নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি আমার নিরক্ষর কিন্তু বুদ্ধিমতী মায়ের কাছ থেকে এই শিক্ষাই পেয়েছিলাম,যথাযথ কর্তব্য পালন করেই উপযুক্ত অধিকার আদায় করা সম্ভব। - মহাত্মা গান্ধী

পদাতিক চৌধুরি

হাই,আমি পদাতিক চৌধুরী।পথেঘাটে ঘুরে বেড়াই।আগডুম বাগডুম লিখি। এমনই আগডুম বাগডুমের পরিচয় পেতে হলে আমার ব্লগে আপনাদেরকে স্বাগত।

পদাতিক চৌধুরি › বিস্তারিত পোস্টঃ

রুপের বিস্ময়ের অকাল প্রয়াণ

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৪:২৩


গতকাল বা শনিবার রাতে দুবাই এ বিয়ের অনুষ্ঠান থেকে হোটেলে ফিরে ক্লান্ত অভিনেত্রী শ্রীদেবী স্নান করতে গেলে,আধ ঘন্টারও বেশি সময়ে বার না হওয়ায় সকলে চিন্তিত হয়ে পড়েন।এদিকে ততক্ষনে বাথরুমের জল রুমে ঢুকতে শুরু করেছে।বাধ্য হয়ে স্বামী বনি কাপুর অনেক বার ডাকাডাকির পরেও কোন সারাশব্দ না পেয়ে, শেষ পর্যন্ত বাথরুমের দরজা ভেঙে অভিনেত্রীর নিথর দেহ উদ্ধার করেন।দুবাইতে উপস্থিত গায়ক সোনু নিগম প্রথম টুইট করে ঘটনার সত্যতা স্বীকার করেন।বলিউডের সঙ্গে গোটা উপমহাদেশ শোকস্তব্ধ।

১৯৭৫ সালে জুলি ছবিতে প্রথম অভিনয় করলেও ১৯৭৮এ সলভা সওয়াল এ অভিনয় করার সুবাদে জনপ্রিয়তা অর্জন করেন,দক্ষিণী এই অভিনেত্রী।এরপর চাঁদনি,সদমা লহম,তোফা,মাওয়ালি,মিস্টার ইন্ডিয়া,মম সহ অসংখ্য ছবিতে অভিনয় করেছেন।তমিল,তেলেগু,ও কন্নর ছবিতেও সমান দক্ষতায় কাজ করেছেন।অভিনয়ের পাশাপাশি শাস্ত্রীয় সংগীতেও সমান পারদর্শী ছিলেন।

জীবনে অসংখ্য সম্মান বা পুরষ্কার পেয়েছেন।বিভিন্ন ছবিতে পাঁচ বার সেরা অভিনেত্রীর শিরোপা পেয়েছেন।১৯১৩সালে পদ্মশ্রী সম্মানে ভূষিত হন।এহেন অভিনেত্রীর মৃত্যুতে সোসাল মিডিয়াতেও শোকের ছায়া নেমে এসেছে।

মন্তব্য ১৫ টি রেটিং +২/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ২৬ শে ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ২:৩৭

ওমেরা বলেছেন: মৃত্যু থেকে পালানোর কোন পথ নেই।

২৬ শে ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৩:৪৮

পদাতিক চৌধুরি বলেছেন: ঠিক তাই,দিদিভাই।যেতে নাহি দিব,তবু যেতে দিতে হয়।
কবি জীবনানন্দের কথায়,' আবার আসিব ফিরে,
এই ধানসিড়িটির তীরে'।
শুভেচ্ছা রইল।ভাল থাকুন নিরন্তর।

২| ২৬ শে ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৬:৩৯

চাঁদগাজী বলেছেন:


উনার মৃত্যু স্বাভাবিক বলে মনে হচ্ছে না, মার্ডার হওয়ার সম্ভাবনা আছে।

২৬ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:৩১

পদাতিক চৌধুরি বলেছেন: ধন্যবাদ,স্যার আপনার মন্তব্যের জন্য।তবে এরকম কোন খবর এখনো পর্যন্ত পাওয়া যায় নি।হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে বলে সব মহলের মত।
পাশাপাশি আমার কোন পোস্টে এটাই আপনার প্রথম মন্তব্য।মুগ্ধতায় ভরে গেলাম।ভাল থাকুন নিরন্তর।

৩| ২৬ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১১:৩২

পদাতিক চৌধুরি বলেছেন: শেষ খবর পাওয়া পর্যন্ত (দুবাই মেডিকেল রিপোর্ট অনুযায়ী) হার্ট অ্যাটাক নয়, অতিরিক্ত অ্যালকোহল কনজিউম করায় বেসামাল অভিনেত্রীর জলে ডুবে মৃতু হয়েছে।যদীও ৫.৭ ফুট উচ্চতার একজন মানুষের বাথটবে ডুবে মৃত্যু, প্রশ্ন থেকে যাচ্ছে।দুবাই পুলিশ অবশ্য এখনো তদন্ত করে যাচ্ছে।
সমস্ত আইনি জটিলতা মিটলে,আগামী কাল মরদেহ দেশে ফিরবে বলে ওয়াকিবহাল মহলের ধারনা।তবে লোকাল সেলের NOC না পেলে, সমস্ত প্রক্রিয়া দীর্ঘায়িত হবে।

৪| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:৩১

তারেক_মাহমুদ বলেছেন: ছোটবেলায় শ্রীদেবীর নাগিনা সিনেমাটি ভিসি আর এ দেখে শ্রীদেবীর ভক্ত হয়ে যায়। নাগিনাতে শ্রীদেবী সৌন্দর্য সেই কিশোর বয়সেই মুগ্ধ করে আমাকে ।সে থেকেই আমি শ্রীদেবীর ফ্যান। সত্যি ভিষন খারাপ লাগছে আজ শ্রীদেবী আমাদের মাঝে নেই।

