নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দূরে থাকুন; ভালো থাকুন।

ঋণাত্মক শূণ্য

নেগেটিভিটিতে বিশ্বাস করি না; তাই এমন নাম বেছে নিলাম, যা বাস্তব নয়!

ঋণাত্মক শূণ্য › বিস্তারিত পোস্টঃ

এলা খ্যান্ত দাও!

৩১ শে ডিসেম্বর, ২০২১ রাত ১১:৫৬

.
.
.
.
.
.
.
.
.
.
.


গাধা নিয়ে আর কত?

এলা খ্যান্ত দাও!

যে বুঝার সে হয় বুঝে না; না হয় বুঝেও না বুঝার ভান করে পড়ে আছে।

তাই, এলা খ্যান্ত দাও।

মন্তব্য ২৮ টি রেটিং +০/-০

মন্তব্য (২৮) মন্তব্য লিখুন

১| ০১ লা জানুয়ারি, ২০২২ রাত ১২:০৪

জটিল ভাই বলেছেন:
ইহা কি আপনার তরফ হইতে গাঁধাব্দ উপলক্ষ্যে যেমন খুশি তেমন লিখ পোস্ট? =p~
গাঁধা পুরোপুরি নির্বোধ হলে সমস্যা ছিলোনা। কিন্তু ইহা যে ক্ষেত্র বিশেষে নির্বোধ! :P

২| ০১ লা জানুয়ারি, ২০২২ রাত ১২:১০

আহমেদ জী এস বলেছেন: ঋণাত্মক শূণ্য,




"এলা ক্ষ্যান্ত দেও"ই মনে হয় মঙ্গলজনক।

শুভ নববর্ষ।

৩| ০১ লা জানুয়ারি, ২০২২ রাত ১২:১৮

ইসিয়াক বলেছেন:





শুভ নববর্ষ।

৪| ০১ লা জানুয়ারি, ২০২২ রাত ১২:২০

সিগনেচার নসিব বলেছেন: গত কয়েকদিন গাধা সমাচারে সামুর আকাশ-বাতাস আন্ধার বানায় ফেলছে। ব্যপারটা অনেকের জন্য বিরক্তিকর।
নতুন বছরের শুভেচ্ছা।

৫| ০১ লা জানুয়ারি, ২০২২ রাত ১২:৪৮

সোবুজ বলেছেন: অনেকের গাধামি দেখে আনন্দই পেলাম।ব্যাক্তি আক্রমনের এক নগ্ন প্রকাশ।

৬| ০১ লা জানুয়ারি, ২০২২ ভোর ৬:৪০

চাঁদগাজী বলেছেন:



জটিল ভাই, জুল ভার্ণ, আর ইউ, জ্যাকেল, মা: হাসান ( ১০টির বেশী মালটি নিকে), শায়মা, সোনালী কাবিন, অপু তানভীর, সাড়ে চুয়াত্তর, পদাতিক চৌধুরী, ইসিয়াক, ইত্যাদি ব্লগিং'এর নামে ক্রাইম করে বেড়াচ্ছে।

৭| ০১ লা জানুয়ারি, ২০২২ সকাল ৭:০৪

জুল ভার্ন বলেছেন: ক্রাইম কি তা কি কোনো গাধার কাছে শিখতে হবে!

৮| ০১ লা জানুয়ারি, ২০২২ সকাল ৭:১০

চাঁদগাজী বলেছেন:


জুল ভার্ন বলেছেন: ক্রাইম কি তা কি কোনো গাধার কাছে শিখতে হবে!

