নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বহুদিন আগে কোন এক বারান্দায় শেষ বিকেলের আলোয় আলোকিত উড়ন্ত খোলা চুলের এক তীক্ষ্ণ হৃদয়হরনকারী দৃষ্টি সম্পন্ন তরুনীকে দেখে ভেবেছিলাম, আমি যাদুকর হব। মানুষ বশীকরণের যাদু শিখে, তাকে বশ করে নিশ্চিন্তে কাটিয়ে দিব সারাটি জীবন।

কাল্পনিক_ভালোবাসা

একদিন সব হাসির ময়নাতদন্ত হবে, ফরেনসিক রিপোর্টে লেখা থাকবে - সবই মিথ্যে।

কাল্পনিক_ভালোবাসা › বিস্তারিত পোস্টঃ

দৃষ্টি আকর্ষন করছি।

০৯ ই এপ্রিল, ২০২১ রাত ১০:২২

প্রশ্ন একঃ ব্লগে ক্যাচাল হলে ব্লগ টিমের কি করনীয়ঃ
উত্তরঃ ব্লগে ক্যাচাল হলে পর্পকর্ণ বিক্রি করা ছাড়া মডারেটরের আর কোন কাজ নাই। তবে কেউ যদি নিজেকে শিয়াল থেকে বাঘ মনে করে, তাহলে উপযুক্ত সময়ে তাঁকে আয়না দেখানোর দায়িত্ব ব্লগ টিমের। ব্লগ টিমের প্রতিটি সদস্যদের চামড়া গন্ডারের চামড়ার চেয়েও মোটা এবং অনুভুতিহীন। তাই আয়না দেখে গালাগালি দিলেও তা শুভেচ্ছা ও ধন্যবাদ হিসাবে দেখা হয়।

প্রশ্ন দুইঃ কারো বিরুদ্ধে যদি মাল্টিবাজির অভিযোগ উঠে এবং কেউ যদি হাতে নাতে তা প্রমান করে তাহলে তা কি ব্যক্তি আক্রমন হিসাবে দেখা হবে?
উত্তরঃ কারো বিরুদ্ধে মাল্টিবাজির অভিযোগ উঠলে কারো কিছু করনীয় নেই। কারন মাল্টি নিক ব্লগ অনুমোদন করে। তবে কেউ যদি মাল্টিবাজির মাধ্যমে নিজেকে জনপ্রিয়, মহৎ বা সোজা কথায় ফেম সিক করেন বলে অভিযোগ উঠে, তাহলে সেই ক্ষেত্রে ব্লগ টিম অবশ্যই তা অনুসন্ধান করে দেখবে। এই ক্ষেত্রে ব্যক্তি আক্রমনের অভিযোগটি গ্রহন করা হবে না।

পাশাপাশি যদি কোন ব্লগার কোন সুনির্দিষ্ট নিকের বিরুদ্ধে তথ্য প্রমান ব্লগে উপস্থাপন করে প্রমান করতে সক্ষম হন যে উক্ত নিকের সহনিকগুলো বিভিন্ন সময়ে ব্লগে ব্লগিং এর সুষ্ঠ পরিবেশ নষ্ট করছে তাহলে ব্লগ নীতিমালা অনুসারে সেই নিকগুলোকে চুড়ান্তভাবে বন্ধ করে দেয়া হতে পারে। যদি প্রমান ছাড়া কেউ এই ধরনের অভিযোগ করেন, সেই ক্ষেত্রে উক্ত ব্লগারও ব্লগ নীতিমালার আওতায় আসবেন।

আরো একটি বিষয় আমরা স্পষ্ট করে বলতে চাই - অনুগ্রহ করে ব্লগে বা ব্লগ টিমের কাছে আপনার ব্যক্তিগত পরিচয় প্রদান করে কোন বাড়তি সহায়তা বা কোন ব্লগারের বিরুদ্ধে চাইলে আপনি কি ব্যবস্থা নিতে পারেন বা না পারেন তা জানানোর প্রয়োজন নেই। এটা যার যার নিজস্ব ব্যাপার। যদি কোন ব্লগার মনে করেন, কোন ব্লগারের বিরুদ্ধে তিনি আইনগত ব্যবস্থা নিবেন, সেটা তার একান্তই বিবেচনা।

