নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি আমার নিরক্ষর,কিন্তু বুদ্ধিমতি মায়ের কাছ থেকে এই শিক্ষাই পেয়েছিলাম,যথাযথ কর্তব্য পালন করেই উপযুক্ত অধিকার আদায় করা সম্ভব। - মহাত্মা গান্ধি

পদাতিক চৌধুরি

হাই,আমি পদাতিক চৌধুরী।পথেঘাটে ঘুরে বেড়াই।আগডুম বাগডুম লিখি। এমনই আগডুম বাগডুমের পরিচয় পেতে হলে আমার ব্লগে আপনাদের আমন্ত্রণ থাকলো।

পদাতিক চৌধুরি › বিস্তারিত পোস্টঃ

কলকাতাতে ব্লগ-ডে (সাময়িক পোস্ট)

২০ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:০৯

শুরু হয়ে গেল ব্লগ দিবসের কাউন্টডাউন। শীতকাল মানেই নলেন গুড়ের পায়েস, হইহই করে পিকনিক- এসবের সঙ্গে আমাদের ভার্চুয়াল জগতের একটা বাড়তি পাওনা ব্লগারদের বাৎসরিক সম্মিলনী 'ব্লগার দিবস'। ব্যক্তিগত অসুবিধার জন্য এবারও বহুকাঙ্খিত ব্লগার দিবসে উপস্থিত থাকার মতো পরিস্থিতি তৈরি করতে না পারাতে আমি মানসিকভাবে বিষণ্ণ। কিন্তু দুধের স্বাদ ঘোলে মেটানোর মতোই যে কারণে এপারে দুই/ একজন ব্লগার বন্ধুর সঙ্গে সাক্ষাৎ করে কিছুটা হলেও মনের কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন করতে চাই। তাই সে কফি হাউসে এক কাপ কোল্ড কফিও হতে পারে অথবা ধর্মতলার ফুটের উপর দাঁড়িয়ে সাউথ ইন্ডিয়ান ধোসাও হতে পারে। যদি সময় কুলায় তাহলে নিউমার্কেট থানায় উল্টো দিকে আমিনিয়ার মটন বিরিয়ানিতেও আপত্তি নেই। যে কারণে সুধী ব্লগার বন্ধুদের কাছে আবেদন- এই মুহূর্তে অথবা নিদেনপক্ষে ডিসেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যে কলকাতা ভ্রমণরত কেউ আছেন কিনা, থাকলে প্লিজ সাড়াদিন। ।

মন্তব্য ৬২ টি রেটিং +১৪/-০

মন্তব্য (৬২) মন্তব্য লিখুন

১| ২০ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:২০

মলাসইলমুইনা বলেছেন: পদাতিক চৌধুরি,
কে যেন দেখলাম রাজীব নূরের কাছে কলকাতা বেড়াতে যাবার ইনফো চেয়েছে ? হ্যা, কামনা করি ব্লগ ডেতে যেন কিছু ব্লগার মিলে আপনারা কফি হাউজে আড্ডা দিতে পারেন --।

২০ শে নভেম্বর, ২০১৯ দুপুর ২:৫৫

পদাতিক চৌধুরি বলেছেন: শ্রদ্ধেয় নাজমুল ভাই,

একটা আইডিয়া এসেছিল। পরীক্ষামূলকভাবে যেটা দেখতে পোস্টটি দেওয়া। তবে শেষ পর্যন্ত কাউকে পাব বলে মনে করছি না। যে কারণে সাময়িক পোস্ট। কাজেই রেসপন্স না পেলে হয়তো পোস্টটি তুলে নেব। ব্লগ ডের সঙ্গে অন্য কিছুর তুলনা হয়না। আমরা যে যেখানেই থাকি না কেন আশা করব ২০ ডিসেম্ অনুষ্ঠানটি যেন যমকালো ভাবেই অনুষ্ঠিত হয়। উল্লেখ্য আপনি যদি দেশে আসেন সাথে ইন্ডিয়াতে আসার অনুরোধ থাকলো।