-লিখতে থাকেন, ব্লগারেরা আমার পোষ্ট পড়ছেন, আপনার লেখাও পড়ছেন; ব্লগারেরা দেখছেন, আপনি সামুকে গাধার আস্তাবলে পরিণত করেছেন গত কয়েকদিনে।

৯| ০১ লা জানুয়ারি, ২০২২ সকাল ৭:২৫

চাঁদগাজী বলেছেন:


ঋণাত্মক শূণ্য ,
আপনি কেন বলছেন, যার বুঝার সে বুঝছে না? আমি এসব ব্লগারদের সাথে ব্লগিং করি না, এদের জন্য আমি কখনো লিখিনি, এদের সাথে আমার কোন ইন্টারএ্যাকশন থাকার কথা নয়; আমার পাঠকেরা জানেন, আমি কি নিয়ে লিখি!

যারা ব্লগক্সকে আস্তাবলে পরিণত করছে, তাদের লেখা তারা নিজেরাও পড়ে না।

১০| ০১ লা জানুয়ারি, ২০২২ সকাল ৮:৩৮

বিটপি বলেছেন: যারা সামুকে গাধার আস্তাবলে পরিণত করার জন্য নিয়মিত খেটে যাচ্ছে, সমশের কাহুর তালিকায় তাদের মধ্যে আমার নাম নাই দেইখা দুঃখে কলিজা ফাইটা যাইতেছে। কাহু আমারে ব্লগার বইলা ধরেনা।

১১| ০১ লা জানুয়ারি, ২০২২ সকাল ৮:৫১

ইনাখ বলেছেন: কাল্পনিক_ভালোবাসা,
এখন কিন্তু একটু বাস্তবে আসতেই হয় আপনাকে । ক্রিটিকাল টাইমে ক্রিটিকাল ডিসিশন নেয়া খুবই দরকার । সেটা যতই কঠিন হোক না কেন । চাঁদগাজীর ৬ আর ৭ নং মন্তব্য খুবই অবাক হবার মতো । আমি শিওর না কিন্তু : এই মন্তব্য অজ্ঞের মতো অথবা বিজ্ঞের মতোও হতে পারে । এই মন্তব্য সত্যি হতে পারে অথবা মিথ্যেও হতে পারে । চরম আক্রমণাত্মক হতে পারে আবার (কারো কারো কাছে)খুবই পেলব কোমলও মনে হতে পারে। এই মন্তব্য কোনো অকাট মূর্খ ব্লগারের 'আমি কি হনুরে' জাতীয় আস্ফালন হতে পারে আবার কোনো বিজ্ঞ ব্লগারের আত্মরক্ষা সূচক বলিষ্ঠ মন্তব্যও হতে পারে। এই মন্তব্য ব্লগিংয়ের নীতিমালা অনুযায়ী শাস্তিযোগ্য হতে পারে আবার নাও হতে পারে।কিন্তু এই মন্তব্য আর যাহোক একই সাথে বিপরীতার্থক অর্থে নেবার কোনো সুযোগ নেই। আপনার এখানে একটু বলা দরকার যে ব্লগে কে শিষ্ট আর কে অশিষ্ট মানে কে সুষ্ঠু ব্লগিং করছে আর কে অশিষ্টের মতো ব্লগিং করছে।সুষ্ঠূ ব্লগিংয়ের প্রয়োজনে কাউকে পার্মানেন্ট ব্যনের আওতায় আনতে হলে সেটাও করা দরকার।দুষ্ট গরুর চেয়ে শূন্য গোয়াল ভালো সেই প্রবাদটা কে না জানে ! গরু সামলাবার রশি,দড়ি,বাশ বা বেত সবই যেহেতু আপনার কাছেই আছে তাই এই ব্যাপারে আপনি কিছু বলবেন আর কিছু করা দরকার হলে করবেন সেটা ব্লগে সবাই আশাকরে। আমাদের জীবন থেকে কোভিড -১৯ নিরাবরণের মতো নতুন বছরের শুরুতে ব্লগীয়ওমিক্রন ভাইরাস আরো ছড়িয়ে যাবার আগেই তা নিবারণে কিছু বুস্টার ডোজ দিয়ে ব্লগ পরিশুদ্ধ করার কিছু কাজ আপনি কোর্ট এপারেন বলেই মনে হয় ।হ্যাপি নিউ ইয়ার