তবে সাধারন ব্লগারদের আমরা আশ্বস্ত করতে চাই, সামহোয়্যারইন ব্লগ সকল ব্লগারদের গোপনীয়তা রক্ষায় সচেষ্ট এবং ব্লগারদের স্বার্থ রক্ষা ও নিরাপত্তার জন্য সর্বোচ্চ মহল পর্যন্ত যোগাযোগের সামর্থ রাখে। শুধু মাত্র ফৌজদারী অপরাধের ক্ষেত্রে, আনুষ্ঠানিকভাবে চিঠি পাবার পর আমরা সংশ্লিষ্ট বিভাগকে কিছু তথ্য দিয়ে সাহায্য করতে পারি। তাই হ্যাপি ব্লগিং!

আর একটি বিষয়ে না বললেই নয়। শিক্ষকতা একটি মহৎ পেশা। আশা করি, ব্লগে যারা নিজেদেরকে শিক্ষক দাবি করেন, তাঁরা নিজেদের সম্মান নিজেরাই রক্ষা করবেন। একজন শিক্ষকের সাথে অহংকার, নিজেকে সর্বজ্ঞানী মনে করে অন্য কাউকে তুচ্ছ তাচ্ছিল্য করা মানায় না। কেউ যদি মনে করেন তিনি অন্যকে তুচ্ছ তাচ্ছিল্য করে নিজেকে উঁচু স্থানে দেখবেন, সেটা তার শিক্ষা ও পরিবারকে নিয়ে প্রশ্ন তোলার পাশপাশি তার জ্ঞানের পরিধি নিয়েও প্রশ্ন তুলবে। আশা করি সংশ্লিষ্ট সকলে এই বিষয়ে সর্তক হবেন।


ব্লগ সংক্রান্ত কোন অভিযোগ জানাতে ফিডব্যাকে মেইল করুন।

মন্তব্য ৩০ টি রেটিং +১৭/-০

মন্তব্য (৩০) মন্তব্য লিখুন

১| ০৯ ই এপ্রিল, ২০২১ রাত ১০:৩৩

চাঁদগাজী বলেছেন:



সবাই মোটামুটি অভিজ্ঞ; আশাকরি, সবাই নিয়মগুলো বুঝার মতো অবস্হানে আছেন।

০৯ ই এপ্রিল, ২০২১ রাত ১১:১৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমারও একই প্রত্যাশা।

২| ০৯ ই এপ্রিল, ২০২১ রাত ১০:৩৭

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: হ্যাপি ব্লগিং।

০৯ ই এপ্রিল, ২০২১ রাত ১১:১৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও :)

৩| ০৯ ই এপ্রিল, ২০২১ রাত ১০:৪১

মা.হাসান বলেছেন: ব্লগে শিক্ষক, ইঞ্জিনিয়ার, পিএইচডি, আইনজীবি, সাংবাদিক, বিসিএস, সামরিক অফিসারদের সন্তান, বিদেশি ডিগ্রি ধারি ব্যক্তি, সৈয়দ বংশ, হেফাজতের আলেম, মুফতি , বিভিন্ন ভিআইপির ছড়াছড়ি। এদের মাঝে যে আমার মতো দু চার জন সাধারণ জনতাকে ব্লগে থাকার সুযোগ দিয়েছেন তাতে আপনাকে অনেক ধন্যবাদ জানাই।

পপকর্ন ওয়ালা সন্ধ্যার পর ফেরি করতো, লক ডাউনে সরবরাহ নেই। পরিস্থিতি অনুমান করে আজ দিনের বেলা আনারস কিনে এনেছি। বিট লবন-চাট মসলা লাগিয়ে খাচ্ছি।

গ্যাঞ্জাম চিরস্থায়ি হোক।

অ.ট. আপনি অনেক ব্যস্ত থাকেন। তার পরেও অনুরোধ করবো- সম্ভব হলে নভোনীল গল্প সিরিজের প্রথম দশ পর্বের সেরা লেখকের নাম বইমেলা শেষ হবার আগে ঘোষনা দিন, মডারেশন টিমের মাধ্যমে সেরা লেখকের পুরস্কার পৌছে দেবার চেষ্টা করবো। ব্লগার ঢুকিচেপার এই লেখায় সব গুলো পর্বের লিংক পাবেন-
নভোনীল-১১ (রিম সাবরিনা জাহান সরকারের অসম্পূর্ণ গল্পের ধারাবাহিকতায়)

