নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন! [email protected]

নূর আলম হিরণ

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ › বিস্তারিত পোস্টঃ

মির্জা ফখরুল আলম এই যাবৎকালে সবচেয়ে গুরুত্বপূর্ণ সরকারের সমালোচনাটি করেছেন।★★

০৯ ই জুন, ২০২২ রাত ৮:৩৭


প্রিয় দেশবাসী ও আমার সামনে সাংবাদিক ভাই ও বোনেরা, আপনার আমার এই প্রিয় স্বদেশ আজ কোথায় গিয়ে দাঁড়িয়েছে? দেশের আজ বর্তমান অবস্থান নিয়ে আপনি কতটুকু সন্তুষ্ট? আপনার নাগরিক অধিকার সমূহ আপনি সঠিকভাবে সঠিক পন্থায় পাচ্ছেন? সরকারি সেবাসমূহ নিয়ে আপনি সন্তুষ্ট আছেন? এই সরকারের সরকারি প্রতিষ্ঠান গুলোর অনিয়ম আপনাকে ব্যথিত করে, কষ্ট দেয়? আমরা নিশ্চিত আমার এই প্রশ্ন গুলোর উত্তর নিশ্চিত ভাবেই এই আওমীলীগ সরকারের বিপক্ষে যাবে। অনেক দৃশ্যমান উন্নয়ন করেছে এই সরকার কিন্তু আপনি একটু এনালাইসিস করলেই বুঝতে পারবেন এগুলোর বেশিরভাগই টেকসই ও সুষম উন্নয়নের মাঝে পড়বে না। অপরিকল্পিত উন্নয়ন করেছে এই সরকার যার ধরুন বলা যায় দেশের টাকার অপচয় হয়েছে।
প্রিয় দেশবাসী শ্রীলঙ্কার দিকে তাকান প্রায় ৪হাজার ডলার যে দেশের মাথাপিছু আয় ছিল, সে দেশ এখন ঋণখেলাপি! বৈদেশিক ঋনে বড়বড় প্রকল্প আবার সে প্রকল্পে ওভার ইনভয়েস করে দুর্নীতি করেছে, পরিবারতন্ত্র দিয়ে দীর্ঘদিন দেশ পরিচালনা করার কারনে বলা হচ্ছে শ্রীলঙ্কার এমন পরিণতি। এমন কিছু কি আপনি এদেশে দেখতে পাচ্ছেন? আমার বিশ্বাস আপনি খালি চোখেই তা দেখতে পাচ্ছেন!

প্রিয় দেশবাসী আমাদের প্রিয় স্বদেশ যে খুব শিগ্রহী শ্রীলঙ্কার মত হবে আমরা তা বলছি না কিংবা এমন চিন্তা আমাদের মাথাও আনছি না। তবে শ্রীলঙ্কার মত হওয়ার জন্য অনেক গুলো ভুল এই আওমীলীগ সরকার করছে এবং কতক করতে যাচ্ছে! আর এখানেই জাতীয়তাবাদী বিএনপির ভয় পাচ্ছে! এই যে রাশিয়া থেকে ১৩বিলিয়ন ডলার ঋণ নিয়ে মাত্র ২৪০০ মেগাওয়াট পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র করলো ২০২৫ সাল থেকে এর কিস্তি দেওয়া শুরু হবে। বছরে ৫৬৫মিলিয়ন ডলার করে কিস্তি দিতে হবে। পদ্মা সেতুর সাথে পরবর্তীতে যে রেইল লাইন যোগ করলো ৪০ হাজার কোটি টাকা ঋণ নিয়ে এটা থেকে যে আউটফুট আসবে সেটা দিয়ে কখনোই কিস্তি শোধ করতে পারবে না।
এই সব কিছুর পুঙ্ক্ষানুপঙ্খ বিশ্লেষণ আমাদের ওয়েবসাইটে গেলেই পাবেন। হিসেব দেখে আপনিই সিদ্ধান্ত নিতে পারবেন এতে কত বিশাল ওভার ইনভয়েস হয়েছে। এবং এর কাজ যারা পাচ্ছে তারা সঠিক পন্থায় পায়নি। বাংলাদেশ, চীন, ভারত আর মায়ানমার মিলে যে ইকোনমিক করিডোর করার কথা ছিল সেখান থেকে আপনারা দেখেছেন ভারত বের হয়ে গেছে যার ধরুন এই প্রজেক্ট এখন মুখ থুবড়ে পড়ে আছে। কিন্তু এই আওমীলীগ সরকার এডিবি থেকে ১৮ হাজার কোটি টাকা নিয়ে কক্সবাজার পর্যন্ত রেইল লাইন করে যাচ্ছে! এই রেইল থেকে প্রাপ্ত আয় থেকে কখনোই ঋণ শোধ করা যাবে না।