১২| ০১ লা জানুয়ারি, ২০২২ সকাল ৯:১৮

জুল ভার্ন বলেছেন: কোনো গাধার বাচ্চাকে গাধা প্রমাণ করুক আমার জুলভার্ন ছাড়া আর কোনো আইডি আছে। যদি প্রমাণ করতে না পারে সে একজন বাবার জন্ম না।

১৩| ০১ লা জানুয়ারি, ২০২২ সকাল ১০:১১

জুল ভার্ন বলেছেন: প্রিয় মডারেশন প্যানেল;


চাঁদগাজী নামক আইডি মন্তব্য করেছে- "জটিল ভাই, জুল ভার্ণ, আর ইউ, জ্যাকেল, মা: হাসান ( ১০টির বেশী মালটি নিকে)"- যা অত্যন্ত আপত্তিকর।

আমি দ্যার্থহীন ভাবে ঘোষণা করছি- আমার জুলভার্ন ছাড়া ব্লগে আর কোনো আইডি নাই। মডারেশন প্যানেল নিশ্চয়ই অবগত আছেন- কোন আইডি কোন আইপি এড্রেস থেকে ব্লগিং করছেন- সেটা রিরিক্ষা করে আমার বিরুদ্ধে সত্যতা প্রমাণ করতে না পারলে চাঁদ্গজীর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার বিনীত অনুরোধ করছি।

১৪| ০১ লা জানুয়ারি, ২০২২ সকাল ১১:১৮

জটিল ভাই বলেছেন:
জুল ভার্ন বলেছেন: প্রিয় মডারেশন প্যানেল;


চাঁদগাজী নামক আইডি মন্তব্য করেছে- "জটিল ভাই, জুল ভার্ণ, আর ইউ, জ্যাকেল, মা: হাসান ( ১০টির বেশী মালটি নিকে)"- যা অত্যন্ত আপত্তিকর।

আমি দ্যার্থহীন ভাবে ঘোষণা করছি- আমার জুলভার্ন ছাড়া ব্লগে আর কোনো আইডি নাই। মডারেশন প্যানেল নিশ্চয়ই অবগত আছেন- কোন আইডি কোন আইপি এড্রেস থেকে ব্লগিং করছেন- সেটা রিরিক্ষা করে আমার বিরুদ্ধে সত্যতা প্রমাণ করতে না পারলে চাঁদ্গজীর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার বিনীত অনুরোধ করছি।


উপর্যুক্ত মন্তব্যের সঙ্গে সম্পূর্ণ সহমত জ্ঞাপন করিয়া উল্লেখিত আর্জি পেশ করছি.....

১৫| ০১ লা জানুয়ারি, ২০২২ দুপুর ১২:৫০

বিটপি বলেছেন: একাধিক আইডি থেকে ব্লগিং করাটা অন্যায় কিছু নয় - এই ব্লগে অনেকেই তা করছে। তাই জুলভার্ন ভাইডির এত উত্তেজিত হবার মত কিছু ঘটেনি। তাছাড়া আপনি তো জানেন, বুড়া গাধাটার মাথার কয়টা তার ছিড়া! তাই গাধার চিৎকার চেঁচামেচি প্লীজ ইগনোর করে যান।

১৬| ০১ লা জানুয়ারি, ২০২২ দুপুর ১:৩৭

রানার ব্লগ বলেছেন: খোচাখুচি বন্ধ করেন, আর কতো ?