০৯ ই এপ্রিল, ২০২১ রাত ১০:৪৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমি এই লক ডাউনে আপনার এই অনুরোধটি অবশ্যই ইনশাল্লাহ রাখব।

অটঃ সম্ভব হলে আমাকে অবশ্যই কিছু পপর্কণ দিয়েন।

৪| ০৯ ই এপ্রিল, ২০২১ রাত ১০:৫৯

খায়রুল আহসান বলেছেন: দু'দিনের দুনিয়া, চারিপাশে দন্ত বিকশিত করোনার করাল থাবা দৃশ্যমান। এমতাবস্থায়, আসুন সবাই সব ভুলে একটু শান্তিতে থাকি, একটু স্বস্তিতে লেখালেখি করি!

১০ ই এপ্রিল, ২০২১ রাত ২:০৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আসুন সবাই সব ভুলে একটু শান্তিতে থাকি, একটু স্বস্তিতে লেখালেখি করি! - এটাই আমাদের কাম্য ভাইয়া।

৫| ০৯ ই এপ্রিল, ২০২১ রাত ১১:০০

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: অনেকগুলো প্রবাদ মনে পড়ছে, কয়েকটা নিজের ভাষায় বলি :

১। সম্মান গলা ফাডাইয়া আদায় করা যায় না, এটা প্রতিষ্ঠা করতে হয় নিজের প্রজ্ঞা আর ক্যারিশ্‌মা দিয়া।

২। অহঙ্কার পতন আর অধঃপতনের মূল।

৩। পিঁপীলিকার পাখা গজায় যাতে পাখাটা ভাইঙা পড়ে, আর উড়তে না পারে।

৪। খালি কলশ ঠন ঠন কইরা বাজে।

৫। অপরাধী অপরাধ করে পালিয়ে যাওয়ার সময় পথে পথে নিজের চিহ্ন রেখে যায়। গত রাতে এক ভাই সেই চিহ্নগুলো নিজেই প্রকাশ করলেন। কী কমু!!

পপকর্ন অনলাইনে পাওয়ার কোনো ব্যবস্থা আছে নাকি?

সময়োপযোগী পোস্ট।

৬| ০৯ ই এপ্রিল, ২০২১ রাত ১১:০৩

নেওয়াজ আলি বলেছেন: আশা করি পুরাতন যারা বিভিন্ন কারণে দুরে সরে আছেন তারাও ফিরে আসবেন এই সময়

৭| ০৯ ই এপ্রিল, ২০২১ রাত ১১:২৩

শায়মা বলেছেন: ভাইয়া মালটিনিকের জন্য কিছু নীতিমালা প্রনয়ন করো।

দরকারে অপু তানভীরের মালটিদের জন্য শিক্ষামূলক পোস্ট এড করো।

তবে মূল সারমর্ম

মালটি বানাও ভালো কথা। তবে নো এগ্রেসিভ এটিচিউড উইথ মালটি। সেটা চেনা নিকেই হোক দরকার পড়লে। মালটি দিয়ে কবিতা গল্প আর আর্টিকেল রচনা হইবেক আর সে শুধু নিজের ব্লগ ছাড়া কোথাও কমেন্ট করতে পারবেনা। :)

৮| ০৯ ই এপ্রিল, ২০২১ রাত ১১:২৩

পদাতিক চৌধুরি বলেছেন: "নিয়ে আয় ঝাঁটার কাঠি
হয়ে যাক ফাটাফাটি
রক্তের স্রোত বয়ে যাক রে।" - বহুদিন আগেই কবির বলা কথাগুলো হৃদয়ে বেজে উঠলো।আর যুদ্ধ নয় এবার একটু শান্তি চাই। হিংসা বিদ্বেষ পরিহার করে আমরা সকলেই আবার স্ফুর্তমনে ব্লগিং করি।

৯| ০৯ ই এপ্রিল, ২০২১ রাত ১১:৩১

স্থিতধী বলেছেন: আমি যে কেন একজন খাঁটি পুপা হলামনা এই কয়দিনের বিনোদনের আয়োজন দেখে সেটাই খালি ভেবেছি । আমি অনেক কিছু মিস করেছি সন্দেহ নাই! #:-S