পায়রা গভীর সমুদ্র বন্দর করার কথা বলে সেখানে অলরেডি কয়েকশো কোটি টাকা খরচ করে ফেলা হয়েছে। এখন বলছে সেটা গভীর সমুদ্র বন্দর হবে না, হবে সমুদ্র বন্দর! যদি সমুদ্র বন্দরই হয় তাহলে এত টাকা খরচ করার কি দরকার ছিল? যে টাকা খরচ করা হয়েছে সেটা দিয়ে চট্টগ্রাম ও মংলা সমুদ্র বন্দরের সক্ষমতা দ্বিগুণ করা যেত। একটার পর একটা বড়বড় প্রকল্প হাতে নেওয়া হচ্ছে এগুলোর কোনোটির সঠিকভাবে ইকনোমিক ফিজিবিলিটি স্টাডি করা হয়নি। এছাড়াও শোনা যাচ্ছে দ্বিতীয় পদ্মাসেতুর কথা, দ্বিতীয় স্যাটেলাইট উৎক্ষেপণ, ঢাকাকে পূর্বাচলে সরিয়ে নেওয়া, কক্সবাজার পর্যন্ত বুলেট ট্রেন, নতুন আরেকটি বিমানবন্দর! এগুলো আমাদের জন্য এখন সত্যিই অপ্রয়জনীয় প্রকল্প! এমনিতেই আগামী ২৫ সালের ভিতর আমাদের বৈদেশিক ঋণের কিস্তির পরিমান দাঁড়াবে ৪বিলিয়ন ডলার। তারমধ্যে এসব প্রকল্প হাতে নিলে সেটা ৬বিলিয়ন ডলারে গিয়ে ঠেকবে!
এইতো গেলো বৈদেশিক ঋণের হিসেব দেশীয় ঋণ যোগ করলে আমাদের জিডিপি'র প্রায় ৬০% এর মত হবে যা সত্যি বিপদজনক অবস্থার সৃষ্টি করবে! এই সরকারের এই অপরিকল্পিত প্রকল্প গুলো আমাকে আপনাকে নিশ্চিত ভাবেই নিকট ভবিষ্যতে বিপদে ফেলতে যাচ্ছে যার জন্যই আপনাদের সামনে আজ এই ডাটা গুলো দেওয়া।

আপনারা আমাদের দলীয় ওয়েবসাইটে যান অথবা লিফলেট গুলো পড়ুন, এনালাইসিস করুন আমাদের কথার সত্যতা অবশ্যই পাবেন। আপনাদেরকে অর্থনৈতিক সচেতন হতে হবে এবং এই আওমীলীগ সরকারের অপ্রয়োজনীয় প্রকল্পের নামে দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হতে হবে। প্রিয় সাংবাদিক ভাইয়েরা আপনার এসবের খোঁজ রাখুন পত্রিকার প্রথম পাতায় স্থান দিন, চ্যানেলের প্রধান শিরোনামে রাখুন। অতিস্বত্তর জনগণের মৌলিক অধিকার ও আমাদের দলের গনতন্ত্র চর্চার আধুনিক কৌশল নিয়ে আরেকটি সংবাদ সম্মেলন হবে তাতে আপনারা আমন্ত্রিত হবেন নিশ্চই।
সবাইকে ধন্যবাদ। বাংলাদেশ চিরজীবী হোক।
বিঃদ্রঃ সংবাদ সম্মেলনটি কাল্পনিক।

মন্তব্য ৩০ টি রেটিং +৩/-০

মন্তব্য (৩০) মন্তব্য লিখুন

১| ০৯ ই জুন, ২০২২ রাত ৮:৫৬

সৈয়দ মশিউর রহমান বলেছেন: কাল্পনিক হলেও চিন্তার বিষয়। আউটপুট যদি ঠিকমত না আসে তাহলে শ্রীলঙ্কার মতো হতে সময় লাগবে না।

০৯ ই জুন, ২০২২ রাত ১০:৩৭

নূর আলম হিরণ বলেছেন: না, আগামী ৮-১০ বছরের ভিতর এমন হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। তবে অতিরিক্ত দুর্নীতি ও অর্থপাচার সেই দিকে নিয়ে যাচ্ছে। আরো পরিকল্পিত প্রকল্প হাতে নিতে হবে। সরকার ও আমলাদের অদক্ষতা চোখে বেশ পড়ছে। মির্জা সাহেব এমন গঠনমূলক সমালোচনা করলে একটা সময় মানুষ বুঝতে শুরু করবে।

