নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বহুদিন আগে কোন এক বারান্দায় শেষ বিকেলের আলোয় আলোকিত উড়ন্ত খোলা চুলের এক তীক্ষ্ণ হৃদয়হরনকারী দৃষ্টি সম্পন্ন তরুনীকে দেখে ভেবেছিলাম, আমি যাদুকর হব। মানুষ বশীকরণের যাদু শিখে, তাকে বশ করে নিশ্চিন্তে কাটিয়ে দিব সারাটি জীবন।

কাল্পনিক_ভালোবাসা

একদিন সব হাসির ময়নাতদন্ত হবে, ফরেনসিক রিপোর্টে লেখা থাকবে - সবই মিথ্যে।

কাল্পনিক_ভালোবাসা › বিস্তারিত পোস্টঃ

১৪তম বাংলা ব্লগ দিবস এবং ব্লগারদের পুনর্মিলনী অনুষ্ঠান।

০৭ ই ডিসেম্বর, ২০২২ রাত ৩:৪৯

প্রিয় ব্লগারবৃন্দ,
শুভেচ্ছা জানবেন। আগামী ১৫ ডিসেম্বর, সামহোয়্যারইন ব্লগের ১৬তম জন্মদিন এবং ১৯ শে ডিসেম্বর ১৪তম বাংলা ব্লগ দিবস উদযাপন উপলক্ষে আমরা বেশ কিছু অনুষ্ঠান আয়োজন করতে যাচ্ছি। অনেক ব্লগার, ২০১৯ সালের ন্যায় ব্লগারদের একটি পুর্নমিলনী অনুষ্ঠান আয়োজন করার জন্য ব্যক্তিগতভাবে অনুরোধ জানিয়েছেন। তাদের অনুরোধের ভিত্তিতে ব্লগ দিবসের অনুষ্ঠান অনলাইন ভিত্তিক হলেও ব্লগারদের পুনর্মিলনী অনুষ্ঠানটি আমরা ২০১৯ সালের মত অফলাইনে পালন করব।

অনুষ্ঠান পরিকল্পনাঃ

১৫ ডিসেম্বর: সামহোয়্যারইন ব্লগ জন্মদিন

সামহোয়্যারইন ব্লগের জন্মদিন উপলক্ষে ব্লগারদের কাছ থেকে শুভেচ্ছা বানী সম্বলিত ভিডিও বার্তা পাঠানোর জন্য আহবান করা যাচ্ছে। ভিডিও বার্তা পাঠানোর নিয়ম:
১। ভিডিও বার্তার দৈর্ঘ্য হতে হবে নুন্যতম ১৫ সেকেন্ড থেকে শুরু করে সর্বোচ্চ ৫০ সেকেন্ড পর্যন্ত।
২। ব্লগাররা চাইলে সরাসরি ব্লগে বা ফেসবুক গ্রুপে নিজেদের শুভেচ্ছা বানী যুক্ত করতে পারেন। তবে একটি কপি আমাদেরকে অবশ্যই পরবর্তীতে পাঠাতে হবে যা আমরা নিজেদের পেইজ এবং চ্যানেলে আপলোড করব।
৩। যারা অ্যানোনিমাস হিসাবে নিজেকে রাখতে চান, তারা এই ভিডিও বার্তায় শুধুমাত্র কণ্ঠস্বর যুক্ত করে ম্যাসেজ দিতে পারেন। তাঁরা ভিডিওটি প্রকাশ করার ক্ষেত্রে ইউটিউব অথবা আমাদের সাহায্য নিতে পারেন।
৪। ভিডিওর ব্যাকগ্রাউন্ড এবং মিউজিক (যদি কেউ যুক্ত করতে চান)সংশ্লিষ্ট বিষয়ের সাথে সামঞ্জস্যপূর্ণ হতে হবে, নইলে তা সরিয়ে নেয়া হবে।
৫) ভিডিও পাঠানোর ঠিকানা হলোঃ [email protected]
৬) ভিডিও পাঠানোর সর্বশেষ সময় ১৫ তারিখ রাত ১২ টা পর্যন্ত।

