নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি আমার নিরক্ষর কিন্তু বুদ্ধিমতী মায়ের কাছ থেকে এই শিক্ষাই পেয়েছিলাম,যথাযথ কর্তব্য পালন করেই উপযুক্ত অধিকার আদায় করা সম্ভব। - মহাত্মা গান্ধী

পদাতিক চৌধুরি

হাই,আমি পদাতিক চৌধুরী।পথেঘাটে ঘুরে বেড়াই।আগডুম বাগডুম লিখি। এমনই আগডুম বাগডুমের পরিচয় পেতে হলে আমার ব্লগে আপনাদেরকে স্বাগত।

পদাতিক চৌধুরি › বিস্তারিত পোস্টঃ

কানসাসে গ্রেপ্তার বাংলাদেশি অধ্যাপক,আশঙ্কায় পরিবার

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:০৬


গতকাল কলকাতা থেকে প্রকাশিত বাংলা দৈনিক 'এই সময়' পত্রিকার এগারো পাতায় পরিবেশিত হওয়া "কানসাসে গ্রেপ্তার বাংলাদেশি অধ্যাপক,আশঙ্কায় পরিবার" শিরোনামের খবরটি দেখে একজন বাঙালি সর্বোপরি মানুষ হিসাবে আতঙ্কিত হলাম।সংবাদটি নাকি সপ্তাহ দুয়েক আগের। খবরে প্রকাশ অধ্যাপক জামাল প্রায় ৩০বছর স্টুডেন্ট ভিসায় আমেরিকায় আছেন।সম্প্রতি তিনি P.hd করবেন বলে আবার স্টুডেন্ট ভিসা নিয়েছেন।গ্রেপ্তার করার সময় সাময়িক ওয়ার্ক পারমিটে পার্ক ইউনিভারসিটিতে রসায়ন পড়াচ্ছেন।একাধিক হসপিটলের সঙ্গে যুক্ত ছিলেন।সময় পেলে আবার নিজের বাচ্চাদের স্কুলেও পড়াতেন।এহেন একজন মানুষকে হেনস্তা করায় আমরা আতঙ্কিত।সমস্যাটি সম্ভবত কূটনৈতিক। ঘটনা যাইহোক ব্লগের মাধ্যমে সামু পরিবারের সমস্ত সদস্যবৃন্দ ও বাংলাদেশ প্রশাসনের কর্তা ব্যক্তিদের দৃষ্টি আকর্ষনের চেষ্টা করছি।দ্রুত সমস্যা সমাধানের আর্জি থাকলো।

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৬ ই মে, ২০১৮ ভোর ৬:৪৬

কাওসার চৌধুরী বলেছেন: শুভ সকাল, দাদা। বিষয়টি বব্রতকর, পাশাপাশি অমর্যাদার। পশ্চিমারা হিউম্যান রাইট নিয়ে বলতে বলতে অজ্ঞান। অথচ লন্ডনে দেখেছি শুধুমাত্র ভিসা না থাকার অপরাধে শত শত মানুষের সামনে হ্যান্ডক্যাপ লাগিয়ে ভারতীয়/বাংলাদেশীদের টেনে টেনে গাড়িতে তুলে। আয়োজনটা দেখলে মনে হবে, পৃথিবীর সবচেয়ে কুখ্যাত ডাকাত অথবা হিটলারের মতো কোন খুণিকে অনেক সাধনায় গ্রেফতার করেছে এরা।

অথচ, খবর নিলে জানা যাবে এই ছেলেটি হয়তো দেশের সবচেয়ে নামকরা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ডিগ্রী পাশ করেছে। কোনদিন পুলিশ তাকে গ্রেফতার করা দূরে থাক, কোন সাক্ষ্য পর্যন্ত দিতে হয় নাই।

০৬ ই মে, ২০১৮ সকাল ৭:০৭

পদাতিক চৌধুরি বলেছেন: সরি,ভাই। মন্তব্য পোষ্ট করে দেখলাম পৃথক হয়ে গেছে।আমার পরের মন্তব্যটিই আপনার কমেন্টের উত্তর। অনেক অনেক ভাল লাগা আপনাকে।

