নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ › বিস্তারিত পোস্টঃ

বাহ্-জেট!

০৫ ই জুন, ২০১৬ বিকাল ৩:০১

বাজেটের কথা বলছিলাম আমদের মাননীয় অর্থমন্ত্রী মহোদয় এই বাজেটের ৭১%ই জাতীয় রাজস্ব আয় থেকে সংগ্রহ করবেন বলে জানিয়েছেন....ওয়েল!
কিন্তু কথা হচ্ছে যে খাত গুলো সরকারের আছে যেগুলি দিনের পর দিন লোকসান গুনে যাচ্ছে সেগুলো রেখে কি পয়দা হচ্ছে...... আমরা আপনাদের ভ্যাট,ইনকাম ট্যাক্স, সম্পূরক শুল্ক, আবার কি জানি সার চার্জ এসব দিয়ে যাবো আর আপনি বাজেটের ব্যয় এর ব্যাখ্যা দিতে গিয়ে কোন এক জায়গায় বলবেন "এত পার্সেন্ট যাবে প্রজাতন্ত্রের কর্মচারী, কর্মকর্তাদের বেতন বাবদ "! আবার এই প্রজাতন্ত্রের কর্মচারী, কর্মকর্তাদের কাছে কোন সেবার জন্য গেলে কোনো তন্ত্রমন্ত্র দিয়েও তাদের দেখা মিলে না! মিললেও তাদের মন্ত্রের শক্তি এতবেশি যে এই হতভাগা প্রজারা ঘোরের মধ্য পড়ে যায়!
মোবাইল এ কথা বলার উপর সব মিলিয়ে ২১% চার্জ আপনার রাজস্ব কোষে দিতে হবে! মানে ১০০ টাকার কথা বললে আমাদের গুনতে হবে ১২১ টাকা। আমাদের আর্থিক অবস্থার এতটা বিপ্লব ঘটেনি যে এইভাবে সার্ভিস চার্জ আমাদের দিতে হবে....তবে হ্যাঁ ভিওআইপি বাবুরা এখন আরো বেশি লাভ করতে পারবে আগে তারা ১৮%কর ফাঁকি দিতো এখন দিবে ২১% তাদের হাঁসিটা একটু চওড়াই হয়েছে বটে...বিপরীতে আমাদের কপালের ভাঁজটা আরো একটু কুঞ্চিত হয়েছে......
আমাদের নির্বাচন কমিশনার মশাই এবার বলেই দিয়েছেন বাবু আমার কিন্তু এবার ২০০ কোটি টাকা লাগবে.....হুম বলে দিলাম কিন্তু.....জানিনা ২০০ কোটি টাকা লেখতে কয়টা শূন্য লাগে তবে তেনার কাজের যোগবিয়োগে বিশাল এক শূন্য ঝুলে আছে......
তাকিয়ে ছিলাম আমাদের শিক্ষা মন্ত্রনালয়ের দিকে হুম সবার থেকে আদুরে মন্ত্রনালয় পেয়েছে ও সবার থেকে বেশি বাজেট......কিন্তু এই মন্ত্রনালয়ের ও উন্নতি কম না আমাদের শিক্ষামন্ত্রী আর অর্থমন্ত্রীর মাথায় যতগুলি চুল আছে তার থেকে সামন্য একটু বেশি.... আমাদের শিক্ষামন্ত্রীর একটা বিড়াল আছে = our education minister is a cat ‪#‎GPA‬-5
যাইহোক তারপরেও আমরা আশাবাদী "এগিয়ে যাক বাংলাদেশ "

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৫ ই জুন, ২০১৬ বিকাল ৩:৫০

বিজন রয় বলেছেন: আপনি বলেছেন বাহ-জেট।

আমি বলি বাজে-জেট।

২| ০৬ ই জুন, ২০১৬ রাত ১:৩৪

টুথব্রাস বলেছেন:





বন্ধ হতে যাচ্ছে ফেসবুক !

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সর্ববৃহ‍ৎ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। ২০০৪ সালে প্রাইভেট নেটওয়‍ার্ক হিসেবে প্রতিষ্ঠিত হবার তিনবছর পর ২০০৭ সালে বিশ্বব্যাপী ফেসবুক তাদের সার্ভিসটি উন্মক্ত করে।

একের পর এক নতুন ও আকর্ষণীয় ফিচার এনে ফেসবুক কর্পোরেশন ইতিমধ্যে সোশ্যাল নেটওয়ার্কিং জগতের ধার‍াই বদলে দিয়েছে।

সম্প্রতি ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ জানিয়েছেন, ২০৭৩ সালে তারা ফেসবুক স্থায়ীভাবে বন্ধ করে দিয়ে গোয়াবুক নামে নতুন একটি সোশ্যাল নেটওয়ার্ক সাইট চালু করবেন। ফেসবুকের কোনো ডাটাই সেখানে থাকবেনা। নতুন করে সবকিছূ শুরু করা হবে। এখবরটি শুনে বিশ্বব্যাপী তুম‍ুল হইচই শুরু হয়ে গেছে। বিশ্বের নানাপ্রান্তের ফেসবুক ইউজাররা ইতিমধ্যেই জুকারবার্গের স্ত্রী প্রিসিলা চ্যান কে নিয়ে গালাগ‍ালি শুরু করে দিয়েছে।

প্রিসিলা খুব শীঘ্রই আইডি ডিএকটিভেট করে দিবে বলেও জানিয়েছেন মার্ক জুকারবার্গ। ঘটনাটিতে তিনি খুবই ব্যথিত ও মর্মাহত। – প্রথম আলু ডেস্ক

৩| ০৬ ই জুন, ২০১৬ সকাল ১১:২৬

নূর আলম হিরণ বলেছেন: কিসের সাথে কি?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.