শ্রদ্ধা ও শুভকামনা আপনাকে।




২| ২০ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:২০

আরোগ্য বলেছেন: আইডিয়াটা ভালো। যদি আমি আসতে পারতাম! :((

২০ শে নভেম্বর, ২০১৯ দুপুর ২:৫৯

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় আরোগ্য,

আইডিয়াটা ভালো যখন আজ নাহলেও নিশ্চয়ই একদিন হবে। সেদিনের জন্য ভাইয়া অপেক্ষায় থাকবে। আসলে হুট করে একটা আইডিয়া মাথায় এসেছিল। তেমন কোন ভাবনা চিন্তা না করেই পোস্টটি দিয়েছি। জানিনা বাস্তবে এরকম কাউকে পাব কিনা।
শুভেচ্ছা নিও।

৩| ২০ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:২২

আরোগ্য বলেছেন: ওহ হ্যা ভাইটি তুমি চাইলে ব্লগ ডে তে ফেসবুক বা ম্যাসেঞ্জার লাইভে এসে সবার সাথে যুক্ত হতে পারো। কিছুটা স্বাদ তো পাবে।

২০ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৩:০২

পদাতিক চৌধুরি বলেছেন: আরে! আমিতো তোমাকে কত করে খুঁজলাম কিন্তু কিছুতেই ফেসবুকে বা মেসেঞ্জারে পেলামই না। তবে তোমার আইডিয়াটি মনে ধরেছে। তেমন হলে এটাই হবে এপার থেকে আমাদের বিনোদনের একমাত্র মাধ্যম। তবে ব্যবস্থাটা কিন্তু তোমাকেই করতে হবে। আমি সিরিয়াসলি অপেক্ষায় থাকবো।

৪| ২০ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:২৯

সাদা মনের মানুষ বলেছেন: আওয়াজ দিয়া রাখলাম, তবে ১০০% নিশ্চয়তা দিতে পারছি না ভাই। এটা স্থায়ী পোষ্ট হয়েই থাকুক। প্রয়োজনে এখানে আরো কিছু মত বিনিময় হতে পারে।

২০ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৩:০৫

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় সাদা মনের ভাই,

চুম্বকের বিপরীত মেরু সর্বদা একে অপরকে আকর্ষণ করে। আপনি স্বঘোষিত সাদা মনের মানুষ যেমন, আমিও তেমনি স্বঘোষিত কাল মনের মানুষ। কাজেই সাদাকালো মিল হতে বাধ্য। বিশ্বের কোন শক্তিই এই মিলনে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারবে না। দেখা আমাদের হবেই হবে, কোন সে সোনালী রোদ্দুরে।
আপনার নির্মল হৃদয়ের সান্নিধ্য পাওয়ার অপেক্ষায় থাকলাম। হাহাহাহাহা

৫| ২০ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:৩০

হাবিব স্যার বলেছেন: গুড আইডিয়া....... আপনাকে তবুও আমরা খুব মিস করবো

২০ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৩:০৬

পদাতিক চৌধুরি বলেছেন: আপনি কি সত্যিই আমাকে খুব মিস করেন? একথাটা বাড়িতে গিয়েও বলতে পারবেন? আর কিছু কমুনা। হাহাহা...

৬| ২০ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:৩৭

মা.হাসান বলেছেন: পরে দেখা গেল পত্রিকায় এসেছে, আপনাদের সমাবেশ ঢাকার সমাবেশের চেয়ে বড় হয়ে গেল । B-))

এক সহ ব্লগার বলেছিলেন ব্যবসায়িক উদ্দেশ্যে যাবেন। আরেক জন বলেছিলেন বছরে ওনার ২/১ বার যাওয়া হয়। কাজেই অনেকের সাথেই সশরীরে দেখা হয়ে যাবে আশা রাখি। এভাবেই কাঁটাতারের বেড়া পাড়ি দেই।
এ মাসের শুরুতে আমার যাবার কথা ছিল, কিন্তু ভারত সরকার ভিসা দেন নি। কাজেই খুব শিঘ্র যাওয়া হবে না। ভিসা পেলে ফেব্রুয়ারিতে যাবার ইচ্ছে আছে।