২| ০৯ ই জুন, ২০২২ রাত ৯:০১

গরল বলেছেন: বিরোধি দল হিসেবে বিএনপি রিটায়ার করেছে, অথচ এসব অভিযোগ আসা উচিৎ ছিল তাদের তাদের মাধ্যমেই, তাদেরও দায়িত্ব ছিল মানুষকে সচেতন করার। তারা শুধু খালেদা জিয়ার অসুখ আর মামলা নিয়ে দু একটা বিবৃতি দিয়েই দায়িত্ব শেষ করে।

০৯ ই জুন, ২০২২ রাত ১০:৩৯

নূর আলম হিরণ বলেছেন: বিএনপি বলছে তাদের বাক স্বাধীনতা নেই, এভাবে সমালোচনা করলে তাদের বাক স্বাধীনতা সরকার কেড়ে নিতে পারবে? উনারা গুজব আর ভুল তথ্যের বাকস্বাধীনতা চায় বেশিরভাগ সময়।

৩| ০৯ ই জুন, ২০২২ রাত ৯:০১

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি মনে করেছিলাম আসলেই তিনি ইহা বলেছেন। বি এন পি তে আন্দোলন করার মতো লোক নেই। বিএনপির স্থানে লীগ হলে আমরা এতোদিনে অন্তত একটা নিরপেক্ষ গ্রহণযোগ্য নির্বাচন দেখতে পাইতাম। জামাত বি এন পি কে খায় দিসে।

০৯ ই জুন, ২০২২ রাত ১০:৪১

নূর আলম হিরণ বলেছেন: বিএনপি প্রথম প্রথম ইনস্ট্যান্ট ফলাফল চাইছিল সেটা সম্ভব হয়নি এখন মানুষকে তাদের দলে আনতে হলে সঠিক ও প্রয়োজনীয় সমালোচনা করতে হবে। প্রফেশনালদের সাথে রেখে বিবৃতি দিতে হবে।

৪| ০৯ ই জুন, ২০২২ রাত ৯:০৬

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
আপনাকে ধন্যবাদ মির্জা ফখরুল ইসলামের নামের
আড়ালে আপনার মনের অব্যক্ত ক্ষোভকে কাল্পনিক
তার মূখে বলানোর জন্য।
আপনি কি জানেন তারা মুদ্রার এপিঠ আর ওপিঠ।
এপিঠে যারা এই কথা বলে ওপিঠে গেলে তারা ঠিক
এই কথাই বলবে আর ম্যাংগো পিলল তাদের কথায়
আংগুল চুষবে আমের আঠি মনে করে!
আমার সোনার বাংলা,
আমি তোমায় ভালো বাসি!

০৯ ই জুন, ২০২২ রাত ১০:৪৩

নূর আলম হিরণ বলেছেন: বিএনপি মগজ খাটিয়ে রাজনীতি করছে না। আন্দোলন করে শেখ হাসিনা বেঁচে থাকতে তাকে নামাতে পারবে না। মানুষকে পাশে পেতে হলে মানুষের জন্য কথা বলতে হবে। নিজেদের ভুল স্বীকার করে সঠিক স্বপ্ন দেখাতে হবে জাতিকে।

৫| ০৯ ই জুন, ২০২২ রাত ৯:১৩

শাহ আজিজ বলেছেন: ভাল এবং উপযুক্ত যুক্তি সহকারে আলোচনা করেছেন । ভাল লেগেছে ।

০৯ ই জুন, ২০২২ রাত ১১:০২

নূর আলম হিরণ বলেছেন: মির্জা ফখরুল এমন কয়েকটি আলোচনা করলে জাতি অনেক দরকারি বিষয়ে জ্ঞান পেতো।

৬| ০৯ ই জুন, ২০২২ রাত ৯:৩৬

সোনাগাজী বলেছেন:




বেগম জিয়া নিজের মতো আরেক ইডিয়টকে নিয়েছেন দল চালাতে।

০৯ ই জুন, ২০২২ রাত ১১:০৩

নূর আলম হিরণ বলেছেন: উনি অদরকারী কথা বেশি বলতে থাকেন

৭| ০৯ ই জুন, ২০২২ রাত ৯:৩৮

সোনাগাজী বলেছেন:



@সৈয়দ মশিউর রহমান,

শ্রীলংকার লোকজনও কাঁথাল পছন্দ করেন।

১০ ই জুন, ২০২২ সকাল ১০:৩১

নূর আলম হিরণ বলেছেন: উনার কাঁঠাল নিয়ে লেখা পোস্ট হিট হয়েছে :)