এই ভিডিও বার্তা থেকে সেরা শুভেচ্ছা বার্তাগুলো সামহোয়্যারইন ব্লগের আনুষ্ঠানিক গ্রুপ, পেইজ এবং নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে এবং সেরা শুভেচ্ছা-বার্তা প্রদানকারীর জন্য থাকবে আকর্ষণীয় পুরুষ্কার।

২। ১৯ ডিসেম্বর: ১৪তম বাংলা ব্লগ দিবস
এই বিষয়ে বিস্তারিত অনুষ্ঠানসূচী পরবর্তীতে জানানো হবে।

৩। ৩০ ডিসেম্বর: ব্লগারদের পুনর্মিলনী অনুষ্ঠান এবং বর্ষসেরা ব্লগারদের পুরুষ্কার প্রদান।
ব্লগারদের সর্বোচ্চ উপস্থিতি নিশ্চিত ও সুষ্ঠ আয়োজনের জন্য আগামী ৩০ ডিসেম্বর শুক্রবার দিনটি নির্বাচন করা হয়েছে।

ম্যাগাজিন:
এই পুনর্মিলনী অনুষ্ঠান উপলক্ষে ব্লগারদের নির্বাচিত লেখা নিয়ে একটি ম্যাগাজিন প্রকাশিত হতে যাচ্ছে।আগ্রহী সবাইকে লেখা জমা দেয়ার জন্য অনুরোধ জানাচ্ছি। যে সকল বিষয়ে আপনারা লেখা পাঠাতে পারেন তা হচ্ছে: ফিচার/ প্রবন্ধ, ছোট গল্প, কবিতা /ছড়া ভ্রমণ কাহিনী, স্মৃতিচারণ, রম্য/ স্যাটায়ার ।

আমরা যে কোন লেখার ক্ষেত্রে কোন নির্দিষ্ট শব্দ সংখ্যা বেঁধে দিচ্ছি না তবে অনুরোধ থাকবে ১২০০ শব্দের একটা সীমারেখা মাথায় রেখে লেখা জমা দেয়ার জন্য। ১২০০ শব্দের অধিক যে কোন লেখার ক্ষেত্রে সম্পাদক মন্ডলীর সিদ্ধান্তই চুড়ান্ত বলে বিবেচিত হবে।

সম্পাদক মন্ডলিঃ
এই ম্যাগাজিনের সম্পাদক হিসেবে একটি প্যানেল থাকছে। এতে নিজ নিজ প্রেক্ষাপটে অভিজ্ঞ, খ্যাতিমান ব্লগারদের সম্পাদক হিসেবে রাখা হয়েছে। সম্পাদনা, লেখা নির্বাচনের প্রক্রিয়াটি স্বচ্ছ রাখার খাতিরে, আমরা এই মুহূর্তে সম্পাদক মণ্ডলীর নাম প্রকাশ করছি না।

লেখা পাঠানোর নিয়ম এবং সময়:
পিডিএফ আকারে কোন লেখা পাঠানো হলে তা গ্রহণযোগ্য হবে না।
লেখা পাঠানোর সময় মেইলে নিজের ব্লগ নাম, নির্বাচিত হলে কোন নামে প্রকাশ করতে চান সেই নামের সঠিক বানান এবং একটি যোগাযোগের নাম্বার প্রদান করতে হবে। তারপর মুল লেখাটি ডক ফাইলে এটার্চ করে [email protected] এই ঠিকানায় মেইল করতে হবে। একজন লেখক শুধুমাত্র একটি নির্দিষ্ট বিষয়ে লেখা পাঠাতে পারবেন। উল্লেখ্য ফিচার প্রতিযোগিতার নির্বাচিত তিনটি ফিচার এখানে সংযুক্ত হবে। ফিচার প্রতিযোগিতায় কারা বিজয়ী হয়েছেন তাদের নাম ৮ তারিখ ঘোষনা করা হবে। তারা বাদে বাকিরা চাইলে ম্যাগাজিনের জন্য নতুন ফিচার পাঠাতে পারেন।