২০ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৩:১৬

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় মা. হাসান ভাই,

আপনি যে আশঙ্কার কথা শোনালেন সেটি যদি সত্যিই হয় তাহলে ব্লগ পাড়ার পক্ষে অত্যন্ত দুঃখজনক ঘটনা হতে বাধ্য। সামুব্লগ বাংলা ভাষার সর্ববৃহৎ ব্লগ। যার কোর এরিয়া বৃহত্তর ঢাকা মহানগর।দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ব্লগাররা যদি ব্যক্তিগত উদ্যোগে নিজেদের মতো করে স্ব-স্ব স্থানে জামায়াত হয়, তাহলে সেই নিউক্লিয়ার জমায়েতে গুলি যদি মাদার জমায়েতের তুলনায় বৃহৎ হয় তাহলে ঢাকাবাসী ব্লগারদের কাছে বিষয়টি নিঃসন্দেহে লজ্জার হবে বৈকি। আমরা দূর-দূরান্ত থেকে চাইওনা তেমনটি হোক। ঐদিন মহানগরীর সংস্কৃতি সন্ধ্যা- চাঁদের হাটে পরিণত হোক কামনা করি।

আপনার ভিসা না পাওয়ার খবরে অত্যন্ত বিষন্ন হলাম। তবে বিষন্নতার মাঝেও এক ঝলক সোনালী রোদ্দুর যে উপরওয়ালা সহায় হলে সামনের ফেব্রুয়ারীতে আপনার সঙ্গে দেখা হচ্ছে।

অফুরান শুভেচ্ছা প্রিয় মা.হাসান ভাইকে।

৭| ২০ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:৩৯

ইসিয়াক বলেছেন: হা হা হা .......।দারুণ আইডিয়া ।

২০ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৪:৩২

পদাতিক চৌধুরি বলেছেন: ধন্যবাদ আপনাকে হাহাহা...
তবে মহানগরীর ব্লগ ডে তে থাকা চাই চাই....

৮| ২০ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:৫১

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
কোল্ড কফি নয়,
নলেন গুড়ের পায়েশও নয়
ইন্ডিয়ান ধোসা কিংবা
মাটন বিরিয়ানির লোভেও নয়
তবে একমাত্র আপনার সান্নিধ্য পাওয়ার জন্য
আগামীর কোন একদিন ঠিকই আসবো কলকাতায়।

২০ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৪:৩৪

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় নূর মোহাম্মদ নূরু ভাই,

আপনার এমন হৃদয় ছোঁয়ানো কমেন্টের কি প্রতিমন্তব্য হবে আমি ঠিক বুঝতে পারছিনা। তবে আপনার দর্শন পেয়ে আপ্যায়নের সুযোগ পেলে নিজেকে ধন্য বলে মনে করব।
অফুরান শুভেচ্ছা জানবেন।

৯| ২০ শে নভেম্বর, ২০১৯ দুপুর ২:৪৭

নীল আকাশ বলেছেন: হুম তবে এখন নয়। কিছুদিন পরে। আগেই যোগাযোগ করবো।

২০ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৪:৩৫

পদাতিক চৌধুরি বলেছেন: নিশ্চয়ই! আমিও কখনো আপনাকে একা আসতে বলবো না। আপনার যোগাযোগ অপেক্ষায় রইলাম...
নিরন্তর শুভেচ্ছা আপনাকে।

১০| ২০ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৩:০৫

ঢাবিয়ান বলেছেন: হয়ত যাব কোন এক দিন,
খাব কফি কফিহাউজে
ঘুরে বেড়াব রবীন্দ্রনাথ বিদ্যাসগরের শহড়ের অলিগলিতে

২০ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৪:৩৮

পদাতিক চৌধুরি বলেছেন: আহা! আপনার কাব্যিক মন্তব্যে মুগ্ধ হলাম। কফি হাউজ হোক বা জোড়াসাঁকোর ঠাকুরবাড়ি যেখানে হোক আপনার আগমনের অপেক্ষায় রইলাম...
বুড়ো মানুষটারও এই বয়সে একটু মিনতি আছে আপনার সান্নিধ্য লাভের।হাহা হা....

