নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চাহিদা আমৃত্যু পূর্ন হবেনা জেনেও নিজ স্বার্থে মানবতার মুখোশ খুলে ফেলি। ভুলে যাই -মৃত্যুর আয়োজনই জীবন https://innalillahi.com/ pitamata.com/ bddesh.com/ ..

প্রতিদিন বাংলা

প্রতিদিনবাংলা

প্রতিদিন বাংলা › বিস্তারিত পোস্টঃ

“পূর্ব পাকিস্তানের প্রশাসনের প্রশংসায় " আ`লীগ মন্ত্রী (!?)

১৯ শে জানুয়ারি, ২০২২ বিকাল ৩:৪৫

“পূর্ব পাকিস্তানের সবচেয়ে বেশি আয় ছিল পাট খাত থেকে। " কথাটি আজ বলেছেন ,বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। প্রসঙ্গ ছিল -
দেশে পলিথিনের ব্যবহার বন্ধে ডিসিদের প্রতি মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী।
তিনি বলেন, “আমরা পলিথিনের ব্যবহার বন্ধ করে জুট ব্যাগিংয়ে চলে যেতে চাই। পলিথিন বন্ধে উপজেলা পর্যায়ে প্রতি মাসে অন্তত দুটি এবং জেলা পর্যায়ে একটি মোবাইল কোর্ট পরিচালনা করতে জেলা প্রশাসকদের সহযোগিতা চেয়েছি। তারা মোবাইল কোর্ট পরিচালনা করবেন, যাতে করে ব্যাগিং পলিথিনের ব্যবহারটা বন্ধ হয়।”
আজ ওসামানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনের তৃতীয় অধিবেশন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান বস্ত্র ও পাটমন্ত্রী।
গোলাম দস্তগীর বলেন, “পূর্ব পাকিস্তানের সবচেয়ে বেশি আয় ছিল পাট খাত থেকে। আমরা আবার পাটের ব্যবহারে চলে যেতে চাই। আমার আশা, পাট ও বস্ত্র খাত আবার পুরোপুরি ফিরে আসবে।”
আমার মতে -
সব কিছুই মন্ত্রী মহাদয় ঠিক বলেছেন মুদাহরণ আরো অনেক কিচি দেয়া যেত বা যায়। ১৯৭১ পূর্বের প্রশাসনের গুনগান কোরাটি কি একান্তই প্রয়োজন (!?)

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৯ শে জানুয়ারি, ২০২২ বিকাল ৩:৫৮

সাসুম বলেছেন: পূর্ব পাকিস্তানের সবচেয়ে বেশি আয় ছিল পাট খাত থেকে। আমরা আবার পাটের ব্যবহারে চলে যেতে চাই। আমার আশা, পাট ও বস্ত্র খাত আবার পুরোপুরি ফিরে আসবে।” এটা একটা ঐতিহাসিক ও সত্য ইকোনমিকাল স্টেটমেন্ট।

তো এটা দিয়ে বুঝাতে চাইলেন, আমাদের দেশে প্রাচীন কাল থেকে ই পাটের জন্য বিখ্যত এবং আমাদের ইকোনমির একটা বিশাল পার্ট এই পাট সেই প্রাচীন কাল থেকেই। তো এই কথা বলে উনি কোন দিক থেকে ১৯৭১ পূর্বের প্রশাসনের গুনগান করলেন??

১৯ শে জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৬:৪৪

প্রতিদিন বাংলা বলেছেন: ধন্যবাদ
কৃষক তখনও পাট উৎপাদন করতো এখনও করে ,তখন বৈদেশিক আয়ের সুফল কৃষক পেতোনা ,এখনও পায়না। পার্থক হলো -তখন এই আয়ের সুফল পেতো দেশের ঐ অংশ ,এখন পায় বাংলাদেশ।অথাৎ প্রশাসন তখন অপরাধ করছিলো। বাহবা পাবার যোগ্য নয়।
আর পাটের ব্যাবহারে কথা যা বলেছে ,সেটা ঠিক তবে ,সেই প্রশাসনের গুন্ কীর্তন করার প্রয়োজন আছে কি ? নেই।

২| ১৯ শে জানুয়ারি, ২০২২ বিকাল ৪:৫৪

জুল ভার্ন বলেছেন: যাক এতোদিনে একজন মন্ত্রী আংশিক সত্য স্বীকার করলেন।

১৯ শে জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৬:৪৫

প্রতিদিন বাংলা বলেছেন: ধন্যবাদ
কথা সত্য বলেনি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.