লেখা পাঠানোর শেষ তারিখ ডিসেম্বর ২২ শে ডিসেম্বর, ২০২২।

সেরা ব্লগার নির্বাচন:
ব্লগারদের পুনর্মিলনী উপলক্ষে সামহোয়্যারইন ব্লগে সেরা তিন জন ব্লগারকে বাছাই করতে আপনার পছন্দের ব্লগারকে মনোনয়ন প্রদান করুন।
মনোনয়ন প্রদানের ক্ষেত্রে নিচের শর্তসমুহ পালন করতে হবে:
১) একজন ব্লগার সর্বোচ্চ তিন জন ব্লগারকে মনোনয়ন প্রদান করতে পারবেন।
২) কিসের ভিত্তিতে মনোনয়ন প্রদান করছেন সেই সম্পর্কে খুবই সংক্ষেপে লিখতে হবে।
৩) মিথ্যে বা কল্পিত কোন নাম বা মাল্টি নিক কে মনোনয়ন প্রদান করা যাবে না।
৪) ব্লগ নীতিমালা লঙ্ঘনের অভিযোগ থাকলে কোন ব্লগারকে মনোনয়ন প্রদান করা যাবে না।
৫) নুন্যতম এক বছর ব্লগিং এর সাথে যুক্ত আছে এমন কাউকে মনোনয়ন প্রদান করতে হবে।

৬) ২০১৬ – ২০২২ পর্যন্ত এই পাঁচ বছরে যে সকল ব্লগার সক্রিয় ছিলেন বা আছেন এমন ব্লগারদের মধ্য থেকে মনোনয়ন প্রদান করতে হবে।
৭) মনোনয়ন সংক্রান্ত একটি আলাদা পোস্ট আসবে। সেখানে মন্তব্য আকারে মনোনয়ন কৃত ব্লগারদের নাম উল্লেখ্য করতে হবে। পরবর্তীতে তা যাচাই করে মুল নির্বাচনের জন্য তালিকাভুক্ত করা হবে।


পুনর্মিলনী অনুষ্ঠান:

অনুষ্ঠান শুরু সময় দুপুর সাড়ে তিনটা।

সংক্ষেপিত সুচীঃ ব্লগারদের আগমন, পরিচয় পর্ব, অনুভূতি প্রকাশ, আমন্ত্রিত অতিথিদের নিয়ে আলোচনা সভা ও ম্যাগাজিন মোড়ক উন্মোচন, চা বিরতি, মানবিক সাহায্য প্রদান, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরুষ্কার বিতরণী এবং সমাপনী বক্তব্য, রাতের খাবার পরিবেশন।


নিবন্ধন ফি ৯৫০/- টাকা।

বিকাশ নাম্বার: ০১৭০৭০০৮২১৭

নিবন্ধনকৃত একজন ব্লগার পাবেন সামহোয়্যারইন ব্লগের একটি উন্নতমানের একটি টি শার্ট, একটি মগ, একটি ম্যাগাজিন এবং একজনের জন্য নৈশভোজ। ব্লগারদের সাথে আগত শিশুদের কোন (৩ – ৬ বছর বয়সীদের কোন নিবন্ধন ফিস নেই। তবে যাদের জন্য এই নিবন্ধন ফি প্রদান কিছুটা অস্বস্তিকর তাঁরা নিজেদের সুবিধা মত যে কোন পরিমাণ ফি প্রদান করে নিবন্ধন করতে পারবেন। কে কত টাকা দিচ্ছেন, এই বিষয় যেমনটি গোপনীয় থাকবে, তেমনি প্রতিটি ব্যক্তি বিশেষকে সকল লেনদেন বা অর্থের জন্য মানি রিসিপ্ট বা প্রাপ্তি স্বীকার প্রদান করা হবে।

বিকাশ করার পর, নিজের নাম, ব্লগ নাম ( শতভাগ গোপনীয়তা বজায় রাখা হবে) মোবাইল নাম্বার, যে নাম্বার থেকে বিকাশ করা হবে সেই নাম্বার [email protected] ঠিকানায় মেইল করে জানাতে হবে অথবা ফোন করে নিশ্চিত করতে হবে। এই নিশ্চিত করনের সময় আপনাকে একটি নিবন্ধন নাম্বার ও রিসিপ্ট দেয়া হবে। অনুষ্ঠানে আসার দিন এটা প্রিন্ট করে নিয়ে আসতে হবে। এই রিসিপ্ট ছাড়া অনুষ্ঠান-স্থলে প্রবেশ করা যাবে না।

