ী সরিয়ে দেয়া হবে। অযাচিত ব্যক্তি আক্রমন করা হলে সাথে সাথে ব্যান করা হবে।

২। যেকোন ধরণের কল্পিত বা মিথ্যা পোস্ট বিশৃঙ্খলা তৈরীর উদ্দেশ্যে খবরের আকারে প্রকাশ করা হলে ।

৩। বাংলাদেশ অথবা যে কোন স্বীকৃত জাতি বা দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, ইতিহাস, ধর্ম বিষয়ক সত্যকে অস্বীকার করে, বিরুদ্ধাচারণ করে, অসম্মান করে অথবা সত্যের অপলাপ বা অর্থহীন পোস্ট মুছে ফেলা হতে পারে এবং ব্লগারের ব্লগিং সুবিধা সাময়িক অথবা স্থায়ীভাবে স্থগিত কিংবা বাতিল করা হতে পারে ।

৪। ব্লগ হবে বিতর্ক, যৌক্তিক আলোচনার জায়গা। যে কোন যৌক্তিক আলোচনায় কেউ যদি অপ্রাসঙ্গিকভাবে ব্যক্তি আক্রমন করেন, সেই ক্ষেত্রে সর্বোচ্চ শাস্তি হবে ব্যান। এই ক্ষেত্রে ব্লগারদের মধ্যে আমরা কোন ভেদাভেদ করব না।

৫ কপি পেষ্ট পোস্ট প্রকাশ করলে, রেফারেন্স না ব্যবহার করলে, প্রথম পাতায় লেখা প্রকাশের সুযোগ বন্ধ করে দেয়া হবে।

( এই পোস্ট এ কমেন্ট করার কোন প্রয়োজন নেই। যে কোন সমস্যায় আমাদেরকে মেইল করুন।)

শুভ ব্লগিং।

মন্তব্য ০ টি রেটিং +৩০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.