১৭| ০১ লা জানুয়ারি, ২০২২ বিকাল ৩:১৩

জ্যাকেল বলেছেন: ব্লগ মডারেটর সাহেবের কাছে আমি জানতে চাই এইভাবে নিক ধরে কটুক্তি/মন্তব্য করা কি ব্লগীয় নীতিমালার সাথে সংগতিপুর্ণ হয় কি-না। যদি না হয় তবে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হউক।

@লেখক
আমি ইশপের একটি প্রতিষ্টিত গল্প পোস্ট করিয়াছিলাম যাহাতে আপনি গাধা নিয়ে পোস্ট দেখে অবাক হইয়াছিলেন বোধ হয়। আপনার জ্ঞাতার্থে বলতেছি গাধা এমন এক প্রাণী যাকে যতই পিটান ইহা নট নড়ন চড়ন। ইহার কারণেই উহা গাধা/ডংকি বলা হইতেছে যুগ/কাল ধরিয়া।



গাধা নিয়ে আরেকটা গল্পঃ
এক বণিক ভদ্রলোকের ছিল একাধিক গাধা। তিনি বাণিজ্যের কাজে ইহাদের ব্যবহার করিতেন। তন্মৌধ্যে বৃদ্ধ এক গাধাটির কথা বলিতেই হয়। ইহার মধ্যে নানারকম বিচিত্র স্বভাব দেখা যাইত। তবে ভদ্রলোক সেইসব দেখেও না দেখার ভান করতেন এবং নিয়মিতই বাজারে উহাকে নিয়ে যেতেন, সাথে সওদা নিয়ে আসতেন। তো এক বর্ষার সিজনে গাধাটি নিয়ে বাজার থেকে তিনি ফেরত আসতেছিলেন। বাজার থেকে কিছুদুর পথ এগুলেই এক নদী। নদী না বলে খাল বলাই উচিত তবে বর্ষায় ইহাতে পানি জমে অনেক। তো গাধাটির পিঠে ছিল এক বোঝাই নুন/লবণ।
নদী পার হইতে হইতে অনেক নুন পানিতে গলে গিয়ে হালকা হইয়া যায়। গাধাটি ইহাতে দারুণ মজা পেয়েছিল। সে ধরেই নিয়াছিল এইভাবে ডুবে যাওয়া মন্দ না।
তো আরেকদিন সে চিনি নিয়ে যাচ্ছিল এবং সে বুদ্ধি করে তৎক্ষণাৎ ডুবে যায়। যথারীতি চিনি গুলে গিয়ে বণিকের অনেক ক্ষতি হয়। আর গাধা আরাম পায়।
বণিক ভাবলেন গাধাকে এক শিক্ষা দেওয়া উচিত। তাই পরের বাজার দিবসে তিনি গাধার পিঠে দিলেন তুলার বস্তা। নদী পার হইবার সময় গাধা করল কি, নামা মাত্রই সে জলে ডুবে ডুবে যাইতে লাগিল। এইভাবে নদী পার হইবার সময় সে তার বিপদ আঁচ করা শুরু করল। নিদারুণ কস্টে গাধাটা ঐ বোঝা বহন করতে লাগল। আর মনে মনে নিজেকে প্রবোধ দিল, আর কোনদিন সে কুকাম করিবে না।

(নাসিরুদ্দীন হোজ্জার গল্প খুব সম্ভবত)

১৮| ০১ লা জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৭:১২

শায়মা বলেছেন: চাঁদগাজী ভাইয়া নতুন বছরে শোধরাবে ভেবেছিলাম কিন্তু ভোরবেলা উঠেই তার মাথা বিগড়ানো কমেন্ট জেনে অবাক হলাম। যাই কাভাভাইয়াকে মেইল দেই সাথে জানা আপুকে সিসি।

১৯| ০১ লা জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৭:১৪

রাজীব নুর বলেছেন: চাঁদগাজী সঠিক কথাই বলিয়াছেন।
তার কথা গুলো নিরপেক্ষ থেকে বুঝতে চেষ্টা করুণ।

২০| ০১ লা জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৭:১৭

শায়মা বলেছেন: ১০. ০১ লা জানুয়ারি, ২০২২ সকাল ৭:২৫০

চাঁদগাজী বলেছেন:


ঋণাত্মক শূণ্য ,
আপনি কেন বলছেন, যার বুঝার সে বুঝছে না? আমি এসব ব্লগারদের সাথে ব্লগিং করি না, এদের জন্য আমি কখনো লিখিনি, এদের সাথে আমার কোন ইন্টারএ্যাকশন থাকার কথা নয়; আমার পাঠকেরা জানেন, আমি কি নিয়ে লিখি!