এছাড়া যদি কেউ বিদেশ থেকে টাকা পাঠাতে চান, তিনি আমাদের সাথে যোগাযোগ করলে, আমরা এই বিষয়ে প্রয়োজনীয় তথ্য প্রদান করব। ২০১৯ সালে কিছুটা অব্যবস্থাপনা কারণে বেশ কয়েকজন ব্লগার নিবন্ধন করেও সুভেনিয়র সহ অন্যান্য জিনিস বুঝে পান নি বা দেরীতে পেয়েছেন। আমরা সেজন্য দুঃখ প্রকাশ করছি। এবার এই ধরনের জটিলতা থেকে মুক্তি পাওয়ার জন্য সঠিকভাবে নিবন্ধন ও ডেলিভারি ঠিকানা গুগল ফর্মে যুক্ত করতে হবে।

একটি কথা আমাদের মনে রাখতে হবে যে, আমাদের সামগ্রিক আয়োজনে অল্প অংশই ব্লগারদের চাঁদার মাধ্যমে আসবে। যদি কেউ স্পন্সর জোগাড় করে দিতে পারেন, তাহলে সবচেয়ে ভালো হয়, আমরাও চেষ্টা চালিয়ে যাচ্ছি। পাশাপাশি, ব্লগারদের এই বিশাল আয়োজনে যদি কেউ কোনভাবে যুক্ত হতে চান তাহলে তিনি যোগাযোগ করতে পারেন। তবে অনুগ্রহ করে যদি কেউ কোন বিষয়ে স্পন্সর করতে চান, তা নিশ্চিত হয়ে আমাদেরকে জানান। নইলে পরবর্তীতে আমাদের জন্য তা সমস্যাজনক হয়। এই ধরনের একটি সমস্যার কারণে ২০১৯ সালে আমাকে এবং ব্লগার নীল সাধু ভাইকে অনেক ঝামেলার মুখোমুখি হতে হয়েছে।

নিরাপত্তা এবং সার্বিক আয়োজনের কথা বিবেচনা করে পূর্ব নিবন্ধন ব্যতীত কেউ অংশগ্রহণ করতে পারবেন না।স্পট নিবন্ধন বলে কোন কিছু এইবার থাকছে না।

এই সংক্রান্ত যে কোন আপডেট পেতে এই পোস্ট এবং সামহোয়্যারইন ব্লগের গ্রুপে চোখ রাখুন।

মন্তব্য ২৭ টি রেটিং +১৭/-০

মন্তব্য (২৭) মন্তব্য লিখুন

১| ০৭ ই ডিসেম্বর, ২০২২ ভোর ৬:২৯

রানার ব্লগ বলেছেন: সুন্দর উদ্যোগ। আশাকরি সুন্দর ও সফল ভাবে সম্পন্ন হবে।

২| ০৭ ই ডিসেম্বর, ২০২২ ভোর ৬:৪৩

মামুinসামু বলেছেন: ব্লগ দিবসের সর্বাঙ্গীন সাফল্য কামনা করছি।

৩| ০৭ ই ডিসেম্বর, ২০২২ সকাল ৭:২৬

খায়রুল আহসান বলেছেন: চমৎকার উদ্যোগ। সর্বাঙ্গীণ সাফল্য কামনা করছি।
ভিডিও শুভেচ্ছাবার্তার ধারণাটা আধুনিক। বেশ ইন্টারেস্টিং হবে বলে মনে করছি।
ফিস নির্ধারণের প্রসঙ্গটিতে মানবিকতার ছোঁয়া আছে। ভালো লাগল।
ব্লগ এবং সকল ব্লগারদের জন্য বিজয়ের মাসের শুভেচ্ছা.....