২| ০৬ ই মে, ২০১৮ সকাল ৭:০৩

পদাতিক চৌধুরি বলেছেন: শুভ সকাল কাওসার ভাই। এ বিষয়টি তো আপনিই খুব ভালো জানবেন। সত্যিই আমি দেখে স্তম্ভিত হয়ে গেছিলাম। এদিকদিয়ে আমাদের এখানে অবশ্য কোনো স্কলারসকে মানবিকতার সাথে দেখা হয়। পাশাপাশি আমি ব্লগিং এ খুব সমস্যায় পড়েছি। নুতন ব্লগ ছাড়া আমার আসল ব্লগিং পেজটি দিচ্ছে না বা আসছে না কেন , বুঝতে পারছি না।গতকাল রাত থেকে বিষয়টি চোখে পড়েছে।মনে হচ্ছে কতৃপক্ষ কী আমার বিরুদ্ধে কোনো অ্যাকশন নিল? মনটি একদম ভালো নেই।অথচ বাড়ির লোকে এভাবে ঘন্টার পর ঘন্টা ব্লগে সময় কাটানোটা ভাল চোখে নিচ্ছে না।জানিনা আর ব্লগিং করা হবে কিনা।

আপনারা ভাল থাকুন। শুভেচ্ছা নিয়েন।

১৯ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৪০

পদাতিক চৌধুরি বলেছেন: অনেকদিন পরে হলেও মনে হল নিজের উত্তর নিজে লিখে রাখি। সমস্যাটি তিনদিন পরে সমাধান হয়ে গেছিল।

সকলকে ধন্যবাদ ও শুভেচ্ছা রইল।



৩| ০৬ ই মে, ২০১৮ সকাল ৭:৩৮

কাওসার চৌধুরী বলেছেন: আমার পোস্টের কমেন্ট বক্সে উত্তর দিয়েছি। আাশা করি ঠিক হয়ে যাবে। একদম টেনশন করবেন না।

০৬ ই মে, ২০১৮ দুপুর ২:১৮

পদাতিক চৌধুরি বলেছেন: কৃতজ্ঞতা জানাই আপনাকে, কাওসার ভাই।আপনার পরামর্শে ক্রোম ব্রাউজার আনস্টল করে, আবার নুতন করে ডাউনলোড করেছি।প্রথমে সঙ্গে সঙ্গে করে হচ্ছিল না, পরে বেশ কিছুসময় পরে আবার চেষ্টা করে অবশেষে ঠিক হয়েছে। এ যাত্রায় বোধহয় রক্ষা পেলাম।

অনেক অনেক শুভ কামনা ভাই আপনাকে ।

৪| ১৪ ই জুন, ২০১৮ রাত ১০:৪৯

খায়রুল আহসান বলেছেন: অথচ বাড়ির লোকে এভাবে ঘন্টার পর ঘন্টা ব্লগে সময় কাটানোটা ভাল চোখে নিচ্ছে না - সমস্যাটি মনে হয় সার্বজনীন ও সার্বত্রিক! :)
আপনার এর আগের পোস্টটাতেও একটা মন্তব্য রেখে এসেছি।

২৭ শে জুন, ২০১৮ রাত ১০:২৮

পদাতিক চৌধুরি বলেছেন: কৃতজ্ঞতা জানাই স্যার আপনাকে, এত পুরানো পোষ্টও পড়েছেন জেনে । আপনি পোষ্টের সঙ্গে সহব্লগারদের মিথোস্ক্রিয়াও মন দিয়ে পড়ায় প্রীত হলাম। ভেবেছিলাম সমস্যাটি আমার মত গুটি কয়েক মানুষের। আপনার কথাতে আশ্বস্ত হলাম যে এটা তাহলে আন্তর্জাতিক সমস্যা । আর আমাদের এভাবেই ব্লগিং করতে হবে তাহলে।

নিরন্তর শুভেচ্ছা স্যার আপনাকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.