তবে একটা বিশেষ অনুরোধ; মডারেশন টীম / সম্মানিত ব্লগারেরা যদি পপকর্ণের সাথে সাথে কিছু চানাচুরও সরবরাহ করতেন তাহলে আমার মতো চানাচুরখোরদের জন্য অনেক উপকার হতো। সবাই তো উচ্চবংশীয় না তাই আর কি। সামনের গ্যাঞ্জামে এগুলো পর্যাপ্ত মজুদ থাকলে গ্যালারি আরো প্রাণবন্ত হবে আশা রাখি।

১০| ০৯ ই এপ্রিল, ২০২১ রাত ১১:৪৭

রাজীব নুর বলেছেন: চমৎকার একটি পোষ্ট দিয়েছেন।
এরকম একটি পোষ্ট আপনার কাছ থেকে মনে মনে আশা করছিলাম।

অনেক ধন্যবাদ।

১১| ১০ ই এপ্রিল, ২০২১ রাত ১২:২২

আখেনাটেন বলেছেন: রাজীব নুর বলেছেন: চমৎকার একটি পোষ্ট দিয়েছেন।
এরকম একটি পোষ্ট আপনার কাছ থেকে মনে মনে আশা করছিলাম।
অনেক ধন্যবাদ।
--- কা_ভা ভাই, ব্লগার রাজীব নুর এই পোস্টের মানে বুঝেছে, আমারটার বুঝে নাই। এখন আমি বুঝাতে পারি নাই ক্যান এ কারণে কি ব্লগ মডারেটররা আমাকে ব্যান করবে। জানালে কৃতজ্ঞ থাকতাম। আমি কিন্তু জটিল ভাষায় পোস্ট লিখি নাই। :P

১২| ১০ ই এপ্রিল, ২০২১ রাত ১২:৩৬

সোনালি কাবিন বলেছেন: কিছু লোক ক্যান যে শিক্ষক হইতে যায়! এরা শিক্ষক নামের কলংক

১৩| ১০ ই এপ্রিল, ২০২১ রাত ১:৩৭

রেজওয়ান ইসলাম বলেছেন: নতুন ব্লগারদের দিকে একটু দৃষ্টি দিয়েন।লিখতে লিখতেই তারা এক সময় ভাল লিখবে।সেই সুযোগটা তাদের দেওয়া চাই।ফিডব্যাকের মেইল এ্যাড্রেস কোনটা?

১৪| ১০ ই এপ্রিল, ২০২১ রাত ২:৩৩

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: পপকর্ন সবাই খেতে পারে না,
তাদের জন্য বিকল্প কি আছে ?

...........................................................
আমি মনে করি, ব্লগ মাল্টিনিক ব্লগ অনুমোদন করে,
তবে এর নীতিমালা থাকা উচিৎ ও ব্লগারদের নীতিমালা অবহিত থাকা আবশ্যক ।
মাল্টিবাজির সুযোগে কেউ কেউ অন্যর প্রতি অবিচার করে,
তা রোধ করার অপশন থাকা দরকার ।

১৫| ১০ ই এপ্রিল, ২০২১ রাত ২:৪২

মিরোরডডল বলেছেন:




হতে পারে ব্লগের একটা ছোট ঘটনা কিন্তু এর মধ্যে দিয়ে আমাদের দেশের প্রশাসনের কিছু মানুষের চিত্র ফুটে উঠেছে ।

এ ধরণের অল্প কিছু মানুষের জন্য আমাদের প্রশাসন আজ কলুষিত । ক্ষমতার অপব্যবহার, আত্মগরিমা, দাম্ভিকতা, অন্যদের ছোট করে দেখা, তোষামোদি, প্রতিনিয়ত রং পাল্টানো , নিজে অন্যায় করে মিথ্যা অজুহাতে অন্যকে ফাঁসানো, প্রয়োজনে তাদের চেহারা বদলাতে এতটুকু সময় লাগে না ।

এধরণের মানুষের আসল রূপ প্রকাশ করে দেয়া উচিৎ আর এমন উপযুক্ত দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া উচিৎ যেন অন্যরা এটা থেকে শিক্ষা নিয়ে ও পথে আর না যায় ।

ওদের সাথে যাদের প্রতিনিয়ত ওঠা বসা করতে হয়, তাদের জন্য আমার কষ্ট হচ্ছে,
কি পরিমান প্যারা তাদের প্রতিদিন নিতে হয় !




