নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বহুদিন আগে কোন এক বারান্দায় শেষ বিকেলের আলোয় আলোকিত উড়ন্ত খোলা চুলের এক তীক্ষ্ণ হৃদয়হরনকারী দৃষ্টি সম্পন্ন তরুনীকে দেখে ভেবেছিলাম, আমি যাদুকর হব। মানুষ বশীকরণের যাদু শিখে, তাকে বশ করে নিশ্চিন্তে কাটিয়ে দিব সারাটি জীবন।

কাল্পনিক_ভালোবাসা

একদিন সব হাসির ময়নাতদন্ত হবে, ফরেনসিক রিপোর্টে লেখা থাকবে - সবই মিথ্যে।

কাল্পনিক_ভালোবাসা › বিস্তারিত পোস্টঃ

দৃষ্টি আকর্ষন করছি।

১৯ শে সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১:০৫

প্রিয় ব্লগারবৃন্দ,
গত কিছুদিন ধরে ব্লগে বিভিন্ন স্যাটায়ার বা সরাসরি লিখিত পোষ্ট ও পাল্টা পোষ্টের মাধ্যমে ব্যক্তি আক্রমণ অত্যন্ত দৃষ্টিকটু পর্যায়ে পৌঁছে গেছে যা ব্লগের স্বাভাবিক পরিবেশকে নষ্ট করছে এবং এই ব্যক্তি আক্রমণকে কেন্দ্র করে অনেকেই বিভিন্ন ছোট ছোট দলে বিভক্ত হচ্ছেন।

সম্প্রতি আমরা নতুন কিছু ব্লগারদেরকে প্রথম পাতায় অনুমোদন দিয়েছি আর নতুন ব্লগারদের কাছে ব্লগের ধারনা বিতর্কিত হোক আমরা এটা চাই না। তাই ব্লগের সুষ্ঠ পরিবেশ বজায় রাখার জন্য সংশ্লিষ্ট সবাইকে নিচের নির্দেশনা অনুসরণ করার অনুরোধ জানানো হচ্ছে।

১। যারা ব্যক্তি আক্রমন মূলক বিভিন্ন পোস্ট দিয়েছেন, তারা অনতিবিলম্বে সেই সকল পোস্ট সরিয়ে নিবেন।
আগামী সর্বোচ্চ ২৪ ঘন্টার মধ্যে এই সকল পোস্ট সরিয়ে নেয়ার কাজ সম্পন্ন করতে হবে। যদি ব্লগ টিমকে এই সকল পোস্ট মডারেট করতে হয়, তাহলে পোস্টদাতাদের সবাইকে নীতিমালার আওতায় আসতে হবে। এই বিষয়টিকে গুরুত্বের সাথে বিবেচনা করার জন্য অনুরোধ জানাচ্ছি।

২। এই সংক্রান্ত সকল পোস্ট পোস্ট দাতা কর্তৃক সরিয়ে ফেলার পরও যদি কোন ব্লগার নতুন কোন পোস্টে বিষয় বর্হিভুতভাবে সরাসরি বা পরোক্ষভাবে কোন মন্তব্যের মাধ্যমে পুনরায় আবার এই বিতর্কের সুচনা করেন, তাহলে সেই ক্ষেত্রে উক্ত ব্লগারদের নীতিমালার আওতায় আনা হবে।

৩। যে সকল ব্লগারকে অতীতে ব্লগের বিভিন্ন নিয়ম এবং নীতিমালা অনুসরন ভঙ্গ করার জন্য বার বার নীতিমালার আওতায় আনা হয়েছিলো তাদের প্রতি আমাদের আর কোন নতুন নির্দেশনা নেই। এই পোস্ট প্রকাশের পর থেকে ব্লগ টিম যদি সত্যিকারভাবে কোন আপত্তিজনক মন্তব্য খুঁজে পায়, তাহলে সেই ক্ষেত্রে নীতিমালা অনুসারে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহন করা হবে।

একইভাবে যদি অন্য কোন ব্লগার বা ব্লগাররা বা ব্লগারের মাল্টি নিক কোন ব্লগারকে ইচ্ছেকৃতভাবে উত্যক্ত করে কোন আপত্তিজনক মন্তব্য করতে বাধ্য করে, সেই ক্ষেত্রে তাদেরকে সবাইকে নীতিমালার আওতায় আনা হবে। আমরা আশা করি, ব্লগারগন এই বিষয়টিকে গুরুত্বের সাথে বিবেচনা করবেন।

৪। যদি কোন ব্লগার বা ব্লগাররা ইচ্ছেকৃতভাবে কোন গুজব ছড়ায় তাহলে সেই সকল ব্লগারদেরও নীতিমালার আওতায় আনা হবে।

৫। কোন পোস্ট, মন্তব্য বা ব্লগার সম্পর্কে অভিযোগ জানাতে আমাদেরকে মেইল করুন। এই সংক্রান্ত কোন পোস্ট প্রথম পাতায়আসলে তা সরিয়ে দেয়া হতে পারে।


বিনীত,
মডারেটর,
সামহোয়্যারইন ব্লগ টিম।

যেহেতু এই পোস্টটি একটি নির্দেশনামুলক পোস্ট, তাই এই পোস্টে কমেন্ট করার সুযোগ নেই।

মন্তব্য ০ টি রেটিং +৩২/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.