অফুরান শুভেচ্ছা ও ভালোবাসা প্রিয় ঢাবিয়ান ভাইকে।

১১| ২০ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৩:০৫

ওমেরা বলেছেন: অনেক আগে আমি ছোট ছিলাম তখন একবার গিয়েছিলাম কলকাতা হয়ে দিল্লিতে । আবার যদি কখন যাওয়া আপনাকে জানাব ।
আপনার জন্য শুভকামনা রইল।

২০ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৪:৪০

পদাতিক চৌধুরি বলেছেন: হাঁ আপু কথা শুনে বুঝলাম অনেক আগে যখন এসেছিলেন তখন অনেক ছোট ছিলেন। কাজেই সে সময়কার স্মৃতি এখন কিছুই মনে না থাকারই কথা। সময়-সুযোগ পেলে আবার আসতে বলব। এখন না হলেও আপনার সেসময়ের জন্য অপেক্ষায় রইলাম..
শুভেচ্ছা নিয়েন।

১২| ২০ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৪:১৭

পদ্ম পুকুর বলেছেন: গেলে নিশ্চয় আপনার শরণাপন্ন হবো। ব্লগিংয়ের মাধ্যমে সৃষ্টি হওয়া এই আন্তরিকতাটুকু প্রবাহমান থাকুক চিরকাল। শুভ ব্লগিং

২০ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৪:৪৬

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় পদ্ম পুকুর ভাই,

মাঝে অনেকদিন অনিয়মিত হওয়ায় আপনাকে খুব মিস করেছি। যদিও বেশ কিছুদিন থেকে আপনি আবার নিয়মিত হয়েছেন দেখে খুবই খুশি হয়েছি।ব্লগে নাইবা হলো, আপনারা আসবেন তার-ই বরং প্রতীক্ষায় থাকি।
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।
নিরন্তর শুভেচ্ছা আপনাকেও।

১৩| ২০ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৪:৩৯

রাজীব নুর বলেছেন: পোষ্ট মুছার দরকার নাই। এই পোষ্ট স্থায়ী হোক।
দাদা আপনার বারাসাতে কি আমাদের আর কোনো ব্লগার নেই? না থাকলে নতুন করে কয়েকজনকে ব্লগার বানান। যারা লেখালেখি বালোবাসে।

বাংলাদেশ থেকে যারা ভারতে যাবেন এবং দাদার সাথে দেখা করবেন আমি তাদের অনুরোধ করবো তারা যেন যেদিন দাদার ডে অফ থাকে সেদিন যাওয়ার জন্য। ্তাহলে দাদার জন্য সুবিধা হবে।

২০ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৪:৪৯

পদাতিক চৌধুরি বলেছেন: হাহাহা ছিল সাময়িক পোস্ট। ইচ্ছা ছিল যে কোন সময় তুলে নেওয়ারও। কিন্তু ভায়ের এমন পরামর্শ মাথায় পেতে নিলাম। অপেক্ষায় থাকলাম যদি কারো সঙ্গে যোগাযোগ হয়ে ওঠে...

ভালোবাসা ও শুভকামনা প্রিয় ছোট ভাইকে।

১৪| ২০ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৫:১২

পদ্ম পুকুর বলেছেন: রাজীব নুরের পোস্টে আপনাকে দেখে খানিকটা হতাশ হয়েছি :#) আপনার নাম (ব্লগ নাম) এবং লেখার মধ্যে যেমন একটা ভারিক্কি ভাব আছে বলে মনে হতো, বাস্তবে আপনি অতটা বয়সী না.... বরং টানা রিকশায় বসা ছবিটায় আপনার নামের সাথে বেশি মানানসই বলে মনে হচ্ছিলো :-P =p~