১৬| ১০ ই এপ্রিল, ২০২১ রাত ৩:৫৪

ডঃ এম এ আলী বলেছেন:



পোষ্টটির গুরুত্ব অনেক ।
ক্যাচাল নিরসনে ভাল ভুমিকা রাখবে বলে মনে করি ।
ব্লগীয় নীতিমালা অনুসরণ করে লেখা লেখি ও
মন্তব্য চালাচালি করলে কারো বিন্দুমাত্র
ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই ।
পরিমিত বোধ ও শালীনতার মধ্যে থেকেই
ব্লগে লেখা লেখি করা কাম্য ।

১৭| ১০ ই এপ্রিল, ২০২১ সকাল ৯:২০

নতুন নকিব বলেছেন:



দিকনির্দেশনাগুলো মেনে চললে অহেতুক বিতর্ক এড়ানো সম্ভব। একটু রয়েসয়ে চলা কত যে ঝামেলা থেকে বেঁচে থাকার কারণ! একটু সহনশীলতা প্রদর্শন কত যে প্রশান্তির কারণ ও উপকরণ! এই বোধ ও বিশ্বাসগুলো যদি আমরা সত্যিকারার্থে অন্তরে ধারণ করতে পারতাম! কাউকে খাটো করে নয়, কারও সম্মানে আঘাত করে নয়, বরং প্রকৃত মহত্ম নিজেকে বিনীত নিনম্রতায় আচ্ছাদিত করার মাঝেই। চমৎকার একটি হাদিস মনে পড়েছে এই প্রসঙ্গে। প্রিয় নবীজী সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন-

'মান তাওয়াদাআ লিল্লাহি রাফাআহুল্লাহ'।

অর্থাৎ, আল্লাহর জন্য যে ব্যক্তি বিনীতভাবে নিজেকে ছোট করে উপস্থাপন করবে, আল্লাহ তাআ'লা তার সম্মান মর্যাদাকে সমুন্নত করে দিবেন।

অহংকার আর হিংসা বিদ্বেষ শুধু ব্লগ কিংবা ব্লগীয় সম্পর্ক এবং সম্প্রীতিই নয়, একটি পরিবার, সমাজ কিংবা জাতি পর্যন্ত ধ্বংস করতে যথেষ্ট। এগুলো পরিহার করা আমাদের একান্তভাবেই উচিত।

১৮| ১০ ই এপ্রিল, ২০২১ সকাল ১০:৫৪

রানার ব্লগ বলেছেন:

আমার দৃষ্টি আকর্ষিত হয়েছে।

১৯| ১০ ই এপ্রিল, ২০২১ দুপুর ১:০১

রাজীব নুর বলেছেন: পোষ্টে সবার মন্তব্য গুলোতে চোখ বুলিয়ে গেলাম। কে কি মন্তব্য করে সেটা জানার দরকার আছে।

২০| ১০ ই এপ্রিল, ২০২১ দুপুর ১:৪৫

ফটিকলাল বলেছেন: চল ছিলো পুলাপান পিটিয়ে মানুষ শিক্ষকরাই করবেন। এ অবস্খার পরিবর্তন হয়েছে। এখন গায়ে হাত তোলার জায়গায় ধমকানো ব্যাপারটা রয়ে গেছে। যেসব শিক্ষক ছাত্রদের পাঠদানে ধমকানো পছন্দ করেন তারা খুব বেশী জনপ্রিয় নন। তারা আদর্শ শিক্ষক হতে পারেন কিনা সে বিষয়ে সন্দেহ আছে। আবার এটাও ঠিক বিনয়ী শিক্ষক তার গন্ডির বাইরে সবাইকে নিজের ছাত্র মনে করবেন না। তিনি নিজের সীমাবদ্ধতা জেনেই সবাইকে সমীহ এবং শ্রদ্ধা করবেন। এমনও দেখেছি বিদেশ থেকে ডিগ্রী নিয়ে ফিরে এসে স্কুল শিক্ষকের কাছে কদমবুসি নিতে গেলে তাকে বুকে জড়িয়ে ধরেন। উল্টো তার প্রাতিষ্ঠানিক গবেষনার ব্যাপারে জানতে ও বুঝতে আগ্রহ প্রকাশ করেন। একজন শিক্ষক আজীবন শেখাবেন শুধু এই নয়, তার নিজেরও অধ্যবসায় ও অধ্যায়ন থাকতে হবে।