যারা ব্লগক্সকে আস্তাবলে পরিণত করছে, তাদের লেখা তারা নিজেরাও পড়ে না।

হা হা এই কথাটা পড়ে দুঃখ পেতে গিয়েও হাসতে হাসতে মরলাম। গাধার আস্তাবল তো ভাইয়াই বানিয়েছে সারাবছর ধরে শুধু গাধার ছবি দিয়ে দিয়ে ব্লগ ভরিয়েছে এখন এই নিক মনে হলেই সেই ছবিই তো মনে পড়বে সবার। :P

২১| ০১ লা জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৭:২১

শায়মা বলেছেন: ঐ রাজীবভাইয়া নো চামচামি!!!!!!!১

কেমনে সঠিক বললো চাঁদগাজীভাইয়া???

আমি ক্রাইম করি নাকি!!!!!!!!!

তওবা তওবা আমি কত্ত ভালো মানুষ।

নতুন বছরে আমি রাগ করবোই না করবোই না।

আমি আনন্দে আছি। আমাকে রাগাবে না খবরদার!!!!!!!!!

২২| ০১ লা জানুয়ারি, ২০২২ রাত ৯:১৩

সোনালি কাবিন বলেছেন: আরেব্বাহ! ক্রাইম মাস্টর আর তার চামুচ দেহি ক্রাইমের সংজ্ঞার কাস্টোমাইজেশন করে। মেরুদন্ডহীন চামুচটা তার সন্তানদের কি শিখায় যাবে, ভাবতেই শিউরে উঠি।

২৩| ০১ লা জানুয়ারি, ২০২২ রাত ৯:৫৩

জুল ভার্ন বলেছেন: বিটপি বলেছেন: একাধিক আইডি থেকে ব্লগিং করাটা অন্যায় কিছু নয় - এই ব্লগে অনেকেই তা করছে। তাই জুলভার্ন ভাইডির এত উত্তেজিত হবার মত কিছু ঘটেনি। তাছাড়া আপনি তো জানেন, বুড়া গাধাটার মাথার কয়টা তার ছিড়া! তাই গাধার চিৎকার চেঁচামেচি প্লীজ ইগনোর করে যান।

আমিও জানি, সামুতে একাধিক আইডি থাকা নিষিদ্ধ নয়। কিন্তু আমার একাধিক আইডি নাই, তারপরও মিথ্যা অভিযোগ করা মেনে নিতে পারছিনা। সর্বপরি একটা নষ্ট আইডি, যে সামুর পরিবেশ বারবার নষ্ট করছে তার থেকে পায়খানা বক্তব্য সহ্য করতে পারছিনা। যে বারবার গলাধাক্কা খেয়েও অন্যের পোস্টে এসে বেহায়াপনা করে তার শাস্তি হওয়া উচিৎ।

২৪| ০১ লা জানুয়ারি, ২০২২ রাত ১০:২২

সাসুম বলেছেন: আপ্নারা কেউ ক্ষান্ত দিবেন না প্লিজ। চালায়া যান। ভাল লাগছে খুব। পরতে পরতে হাই কোয়ালিটি ঠিকরে বের হচ্ছে।