৮| ০৯ ই জুন, ২০২২ রাত ১০:০৩

রাজীব নুর বলেছেন: ফখরুল সাহেবের কথার দাম নাই। আসলে যে দলের কোমর ভেঙ্গে গেছে, তাদের কথার কেউ গুরুত্ব দেয় না।

০৯ ই জুন, ২০২২ রাত ১১:২৮

নূর আলম হিরণ বলেছেন: গুরুত্বপূর্ণ কথা বললে গুরুত্ব পাবেই। উনি গুরুত্বহীন কথা বেশি বলাতে মানুষ এখন মনোযোগ দিয়ে শুনে না।

৯| ০৯ ই জুন, ২০২২ রাত ১০:০৯

অধীতি বলেছেন: বিরোধী দল বলে কি আসলেই কিছু আছে বাংলাদেশে?

০৯ ই জুন, ২০২২ রাত ১১:২৯

নূর আলম হিরণ বলেছেন: আছে, সেটা হলো বেগম জিয়া ও তারেক জিয়ার জন্য।

১০| ০৯ ই জুন, ২০২২ রাত ১০:১৬

শূন্য সারমর্ম বলেছেন:


আপনি মির্জার রোল প্লে করলেন এটাই ভালো, এটা মির্জাকে জানাতে পারলে আরও ভালো হতো।

০৯ ই জুন, ২০২২ রাত ১১:৩১

নূর আলম হিরণ বলেছেন: মির্জা সাহেব এমন ডাটা মাটা নিয়ে দক্ষ প্ৰপেশানালদের নিয়ে সংবাদ সম্মেলনে আসলে ভালো হতো। গত ১৫ বছর উনি কুমিরের রচনা পড়েই যাচ্ছেন।

১১| ০৯ ই জুন, ২০২২ রাত ১০:৩৩

সামিউল ইসলাম বাবু বলেছেন: :P B-)) :#)

০৯ ই জুন, ২০২২ রাত ১১:৩২

নূর আলম হিরণ বলেছেন: এসব দরকারি কথা উনি না বলাতে আমাকে বলতে হলো।

১২| ০৯ ই জুন, ২০২২ রাত ১১:২৭

শাহিন-৯৯ বলেছেন:

একটি বিরোধীদলের মূলত এই ধরনের কথা বলা উচিত ছিল কিন্তু আদতে তা হচ্ছে না।

০৯ ই জুন, ২০২২ রাত ১১:৩৩

নূর আলম হিরণ বলেছেন: উনারা এসব কথা বললে লোকে আরো বেশি বুঝতে পারতো। উনাদের দক্ষতা প্রকাশ পেতো।

১৩| ০৯ ই জুন, ২০২২ রাত ১১:৩৬

মোহাম্মদ গোফরান বলেছেন: সবগুলো মন্তব্যের জবাব সাথে সাথে দেয়ার জন্য ধন্যবাদ। কিছু বলদা আছে পোস্ট দেয়ার ৩ দিন পর মন্তব্য রিপ্লাই দিবে। অথচ অনলাইনে থাকে।

০৯ ই জুন, ২০২২ রাত ১১:৪১

নূর আলম হিরণ বলেছেন: আমি ব্লগে আসলে আগে দেখি অদেখা কোনো মন্তব্য আছে কিনা। থাকলে সেটা পড়ে উত্তর দেওয়ার চেষ্টা করি। কারণবশত আসতে দেরি হলে মন্তব্যের জবাব দিতে দেরি হয়। আপনাকেও ধন্যবাদ মন্তব্য করার জন্য।

১৪| ১০ ই জুন, ২০২২ রাত ২:১৮

জগতারন বলেছেন:
পড়লাম আজকে লিখা আপনার ব্লগটি।
দেশ নিয়ে সুন্দর চিন্তাশীল অভিমত আপনার।
আমি বুঝতে পারি দেশে শক্তিশালী
বিরোধী দল থাকা খুব প্রয়োজন।
কিন্তু বি-এন-পি আছে কিভাবে ক্ষমতায় যাওয়া যায় তা নিয়া।

১০ ই জুন, ২০২২ সকাল ৯:৩৮

নূর আলম হিরণ বলেছেন: বিএনপি বলছে তাদের বাক স্বাধীনতা নেই, এইভাবে বললে কি তাদের পুলিশ ধরে নিয়ে যাবে?

১৫| ১৫ ই জুন, ২০২২ দুপুর ২:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: এরকম আরো আরো পোস্ট চাই।

১৫ ই জুন, ২০২২ রাত ১১:৪৫

নূর আলম হিরণ বলেছেন: চেষ্টা করবো। তবে পোস্ট না আসার চেয়ে বাস্তবিক ভাবেই এই রকম স্টেটমেন্ট আসা জরুরি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.