কিন্তু সামান্যতম সমালোচনাতে যদি কেও মাস্তানি শুরু করে, মনে হয় না উনি নিজের পেশা ও যোগ্যতার সাথে সুবিচার করবেন। মানুষ বিনয় আদব কেতা পরিবার থেকেই পায়। প্রতিষ্ঠান শুধু তার মেধার প্রস্ফুটন ঘটায়। সেক্ষেত্রে তার রূঢ় ভাষা ও ব্যাক্তিআক্রমন মূলক ব্যাবহারে উপস্থাপিত যুক্তিসমূহ আরও নড়বড়ে হয়।

এটা অসুস্থতার লক্ষ্মন

২১| ১০ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:০০

পুলক ঢালী বলেছেন: মাল্টি নিকের কারনে ব্লগের ভিউ বৃদ্ধি পায় সামু এজন্য এটা এলাউ করে আমার এমনটিই ধারনা। তবে ব্লগাররা এটার অপব্যবহার করে। মাল্টি আসল সব থাকুক ব্লগে বুদ্ধিদীপ্ত কথা কাটাকাটি অনেক মজার বা উপভোগ্য কিন্তু যে মানুষটিকে চিনিনা তাকে যুক্তির বদলে যুক্তি না দিয়ে বক্তব্যের প্রসঙ্গে না থেকে ব্যাক্তিগত ভাবে আক্রমন করে তুই তোকারি করলে ব্লগার পরিচয়ের মান নীচে নেমে যায় আমার তখন মনে হয় হায়! এরা ব্লগার আর আমি এদের সাথে ব্লগিং করি তাহলে আমিও---------।
এজন্য তর্ক বিতর্ক চলুক হাস্যরস তামাশা চলুক কিন্তু গালাগালি নৈব নৈব চঃ । গালাগালি আমার খুব গায়ে লাগে সেটা যে কোন ব্লগারকেই দেওয়া হোক না কেন ?? X(
হ্যাপী ব্লগিং।

২২| ১০ ই এপ্রিল, ২০২১ বিকাল ৪:২০

করুণাধারা বলেছেন: অসংখ্য ধন্যবাদ আপনাকে, খুবই টেনশনে ছিলাম!

আপনার বিবেচনাবোধ উন্নত, এতজনকে নিয়ে নানারকম ঝামেলা সমাধান করা খুব কঠিন একটা কাজ বলে মনে হয় আমার কাছে।

২৩| ১০ ই এপ্রিল, ২০২১ বিকাল ৪:৫৮

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
আমি অন্যায়, অসঙ্গতি দেখলে প্রতিবাদ করি
এটা কি আমার দোষ !

২৪| ১০ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৭:৩৬

ঢাবিয়ান বলেছেন: ব্লগিং আমাদের অবসর সময়ের বিনোদন। তর্ক, বিতর্ক খুবই স্বাভাবিক বিষয় এখানে।কিন্ত ব্যক্তিগত আক্রমন, পুলিশ বা আইনের ভয় দেখানো আপাতদৃষ্টিতে ছেলেমানুষি মনে হলেও আমাদের দেশের প্রেক্ষাপটে ব্যপারটা এত সহজ নয়। এই দেশে চাইলে ক্ষমতাবানেরা অন্যের ক্ষতি করার ক্ষমতা রাখে। এ জন্যই ব্লগ কতৃপক্ষের কাছ থেকে আরেকটু সুবিবেচনা আশা করি। ব্লগিং এ তুচ্ছ ঝগড়া ঝাটির কারনে যারা পুলিশ বা আইনের ভয় দেখায় তাদের ব্লগে থাকার কোন অধিকার থাকা উচিত নয়। এটা ব্লগ , পলিটিকাল ময়দান নয়।

২৫| ১০ ই এপ্রিল, ২০২১ রাত ১১:৪০

সাহাদাত উদরাজী বলেছেন: এখন যারা ব্লগিং করেন তারা সকলেই অভিজ্ঞ, যেহেতু নূতনদের দেখাই যাচ্ছে না। ফলে এই সব না জানার কথা নয়।
নিজের আনন্দের জন্য যারা লিখেন তারা কোন ক্যাচালে জড়াতে চাইবেন না।

২৬| ১২ ই এপ্রিল, ২০২১ রাত ২:১৬

স্প্যানকড বলেছেন: ধন্যবাদ। খুব সুন্দর একটা লেখা পড়লাম। ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.