আর আমি ব্লগে অনিয়মিত ছিলাম আমাদের মন্ত্রী বাহাদুরের কেরামতিতে। ভিপিএন দিয়ে ঢুকতে পারতাম না অফিসিয়াল জটিলতায়, কিন্তু নিয়ম করে প্রায় প্রতিদিনই একবার সামুতে ঢুকতে চেষ্টা করেছিলাম।

২১ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:৫০

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় পদ্ম পুকুর ভাই,

আপনার চমৎকার অনুভূতির অভিব্যাক্তি ভালো লাগলো। বাস্তবে ব্লগ নিক থেকেআপনার মতো আমারও কখনো বা বিভিন্ন ব্লগারদের সম্পর্কে একটা অ্যাবস্ট্রাক্ট ধারণা তৈরি হয় বা হয়েছিল। গতবছর ব্লগ ডে তে কয়েকজন ব্লগারদের ছবি দেখে এমনই ধারণা আমলে তৈরি হয়েছিল। তাদের মধ্যে অন্যতম হলেন বিদ্রোহী ভৃগু ভাই। উনার কবিতা ও কমেন্টে যে তীক্ষ্ণ ক্ষুরধারের পরিচয় পাই বাস্তবে ওনার প্রাণবন্ত হাসি খুশী ছবির মধ্যে কোন মিল খুজে পাইনি। সে সময় বেশ কয়েকটি পোস্টে আমি নিজ মনের কথা ব্যক্তও করেছিলাম।

আর মন্তব্যের পরের অংশটি দুঃখজনক। কিন্তু আমরা অসহায়। কি আর করার। ক্ষমতাবানদের দয়ার উপর মাঝেমাঝে আমাদের নির্ভর করতেই হয়। সে দিক থেকে আমরা এখন ক্রান্তি মুক্ত। হ্যাপি ব্লগিং।


১৫| ২০ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৫:৩২

ইসিয়াক বলেছেন: লেখক বলেছেন: ধন্যবাদ আপনাকে হাহাহা...
তবে মহানগরীর ব্লগ ডে তে থাকা চাই চাই....

ও ...তাহলে আপনার ওখানে আমার ঠাঁই নাই । X(( X(( X((

২১ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৩:৪৫

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় ইসিয়াকভাই,

ঠাঁই শুধু নয়, আপনি এলে আপনার এবারের যাবতীয় দায়িত্ব আমার। আর নিতান্তই যদি না পারেন তাহলে মহানগরীর মহাযজ্ঞে অংশ নেওয়ার কথা বলেছি। কাজেই ঠাঁই নেই তো ভাববেন না। আপনার স্থান আমার হৃদয়ের অন্তঃস্থলে। হাহাহা

১৬| ২০ শে নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:১৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: দাদা ব্লগার রাজিব নূরের পোস্ট গুলির মাধ্যমে আপনার সম্পর্কে অনেক কিছু জেনে গেলাম । আপনার জন্য শুভ কামনা রইল‌

২১ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৩:৫৪

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় সাজ্জাদ ভাই,

অনেক দিন পরে আপনাকে ব্লগে দেখলাম ও কমেন্ট পেয়ে আনন্দ পেলাম। হ্যাঁ ছোট ভাই rajibnoor-এর সঙ্গে ধর্মতলায় অনেকক্ষণ আড্ডা হয়েছে। আপনিও সুবিধামতো কলকাতায় এলে আশা করি দেখা হবে।
আপনার শুভ কামনা গ্রহণ করলাম।
আপনার জন্যও রইল অফুরান শুভেচ্ছা ও ভালোবাসা।

১৭| ২০ শে নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:৫৬

সেলিম আনোয়ার বলেছেন: অভিনন্দন হে !! ব্লগ ডে আনন্দময় হোক ভালবাসাময় কবিতা হোক ।।।