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১০:৫৩

পদাতিক চৌধুরি বলেছেন: ধন্যবাদ,তারেক ভাইজান।আমাদের সবাইকে একদিন চলে যেতে হবে,পৃথিবীর মায়া কাটিয়ে। অসংখ্য হিট ফিল্ম উপহার দেওয়াই, আজ তার অনুগামী বিশ্বব্যাপী। সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী,মুম্বাই বিমান বন্দরের আট নম্বর গেট দিয়ে গ্রীন চ্যানেল করে অভিনেত্রীর মরদেহ 'ভাগ্য' (বনি কাপুরের বাংলো)তে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়েছে।আমরা তার বিদেহী আত্মার প্রতি শান্তি কামনা করি।

৫| ০৩ রা মার্চ, ২০১৮ সকাল ১১:০৮

নীলপরি বলেছেন: শেষ পর্যন্ত মৃত্যুটা রহস্যই থেকে গেলো ।

০৩ রা মার্চ, ২০১৮ সকাল ১১:১৮

পদাতিক চৌধুরি বলেছেন: হ্যা,একদম তাই।রহস্যময়ী অভিনেত্রী রহস্য নিয়েই গেলেন চলে।
শুভেচ্ছা নেবেন।ভাল থাকুন নিরন্তর।

৬| ০৯ ই মার্চ, ২০১৮ সকাল ৮:২৭

শায়মা বলেছেন: আমার ভীষন প্রিয় একজন অভিনেত্রী ছিলেন...

০৯ ই মার্চ, ২০১৮ দুপুর ১:৪৪

পদাতিক চৌধুরি বলেছেন: কিন্তু, কি আার করা যাবে!সত্যকে তো মানতেই হবে।অনন্ত শুভেচ্ছা।
ভাল থাকুন নিরন্তর।

৭| ০৯ ই মার্চ, ২০১৮ দুপুর ২:২৪

শায়মা বলেছেন: শাস্ত্রীয় সঙ্গীত নাকি নৃত্য কোনটাই দক্ষ ছিলেন শ্রীদেবী!

০৯ ই মার্চ, ২০১৮ বিকাল ৪:৫৭

পদাতিক চৌধুরি বলেছেন: শৈশবে ছেলে মেয়ে দুইই অভিনয়ের পাশাপাশি শাস্ত্রীয় সঙ্গীতও চর্চা করতেন।ক্রমশ পরে অভিনয় আর নৃত্য দিয়ে, নিজেকে নিয়ে গেলেন সাফল্যের চূড়ায়।আর নৃত্যরত শ্রীদেবী সে তো মিথ্।অনন্ত শুভেচ্ছা।

৮| ২৪ শে জুলাই, ২০১৮ সকাল ৯:০২

খায়রুল আহসান বলেছেন: শ্রীদেবীকে আমারও খুব ভাল লাগতো, বিশেষ করে তার মিষ্টি মধুর হাসিটা। আর তার নৃত্যকলা সম্পর্কে কোন কিছু বলার ধৃষ্টতা আমার নেই। নায়িকা হিসেবে তাকে ভালবাসতাম, শ্রদ্ধা করতাম। কেন জানি তাকে খুব দুঃখী বলে মনে হতো।
নীলপরি ঠিকই বলেছেন, শেষ পর্যন্ত তার মৃত্যুটা রহস্যই থেকে গেলো
আপনার পুরনো পোস্ট খাঁচার পাখি পড়ে একটা মন্তব্য রেখে এসেছিলাম বেশ কিছুদিন আগে, যা হয়তো আপনি এখনো দেখেন নি। একবার সময় করে দেখে নিলে খুশী হবো।

২৪ শে জুলাই, ২০১৮ সকাল ১১:০২

পদাতিক চৌধুরি বলেছেন: রেস্পেক্টেড স্যর,

আমার দৃষ্টিতে সামু ব্লগ হল একটি চলমান গুরুকুল। আমরা সবাই সহ ব্লগার হলেও এরই মধ্যে কয়েকজন বিদ্যা বুদ্ধি বা বিচক্ষণতায় অনেক অনেক এগিয়ে। যাদেরকে আমি আমার শিক্ষকের আসনে বসিয়েছি । আপনি তাদের মধ্যে অন্যতম। যেকারনে আপনার ন্যায় গুনিজনের পাঠ ও মন্তব্যের জন্য আমি মুখিয়ে থাকি। ভালো মন্দ যাই হোক, আপনার কমেন্ট আমার সঠিক পথনির্দেশিকা। কৃতজ্ঞতা স্যর আপনাকে আজ এমন মন্তব্যসূত্রে অনেক অনেক অনুপ্রেরনা পেলাম।

পোষ্ট প্রসঙ্গে বলি, আমিও শ্রীদেবীর ভীষণ ভক্ত ছিলাম । আর শ্রদ্ধেয় শিল্পীর মৃত্যুটা সত্যই রহস্য থেকে গেল। সাময়িকভাবে তখন বিষয়টি নিয়ে সোরগোল হলেও এখন একেবারে স্থিমিত হয়ে গেছে।
আর খাঁচার পাখিতে আপনার কমেন্ট আমার নোটিফিকেশনে দেখায়নি। দুঃখিত স্যর। আমি এখনই আমার প্রতিমন্তব্য দিচ্ছি।

অনেক অনেক ভালোলাগা ও শ্রদ্ধা আপনাকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.