নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার গল্পটা হোক পৃথিবীর সেরা গল্প ।কারন আমি হতে চাই একজন সত্যিকারের জীবন শিল্পী ।

নুরুন নাহার লিলিয়ান

নুরুন নাহার লিলিয়ান › বিস্তারিত পোস্টঃ

ভালোবাসার সহমরণে বৈমানিক আবিদ এবং স্ত্রী আফসানা চিরস্মরণীয় হয়ে থাকবেন ।

২৪ শে মার্চ, ২০১৮ রাত ১:০২



প্রিয় আফসানা আপনি জানলেন না কতো কোটি মানুষের চোখের পাতা ভিজিয়ে আপনি চলেন গেলেন । তাবৎ দুনিয়া কে আর ও একবার প্রমান করে গেলেন স্বামী স্ত্রীর গভীরতম পবিত্র সম্পর্ক কতোটা নিখুঁত সত্য । যেমন সত্য আপনার এই সহমরন । আপনার স্বামীর লাশ দেশে ফেরার দিন থেকেই আপনার অসুস্থতার খবর শোনা যাচ্ছিল । অবশেষে মৃত্যুর খবর ও । তারপর ও মানুষ বিশ্বাস করতে পারছিল না । ভয়ংকর সত্য কে আমরা কখন ও মিথ্যা প্রমান করতে চাই । আপনি হয়তো মন থেকে আপনার প্রিয়তম বৈমানিক স্বামীর ক্ষত বিক্ষত মুখটি আর দেখতে চাননি । আপনার বৈধব্য হয়তো আপনাকে একদম মানাতো না । এই যুগে স্বামীর স্ত্রীর সম্পর্ক গুলো নিদারুন হাল্কা আর ভঙ্গুর ভাবতেই মানুষ অভ্যস্ত হয়ে উঠেছিল। সেখানে আপনি এক অভূতপূর্ব অধ্যায় সুচনা করে গেলেন । স্বামীর প্রতি বাঙ্গালীর নারীর শ্রদ্ধা আর ভালোবাসার শ্বাশত দিক আর ও একবার উন্মোচন করে গেলেন ।
আপনার স্বামীর প্রতি কতোটুকু ভালোবাসার গভীরতা থাকলে তাঁর বিয়োগে আপনার মস্তিস্কে রক্তক্ষরন হয় । আর কতোটুকু ভালবাসলে এমন সহমরণ হয় । আমাদের কার ও জানা নেই । আজ ও পৃথিবীতে ভালোবাসার জন্য এমন নিভৃতে এমন অভিমানে চলে যাওয়া যায় । আপনি শিখিয়ে গেলেন নারীরা আজ ও ভালবাসতে জানে । একদিন সবাইকে একা হয়ে যেতে হয় । আপনার একমাত্র ছেলেটি হয়তো একটু বেশি আগেই অনাথ হয়ে গেল । ভীষণ নিঃসঙ্গ হয়ে গেল আপনাদের সাজানো সংসার ।আপনি ছিলেন একজন বৈমানিক পত্নী । আপনার নিশ্চয়ই এমন সব ঝড় সামলানো কিংবা এমন সব সত্যের মুখোমুখি হওয়ার গল্প জানা ছিল ।তারপর ও দেখুন ভালোবাসা ভীষণ অসহায় দুর্বল । আর তাইতো আপনার মতো একজন ব্যক্তির এমন বিদায় আমাদের দেখতে হল । আপনার মস্তিস্কের রক্ত ক্ষরনে কতো নারীর যে মস্তিস্কে ক্ষরণ চলছে অনেকের জানা নেই । এ কেমন সহমরণ ! এ কেমন যৌথ বিদায় ।
আপনি সহ ইউএস বাংলা বিমান দুর্ঘটনায় প্রাণহীন নিথর দেহের সংখ্যা একান্ন হল । আপনাদের এই আকস্মিক মৃত্যু আবার ও প্রমান করে গেল জীবন ভীষণ তুচ্ছ । জীবন ভয়াবহ অনিশ্চিত । নিয়তির কাছে মানুষ বন্দি চিরকাল । আর মৃত্যুর কাছে পৃথিবীর সকল ক্ষমতা ম্লান । এটাই সত্য যে এই পৃথিবীতে আমরা সবাই ক্ষনিকের অতিথি । কেউ চিরদিনের জন্য থাকতে আসিনি । আর এটা ও সত্য আজ ও মানব হৃদয়ে ভালবাসা বহমান । আপনার এমন চলে যাওয়া মানুষের মানবিকতা বোধের জায়গা গুলোকে আর ও একবার গভীর ভাবে স্পর্শ করে গেল । উজ্জীবিত করে গেল ভালোবাসার চেতনাবোধকে ।
আজ পবিত্র দিন জুম্মাবার সকালে আপনি সত্যি সত্যি সবাইকে আচমকা অবাক করে দিয়ে চলে গেলেন । দেখুন তো পুরো পত্রিকার পাতা , খবরের শিরোনাম গুলো আপনাদের শোকে স্তব্ধ । অথচ দেখুন আমরা হয়তো অনেকেই আপনাদের চিনিনা । কিন্তু না চাইলেই দু ফোঁটা চোখের জল কেমন অদ্ভুত ভাবে গাল বেয়ে ঝরছে । এই পৃথিবীর মানুষের ভালোবাসার অনুভূতিতে আপনারা চিরস্মরণীয় হয়ে থাকবেন ।
হে বিজয়ী বীর নারী আপনাকে অভিবাদন।অনেক শ্রদ্ধা আর ভালোবাসা রইল ।
মহান আল্লাহ আপনাদের জান্নাতবাসী করুন । আমিন ।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৪ শে মার্চ, ২০১৮ রাত ১:৪২

মাহমুদুর রহমান সুজন বলেছেন: মহান আল্লাহ যেন ওনাকে জান্নাত দান করেন ও তার ছেলেটিকে বাবা -মা হারানোর ব্যাথা কাটিয়ে উঠতে সক্ষম করেন। আমিন।

২| ২৪ শে মার্চ, ২০১৮ রাত ২:৫২

চাঁদগাজী বলেছেন:


মনে হচ্ছে, পাইলট হিসেবে আবিদ সাহেব অনেক ভালো আয় করতেন, এবং হয়তো বাহিরের খাবার খেতেন,; ঢাকা শহরে বাহিরে খাওয়া কায়িক পরিশ্রম না করাতে উনার স্ত্রী প্রেসারে ভুগছিলেন, সেটার দিকে নজর ছিলো না।

আবিদের স্ত্রীর অকাল মৃত্যু প্রমাণ করছে যে, ঢাকাতে যাদের আয় বেশী, তাদের শারীরিক ঝুঁকি প্রচুর।

৩| ২৪ শে মার্চ, ২০১৮ ভোর ৬:১৪

কালীদাস বলেছেন: দুঃখজনক। খুবই দুঃখজনক।

২৪ শে মার্চ, ২০১৮ রাত ১০:৫৮

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: খুবই দুঃখজনক ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.