২১ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:৩০

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় কবি ভাই,

আপনার প্রাণবন্ত ঝলমলে মন্তব্যে একরাশ মুগ্ধতা। ধন্যবাদ আপনাকে।

শুভকামনা জানবেন।

১৮| ২০ শে নভেম্বর, ২০১৯ রাত ৮:৪০

নুরহোসেন নুর বলেছেন: মিস করছি ধর্মতলার ধোসাকে,
যদি প্রভু চান আপনাদের আসরে আমিও জুটে যাবো একদিন।

২১ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:৩২

পদাতিক চৌধুরি বলেছেন: কেন মিস করবেন? আজ না হলে কাল তো হতেই পারে।
বেশ আপনার সময় সুবিধা মত নক করুন। নিশ্চয়ই দেখা হতে পারে ধর্মতলার মাঝে।

১৯| ২০ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:১৯

রাজীব নুর বলেছেন: আমার মন্তব্যে যে উত্তর দিয়েছেন তাতে আমি খুব খুসি হয়েছি।

২১ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:৩৪

পদাতিক চৌধুরি বলেছেন: ছোট ভাইয়ের খুশি জ্ঞাপনের আমিও খুশি হয়েছি। অসংখ্য ধন্যবাদ প্রিয় ছোট ভাইকে।
ভালোবাসা সতত।

২০| ২১ শে নভেম্বর, ২০১৯ রাত ১২:৩২

মাহমুদুর রহমান সুজন বলেছেন: অনেক সুন্দর প্রয়াস। এমন করেই আমাদের ব্যাপ্তি ছড়িয়ে যাবে সব যায়গায়।

২১ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:৩৬

পদাতিক চৌধুরি বলেছেন: ছোট্ট কথা কিন্তু মাত্রা সুদুরপ্রসারি। আপনার আন্তরিক মন্তব্যে খুশি হলাম। ধন্যবাদ প্রিয় সুজন ভাইকে।
ঠিকই তো এমনি করেই সামুর পরিধি বৃস্তিত হোক সসীম থেকে অসমীয়া দিকে।
শুভকামনা জানবেন।

২১| ২১ শে নভেম্বর, ২০১৯ সকাল ৮:৩০

বিদ্রোহী ভৃগু বলেছেন: আন্তরিক ভাবনায় সাধুবাদ!
এই না হলে প্রেম! ;)

বিরহের যাতনা যদি নাইবা পোড়ায়
সে তবে কিসের বিরহ
মিলনের স্বপ্ন যদি ঘুম না কাড়ে
সে কেমন মিলন! কহো!

হা হাহা
ইসিযাক ভা্য়ার প্লানে আশা করি থাকবেন লাইভে!

সংখ্যার হেরফেরে
নাচে ঐ নাচে কেরে
ভাগ! বলে
ফুতে দাও উড়িয়ে

যেখানে যে যেমন
কর সবে আয়োজন
ভালবেসে
শুধুই সামুকে!

২২ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:২৯

পদাতিক চৌধুরি বলেছেন: শ্রদ্ধেয় কবি ভাই,

আপনার টুকরো টুকরো মন্তব্যগুলি যেন একটা ছন্দবদ্ধ কবিতার চেহারা নেয়।
"বিরহের যাতনা যদি নাইবা পোড়ায়
সে তবে কিসের বিরহ
মিলনের স্বপ্ন যদি ঘুম না কাড়ে
শীত এমন মিলন! কহ!"
চমৎকার অভিব্যক্তি।
ইসিয়াক ভাইয়ের আইডিয়াটি খুবই ভালো।
সামুর ভালোবাসায় আমি সিক্ত
আসন্ন ব্লগ ডে আপনাদের
গৌরব অনুপস্থিতে সাফল্যমন্ডিত হোক।
শ্রদ্ধা ও শুভেচ্ছা প্রিয় কবি ভাইকে।




২২| ২১ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৪:০৬

হাসান কালবৈশাখী বলেছেন:
সুন্দর একটি প্রয়াস। যদিও আমি বহু বহু দূরে ..
ব্লগ ডে সব যাগায়ই আনন্দময় হোক।