২৫| ০১ লা জানুয়ারি, ২০২২ রাত ১০:৫৪

পদাতিক চৌধুরি বলেছেন: @ রাজীব নুর চাঁদগাজীর ৭ নং কমেন্টে আমাকে আর পাঁচজনের সঙ্গে ক্রিমিনাল হিসেবে চিহ্নিত করেছেন। কোনো আদালত কি আমাদের অপরাধী হিসেবে ঘোষণা করেছে? আর ঘোষণা করলেও কোন দেশের কোন আদালত? একজন সহ ব্লগার সম্পূর্ণ অনৈতিক অবৈধ অসৌজন্যমূলক অদূরদর্শী অপরিণামদর্শী হয়ে চূড়ান্ত কান্ডজ্ঞানহীন পরিচয় দিয়ে যেভাবে ট্যাগ করে ক্রিমিনাল হিসেবে উল্লেখ করলেন তাকে আপনি সঠিক কথায় বলেছেন বলছেন? আপনার কি এখানে ওনাকে এমন নির্লজ্জ মিথ্যাচারের সাপোর্ট দেওয়ার দরকার ছিল? কিসের কারণে আপনার এমন চাটুকারিতা? আপনার সঙ্গে ওনার পিতা পুত্রের সম্পর্ক নিয়ে যে কানাঘুষো শোনা যায়, তাহলে কি পৈতৃক ঋণের কারণেই আপনার এমন অন্ধত্ব? আপনার গনটোকাটুকি সহ বিভিন্ন ইস্যুতে প্রায়ই লেজেগোবরে অবস্থা হলেও অহেতুক ব্লগিং রুঢ়তা না করতেই এযাবৎকাল দূরে থেকেছি।আপনি আজকের মতো আগামীতেও যদি আমাকে ট্যাগ করা কোনো অসৌজন্যমূলক কমেন্টে অংশ নেন তাহলে আমাকে আপনার ব্লগিং দর্শনের বিরোধী পক্ষের অন্যতম একজন ব্লগার বলে ভাববেন। এমনিতেই আপনার পোস্ট না পড়ে কমেন্টের সংখ্যা বড়ানোর নীতিতে আমি ঘোর বিরোধী।আর এই বিরক্তির কারণে আপনার পোস্টে কমেন্ট করার আগ্রহ হারিয়ে ফেলেছি। কাজেই বন্ধু নাই হতে পারেন ক্ষতি নেই কিন্তু শত্রু হতে চাইলে সেটাও বলে কয়ে শত্রু হওয়াই সমীচীন বলে মনে করি।

পোস্টদাতার কাছে ক্ষমা চাইছি অহেতুক ব্যক্তিগত ক্যাচাল আপনার ব্লগে টেনে আনার জন্য। কিন্তু পূর্বোক্ত জন প্রসঙ্গ আনাতে এভাবেই হাঁটতে হলো।সরি টু ইউ।

২৬| ০২ রা জানুয়ারি, ২০২২ বিকাল ৩:৫৩

কাজী ফাতেমা ছবি বলেছেন: ইয়া মাবুদ কত কিছু ঘটে যায় আমি কিছুরই খবর রাখি না হইলো কিছু

২৭| ০২ রা জানুয়ারি, ২০২২ বিকাল ৪:২৫

সোনালি কাবিন বলেছেন: পদাতিক চৌধুরি বলেছেন: @ রাজীব নুর...........কিসের কারণে আপনার এমন চাটুকারিতা? আপনার সঙ্গে ওনার পিতা পুত্রের সম্পর্ক নিয়ে যে কানাঘুষো শোনা যায়, তাহলে কি পৈতৃক ঋণের কারণেই আপনার এমন অন্ধত্ব.............

# বলেন কি ?

B:-) B:-)

২৮| ০২ রা জানুয়ারি, ২০২২ রাত ১০:০০

সাড়ে চুয়াত্তর বলেছেন: চাঁদগাজী সাহেব আমাকে সহ আরও কয়েকজন ব্লগারকে বলেছেন যে আমরা ব্লগিং এর নামে ক্রাইম করছি। এই ধরণের মন্তব্য ব্যক্তি আক্রমণ ছাড়া আর কিছু না। আমি ওনার এই দায়িত্বজ্ঞানহীন মিথ্যা মন্তব্যের তীব্র নিন্দা জানাচ্ছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.