৪| ০৭ ই ডিসেম্বর, ২০২২ সকাল ৭:৩৩

হাবিব বলেছেন: সুন্দর উদ্যোগ। অনুষ্ঠানে যোগদানের চেষ্টা থাকবে। যদি উপস্থিত নাও থাকতে পারি তবুও রেজিস্ট্রেশন করবো ইনশাআল্লাহ। শুভকামনা রইলো প্রিয় ব্লগের জন্য

৫| ০৭ ই ডিসেম্বর, ২০২২ সকাল ৮:২৮

শেরজা তপন বলেছেন: চমৎকার উদ্যোগ-সফলতা কামনা করছি।

বিকাশের পাশাপাশি নগদ না রকেট রাখুন।
ম্যাগাজিন-এর কি ব্লগে প্রকাশিত লেখা দেয়া যাবে বা মনোনয়ের জন্য লেখা কি ব্লগে প্রকাশ করা যাবে?
কেউ যদি ব্লগারদের নিজের তরফ থেকে কোন গিফট দিতে চায় সেটা কি গ্রহনযোগ্য?

৬| ০৭ ই ডিসেম্বর, ২০২২ সকাল ৮:৩১

শেরজা তপন বলেছেন: টাইপো; নগদ (সব দিক দিয়েই খরচ কম) অথবা রকেট-ও রাখুন।

৭| ০৭ ই ডিসেম্বর, ২০২২ সকাল ৮:৩২

জগতারন বলেছেন:
১৪তম বাংলা ব্লগ দিবস এবং ব্লগারদের পুনর্মিলনী অনুষ্ঠান।
উপলক্ষে প্রবীণ ও মৌলিক ব্লগার জ্বনাব চাঁদগাজী-এর নিকটি
ফিরায়ে দেওয়ার জন্য 'সামু' কতৃওপক্ষের নিকিট বিনীত অনুরোধ জানাচ্ছি।
হায়াত-মউয়াত বলা যায় না ব্লগার নূর মুহাম্মদ নূরুচাঁদগাজী সমবয়সী ছিলেন।
নূর মুহাম্মদ নূরু ভাই আমাদের মাঝে নেই, চাঁদগাজী সাহেব আছেন, এ আমাদের সৌভাগ্য।

০৭ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ২:০৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: এই ধরনের মন্তব্যকে আমরা অনুৎসাহিত করছি। ইতিপূর্বে আমরা জানিয়েছি - ব্লগ নিক 'চাঁদগাজী'র পেছনে যিনি আছেন তাঁর প্রতি আমাদের শুভকামনা এবং শুভেচ্ছা থাকবে। তাঁকে আমরা যথাযথ সম্মান ও শ্রদ্ধা করি যেমনটা করি ব্লগ নিক 'জগতারন' এর পিছনে যিনি আছেন তাঁকেও।

ব্লগ নিক হিসাবে চাঁদগাজীকে চূড়ান্তভাবে ব্যান করা হয়েছে। অনুগ্রহ করে ব্লগ নীতিমালার প্রতি শ্রদ্ধাশীল হতে আমি সবাইকে আহবান জানাচ্ছি।

৮| ০৭ ই ডিসেম্বর, ২০২২ সকাল ৮:৫২

মোহামমদ কামরুজজামান বলেছেন: নিঃসন্দেহ চমতকার উদ্যোগ।

সাফল্য কামনা করছি ১৪তম বাংলা ব্লগ দিবসের।
সাথে সাথে ব্লগারদের পুনর্মিলনী অনুষ্ঠানের ।

৯| ০৭ ই ডিসেম্বর, ২০২২ সকাল ৯:৪৬

আলমগীর সরকার লিটন বলেছেন: অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি সেই সাথে ব্লগ ডে অনুষ্ঠানের সাফল্য কামনা করছি

১০| ০৭ ই ডিসেম্বর, ২০২২ সকাল ৯:৪৯

মোহাম্মদ গোফরান বলেছেন: থ্যাংকস ফর দ্যা পোস্ট ।

আমি একটা কেক উপহার পাঠাতে চাই ব্লগারদের জন্য। কেকের সাইজ নির্ধারণ এর জন্য কতজন ব্লগার রেজিস্ট্রেশিন করেছেন তা যদি আমাকে ৩ দিন আগে যদি বলা হয় তবে ভালো হয়।