২২ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:৩২

পদাতিক চৌধুরি বলেছেন: শ্রদ্ধেয় ভাইজান,

সহমত আপনার সঙ্গে যে ব্লগ ডে-র মেইন ভেনু থেকে আমরা বহুদূরে। কিন্তু তবুও নির্দিষ্ট দিন সময় আমাদের সকলের মন পড়ে থাকবে ঐতিহাসিক স্থানে। কলরব মুখর হয়ে উঠুক ঐতিহাসিক ব্লগ দিবস।

শ্রদ্ধা ও শুভকামনা জানবেন।

২৩| ২১ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৪:৩৭

আহমেদ জী এস বলেছেন: পদাতিক চৌধুরী,




সামু ব্লগ আর তার সকল ব্লগারদের কতোখানি ভালোবাসলে এমন লেখা আর প্রতিমন্তব্য করা যায়!

লেখাতে আর প্রতিমন্তব্যগুলোতে কফিহাউসের উন্মাদনা ছড়িয়ে গেলেন এক অন্যরকম ভালোবাসার।
নলেনগুড়ের তাজা মিষ্টি ঘ্রান আপনার এমন আমন্ত্রনে।
শুভেচ্ছান্তে।

২২ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:৩৮

পদাতিক চৌধুরি বলেছেন: শ্রদ্ধেয় জী এস ভাই,

আপনার সুন্দর মন্তব্যে প্রীত হলাম। আপনার সঙ্গে সহমত রেখেই বলি আমি পরকীয়ার দোষে দুষ্ট। তবে সেই পরকীয়া সামু ব্লগকে নিয়েই। অবশ্য সামুর প্রতি প্রেমের এই ব্যাখ্যাটি আমার গিন্নির দেওয়া। ওর প্রায়ই অভিযোগে, আমার নিরুত্তর অবস্থানই তারই ইঙ্গিত দেয়।হাহা হা...
শুধু কথাটা নয়, বাস্তবে কলকাতাতে এলে আমার ছোট্ট প্রয়াসে সামিল হবেন-আশা রাখি।
শুভেচ্ছা গ্রহন করলাম। আপনার জন্যও রইলো অফুরান শুভেচ্ছা।

২৪| ২২ শে নভেম্বর, ২০১৯ রাত ৮:০৫

সোহানী বলেছেন: আপনার আন্তরিকতায় আমি মুগ্ধ। সবাই এমন করে আহবান জানাতে পারে না।

একসময় নিশ্চয়ই এপার আর অপার বাংলার যৌথ মেলা হবে আশা করি।

২৩ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:০৮

পদাতিক চৌধুরি বলেছেন: আপু আপনার এমন আন্তরিক মন্তব্যে আমি পুলকিত বোধ করছি। কমেন্টে আন্তরিকতা যদি পেয়ে থাকেন তাহলে সেটা ব্লগের কল্যাণে। দেশকালের গন্ডি অতিক্রম করে ব্লগ যেভাবে আমাদের বিশ্বব্যাপী সৌভ্রাত্বের বন্ধনে একসূত্রে গেঁথে ফেলেছে তার এক কথায় অনন্য। আপনি দেশে এলে একটু সময় নিয়ে কলকাতায় আসবেন,এই মোর মিনতি।
শুভকামনা প্রিয় আপুকে।

২৫| ২২ শে নভেম্বর, ২০১৯ রাত ৮:২২

ভুয়া মফিজ বলেছেন: রাজীব নুরের সাথে আপনার একটা ছোটখাটো পুনর্মিলনী তো হয়েই গেল। এটাই বা কম কি? ভবিষ্যতে আরো হবে...ইনশাআল্লাহ। বলা যায় না, কোন একদিন আমার সাথেও হয়ে যেতে পারে। :P

তবে আপনার ছবি নিয়ে রাজীব নুর ভালোই খেলা দেখালো!!! =p~

২৩ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:১৪

পদাতিক চৌধুরি বলেছেন: তা এক হিসেবে ঠিকই বলেছেন প্রিয় মফিজ ভাই।ব্লগ দিবসের আগে একটি ছোটখাটো পুনর্মিলন হয়েই গেল আরকি। আপনিও দেশে এলে একবার কলকাতায় ঘুরে যাবেন। সেক্ষেত্রে আপনার সঙ্গেও এরকম একটি ছোটখাটো মিটিং এর অপেক্ষায় রইলাম।
আর ছবির ব্যাপারটি ছোটভাইয়ের ইচ্ছাধীন। হাহাহা...
শুভকামনা জানবেন।

২৬| ২৩ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:২৮

শায়মা বলেছেন: ভেরী গুড আইডিয়া ভাইয়া!!!!

২৩ শে নভেম্বর, ২০১৯ রাত ১১:৩০

পদাতিক চৌধুরি বলেছেন: শুধু শুধু গুড আইডিয়া বললে হবে নিকো। আমাগো কলকাতায় আপুর আসা চাই চাই।

শুভকামনা জানবেন।

২৭| ২৩ শে নভেম্বর, ২০১৯ রাত ১১:৪৮

শায়মা বলেছেন: আসবো তো!!!!!!!

বলেছি না!!!!!!!! :) :) :)

২৪ শে নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:৩৩

পদাতিক চৌধুরি বলেছেন: হ্যাঁ আপু নিশ্চয়ই আসবেন। আমরা অপেক্ষায় রইলাম...

২৮| ২৪ শে নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:৪৩

খায়রুল আহসান বলেছেন: খুব ভাল একটা উদ্যোগ নিয়েছেন, এজন্য ধন্যবাদ।

২৪ শে নভেম্বর, ২০১৯ রাত ৮:৩৪

পদাতিক চৌধুরি বলেছেন: ধন্যবাদ স্যার আপনাকে। কিন্তু এখনও পর্যন্ত তেমন রেসপন্স পেলাম না। বাস্তবে রূপদানের সম্ভাবনা দেখছি না। সেক্ষেত্রে কাগুজে উদ্যোগেই থেকে যাবে।
নিরন্তর শুভেচ্ছা স্যার আপনাকে।

২৯| ২৫ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৪:১৮

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: সুন্দর প্রস্তাবনা। প্রানপন চাই সফল হোক। শুভকামনা জানবেন।

২৫ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৪:৪২

পদাতিক চৌধুরি বলেছেন: আপনার কমেন্টও আনন্দ পেলাম। অসংখ্য ধন্যবাদ সৌরভ ভাই আপনাকে। বলতে দ্বিধা নেই যে পোস্ট দেওয়ার পর এখনো পর্যন্ত তেমন রেসপন্স পাইনি। কাজেই আবেদনটি কাগুজে আবেদন হিসেবেই রয়ে যাবে বলে মনে হচ্ছে।

অফুরান শুভেচ্ছা জানবেন।

৩০| ২৫ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:৩৮

আমি তুমি আমরা বলেছেন: ভাল আইডিয়া।

২৫ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:৪৮

পদাতিক চৌধুরি বলেছেন: অশেষ ধন্যবাদ আপনাকে।
শুভেচ্ছা নিয়েন।

৩১| ২৭ শে নভেম্বর, ২০১৯ রাত ১:৪০

সোহানী বলেছেন: কলকাতা যাওয়া অনেকটি ডিউ হয়ে আছে কারন আমার স্কুল বেলার বান্ধবীকে খুজেঁ পেয়েছি বহু বছর পর...। ওয়ার্ল্ড ট্যুরে বের হবো, একটু গুছিয়ে নেই...............। ;)

২৭ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:৪৬

পদাতিক চৌধুরি বলেছেন: ঠিক আছে আপু আপনি ধীরেসুস্থে যথেষ্ট সময় নিয়ে বিশ্ব পরিভ্রমণে বার হন। তারই একটা অংশহিসেবে উপরওয়ালা সহায় হলে কলকাতায় আপনার সঙ্গে দেখা হবে।

নিরন্তর শুভকামনা আপনাকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.