সালাম ও শুভেচ্ছে সকল ব্লগারদের । সাথে শুভ কামণা। উইশ আ গ্রেট সাকসেস।

১১| ০৭ ই ডিসেম্বর, ২০২২ সকাল ১০:০৮

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: সকালের জন্য অগ্রিম শুভেচ্ছা ও ভালবাসা

১২| ০৭ ই ডিসেম্বর, ২০২২ সকাল ১০:১৫

কাজী ফাতেমা ছবি বলেছেন: সফল হোক অনুষ্ঠান

কোথায় হবে। আল্লাহ জানে যেতে পারবোই কিনা এ বছর

১৩| ০৭ ই ডিসেম্বর, ২০২২ সকাল ১০:৩৫

শাহ আজিজ বলেছেন: ভাল উদ্যোগ । ভেন্যু কি ?

১৪| ০৭ ই ডিসেম্বর, ২০২২ সকাল ১১:১৭

জুল ভার্ন বলেছেন: চমৎকার উদ্যোগ!
সফলতা কামনা করছি।

১৫| ০৭ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ১:৪৭

নীল আকাশ বলেছেন: ইনশাআল্লাহ আমি থাকবো।

১৬| ০৭ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ১:৪৮

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: চমৎকার আয়োজন। সর্বাঙ্গীন সাফল্য কামনা করছি।

১৭| ০৭ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৩:২২

ভুয়া মফিজ বলেছেন: সবমিলিয়ে জম্পেশ একটা আয়োজন হতে যাচ্ছে বলেই মনে হচ্ছে। কয়টাতে অংশগ্রহন করতে পারবো জানি না, তবে আগ্রহ নিয়ে প্রতিটা সেগমেন্টেই নজর থাকবে।

অল দ্য বেস্ট!!! :)

১৮| ০৭ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৪:২৯

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: ঢাকায় থাকি না বলে আমার আর থাকা হলো না !! তবুও , ভালো হোক এই আয়োজন , সবার জীবনে এই আয়োজন এক অনন্য স্মৃতি হয়ে থাকবে তবে হয়তো সবাই মিস করবে ব্লগার নূর মোহামম্মদকে !!

১৯| ০৭ ই ডিসেম্বর, ২০২২ রাত ৮:১৩

মনিরা সুলতানা বলেছেন: সবকিছু মিলিয়ে দারুণ এক মিলন মেলার অপেক্ষায় রইলাম।

২০| ০৭ ই ডিসেম্বর, ২০২২ রাত ১০:৩৭

নীলসাধু বলেছেন: এ দেখি মেগা প্ল্যান।

গ্রেট।
আমি সময় করে সব পড়ছি। অংশ নিতে চাই সকল কিছুতে। বাকী আল্লাহ ভরসা।
এই আয়োজন আমাদের সকলের। সকলের অংশগ্রহণে সুন্দর, সুষ্ঠু ও সফল হবে এই প্রত্যাশা রইলো।

২১| ০৯ ই ডিসেম্বর, ২০২২ সকাল ৭:৩১

শেরজা তপন বলেছেন: বিশেষ এই পোস্টটা কেন স্টিকি করা হচ্ছে না?

২২| ১০ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:৩৯

শোভন শামস বলেছেন: সকলের অংশগ্রহণে সুন্দর, সুষ্ঠু ও সফল হবে এই প্রত্যাশা রইলো।

২৩| ১১ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:১৫

নজসু বলেছেন:


শুভকামনা।
খুব ভালো হবে আশা করি।

২৪| ১২ ই ডিসেম্বর, ২০২২ রাত ২:১১

মেহেদি_হাসান. বলেছেন: নিবন্ধন করতে চাই কিন্তু এটেন্ট করতে পারবো না কারন দেশের বাইরে আছি সেক্ষেত্রে কি টিশার্ট ইতালিতে পাঠানো যাবে?

২৫| ১২ ই ডিসেম্বর, ২০২২ সকাল ১১:২৭

জুল ভার্ন বলেছেন: ব্লগ ডে তে উপস্থিতির নিবন্ধন কতো তারিখের মধ্যে করতে হবে?

২৬| ১২ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৩:৩৬

স্বপ্নবাজ সৌরভ বলেছেন:
দারুন ব্যাপার !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.